স্বরচিত কবিতা " স্বপ্ন ও লড়াই"

in আমার বাংলা ব্লগ2 years ago

১৬ জুন,২০২২, বুধবার ।

আসসালামু আলাইকুম/ নমস্কার

লেখার শুরুতে ব্লগের প্রিয় মানুষগুলোর প্রতি আমার সালাম ও শুভেচ্ছা রইল। কবিতাটি লিখেছিলাম আমার বাংলা ব্লগের প্রথম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে প্রকাশ করার জন্য। এখানে আমার কিছু অনুভূতি প্রকাশ করলাম। আমার বাংলা ব্লগের মাধ্যমে বাংলা ভাষাকে আমরা একটি অন্যতম জায়গায় নিয়ে যেতে চাই। পৃথিবীতে ভাষাভিত্তিক ব্লগ অনেক রয়েছে। আমার বাংলা ব্লগের মত এত সুশৃংখল একটি ব্লগ দ্বিতীয় টি আর নেই। ব্লগের প্রতিটি সদস্যকে বিভিন্ন নিয়ম কানুন শেখানো হয় তাছাড়া ব্লগে দীর্ঘস্থায়ীভাবে কাজ করার জন্য বিভিন্ন বিষয়গুলো শেখানো হয়। এখানে কয়েকটি লেভেল রয়েছে লেবেলগুলি সাকসেসফুলি অতিক্রম করতে হয়। এই ব্লগের প্রতিটি এডমিন ও মডারেটর ব্লগের সাকসেস করার জন্য খুব পরিশ্রম করে যাচ্ছেন। তাই আমার মতন একজন নগন্য সদস্য আমার বাংলা ব্লগ কে ভালবেসে আরে দাদাকে স্মরণ করে আমার হৃদয়ের শব্দগুলো কবিতার মাধ্যমে প্রকাশ করার চেষ্টা করলাম।

forest-7258634_960_720.jpg
সোর্স

এ এক অন্য রকম লড়াই
মাতৃভাষার জন্য
মায়ের ভাষার জন্য
যে ভাষায় কথা বলতে শিখেছি
সেই ভাষার জন্য
বাংলা ভাষার জন্য।

এ লড়াইয়ের ক্ষেত্র ভিন্ন
প্রেক্ষাপট ভিন্ন
সরাঞ্জামাদি ভিন্ন
গোলাবারুদ ভিন্ন
সৈন্য-সামন্ত ভিন্ন
সিপাহসালার ভিন্ন
ভিন্ন প্রিয় নেতার পরিকল্পনা।

এখানকার লড়াইটা কলমের
চিত্রের
ভাস্কর্যের
শিল্প ও কবিতার
মেধা ও মননের
সৃজনশীলতার
গল্প ও কবিতার
স্মৃতি ও বেদনার
চারুকলা ও সৃষ্টিশীতার
বাংলা ভাষাকে বিশ্বের বুকে
সম্মানের সহিত পরিচিত
করানোর লড়াই।

এ লড়াই
সম্মান বাচাঁবে
ক্ষুধা নিবারন করবে
সৃজনশীলতার বিকাশ ঘটাবে
সময় বাচাবে সময়ের অপচয় হতে।

এ লড়াই
একজন সিপাহশালারের আমৃত্যু লড়াই
সাথে আছে তার বিশ্বস্ত অনুষদ
অনুগত ফৈাজ
যারা প্রিয় নেতার স্বপ্ন বাস্তবায়নে
সদা জাগ্রত সজাগ
প্রিয় নেতার একটি কথায়
আগুনে ঝাপিয়ে পরতে প্রস্তত।

এ ফৈাজের নাম
আমার বাংলা বাংলা ব্লগ
এ ফৈাজের সিপাহসালার
দাদা আরএমই।
এ ফৈাজের অগ্রগামী সৈনিক
এডিমন ও মডারেটর
এ ফৈাজের প্রাণ
প্রিয় সদস্যগণ।

Capture.JPG
সোর্স

ভাল লাগবে আমার লেখা পূর্বের কবিতাগুলো একবার চোখ বুলিয়ে আসতে পারেন।

কবিতাশিরোনাম
০১-১০০১. কবিতা হলো এলোমেলো ভাবনা => ০২. মায়ের মত আপন কেউ হয় না => ০৩. নীরবতা => ০৪. না বলা কথা => ০৫. আমার ফাঁসি চাই => ০৬.ক্ষুধা => ০৭. মানুষ => ০৮. বড় অভিমানী তুমি => ০৯. মানুষ তুমি ঝিনুক হতে পারনা => ১০.প্রিয়জন হারানোর ব্যথা
১১-২০১১. বাবা নেই => ১২. নিজের মাঝে অচেনা এক আমি => ১৩. পড়ন্ত বিকেল => ১৪. ভালোবাসি তোমায় আজো => ১৫. শব্দহীন প্রতিবাদ => ১৬. নষ্ট সামাজিকতার নিপীড়ন => ১৭. বিধবা মায়ের আত্মকথন => ১৮. প্রিয়া মোর এসেছে ফিরে => ১৯. ভালবাসার স্তব => ২০. দ্বিতীয় জন
২১.অন্তর্ধান
২২.প্রত্যাবর্তনের বিড়ম্বনা ও ভাবনা
২৩.কালো মেয়ের শুভ্র ভালোবাসা
২৪.অদ্ভুত আলো এক
২৫.তোমার প্রতীক্ষায়
২৬. প্রেমের কবিতা " প্রিয়ার প্রত্যাবর্তন "
২৭. বিরহের কবিতা "ব্যর্থ ভালবাসার শোকগাথা "
২৮.স্বরচিত কবিতা " দুর্বিষহ জীবন "
২৯.স্বরচিত কবিতা " প্রথম প্রেম"

ব্যানার.PNG

আমি মোঃ সাইদুর রহমান সরকার পেশায় একজন ব্যাংকার। হাই স্কুল জীবনে ছড়া, ছোট গল্প ও কবিতা লেখার হাতেখড়ি ছিল। বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করেছি, তাই লেখালেখির কাজটি অবহ্যাত রাখতে পেরেছিলাম। বই পড়া এবং বই সংগ্রহ করতে আমার ভালো লাগে । আমি জীবনে একজন ভালো মনের মানুষ এবং ভালো মানের একজন লেখক হতে চাই । আমি প্রতিদিন ভুল থেকে শিক্ষা নিতে চাই। প্রতিদিন একটু একটু করে আমার কাঙ্ক্ষিত স্বপ্নের পানে এগিয়ে যেতে চাই। আমার সমস্ত কর্ম তৎপরতা আমার স্বপ্নকে ঘিরে। এটা আমার আজন্ম সাধনা। আমার জন্য দোয়া করবেন।

Sort:  
 2 years ago 

খুবই চমৎকার একটি কবিতা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর কবিতা শেয়ার করে থাকেন। এর আগেও আমি আপনার কবিতা দেখেছিলাম খুব ভালো লেগেছিল। এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কবিতা আপনি নিয়মিত পড়েন জেনে খুব ভালো লাগল ্
ভালো থাকবেন

 2 years ago 

আপনার কবিতাটি ভীষণ ভালো লেগেছে ভাই। খুবই সুন্দর ভাবে আপনি কবিতাটি লিখেছেন। প্রতিনিয়ত আপনার কবিতাগুলো খুব চমৎকার হয়ে থাকে। ভীষণ ভালো লাগে আমার কাছে

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর করে মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66541.28
ETH 3559.45
USDT 1.00
SBD 3.05