না বলা কথা

in আমার বাংলা ব্লগ2 years ago
আপনারা সবাই কেমন আছেন, আশা করি মহান আল্লাহর অশেষ কৃপায় সবাই ভাল আছেন। আমিও বাবা-মার দোয়ায় এবং আল্লাহর বিশেষ রহমতে ভালো আছি। আজ ২১ শে মার্চ World Poetry Day. কথাটি কর্মব্যস্ততার কারণে ভুলেই গিয়েছিলাম। ব্ল্যাক দাদার পোস্টের মাধ্যমে পুনরায় স্মরণে আসে । তাই এই কবিতাটি লিখতে বসা । সবার প্রতি শুভ কামনা রহিল।

book-3199610_960_720.jpg
সোর্স

পৃথিবীতে এমন অনেক কথা আছে
যা কাউকে কখনই বলা যায় না।
এমন অনেক বেদনাময় স্মৃতি আছে
যা ইচ্ছে করলেই মন থেকে মুছে যাবে না।

কিছু ভাললাগার অনুভূতি আছে
যা কখনো ছোয়া করা যায় না।
এমনও কিছু ভাষা আছে
যা কথাই প্রকাশ করা যায় না।

এমনও কিছু কন্টকাকীর্ণ স্বপ্ন আছে
যা কখনো বাস্তবায়িত হয়না,
জীবনে চলার পথে কিছু মুহূর্ত আছে
যা কখনো ভুলা যাবে না।

এমন কতগুলো অজানা কষ্ট আছে
কখনো শেয়ার করা যায় না,
এমনও অনেক রাত্র আছে
যার কখনো সকাল হয় না।

এমনও অনেক স্বপ্ন আছে
কখনো পরিপূর্ণতা পায় না,
এমনও অনেক ব্যথা আছে
যার রেশ কখনো শেষ হবে না।

এমনও অনেক বিজরিত স্মৃতি আছে
যার শুধুই রক্তক্ষরণ হয়,
এমনও কিছু ভাললাগা আছে
যা বলার সাহস থাকে না।

এমনও কিছু ভালোবাসা আছে
যার পাশে থেকেও
তাকে যায় না কখনও বলা,
এমনও কিছু সান্নিধ্য আছে
যা কখনো নির্জন মনে হয় না।

এমন কিছু না বলা কথা আছে
যা ধ্রুবতারার ন্যায় হৃদয় আকাশে জলে,
এমনও কিছু যন্ত্রনা আছে,
যা সারা জীবন বয়ে বেড়াতে হয়
এমনও কিছু মুগ্ধতা আছে
যার ছোঁয়া হৃদয় লেগেই থাকে।

pexels-photo-7956666.jpeg

সোর্স

আমি মোঃ সাইদুর রহমান সরকার পেশায় একজন ব্যাংকার। হাই স্কুল জীবনে ছড়া, ছোট গল্প ও কবিতা লেখার হাতেখড়ি ছিল। কলেজে অধ্যয়নকালে সমরেশ মজুমদার, রবীন্দ্রনাথ ঠাকুর এবং সুনীল গঙ্গোপাধ্যায় এর সবগুলো উপন্যাস পড়া হয় । বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করেছি, তাই লেখালেখির অভ্যাস ছিল। আশাকরি লেগে থাকলে ভালো করতে পারব। বই পড়া এবং বই সংগ্রহ করতে আমার ভালো লাগে । মাইক্রোসফট ওয়ার্ড, এক্সেল পাওয়ার পয়েন্ট, ওয়েব ডেভলপমেন্ট বিষয়ে আমার স্বল্প ধারণা রয়েছে। আমি জীবনে একজন ভালো মনের মানুষ এবং ভালো মানের একজন লেখক হতে চাই । এটা আমার সারা জীবনের স্বপ্ন। আমার জন্য দোয়া করবেন। আমিও সকলের জন্য দোয়া করি। আসুন আমরা সবাই যেন পুরো বিশ্বটাকে একটা শান্তিময় স্বর্গে পরিণত করতে পারি।

লেখাটি শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাদের ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

আপনার কবিতাটি চমৎকার হয়েছে সত্যি আমার অনেক ভালো লেগেছে। তবে আপনি এখন এখানে নিয়মিত কাজ করছেন কিন্তু আপনি কমেন্ট করেন না বললেই চলে। এভাবে করলে কিন্তু এখানে টিকে থাকতে পারবেন না। আপনাকে অবশ্যই অন্যের পোস্ট পড়তে হবে এবং অন্যের পোস্টে কমেন্ট করতে হবে তা না হলে আপনি ভেরিফাই হয়েও এখানে টিকে থাকতে পারবেন না। আশা করি বুঝতে পেরেছেন ধন্যবাদ।

 2 years ago (edited)

আসলে ভাইয়া ঠিক বলেছেন, এই কয়েকদিন চরম ব্যস্ততার মধ্যে গেছে আমার, সামনের দিনগুলিতে এমনটি হবে না আশা করছি।

 2 years ago 

ওকে ভাই সমস্যা নেই, এখন থেকে কমেন্ট করার চেষ্টা করবেন। কারণ প্রতিযোগিতামূলক সময়ে যে আগে থাকবে সেই লাভবান হবে।

এমনও অনেক স্বপ্ন আছে
কখনো পরিপূর্ণতা পায় না,
এমনও অনেক ব্যথা আছে
যার রেশ কখনো শেষ হবে না।

বাহ চমৎকার লাগল আপনার এই কবিতা পড়ে। সত্যি অসাধারণ লিখেছেন ভাই। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার এই কবিতাটি।আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞💞

পৃথিবীতে এমন অনেক কথা আছে
যা কাউকে কখনই বলা যায় না।
এমন অনেক বেদনাময় স্মৃতি আছে
যা ইচ্ছে করলেই মন থেকে মুছে যাবে না।

সত্যি বলেছেন ভাই পৃথিবীতে এমন কিছু কথা আছে যেগুলো কখনোই মুখ ফুটে বলা যায়না। আর কিছু স্মৃতি কখনো এই জীবন থেকে মুছে ফেলা যায় না। কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসাধারণ একটি কবিতা লিখেছেন ভাই। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার লেখা কবিতাটি। আসলে কবিতাটি পড়ে যা বুঝলাম যে নিজের মনের ভাব প্রকাশ করার জন্য যে আকাঙ্ক্ষা সেটা প্রকাশ করেছেন আপনি। অনেক ভালো লাগলো আপনার কবিতাটি। এরকম সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইলো ভাইজান।

 2 years ago 

এমনও অনেক স্বপ্ন আছে
কখনো পরিপূর্ণতা পায় না,
এমনও অনেক ব্যথা আছে
যার রেশ কখনো শেষ হবে না।

আপনার কবিতার এই লাইন গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 62435.23
ETH 3369.42
USDT 1.00
SBD 2.45