স্বরচিত কবিতা "কালো মেয়ের শুভ্র ভালোবাসা"

in আমার বাংলা ব্লগ2 years ago

২৮ মে,২০২২, শনি বার ।

আসসালামু অলাইকুম/নমস্কার,

আমার বাংলা ব্লগের সকল সদস্যদের প্রতি বৃষ্টিস্নাত এই দুপুরে আমার পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন ও শভেচ্ছা রইল । আপনাদের সকলের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করছি। । আজকে যে কবিতাটা লিখতে বসেছি তার শিরোনাম হলো "কালো মেয়ের শুভ্র ভালোবাসা"। সৃষ্টিকর্তার অতি সুন্দর আকৃতি দিয়ে আমাদেরকে সৃষ্টি করেছেন । তার মহা দৃষ্টিতে আমরা সবাই সমান। কিন্তু বর্তমানে সুন্দর ও কাল রং এর ভেদাভেদ আমাদের সমাজে এক ধরনের অরাজকতা ও অশান্তির সৃষ্টি করেছে। বিয়ের পিঁড়িতে কালো মেয়েকে অবজ্ঞা করা হয়। তবে সত্য কথা হচ্ছে কালো মেয়েরা মনের দিক দিয়ে অনেক উন্নত মানসিকতার হয় ।তাদের মধ্যে কোন প্রতারণা ও ছলচাতুরি থাকেনা। তাই নিজের কল্পনা আলোকে কালো মেয়ের মনের ভাষা চিন্তা আমারে কলমের লেখনীতে তুলে ধরার দুঃসাহস প্রয়াস। ।

pexels-photo-1624076.jpeg
সোর্স

আমি অতি সাধারন কালো মেয়ে তোমার
মোর জীবনের যত সুখ-শান্তি সব তোমাকে ঘিরে
তোমাকে বিশ্বাস করি শতভাগ বিশ্বাস করি
তুমি শুধু আমার হও
আমি তোমাকে সত্যিকার অর্থেই ভালোবাসি
আমার মধ্যে নেই কোন ধোঁকাবাজি কিংবা প্রতারণা ।

একথা তামাম পৃথিবীতে চিৎকার করে বলবো
তোমাকে আমি ভালোবাসি, ভালোবাসি
শিরি ফরহাদ, লায়লী-মজনু, রোমিও জুলিয়েট
রূপকথার যতসব গল্প-উপন্যাসের ভালোবাসা
আমার ভালবাসার কাছে তুচ্ছ ব্যর্থ
তুমি আমায় বিশ্বাস কর
বিশ্বাস করে আমার হাতটা একটি বার ধর
আমার হৃদয়ের ভাষা অনুভব করার চেষ্টা করো
দেখবে এই হৃদয়ের প্রতিটি ধ্বনি প্রতিটি শিরা-উপশিরায়
শুধু তোমারই নাম শুধু তোমারই জয়গান ।

তুমি আমায় ভালোবেসে দেখো
সূর্য হয়ে তোমার হৃদয়টা সবসময় আলোকিত করে রাখবো
সবুজ পাহাড় হয়ে তোমায় সকল দুর্যোগ দুঃখ ক্লেশ হতে
তোমাকে সুশীতল ছায়াতলে রাখবো।
আমাকে একটিবার আপন করে নাও
উপলব্ধি করবে মর্মে মর্মে কতটা ভালবাসি তোমায়
রাতের তারাদের দিকে তাকাও
আমি সেই রাতের তারা হয়ে তোমায় ঘুম পাড়িয়ে দেবো
গ্রীষ্মের হিমেল বাতাস হয়ে তোমার মন জুড়িয়ে দেবো
শ্রাবণের বৃষ্টি হয়ে তোমার ক্লান্ত শ্রান্ত অবসন্ন মনকে প্রাণবন্ত করে দেবো
অলস নিদ্রায় মাঝে ডুবে যাবে তুমি।

আমার গায়ের রং কালো
নিয়ে আছে কি তোমার কোন অভিযোগ?
জানি এটা নিয়ে অন্যদের অন্তহীন অনুযোগ।
তোমাকে আমি ভালোবাসি
তাই আজ তোমার মুখে শুনতে চাই সেটা
সত্যি করে বলবি তো আমায়
কোন রাখঢাক নয়, মন ভুলানো কথা নয়
বল আমায় কতটা ভালোবাসো তুমি।

আমি কাল মেয়ে, অতি সাধারণ
কালো মেয়ের ভালোবাসা সবসময় হয় সহজ সরল
তারা কাউকে আঘাত করতে জানেনা
তারা কখনো কারো হৃদয় থেকে সত্যিকার ভালবাসা পায় না
তাদের নিকট আছে ভালবাসার যথার্থ মূল্যায়ন
তাদের কোমল মনের হৃদয় নিংড়ানো ভালোবাসা কেউ বোঝেনা
তাদের মধ্যে নেই কোন ছল-চাতুরী কিংবা প্রতারণা
তাদের মধ্যে নেই কোন অভিজাত্যের অহংকার
তাদের ভেতরটা তুমি দেখো
কত শুভ্র সফেদ বরফের মতো হিমশীতল।

সময়ে তাদের বড় অভিমান হয় বিধাতার প্রতি
তাদের কালো রঙের জন্য কালো চামড়ার জন্য
তাদের প্রতি মানুষের তুচ্ছ-তাচ্ছিল্যের জন্য
তাদের প্রতি ঘৃণাভরা দৃষ্টিতে তাকানোর জন্য
সৃষ্টিকর্তার নিকট তারা প্রশ্নের তীর ছুড়ে দেয়
কেন তাদের কালো করে সৃষ্টি করলে
তাদের গায়ের রং সাদা করলে তার কি ক্ষতি হতো?

এ ধরনের চিন্তা আসে তাদের খামখেয়ালীর মনে
তাদের প্রতি মানুষের উদ্ভট আচরণে
মাঝে মাঝে রাগে ক্ষোভে অপমানে
তারা একে নিজেদের ভাগ্য বলে মেনে নেয়
তাদের চোখের জল দেখার মত কেউ নেই
তাদের ফুঁপিয়ে কান্না আবদ্ধ থাকে
চার দেয়ালের মাঝে আর বদ্ধ ঘরে।

pexels-photo-4238349.jpeg

সোর্স

ভাল লাগবে আমার লেখা পূর্বের কবিতাগুলো একবার চোখ বুলিয়ে আসতে পারেন।

কবিতাশিরোনাম
০১-১০০১. কবিতা হলো এলোমেলো ভাবনা => ০২. মায়ের মত আপন কেউ হয় না => ০৩. নীরবতা => ০৪. না বলা কথা => ০৫. আমার ফাঁসি চাই => ০৬.ক্ষুধা => ০৭. মানুষ => ০৮. বড় অভিমানী তুমি => ০৯. মানুষ তুমি ঝিনুক হতে পারনা => ১০.প্রিয়জন হারানোর ব্যথা
১১-২০১১. বাবা নেই => ১২. নিজের মাঝে অচেনা এক আমি => ১৩. পড়ন্ত বিকেল => ১৪. ভালোবাসি তোমায় আজো => ১৫. শব্দহীন প্রতিবাদ => ১৬. নষ্ট সামাজিকতার নিপীড়ন => ১৭. বিধবা মায়ের আত্মকথন => ১৮. প্রিয়া মোর এসেছে ফিরে => ১৯. ভালবাসার স্তব => ২০. দ্বিতীয় জন
২১.অন্তর্ধান
২২.প্রত্যাবর্তনের বিড়ম্বনা ও ভাবনা

ব্যানার.PNG

আমি মোঃ সাইদুর রহমান সরকার পেশায় একজন ব্যাংকার। হাই স্কুল জীবনে ছড়া, ছোট গল্প ও কবিতা লেখার হাতেখড়ি ছিল। বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করেছি, তাই লেখালেখির কাজটি অবহ্যাত রাখতে পেরেছিলাম। বই পড়া এবং বই সংগ্রহ করতে আমার ভালো লাগে । আমি জীবনে একজন ভালো মনের মানুষ এবং ভালো মানের একজন লেখক হতে চাই । আমি প্রতিদিন ভুল থেকে শিক্ষা নিতে চাই। প্রতিদিন একটু একটু করে আমার কাঙ্ক্ষিত স্বপ্নের পানে এগিয়ে যেতে চাই। আমার সমস্ত কর্ম তৎপরতা আমার স্বপ্নকে ঘিরে। এটা আমার আজন্ম সাধনা। আমার জন্য দোয়া করবেন।

Sort:  
 2 years ago 

আপনার কবিতার লিস্ট দেখে ভীষণ ভালো লাগে। এত সুন্দর ভাবে কবিতা লেখেন। কবিতার লাইনগুলো অসম্ভব ভালো হয়। মনে হচ্ছে আপনি প্রফেশনাল কবিদের মতো কবিতা লেখেন। এর আগেও আপনার অনেক কবিতা পড়েছি। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু দোয়া করবেন লেখালেখিতে পেশাদারিত্ব আনার চেষ্টা করছি।

 2 years ago 

স্বরচিত কবিতা "কালো মেয়ের শুভ্র ভালোবাসা বাহ্ দারুন। চমৎকার একটি কবিতা লিখেছেন পড়ে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনিতো দেখছি দারুন কবিতা লিখেন। আপনার কবিতা পড়ে আসলে খুবই ভালো লাগলো। প্রতিটা লাইন পড়তে অনেক বেশি ভালো লেগেছে। প্রতিটি লাইনে কিছু কথা লুকিয়ে আছে। অনেক ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কবিতা আমাদেরকে উপহার দেওয়ার জন্য

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনার কবিতা অনেক ভালো লাগে। আপনার আগের কবিতাগুলো আমি দেখেছি, আপনি প্রফেশনাল কবিদের মতো কবিতা লিখেন। আপনার ভবিষ্যৎ এর জন্য সফল্য কামনা করি। ভালো থাকবেন।

 2 years ago 

আপনার স্বরচিত কালো মেয়ের শুভ্র ভালোবাসা কবিতাটি আমার কাছে ব্যক্তিগতভাবে অনেক ভালো লেগেছে ভাইয়া। আপনার লেখা কবিতাটি আমি খুবই মনোযোগ সহকারে পড়েছি যখন আমি কবিতাটি পড়ছিলাম মনের মধ্যে একটু অন্য রকমের আবেগ কাজ করছিল। আসলে ভালোবাসা প্রত্যেকটি মানুষের জন্য একই রকমের হওয়া উচিত।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64927.71
ETH 3517.54
USDT 1.00
SBD 2.36