স্বরচিত কবিতা "ভালোবাসি তোমায় কথাটি হয়নি বলা "

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

১৫ জুলাই ২০২২, শুক্রবার

আসসালামু অলাইকু/নমস্কার

লেখার শুরুতে সকলকে রোদেলা সকালের শুভেচ্ছা। আশাকরি সৃ আপনারা সবাই ভাল আছেন। সবার জীবনে প্রেম আসে। কিন্তু সবাই ভালোবাসার কথা মুখ ফুটিয়ে ভালোবাসার মানুষটিকে বলতে পারেনা। এমন অনেক ঘটনা আছে পাশাপাশি দুটি মানুষ থাকে, থাকি একই মহল্লায় , একই বিষয়ে পড়াশুনা, আপন শহরে বসবাস কিন্তু মুখ ফুটে ভালোবাসার শব্দটি বলা হয় না । ভালোবাসার মানুষটির সামনে গেলে সব কিছু ভুলে যাওয়া হয়। ঘাম দিয়ে শরীরে পানি ঝরে তবু বলতে পারেনা ভালোবাসি তোমায়। এই বিষয়গুলো নিয়ে আমার আজকের কবিতা। কবিতার শিরোনাম ”ভালোবাসি তোমায় কথাটি হয়নি বলা “ । আশাকরি কবিতাটি আপনাদের ভালো লাগবে। তাই কবিতাটি পড়ে ভালোলাগা-মন্দলাগা অনুভূতি জানাবেন।

pexels-vjapratama-935789.jpg
source

রোজ সকালে আকাশে সূর্য ওঠে পশ্চিমে অস্ত যায়
প্রতিদিন বাগানে মিষ্টি মধুর ফুল ফুটে
মৌমাছিরা মধু সংগ্রহে ফুলে ফুলে ছুটে
প্রতিদিন পড়ন্ত বিকেল আসে গোধূলি বেলায়
প্রতি সকালে তোমার সাথে দেখা হয়
তবু ভালবাসি কথাটি হয়নি কখনো বলা তোমায়।

তোমার সামনে এলে পাগল মন সব ভুলে যায়
ভেতরটা শুকনো পাতার নেয় দুমড়ে মুচরে যায়
হাজারো শব্দজোট স্মৃতিতে বাঁধে তাসের ঘর
বুকের ভেতরটা করে ধক ধক ভর করে জগতের সব ডর।
আমার নৈসর্গিক অবস্থা দেখে গগনের চাঁদ হাসে
প্রতিদিন আকাশে তারা ওঠে অমাবস্যা যায় পূর্নিমা আসে
প্রকৃতির সবুজ মাঠে তোমার সাথে দেখা হয়
তবু ভালবাসি কথাটি হয়নি কখনো বলা তোমায়।

প্রতিদিন তোমায় নিয়ে কত ভাবি
স্মৃতিতে তোমায় নিয়ে আঁকি কত রঙ্গিন ছবি
তোমার অগোচরে তোমাকে নিয়ে কত স্বপ্ন বুনি
পথে প্রান্তরে সবুজ মাঠে তোমাকে দেখি
তোমার দিকে অদ্ভুত নয়নে তাকিয়ে থাকি।
স্মৃতির আঙ্গিনায় তোমার সাথে কত কথা বলি
তোমার সামনে আসলে আমার কি যে হয়ে যায়
তবু ভালবাসি কথাটি হয়নি কখনো বলা তোমায়।
আমার সমস্ত দেহ মন আত্মা জবুথবু হয়ে যায়
শরীরে ঘাম দিয়ে বৃষ্টির নেয় পানি ঝরে হায়।

প্রতিদিন মনে মনে করি শপথ বলবো হৃদয়ের কথা
হবেনা মিছে ভয় ভুলে যাব সব চিত্তের ব্যথা
তুমি আজ এসেছ আমার সামনে বসে আছ
আমার সাথে বন্ধুর নেয় মিশে আছো
আমাকে তুমি বন্ধু বলে ধরে নিয়েছো
কিন্তু আমিতো তোমাকে বন্ধু হিসেবে নিতে পারিনি
তুমি বন্ধুর চেয়েও বড় সে কথা তোমাকে বুঝাতে পারিনি।
মাঝে মাঝে মনে প্রশ্ন জাগে তুমি কি আমাকে বোঝনা
নাকি বোঝার চেষ্টাও করো না
নাকি বুঝেও আমাকে নিয়ে করো ছলনা ।
হয়তো এভাবে সময় হয়ে যাবে
দিনক্ষণ মাস চলে যাবে
আমার মনের কথা বুকেই চাপা পড়ে থাকবে
অজস্র নুড়ি পাথরের মাঝে তা কি কভু জাগবে?

pexels-photo-1382732.jpeg

source

ভাল লাগবে আমার লেখা পূর্বের কবিতাগুলো একবার চোখ বুলিয়ে আসতে পারেন।

কবিতাশিরোনাম
০১-১০০১. কবিতা হলো এলোমেলো ভাবনা => ০২. মায়ের মত আপন কেউ হয় না => ০৩. নীরবতা => ০৪. না বলা কথা => ০৫. আমার ফাঁসি চাই => ০৬.ক্ষুধা => ০৭. মানুষ => ০৮. বড় অভিমানী তুমি => ০৯. মানুষ তুমি ঝিনুক হতে পারনা => ১০.প্রিয়জন হারানোর ব্যথা
১১-২০১১. বাবা নেই => ১২. নিজের মাঝে অচেনা এক আমি => ১৩. পড়ন্ত বিকেল => ১৪. ভালোবাসি তোমায় আজো => ১৫. শব্দহীন প্রতিবাদ => ১৬. নষ্ট সামাজিকতার নিপীড়ন => ১৭. বিধবা মায়ের আত্মকথন => ১৮. প্রিয়া মোর এসেছে ফিরে => ১৯. ভালবাসার স্তব => ২০. দ্বিতীয় জন
২১-৩০২১. অন্তর্ধান=> ২২. প্রত্যাবর্তনের বিড়ম্বনা ও ভাবনা=> ২৩. কালো মেয়ের শুভ্র ভালোবাসা=> ২৪. অদ্ভুত আলো এক=> ২৫. তোমার প্রতীক্ষায়=> ২৬. প্রিয়ার প্রত্যাবর্তন => ২৭. ব্যর্থ ভালবাসার শোকগাথা => ২৮. দুর্বিষহ জীবন => ২৯. "প্রথম প্রেম =>৩০ . স্বপ্ন ও লড়াই
৩১ .কবিতার জন্য বেঁচে আছি
৩২.বিদ্রোহী কবিতা "ফাঁসির মঞ্চে দাঁড়িয়ে"
৩৩.আমার বিচার চাই
৩৪.নির্জন দুপুর
৩৫.চলে গেছো দুরে বহু দুর
৩৬.মধ্যবিত্তের লজ্জা
৩৭.অশ্রুভেজা চুম্বন
৩৮. বৃষ্টি এলে
৩৯. অভিমানের সমাধি
৪০.আমার একজন দাদা আছে

ব্যানার.PNG

আমি মোঃ সাইদুর রহমান সরকার পেশায় একজন ব্যাংকার। হাই স্কুল জীবনে ছড়া, ছোট গল্প ও কবিতা লেখার হাতেখড়ি ছিল। বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করেছি, তাই লেখালেখির কাজটি অবহ্যাত রাখতে পেরেছিলাম। বই পড়া এবং বই সংগ্রহ করতে আমার ভালো লাগে । আমি জীবনে একজন ভালো মনের মানুষ এবং ভালো মানের একজন লেখক হতে চাই । আমি প্রতিদিন ভুল থেকে শিক্ষা নিতে চাই। প্রতিদিন একটু একটু করে আমার কাঙ্ক্ষিত স্বপ্নের পানে এগিয়ে যেতে চাই। আমার সমস্ত কর্ম তৎপরতা আমার স্বপ্নকে ঘিরে। এটা আমার আজন্ম সাধনা। আমার জন্য দোয়া করবেন।

Sort:  
 2 years ago 

এই সমস্যা টা অধিকাংশ প্রেমিক মোকাবেলা করে। প্রতিদিন দেখা হয় কথা হয় কিন্তু বলতে পারি না আমি তোমাকে ভালোবাসি কী আজব ব‍্যাপার তাই না ভাই।। আপনার কবিতা গুলো সবসময়ই হৃদয় স্পর্শ করে। তারে নিয়ে কত ভাবি কত কল্পনা করি কিন্তু বলতে পারি না। যাইহোক দারুণ ছিল কবিতা টা ভাই।।।

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর করে একটি মন্তব্য করার জন্য আসলে ভালোবাসার মানুষটিকে ভালোবাসার কথা প্রকাশ করতে না পারা অনেক যন্ত্রণার

 2 years ago 

কিছু কিছু কবিতা আছে যে কবিতাগুলো আমাদের মনের ভেতরের লুকিয়ে থাকা না বলা কথাগুলো প্রকাশ করে দেয়। আপনার এই কবিতাগুলো ঠিক তেমন আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার এই কবিতাটি। চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাই যারা কবিতা লিখে তারা চেষ্টা করে মানুষের ভেতরের বিষয়গুলো সমাজের না বলা বিষয়গুলো তুলে ধরার জন্য আমিও ক্ষুদ্র চেষ্টা চালিয়েছি।

 2 years ago 

এ ধরনের ভালোবাসা গুলো একতরফা ভালোবাসা হয়ে যায়। কেননা যতই চাই তাকে বুঝিয়ে বলতে কিন্তু কখনো পারিনা,ভিতরে থেকে যায়। আর মনেরও কি অদ্ভুত চাওয়া সে চায় যেন প্রিয়তমা নিজ থেকে বুঝে নেক, কিন্তু সেটা তো হয়ে ওঠে না। যাই হোক অনেক বাস্তবমুখি একটি কবিতা লিখেছেন। খুবই ভালো লাগলো পুরো কবিতাটি পড়ে।তবে আশা করি যদি নিজ কেন্দ্রিক কবিতাটি লেখেন তাহলে মনে মনে না রেখে মুখে বলে দিবেন, যা হওয়ার হবে, অন্তত একটা রেজাল্টতো আসবে ধন্যবাদ প্রিয় ভাই।

 2 years ago 

হ্যাঁ ভাই আমি কিন্তু আমার ভালোবাসার কথা তাকে জানিয়ে দিয়েছিলাম ভিন্ন কৌশলে ভিন্ন আংটিকে কিন্তু সে আমার ভালোবাসা ফিরিয়ে দিয়েছে নিজের বন্ধুর অফারটি গ্রহণ করেছে।

 2 years ago 

তাহলে ভাইয়া আর কিছু বলার নেই, সে আপনার জন্য তৈরি হয়নি। আপনার জন্য আরো ভালো কিছু অপেক্ষা করছে। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

ভাই আপনি যথার্থই বলেছেন। অনেক মানুষ আছে পাশাপাশি একই মহল্লায় থাকে কিন্তু কখনোই তাদের ভালোবাসার কথাটি মুখ ফুটে বলতে পারে না। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আমি তো একই ঘরে থেকেও ভালোবাসার কথাটি বলতে পারি নাই।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66228.07
ETH 3559.90
USDT 1.00
SBD 3.01