স্বরচিত প্রেমের কবিতা " প্রিয়ার প্রত্যাবর্তন "

in আমার বাংলা ব্লগ2 years ago

০৫জুন,২০২২, রবি বার ।

আসসালামু অলাইকুম/নমস্কার,

আমার বাংলা ব্লগের সকল প্রিয় বন্ধুতের প্রতি আমার হৃদয়ের অন্তঃস্থল হতে শ্রদ্ধা ও প্রীতি রহিল। আজ আপনাদের নিকট নতুন একটি রোমান্কটিক বিতা নিয়ে হাজির হলাম । আজকে যে কবিতাটা লিখতে বসেছি তার শিরোনাম হলো " প্রিয়ার প্রত্যাবর্তন "। আশাকরি কবিতাটি আপনাদের হৃদয়ে দোলা দিবে।
প্রিয়ার ফিরে আসা সব সময় অনেক আনন্দদায়ক হয়। হারানো প্রেম কজনে বা আবার ফিরে পায়। ব্যর্থ প্রেমের বোঝা নিয়ে যখন দিগ্বিদিক ঘুরে বেড়াই তখন তখন পৃথিবীটা বড় অসহনীয় মনে হয়। আসলে প্রেমহীন জীবন কোন জীবন নয়। মরুভূমির বুকে এক ফোঁটা বৃষ্টি যেমন তৃষ্ণার্ত পথিকের নতুন করে চলার শক্তি দেয় তেমনি হারানো প্রেমকে ফিরে পেলেও একজন ব্যর্থ প্রেমিকের নতুন করে জীবন চলার শুরু হয়।

pexels-photo-1024973.jpeg

সোর্স

কোন এক নির্জন দুপুরে
শুনি দরজায় কপাট ঠকঠকানি
আওয়াজটা বড় চেনা চেনা মনে হয়
কি যেন ভেবে বেড়ে যায় বুকের ধকধকানী।

ট্রেনের আওয়াজ শুনেছেন ঠিক সেরূপ
পরাণ আমার করছে দক দক
বুঝতে পারছিনা স্বপ্নে আছি জেগে আছি
সমস্ত চিন্তাধারা আমার উলোটপালট হয়ে গেল।

চরম সীমাহীন কৌতুহল নিয়ে দরজার পানে যাই এগিয়ে
একি চরম আশ্চর্য স্বপ্ন দেখছি নাতো
একি অবিশ্বাস্য কান্ড
একি কল্পনাতীত ঘটনা
সমস্ত পৃথিবী আমার থমকে গেল অকস্মাৎ
মাথায় হাজারো প্রশ্নের ঘুরপাক
প্রিয়তমা এসেছে ফিরে, একখান ব্যাগ নিয়ে একা দাঁড়িয়ে।

চেয়ে থাকি তার পানে অবাক নয়নে
সেও তাকিয়ে আছে আমার পানে
দু'চোখ বেয়ে তার অশ্রু ঝরা জল
দুটো মানুষ দাঁড়িয়ে আছে নেই কারো মুখে কোন কথা
দুটো হৃদয়ে বহে যাচ্ছে কালবৈশাখী ঝড়।

ভুল বুঝে সে এসেছে ফিরে
হাতদুটো ধরে মোর কেঁদে যায় অজস্র নয়নে
বারবার কাকুতি-মিনতি করে
ক্ষমা চায় দু'হাত জুড়ে।
আর কখনো হবেনা পর
প্রেম নিয়ে করবেনা আর ছিনিমিনি
হবেনা মন তার এলেবেলে।

তার অসহায় মুখখানির তাকিয়ে বলি তারে
তোমার কোন দোষ নেই
তোমার ভুলবুঝে প্রত্যাবর্তন
পথহারা আমার জীবনের শ্রেষ্ঠ অর্জন।

আসলে প্রেমহীন জীবন কোন জীবন নয়
আমরা শুরু করব জীবন আবার নতুন করে
অবুঝ মন তার, অবুঝ তার হৃদয়
তবু সে আমার কাছ থেকে ক্ষমা আদায় করে নেবে
অবশেষে বলে দিলাম তারে যাও ক্ষমা করে দিলাম তোমারে
করো শপথ; দুজনার মাঝে থাকবে না আর কোন অপূর্ণতা
দুটো হৃদয় যেন এক হয়ে গেল পবিত্র মনের মিলনে।

pexels-photo-1024978 (1).jpeg

সোর্স

ভাল লাগবে আমার লেখা পূর্বের কবিতাগুলো একবার চোখ বুলিয়ে আসতে পারেন।

কবিতাশিরোনাম
০১-১০০১. কবিতা হলো এলোমেলো ভাবনা => ০২. মায়ের মত আপন কেউ হয় না => ০৩. নীরবতা => ০৪. না বলা কথা => ০৫. আমার ফাঁসি চাই => ০৬.ক্ষুধা => ০৭. মানুষ => ০৮. বড় অভিমানী তুমি => ০৯. মানুষ তুমি ঝিনুক হতে পারনা => ১০.প্রিয়জন হারানোর ব্যথা
১১-২০১১. বাবা নেই => ১২. নিজের মাঝে অচেনা এক আমি => ১৩. পড়ন্ত বিকেল => ১৪. ভালোবাসি তোমায় আজো => ১৫. শব্দহীন প্রতিবাদ => ১৬. নষ্ট সামাজিকতার নিপীড়ন => ১৭. বিধবা মায়ের আত্মকথন => ১৮. প্রিয়া মোর এসেছে ফিরে => ১৯. ভালবাসার স্তব => ২০. দ্বিতীয় জন
২১.অন্তর্ধান
২২.প্রত্যাবর্তনের বিড়ম্বনা ও ভাবনা
২৩.কালো মেয়ের শুভ্র ভালোবাসা
২৪.অদ্ভুত আলো এক
২৫.তোমার প্রতীক্ষায়

ব্যানার.PNG

আমি মোঃ সাইদুর রহমান সরকার পেশায় একজন ব্যাংকার। হাই স্কুল জীবনে ছড়া, ছোট গল্প ও কবিতা লেখার হাতেখড়ি ছিল। বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করেছি, তাই লেখালেখির কাজটি অবহ্যাত রাখতে পেরেছিলাম। বই পড়া এবং বই সংগ্রহ করতে আমার ভালো লাগে । আমি জীবনে একজন ভালো মনের মানুষ এবং ভালো মানের একজন লেখক হতে চাই । আমি প্রতিদিন ভুল থেকে শিক্ষা নিতে চাই। প্রতিদিন একটু একটু করে আমার কাঙ্ক্ষিত স্বপ্নের পানে এগিয়ে যেতে চাই। আমার সমস্ত কর্ম তৎপরতা আমার স্বপ্নকে ঘিরে। এটা আমার আজন্ম সাধনা। আমার জন্য দোয়া করবেন।

Sort:  
 2 years ago 

চেয়ে থাকি তার পানে অবাক নয়নে
সেও তাকিয়ে আছে আমার পানে
দু'চোখ বেয়ে তার অশ্রু ঝরা জল
দুটো মানুষ দাঁড়িয়ে আছে নেই কারো মুখে কোন কথা
দুটো হৃদয়ে বহে যাচ্ছে কালবৈশাখী ঝড়।

বাহ এককথায় অসাধারণ ভাই। কবিতা টা যেন হৃদয়ে গেথে গেল। প্রতিটা লাইন প্রতিটা শব্দ দারুণ অর্থপূর্ণ। আশাকরি সবার জীবনে যেন এইরকম প্রিয়ার প্রত‍্যাবর্তন হয়। আপনার কবিতা গুলো আমার কাছে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

ভাই আপনার কবিতাগুলো সব সময় ইউনিক হয়ে থাকে। আজকেরটিও তার ব্যতিক্রম নয়। আমি এর আগেও আপনার বেশ কয়েকটি কবিতা পড়েছি খুব ভালো লেগেছে আমার কাছে। আজকের কবিতাটা তো অসম্ভব অসম্ভব সুন্দর হয়েছে ভাই। ধন্যবাদ ভাই এত অসাধারন একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

👏👏 বাহ ভাইয়া অসাধারন! আপনি খুব সুন্দর করে গুছিয়ে কবিতাটি আমাদের মাঝে উপহার দিয়েছেন। এমন কবিতা গুলো পড়তে সত্যি খুব ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটা কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল ভাইয়া।

 2 years ago 

বাহ ভাইয়া আপনার তৈরি কবিতাগুলো যত পড়ি তত মুগ্ধ হয়ে যায়। আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর কবিতা আমাদেরকে উপহার দিয়েছেন। আজকেও কবিতাটি দুর্দান্ত হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার কবিতাটি আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। শুরু থেকেই খুব সুন্দর উপস্থাপন করেছেন। কবিতা প্রত্যেকটি লাইনের মর্মকথা অনেক বিশাল । চমৎকার কবিতাটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

একদম কবির মতো বলেছেন, আসলেই প্রেমহীন জীবন তৃষ্ণার্ত এক পথিকের মত।
আর আপনার কবিতাগুলো খুব অসাধারণ হয়, দারুন লেখেন আপনি। দিন দিন আপনার কবিতার প্রেমে আকৃষ্ট হয়ে যাচ্ছি আমি। 😍
জারি রাখুন এমন সুন্দর লেখা।

 2 years ago 

তার অসহায় মুখখানির তাকিয়ে বলি তারে
তোমার কোন দোষ নেই
তোমার ভুলবুঝে প্রত্যাবর্তন
পথহারা আমার জীবনের শ্রেষ্ঠ অর্জন।

আপনার কবিতার ধরণ আমার খুবই ভালো লাগে। আর বিশেষ করে আপনার কবিতা আবৃত্তি খুব মিস করি। আপনার কবিতা আবৃত্তির ভক্ত হয়ে গেছি। আপনার জন্য রইলো শুভকামনা ও ভালোবাসা।

 2 years ago 

ওয়াও দারুন একটি কবিতা লিখেছেন। ভালোবাসার রোমান্টিকতা ও অতীতের স্মৃতি বিজড়িত স্পর্শকাতরতা ভালোই ফুটিয়ে তুলেছেন। কবিতার মধ্যে আপনি প্রতিদিন খুব সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে উপহার দিয়েছেন খুবই ভালো লাগে।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে প্রেমের কবিতা টি আপনি লিখেছেন। যা পড়তে বেশ ভালই লাগলো ।সামনের দিনে আরও সুন্দর সুন্দর কবিতার আশায় থাকলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.027
BTC 61272.24
ETH 3371.76
USDT 1.00
SBD 2.46