স্বরচিত কবিতা "আমার একজন দাদা আছে"

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/নমস্কার

লেখার শুরুতে আমার বাংলা ব্লগের সকল সদস্যদের প্রতি রইল আমার সালাম ও ঈদ পরবর্তী শুভেচ্ছা। আসলে আজকের লেখাটি অনেক আবেগ নিয়ে লিখতে বসেছি তাই ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। বিভিন্ন উৎসব অনুষ্ঠান প্রোগ্রাম এবং আনন্দ দাদা আমাদেরকে আরো দ্বিগুণ করে দেন। যেকোনো উৎসবে কিংবা গুরুত্বপূর্ণ ওকেশনে দাদা আমার বাংলা ব্লগে বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহণ করেন। বিশেষ করে ঈদ সেলামি সত্যিই আমাকে বিমোহিত করেছে। আজ সকালে যখন নিজের ওয়ালেটে দশ স্টিল ঈদ সেলামি দেখতে পাই তখন আমি সত্যিই আবেগি আপ্লুত হয়ে পড়ি। দাদার প্রতি শ্রদ্ধায় ভালবাসায় আমি একেবারে তাজ্জব হয়ে যাই। একটা মানুষ এত মহান হৃদয়ের অধিকারী হয় কিভাবে।
পৃথিবীতে সবাই যখন অর্থের পেছনে দৌড়াচ্ছে এই মানুষটি অনায়াসে নিজের অর্থ অকাতরে অন্যের বিপদে অন্যের আনন্দে বিলিয়ে দিচ্ছে। সত্যিই দাদা আমার মন থেকে অন্তরের অন্তস্থল থেকে আপনাকে সালাম। দাদা এগিয়ে যান আপনার কোন ভয় নাই আপনার কোন সাহস নাই আপনার প্রতি আছে সৃষ্টিকর্তার অসীম রহমত। আপনি মানুষকে ভালবাসেন সত্যিকার অর্থেই মানুষকে ভালবাসেন। এর প্রতি দান আমরা তুচ্ছ মানুষ দিতে না পারি কিন্তু সৃষ্টিকর্তা থেকে নিশ্চিতভাবে আপনি পাবেন। এ কথা আমি বিশ্বাস করি সৃষ্টিকর্তা আপনার পাশে আছেন আছেন।
তাই বলতে সাহস পাই, বলতে পারি আমার একজন দাদা আছে। দাদা আমাদের পেছনে ডালের মত আছে। যাকে বিপদে আমরা পাশে পাই। দাদা আমাদের সহযোগিতা করেন টাকা দিয়ে সময় দিয়ে সাহস দিয়ে আমার বাংলা ব্লগের মাধ্যমে। চাই আজকে আমার কবিতার শিরোনাম দিলাম "আমার একজন দাদা আছে"।

career-3536331_640.webp

Source

আমার কোন ভয় নাই আমি জীবনের কোন পরোয়া করি না
কারণ আমার একজন দাদা আছে।
যদি দুঃখ আসে হিমালয় হয়ে আমি হাসি চিত্তের হাসি
কারণ আমার একজন দাদা আছে।

আমি মাথা উঁচু করে বলি
বুকে সাহস নিয়ে বলি
আমার একজন দাদা আছে
বড়ই আপনজন অতিশয় আপনজন
আমার যত বিশ্বাস যত ভরসা তার সবকিছু দাদাকে ঘিরে।

দাদার সব পরিকল্পনা চিন্তা চেতনা চাওয়া পাওয়া সবকিছু আমাদেরকে ঘিরে আবর্তিত হয় প্রতিনিয়ত।

দাদার সমস্ত অন্তঃকরণে আমরা; দাদা তোমাকে বড্ড ভালোবাসি।
দাদা বলতো তুমি এমন কেন
আমাদের তরে তোমার মন কাঁদে কেন।
প্রতিটি বিপদে
আপন জনকে পাই না এত আপন করে
যতটা পাই তোমাকে
সুখে দুঃখে তোমাকে পাশে পাই
আমাদের প্রতিটি আনন্দে প্রতিটি উৎসবে
পাই তোমার সীমাহীন ভালোলাগা শুভেচ্ছা।
তুমি তো এমনই একজন যিনি
প্রতিটি আনন্দকে আরও দ্বিগুণ করে দাও
আমাদের আনন্দের জোয়ারে ভাসিয়ে দাও।

দাদা আমার মাঝে মাঝে প্রশ্ন জাগে
তুমি এতে কি সুখ পাও
তোমার সার্থকতা কোথায়
কিসের নেশায় কিসের আশায়
তুমি আমাদের জন্য এত কিছু কর।

মাঝে মাঝে প্রশ্ন ছুড়ে দেই আকাশের পানে
নিজের সাথে নিজে কথা বলি
মাথায় চিন্তার ঘুরপাক খায়
দাদা তুমি আমাদের জন্য এত কিছু কেন কর
সহসায় নিজেই আবার উত্তর খুঁজে পাই
দাদা আমাদের যে ভীষণ ভালোবাসে।

আমার সব হারিয়েছি
সব হারিয়ে দাদাকে পেয়েছি
তাই হারানোর দুঃখ আমি ভুলে গেছি
দাদা তুমি আমাদের
সব স্বজন হারিয়ে পাওয়া একমাত্র স্বজন।

আমি আশু বিপদকে ভয় করিনা
আমি ভয় করি না কোন বুলেট বোমা
আমার হৃদয়ে আছে অফুরন্ত বিশ্বাস
আমার বুকে আছে অসীম সাহস
কারণ আমার আছে এক ছায়া সুশীতল বটবৃক্ষ আরএমই দাদা।

Sort:  
 2 years ago 

কবিতা টি অনেক সুন্দর হয়েছে। দাদা আমাদের সবারই প্রিয়।

 2 years ago 

হ্যাঁ ভাই দাদা আমাদের সকলের অনেক প্রিয় অনেক শ্রদ্ধা ভাজন

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66216.02
ETH 3547.44
USDT 1.00
SBD 3.01