স্বরচিত কবিতা " হৃদয়ে বইছে বিক্ষুব্ধ ঝড়"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

২৮ জুলাই ২০২২ বৃহস্পতি বার
আসসালামু অলাইকুম/নমস্কার

আমার বাংলা ব্লগের প্রিয় বন্ধুদের প্রতি রইল লাল গোলাপ শুভেচ্ছা । প্রচন্ড লোডশেডিংয়ে জনজীবন চরমভাবে অস্থির হয়ে পরেছে| সামনে আরো যে কত দুর্দিন আছে তা আর চিন্তা করতে পারছি না| অসহনীয় গরমে অসুস্থতার সংখ্যাও বেড়ে গেছে| সম্মানিত প্রিয় এডমিন শুভ ভাই এর সুস্থতা কামনা করছি| তাছাড়া আমার বাংলা ব্লগের আর যত প্রিয় সহকর্মী অসুস্থ আছেন তাদেরও সুস্থতা কামনা করছি| আসলে তার দিকে যে গরম পড়েছে এই অবস্থায় হৃদয়ে কবিতার ভাষায জাগে না| তারপরও একটি কবিতা লেখার চেষ্টা করলাম| আমি সবসময় ভূমিকায় কম কথা বলার চেষ্টা করি| আমি চাই পাঠক যেন সরাসরি আমার লেখা কবিতা পড়ার দিকে ধাবিত হয়| তাই আর বেশি কথা না বাড়িয়ে আমার মূল আলোচ্য বিষয় আমার কবিতা লেখার দিকে মনযোগ দিলাম। আজ আমার কবিতার শিরোনাম দিয়েছি ”হৃদয়ে বইছে বিক্ষুব্ধ ঝড়” .


Untit23led.png



এলোমেলো চিন্তায় সবকিছু আজ জবড়জং
সীমাহীন যন্ত্রণায় মনটা হয়ে গেছে পাথর
মানুষকে কখনো বিশ্বাস করতে নেই
যদি তুমি সত্যিকার অর্থে মানুষকে বিশ্বাস কর
তুমি জেনে রাখো তুমি ঠকবে
তুমি প্রতারিত হবে আঘাত পাবে বারংবার।

তাই বলে কি মানুষকে বিশ্বাস করবনা
নতুবা সমাজে চলবো কিভাবে
মানুষের সাথে মিশবো কিভাবে ?
হা তুমি মিশবে মানুষের সাথে
তবে তার সাথে দুঃখের কথা কখনো শেয়ার করোনা
গোপনীয় কিছু আলোচনা করো না
বিশ্বাস করে কিছু বলোনা।

যদি তুমি বিশ্বাস করে কিছু বল
তুমি হবে তার হাতে বন্দি
পরিণামে তুমি ভয়ানক ব্যথিত হবে
তোমাকে তখন মানুষের কাঠগড়ায় দাঁড়াতে হবে।

ভালবাসার অতি প্রিয় মানুষটাকে
গোপন বিষয় শেয়ার করো না
সবকিছু রবে ভাসমান, সম্পর্কটা হবে সাদামাটা
তবে তুমি প্রতারিত হবে না।
তাঁকে না পেলেও হারানোর ব্যথায় ব্যথিত হবে না।

কাউকে ভালোবেসে তার কাছে কিছু চেয়েও না
সবাই ভালোবাসার মূল্যায়ন করতে জানেনা
তুমি যদি নিজেকে ভালোবাসো,
নিজেকে নিজের সাথে শেয়ার করো
নিজের কথাগুলো গল্প কবিতায় প্রকাশ করো
পরিণামে তুমি জয়ী হবে
হৃদয় বইবেনা আর দুঃখের ঝড়।



pexels-photo-1024967.jpeg
source



ভাল লাগবে আমার লেখা পূর্বের কবিতাগুলো একবার চোখ বুলিয়ে আসতে পারেন।



কবিতাশিরোনাম
০১-১০০১. কবিতা হলো এলোমেলো ভাবনা => ০২. মায়ের মত আপন কেউ হয় না => ০৩. নীরবতা => ০৪. না বলা কথা => ০৫. আমার ফাঁসি চাই => ০৬.ক্ষুধা => ০৭. মানুষ => ০৮. বড় অভিমানী তুমি => ০৯. মানুষ তুমি ঝিনুক হতে পারনা => ১০.প্রিয়জন হারানোর ব্যথা
১১-২০১১. বাবা নেই => ১২. নিজের মাঝে অচেনা এক আমি => ১৩. পড়ন্ত বিকেল => ১৪. ভালোবাসি তোমায় আজো => ১৫. শব্দহীন প্রতিবাদ => ১৬. নষ্ট সামাজিকতার নিপীড়ন => ১৭. বিধবা মায়ের আত্মকথন => ১৮. প্রিয়া মোর এসেছে ফিরে => ১৯. ভালবাসার স্তব => ২০. দ্বিতীয় জন
২১-৩০২১. অন্তর্ধান=> ২২. প্রত্যাবর্তনের বিড়ম্বনা ও ভাবনা=> ২৩. কালো মেয়ের শুভ্র ভালোবাসা=> ২৪. অদ্ভুত আলো এক=> ২৫. তোমার প্রতীক্ষায়=> ২৬. প্রিয়ার প্রত্যাবর্তন => ২৭. ব্যর্থ ভালবাসার শোকগাথা => ২৮. দুর্বিষহ জীবন => ২৯. "প্রথম প্রেম =>৩০ . স্বপ্ন ও লড়াই
৩১-৪০৩১ . কবিতার জন্য বেঁচে আছি=>৩২. বিদ্রোহী কবিতা "ফাঁসির মঞ্চে দাঁড়িয়ে"=>৩৩. আমার বিচার চাই=> ৩৪. নির্জন দুপুর=>৩৫. চলে গেছো দুরে বহু দুর=>৩৬. মধ্যবিত্তের লজ্জা=>৩৭. অশ্রুভেজা চুম্বন=> ৩৮.বৃষ্টি এলে=> ৩৯. অভিমানের সমাধি=>৪০. আমার একজন দাদা আছে
৪১ .ভালোবাসি তোমায় কথাটি হয়নি বলা
৪২ .নষ্ট ভালোবাসা
৪৩ .এলোমেলো মনের কথা
৪৪ .তোমার ভাবনায়
৪৫ .সুখ কোথায়
৪৬ .জীবনে ভুল মানুষ


ব্যানার.PNG

আমি মোঃ সাইদুর রহমান সরকার পেশায় একজন ব্যাংকার। হাই স্কুল জীবনে ছড়া, ছোট গল্প ও কবিতা লেখার হাতেখড়ি ছিল। বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করেছি, তাই লেখালেখির কাজটি অবহ্যাত রাখতে পেরেছিলাম। বই পড়া এবং বই সংগ্রহ করতে আমার ভালো লাগে । আমি জীবনে একজন ভালো মনের মানুষ এবং ভালো মানের একজন লেখক হতে চাই । আমি প্রতিদিন ভুল থেকে শিক্ষা নিতে চাই। প্রতিদিন একটু একটু করে আমার কাঙ্ক্ষিত স্বপ্নের পানে এগিয়ে যেতে চাই। আমার সমস্ত কর্ম তৎপরতা আমার স্বপ্নকে ঘিরে। এটা আমার আজন্ম সাধনা। আমার জন্য দোয়া করবেন।

Sort:  
 2 years ago 

আসলে ভাইয়া আপনার কবিতা পড়তে আমার কাছে ভীষণ ভালো লেগেছে কিন্তু আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে যখন দেখলাম কবিতার লেখক আপনি নিজে। ঠিকই বলেছেন ভাইয়া সবাই ভালোবাসার মূল্যায়ন করতে জানে না।

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66649.32
ETH 3562.88
USDT 1.00
SBD 3.12