স্বরচিত কবিতা "এলোমেলো মনের কথা"

in আমার বাংলা ব্লগ2 years ago

১৯ জুলাই ২০২২, মঙ্গল বার

আসসালামু অলাইকু/নমস্কার

লেখার শুরুতে আমার বাংলা ব্লগ প্রিয় বন্ধুদের সকালের হিমেল হাওয়ার শুভেচ্ছা । চারদিকে রোদ্রের প্রচন্ড তাপদাহে যখন জনজীবন অতিষ্ঠ হয়ে পড়ছে তখন দুপুর ও সকালের বৃষ্টিবর্ষণ মানুষের জীবনে কিছুটা সস্তি নিয়ে এসছে। । এসময় মানুষ হঠাৎ করে বেশি অসুস্থ হয়ে পড়ছে। বিশেষ করে জ্বরে আক্রান্ত হচ্ছে। তাই একটু সবাই সাবধানে থাকবেন এই কামনা করি

Untitled.jpg

তোমাদের সুখ দেখে আমার বড় হিংসে হয়
তোমরা কত সুখি
কত সুন্দর ভাবে কথা বল
কত দামি দামি রেস্টুরেন্টে খাবার খাও
তোমাদের প্রেম-ভালোবাসা রোমান্টিকতায়
আমার হৃদয়ে কাঁপন ধরিয়ে দেয়
বড্ড আফসোস হয় আমার তালবেতাল জীবন নিয়ে।

আমারও তো কত স্বপ্ন ছিল
কত সাধ ছিল কত ইচেছ ছিল
তোমাকে নিয়ে ঘুরব
আমি ভালবাসার কবিতা লিখব
তুমি আমার সামনে বসে থাকবে
তুমি মাঝ রাতে এসে আমাকে মিষ্টি আদর করবে
কিন্তু তোমার কবিতা শুনতে ভাল লাগেনা
তুমি বলো কবিতার শব্দগুলো
তোমার কাছের পাগলের প্রলাপ মনে হয়
তাকি মানা যায়, সহা যায়
তাই আমার ভাবনাগুলো হয়ে গেলো এলোমেলো।

আজ অন্যদের মাঝে আমার স্বপ্নগুলো বাস্তবায়ন দেখতে পাই
তখন কি নিদারুণ যন্ত্রণা হয়
আমার জীবনটা কেন এমন হলো না কেন
কেন আমি পাইনা তাকে নিজের মত করে
দুজনারি একই ছাদের তলায় বসবাস
অথচ দুটো মনে কত অমিল, কত দুরত্ব।

কি নেই আমার
দামি গাড়ি
এসি করা বাড়ি
রংবেরঙের ফার্নিচার
ভালো খাবার চমৎকার বিছানা
যা চাই তাই ভোগ করতে পারি
শুধু পাইনা তোমাকে আমার মত করে।

তোমরা গল্প করো রেস্টুরেন্টে যাও
ছুটির দিনে চমৎকার সময় কাটাও
রোমান্টিক ছবি দেখ ভ্রমন করো
নিজেদের নিয়ে সেলফি উঠাও
এগুলো আবার সামাজিক মাধ্যমে আপলোড করো
তা নিয়ে নিজের অনিশ্চিত ভবিষ্যতের ভাবনায়
আমি চরমভাবে হতাশ হয়ে পড়ি
জীবনের সুখ পাখিটা বুঝি আর ধরা দিল না
নিজের স্বপ্নের অপমৃত্যু দেখে
সবকিছু আপাদমস্তকে নীরবে মেনে নিলাম
এটাই আমার ভাগ্য এটাই আমার বাস্তবতা।

pexels-photo-301977.jpeg

Source

ভাল লাগবে আমার লেখা পূর্বের কবিতাগুলো একবার চোখ বুলিয়ে আসতে পারেন।

কবিতাশিরোনাম
০১-১০০১. কবিতা হলো এলোমেলো ভাবনা => ০২. মায়ের মত আপন কেউ হয় না => ০৩. নীরবতা => ০৪. না বলা কথা => ০৫. আমার ফাঁসি চাই => ০৬.ক্ষুধা => ০৭. মানুষ => ০৮. বড় অভিমানী তুমি => ০৯. মানুষ তুমি ঝিনুক হতে পারনা => ১০.প্রিয়জন হারানোর ব্যথা
১১-২০১১. বাবা নেই => ১২. নিজের মাঝে অচেনা এক আমি => ১৩. পড়ন্ত বিকেল => ১৪. ভালোবাসি তোমায় আজো => ১৫. শব্দহীন প্রতিবাদ => ১৬. নষ্ট সামাজিকতার নিপীড়ন => ১৭. বিধবা মায়ের আত্মকথন => ১৮. প্রিয়া মোর এসেছে ফিরে => ১৯. ভালবাসার স্তব => ২০. দ্বিতীয় জন
২১-৩০২১. অন্তর্ধান=> ২২. প্রত্যাবর্তনের বিড়ম্বনা ও ভাবনা=> ২৩. কালো মেয়ের শুভ্র ভালোবাসা=> ২৪. অদ্ভুত আলো এক=> ২৫. তোমার প্রতীক্ষায়=> ২৬. প্রিয়ার প্রত্যাবর্তন => ২৭. ব্যর্থ ভালবাসার শোকগাথা => ২৮. দুর্বিষহ জীবন => ২৯. "প্রথম প্রেম =>৩০ . স্বপ্ন ও লড়াই
৩১ .কবিতার জন্য বেঁচে আছি
৩২.বিদ্রোহী কবিতা "ফাঁসির মঞ্চে দাঁড়িয়ে"
৩৩.আমার বিচার চাই
৩৪.নির্জন দুপুর
৩৫.চলে গেছো দুরে বহু দুর
৩৬.মধ্যবিত্তের লজ্জা
৩৭.অশ্রুভেজা চুম্বন
৩৮. বৃষ্টি এলে
৩৯. অভিমানের সমাধি
৪০.আমার একজন দাদা আছে

ব্যানার.PNG

আমি মোঃ সাইদুর রহমান সরকার পেশায় একজন ব্যাংকার। হাই স্কুল জীবনে ছড়া, ছোট গল্প ও কবিতা লেখার হাতেখড়ি ছিল। বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করেছি, তাই লেখালেখির কাজটি অবহ্যাত রাখতে পেরেছিলাম। বই পড়া এবং বই সংগ্রহ করতে আমার ভালো লাগে । আমি জীবনে একজন ভালো মনের মানুষ এবং ভালো মানের একজন লেখক হতে চাই । আমি প্রতিদিন ভুল থেকে শিক্ষা নিতে চাই। প্রতিদিন একটু একটু করে আমার কাঙ্ক্ষিত স্বপ্নের পানে এগিয়ে যেতে চাই। আমার সমস্ত কর্ম তৎপরতা আমার স্বপ্নকে ঘিরে। এটা আমার আজন্ম সাধনা। আমার জন্য দোয়া করবেন।

Sort:  
 2 years ago 

বাহ আপনি খুব চমৎকার একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। প্রত্যেকটি লাইন অনেক অসাধারণ হয়েছে। আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাই আপনাকে ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66541.28
ETH 3559.45
USDT 1.00
SBD 3.05