ভালোবাসি তোমায় আজো : আমার ঝরা কবিতার পাতা হতে

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

০৮ মে,২০২২ রবি বার।

আস সালামু অলাইকুম/নমস্বকার

আপনার সবাই ঈশ্বরের কৃপায় ভাল আছেন নিশ্চয়ই। আমিও ভালোআছি।আজকে যে কবিতাটা লিখতে বসেছি তা আর এমই দাদার "ভালোবাসো আমায় তুমি একটুখানি" কবিতাটি পড়ে আবেগতাড়িত হয়ে লেখতে বসা। আমার মনে হয় দাদার কবিতাগুলোতে এক অদ্ভুত ভালোলাগা ভালোবাসা কাজ করে। যা আমার মস্তিস্ককে খুলে দেয় এবং আমার আবেগকে প্রসারিত করে। জানিনা কবিতাটি আপনাদের কতটুকু ভালো লাগবে। আজকে যে কবিতাটি আপনাদের মাঝে নিয়ে আসছি তার শিরোনাম হলো ” ভালোবাসি আজো তোমায় " । ভালোবাসার মানুষকে হারিয়ে একজন প্রেমিকার আকুলতা- ব্যাকুলতা এবং তাকে ফিরে পাওয়ার আকাংখা এখানে তুলে ধরার চেষ্টা করা হয়েছে। আসুন কবিতাটি একটু পড়া যাক। ভুল- ত্রুটি , ভাললাগা মন্দলাগা মন্তব্য করে জানাবেন।

Capture.PNG

ক্যাম্পাসে প্রথম যেদিন তোমায় দেখেছিলাম,
কি যে হলো সেদিন তোমার প্রেমে পড়েছিলাম।
তোমার কাজলকাল চোখের ভাষা বুঝতে পারিনি তখন,
তোমার ঠোঁটে খেলে গিয়েছিল মুচকি হাসির স্ফোরন।

সে হাসির রহস্য,
যেন লিওনার্দোর মোনালিসার হাসির চেয়েও দুর্ভেদ্য।
কোন শিল্পী তার রং তুলির আচড়ে ফুটিয়ে তোলতে পারবেনা
কোন কবি তাকে শব্দ রূপে ছন্দ দিতে পারবে না
কোন লেখক তাকে গল্পে রূপ দিতে পারবে না।
শুধু এতটুকু বলবো আমার সমস্ত হৃদয়জুড়ে ঘটেছিল এক অদ্ভুত স্পন্দন,
যেন সেটা মহাসাগরে ঘটে যাওয়া ভয়ঙ্কর সুনামির চেয়েও অধিক আলোড়ন,
আমার শিরা-উপশিরা ধমনিতে সেকেন্ডের তরে থেমে গিয়েছিল রক্ত সঞ্চচালন ।
আমার সবকিছু লন্ডভন্ড হয়ে যায়
আমি হারিয়ে যাই কল্পনার অতল গহব্বরে
সে স্পন্দন আমার মস্তিস্কের স্নায়ুতে আজো জাগে তার শিহরণ ।

বুঝেছিলাম সেদিন আমাকেও তোমার লেগেছে ভালো
তুমিও মজেছ আমার প্রেমে
তারপর দিনগুলো কেটে যায় স্বপ্নের মত।
কত সুখি ছিলাম আমরা !
দুজন দুজনার ভালোবাসা ছিল পাখির মত।

আমার একটি কথা ভুল ভেবে, ভুল ব্যাখ্যা করে
অভিমান করে তুমি চলে গেলে বহুদূরে
বুঝতে চাওনি বোঝাতে দাওনি, আমায় একটুও শোনোনি
হারিয়ে গেছো কোন সুদূড় অচিন পাহাড়ে
ছিলে তুমি এতটাই অভিমানি আর রাগিনী।

তুমি দেখো আজও রয়েছি তোমার প্রতীক্ষায়,
আমি এতকটুও বদলায়নি
প্রতিদিন তোমার ফিরে আসার প্রহর গুনি
হয়তোবা তোমার ভুল ভাঙবে একদিন
হয়তোবা তুমি ফিরে আসবে আমার আঙ্গিনায়।

তুমি আজও লুকোচুরি খেলো আমার স্বপ্নের পৃথিবীতে,
চুপিসারে আসো রাতের আধারে, বিনিদ্র রজনীতে।
খুঁজে বেড়াই তোমায় আমি আলো আলেয়ার মাঝে।
ভালোবাসি আজো তোমায়, জ্বলছি তোমার বিরহে।

pexels-photo-11938209.jpeg
সোর্স

ভাল লাগবে আমার লেখা পূর্বের কবিতাগুলো একবার চোখ বুলিয়ে আসতে পারেন।

কবিতাশিরোনাম
০১.কবিতা হলো এলোমেলো ভাবনা
০২.মায়ের মত আপন কেউ হয় না
০৩.নীরবতা , আমার কল্পনার পৃথিবী থেকে
০৪.না বলা কথা
০৫.আমার ফাঁসি চাই
০৬.ক্ষুধা
০৭.মানুষ
০৮.বড় অভিমানী তুমি
০৯.মানুষ তুমি ঝিনুক হতে পারনা
১০.প্রিয়জন হারানোর ব্যথা
১১.বাবা নেই (১ম পর্ব)
১২.নিজের মাঝে অচেনা এক আমি
১৩.পড়ন্ত বিকেল

ব্যানার.PNG

আমি মোঃ সাইদুর রহমান সরকার পেশায় একজন ব্যাংকার। হাই স্কুল জীবনে ছড়া, ছোট গল্প ও কবিতা লেখার হাতেখড়ি ছিল। বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করেছি, তাই লেখালেখির কাজটি অবহ্যাত রাখতে পেরেছিলাম। বই পড়া এবং বই সংগ্রহ করতে আমার ভালো লাগে । আমি জীবনে একজন ভালো মনের মানুষ এবং ভালো মানের একজন লেখক হতে চাই । আমি প্রতিদিন ভুল থেকে শিক্ষা নিতে চাই। প্রতিদিন একটু একটু করে আমার কাঙ্ক্ষিত স্বপ্নের পানে এগিয়ে যেতে চাই। আমার সমস্ত কর্ম তৎপরতা আমার স্বপ্নকে ঘিরে। এটা আমার আজন্ম সাধনা। আমার জন্য দোয়া করবেন।

Sort:  
 2 years ago 

আপনি এর আগেও কিছু সুন্দর সুন্দর কবিতা আমাদের উপহার দিয়েছেন। এবারও তার ব্যতিক্রম কিছু না, আর একটি সুন্দর কবিতা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আমার কবিতাটি পড়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

জ্ঞান সাধনা কখনো বিফলে যায় না এই কথাটা একদম সত্য কথা। যাহোক খুব সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার এত সুন্দর কবিতা পড়ে আমি মুগ্ধ হয়েছি।

(বুঝেছিলাম সেদিন আমাকেও তোমার লেগেছে ভালো
তুমিও মজেছ আমার প্রেমে)

একথাটি বাস্তবতার সাথে যথেষ্ট মিল রয়েছে।

 2 years ago 

আপনার এত প্রশংসা আমার খুব ভালো লেগেছে। পাঠকের কবিতা ভালো লাগলে তাতে লেখক অনেক অনুপ্রাণিত হয় পরবর্তীতে নতুন কোন লেখার জন্যে ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন দাদার প্রতিটা কবিতাই পড়তে আমার অনেক ভালো লাগে। যেটা আমি প্রতিনিয়ত পড়ে থাকি। আপনিও খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ।আপনি অনেক সুন্দর করে লিখতে পারেন আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনার এত প্রশংসা আমাকে অনেক মুগ্ধ করেছে। ভালো লাগলো জেনে আমার কবিতাটি আপনার ভালো লেগেছে।

 2 years ago 

আপনার কবিতাগুলো যত পড়ি তত ভাল লাগে। এমনকি আপনার এর আগের কবিতা গুলো বেশ ভালো লেগেছে। আজকের কবিতার নামটি যেমন সুন্দর তেমনি পুরো কবিতাটা খুব সুন্দর ভাবে ছন্দ মিলিয়ে লিখেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

সে হাসির রহস্য,
যেন লিওনার্দোর মোনালিসার হাসির চেয়েও দুর্ভেদ্য।

ব‍্যাস এতোটুকুই কোনো ছেলেকে পাগল করে দেওয়ার জন্য যথেষ্ট। সবাই আমাদের জীবনের থাকতে আসে না। হয়তো প্রিয়জনের চলে যাওয়ায় আমরা বেশি কষ পাই সেজন্য সেটা বেশি মনে থাকে আমাদের। কবিতা টা দারুণ ছিল।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিক ধরতে পেরেছেন, সে হাসির রহস্য বোঝা বড় কঠিন।

 2 years ago 

একদম ঠিক বলেছেন দাদার কবিতার ভাষা গুলো এতোটাই গভীর আর ভাবার্থ পূর্ণ যে কারো রেই ভালো লাগবে।আমিও মাঝে মধ্যে দাদার কবিতা দেখে অনেক অনুপ্রাণিত হই।আর আপনার কবিতা টিও অসাধারণ ছিল ভাই।পুরো কবিতা টি পড়ে আমি মুগ্ধ।😍

 2 years ago 

ধন্যবাদ ভাই, আপনিও তো অনেক ভাল লিখেন এবং গান। দাদার কবিতা আমার অনেক পছন্দের।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর কিছু কবিতা রচনা করে শেয়ার করেন যে আমার কাছে অনেক ভালো লাগে।

দুজন দুজনার ভালোবাসা ছিল পাখির মত।

কবিতার এই লাইনটি সত্যি অনেক সুন্দর ছিল ভাইয়া। আমি অবশ্যই চেষ্টা করব আপনার সবগুলো কবিতা পড়ার জন্য।

 2 years ago 

হাবাই পড়বেন পড়লে নিজেরও ভালো লাগবে একটু হলেও শেখা যাবে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 60514.11
ETH 3335.86
USDT 1.00
SBD 2.48