স্বরচিত প্রেমের কবিতা "তোমার প্রতীক্ষায়"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

০৪জুন,২০২২, শনি বার ।

আসসালামু অলাইকুম/নমস্কার,

আমার বাংলা ব্লগের সকল প্রিয় বন্ধুতের প্রতি আমার হৃদয়ের অন্তঃস্থল হতে শ্রদ্ধা ও প্রীতি রহিল। আজ আপনাদের নিকট স্বল্প বিরতির পর নতুন একটি প্রেমের কবিতা নিয়ে হাজির হলাম । আজকে যে কবিতাটা লিখতে বসেছি তার শিরোনাম হলো " তোমার প্রতীক্ষায় "। আশাকরি কবিতাটি আপনাদের ভাল লাগবে।
আসলে লেখালেখি সৃষ্টিকর্তা প্রদত্ত দান এবং এক ধরনের প্রতিভা। তবে নিজ পরিশ্রম জোড়ে এই গুন অর্জন করা যায়। জর্জ বার্নাডশকে আমরা যারা জানি তারা সকলে জানি তিনি লেখালেখিতে শ্রেষ্ঠত্ব অর্জনে কত বস্তা বস্তা কাগজ লিখেছেন। তাই আমরা যারা টুকটাক লেখার চেষ্টা করছি তাদের অল্পতে হতাশ হলে চলবেনা। লেগে থাকতে হবে। বেশি বেশি পড়তে এবং প্রতিদিন কিছুনা কিছু লিখতে হবে।

couple-1853650_960_720.jpg
সোর্স

এমন কিছু স্মৃতি আছে আমায় যা কখনো ভুলা যায় না,
কিছু অনুভূতি কখনো মন থেকে মুছে যায় না।
মনে এমন অনেক ক্ষত আছে যা সর্বদা রক্তক্ষরণ করে,
এমনও কিছু আঘাত আছে যা বহে বেড়াই যুগ যুগ ধরে।

তোমার একটি কথা ধরে বেঁচে আছি আজো আমি,
অসহায় শূণ্য হৃদয়ে খুজি তোমায়, মনময়ূরী কোথায় তুমি?
তোমাকে হারিয়ে কি পেয়েছি আর কি পাইনি,
তার হিসাবের খাতা মিলাতে আজও পারিনি ।

এখনো মাঝে মাঝে মাঝ রাতে তোমার দুঃস্বপ্নে,
জেগে উঠে খুঁজে বেড়াই তোমায় অস্থির নয়নে।
ঘর্মাক্ত দেহে খুঁজে পাই আমাকে শূন্য বিছানায়,
নেই তুমি কোথাও নেই, আমি পড়ে আছি একলা নদীর কিনারায়।

তোমার স্পর্শহীন পরশ লেগে আছে আমার অনুভূতিতে,
তোমার হাতে হাত রেখে হেঁটে চলা মুছা যায় না স্মৃতি হতে।
বিকেলে চায়ের টেবিলের আড্ডায় খুঁজে বেড়াই তোমাকে,
খুঁজে বেড়াই রমনায় আর রেললাইনের ঐ বাঁকে বাঁকে।

তোমাকে খুঁজে বেড়াই কাঠফাটা গ্রীষ্মের দুপুরে আর পড়ন্ত বিকেলে,
তোমার প্রতীক্ষায় আজও বসে থাকি মহিলা হোস্টেলের গেইটে।
আমার কথা কি ভুলেও মনে পড়ে না তোমার,
কিভাবে মনে পড়বে আমায় তুমি যে বড় স্বার্থপর।

children-817365_960_720.jpg

ভাল লাগবে আমার লেখা পূর্বের কবিতাগুলো একবার চোখ বুলিয়ে আসতে পারেন।

কবিতাশিরোনাম
০১-১০০১. কবিতা হলো এলোমেলো ভাবনা => ০২. মায়ের মত আপন কেউ হয় না => ০৩. নীরবতা => ০৪. না বলা কথা => ০৫. আমার ফাঁসি চাই => ০৬.ক্ষুধা => ০৭. মানুষ => ০৮. বড় অভিমানী তুমি => ০৯. মানুষ তুমি ঝিনুক হতে পারনা => ১০.প্রিয়জন হারানোর ব্যথা
১১-২০১১. বাবা নেই => ১২. নিজের মাঝে অচেনা এক আমি => ১৩. পড়ন্ত বিকেল => ১৪. ভালোবাসি তোমায় আজো => ১৫. শব্দহীন প্রতিবাদ => ১৬. নষ্ট সামাজিকতার নিপীড়ন => ১৭. বিধবা মায়ের আত্মকথন => ১৮. প্রিয়া মোর এসেছে ফিরে => ১৯. ভালবাসার স্তব => ২০. দ্বিতীয় জন
২১.অন্তর্ধান
২২.প্রত্যাবর্তনের বিড়ম্বনা ও ভাবনা
২৩.কালো মেয়ের শুভ্র ভালোবাসা
২৪.অদ্ভুত আলো এক

ব্যানার.PNG

আমি মোঃ সাইদুর রহমান সরকার পেশায় একজন ব্যাংকার। হাই স্কুল জীবনে ছড়া, ছোট গল্প ও কবিতা লেখার হাতেখড়ি ছিল। বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করেছি, তাই লেখালেখির কাজটি অবহ্যাত রাখতে পেরেছিলাম। বই পড়া এবং বই সংগ্রহ করতে আমার ভালো লাগে । আমি জীবনে একজন ভালো মনের মানুষ এবং ভালো মানের একজন লেখক হতে চাই । আমি প্রতিদিন ভুল থেকে শিক্ষা নিতে চাই। প্রতিদিন একটু একটু করে আমার কাঙ্ক্ষিত স্বপ্নের পানে এগিয়ে যেতে চাই। আমার সমস্ত কর্ম তৎপরতা আমার স্বপ্নকে ঘিরে। এটা আমার আজন্ম সাধনা। আমার জন্য দোয়া করবেন।

Sort:  
 2 years ago 

আসলে লেখালেখি সৃষ্টিকর্তা প্রদত্ত দান এবং এক ধরনের প্রতিভা। তবে নিজ পরিশ্রম জোড়ে এই গুন অর্জন করা যায়।

একদম ঠিক বলেছেন ভাই প্রত্যেকটা মানুষের আলাদা আলাদা কিছু প্রতিভা থাকে যেগুলা সৃষ্টিকর্তা কর্তৃক সরাসরি প্রদত্ত হয় এবং সে যদি সেই প্রতিভাকে তার অক্লান্ত পরিশ্রম এর মাধ্যমে বিকশিত করার চেষ্টা করে তাহলেই কেবল সম্ভব সেই প্রতিভাকে কাজে লাগানো। আর এই জন্যই দরকার প্রতিনিয়তই চেষ্টা ও অধ্যাবসায়। দারুন লিখেছেন ভাই কবিতাটি খুব ভালো লেগেছে আমার কাছে, এভাবে প্রতিনিয়ত কবিতা লিখে যাবেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকারভাবে প্রশংসা করা জন্য।

 2 years ago 

একদম লেখালেখি করার জন্যেও মাথায় কিছু থাকা আবশ্যক।আর যেটা সবার দ্বারা সম্ভব নয়।তবে অধ্যাবসায় করলে সব সম্ভব।

আর কবিতার শেষের চরণ দুইটা সেই ছিল।আর পুরো কবিতা জুড়ে ছিল না পাওয়ার আক্ষেপ😢

 2 years ago 

আপনার চমৎকার মন্তব্য ভাল লাগল ভাই।

 2 years ago 

তোমাকে খুঁজে বেড়াই কাঠফাটা গ্রীষ্মের দুপুরে আর পড়ন্ত বিকেলে,
তোমার প্রতীক্ষায় আজও বসে থাকি মহিলা হোস্টেলের গেইটে।
আমার কথা কি ভুলেও মনে পড়ে না তোমার,
কিভাবে মনে পড়বে আমায় তুমি যে বড় স্বার্থপর।

আসলে অপেক্ষায় যন্ত্রণা এতই তীব্রতর হয় যে আপনার এই লাইনগুলো থেকে খুব ভালো করে বোঝা যায়।আর না পাওয়ার কষ্ট গুলো কত ভয়ংকর হতে পারে তবুও আপনার কবিতা পড়ে এতোটুকু অনুভব করতে পারলাম।♥♥

 2 years ago 

এত সুন্দর করে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আসলে লেখালেখি করা এটা আসলে সৃষ্টিকর্তার ধান। এটা চাইলেই করা যায় না। এটা আসলেই প্রতিভার দরকার। আপনি খুব সুন্দর একটি কবিতা লিখছে। আপনার কবিতাটা আমার কাছে বেশ ভালো লেগেছে

 2 years ago 

তোমার একটি কথা ধরে বেঁচে আছি আজো আমি,
অসহায় শূণ্য হৃদয়ে খুজি তোমায়, মনময়ূরী কোথায় তুমি?
তোমাকে হারিয়ে কি পেয়েছি আর কি পাইনি,
তার হিসাবের খাতা মিলাতে আজও পারিনি

অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন ভাইয়া।পড়ে অনেক ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

"আপনার এত সুন্দর এবং গোছানো মন্তব্য পেয়ে খুব ভালো
লাগলো ভাইয়া।ভালো থাকবেন সবসময়।"

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন জ্ঞান সৃষ্টিকর্তার প্রদত্ত একটা জিনিস। যা প্রত্যেকটা মানুষকেই দিয়েছেন। হয়তো কেউ নিজের জ্ঞানটাকে বিকশিত করে মানুষকে আলোকিত করে, সারা বিশ্বে আলো ছড়িয়ে দেয়। আবার কেউবা নিভু নিভু প্রদীপ এর মত চলতে থাকে। আপনি ঠিকই বলেছেন চেষ্টা করলে অবশ্যই উপায় হয়। আর সেই চেষ্টা করে আপনি যে কবিতাটি আমাদেরকে উপহার দিয়েছেন, সত্যি দারুন লিখেছেন। খুবই ভালো লেগেছে, আমাদেরকে এত সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য, শুভেচ্ছা রইল।

 2 years ago 

গঠনমূলক ও সুন্দর প্রশংসার মাধ্যমে মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এর আগেও আমি অনেক গুলো আপনার রচিত কবিতা পড়েছি সবগুলোই আমার কাছে ভালো লেগেছে। আজকে আপনার রচিত তোমার প্রতীক্ষায় কবিতাটিও ভালো লাগলো।

বিকেলে চায়ের টেবিলের আড্ডায় খুঁজে বেড়াই তোমাকে,
খুঁজে বেড়াই রমনায় আর রেললাইনের ঐ বাঁকে বাঁকে।

আপনার রচিত কবিতার এই চরণ দুটি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আপনার স্বরচিত কবিতা তোমার অপেক্ষায় যেটা পড়ে অনেক অনুভূতি বা নিজের বাস্তবিক বিষয় উপলব্ধি করতে পেরেছি ।অনেক ভালো লিখতে পারেন এভাবেই এগিয়ে যান সফলতা পথে।

 2 years ago 

ভালোবাসার মানুষকে না পাওয়ার যন্ত্রনা, ক্ষত এবং একাকীত্ব মিলিয়ে খুবই সুন্দর একটি বিরহের কবিতা লিখেছেন ভাইয়া।

এখনো মাঝে মাঝে মাঝ রাতে তোমার দুঃস্বপ্নে,
জেগে উঠে খুঁজে বেড়াই তোমায় অস্থির নয়নে।
ঘর্মাক্ত দেহে খুঁজে পাই আমাকে শূন্য বিছানায়,
নেই তুমি কোথাও নেই, আমি পড়ে আছি একলা নদীর কিনারায়।

বিশেষ করে কবিতার এই লাইন গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 60231.85
ETH 3263.34
USDT 1.00
SBD 2.43