কবিতা হলো এলোমেলো ভাবনা , 10% beneficiary to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

ধন্যবাদ আমার বাংলা ব্লগ প্ল্যাটফর্ম কে । আশা করছি সবাই ভালো আছেন। এটা এই ব্লগে লেখা আমার প্রথম কবিতা। আপনাদের অনুপ্রেরণা পেলে আমি আরো সুন্দর কবিতা লেখার সাহস পাব এবং চেষ্টা করব। আশীর্বাদ করবেন। সকলের মঙ্গল কামনায় শুরু করছি আমার প্রথম কবিতা–

IMG20220302082230.jpg

কবিতা তো এলোমেলো ভাবনা
হৃদয়ের গভীরে রক্তক্ষরণ
পাগলের মত গগনবিদারী চিৎকার করে না সব বলা ব্যথা ।
কবিতা সে তো চোখের টলটলে জল আর
বুক ফাটা আর্তনাদ
হৃদয়ের গভীর দীর্ঘশ্বাস।

কবিতা তো মগজে ঘুরপাক করা জগতের সব ক্ষুদিত মানেুষের গল্প
তবে তারে লিখতে গেলেই যায় হারিয়ে
কি করে আটকানো যায় তারে ডাইরির পাতায়।
কবিতা তো বুকের বাম পাশে
তুষের আগুনের ন্যায় ধিক ধিক করে জ্বলা চিতার আগুন
যে নিরবে বিনিদ্র রাত কাঁদে।

কবিতা সে তো না বলা সব দুঃখের ইতিহাস
যারে প্রকাশ করা যায়না কোথাও
শুধু হৃদয়ের মাঝে কবর দেয়া হয়।
কবিতা সে তো মনের ভাবনাগুলো
রাত জেগে লেখার চেষ্টা করা
নিজ ডাইরীর পাতায়।
কিন্তু লেখা যায়না কিছুই
সব হারিয়ে যায়, তালগোল হয়ে যায়
মাথা কিলবিল করে
সে যেন অসংখ্য ছিড়া ডাইরির পাতা।

কবিতা মানে শত বিনিদ্র রাত
ঐ আকাশের সাথে কথা বলা
গভীর রাত্রে নিঃশব্দে হেঁটে চলা।
কাল মেঘের গর্জন
সাগরের কলকল ধ্বনি আর
ঝর্ণা হয়ে পাহাড়ের কান্না।

কবিতা তো পৃথিবীর না বলা যতসব কথা
যেমন ইচ্ছে লেখা আমার কবিতার খাতা।

IMG20220228155618 (1).jpg

কবিতা টি পড়ার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  
 2 years ago 

কবিতা মানে শত বিনিদ্র রাত
ঐ আকাশের সাথে কথা বলা
গভীর রাত্রে নিঃশব্দে হেঁটে চলা।
কাল মেঘের গর্জন
সাগরের কলকল ধ্বনি আর
ঝর্ণা হয়ে পাহাড়ের কান্না

ওয়াও আপনি এতো সুন্দর করে কবিতা লিখতে পারেন এটা সত্যিই অনেক প্রশংসনীয় বিষয়। আপনার কবিতাটি পড়ে সত্যি অনেক ভালো লাগলো দারুন কবিতা লিখেছেন আপনি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার কবিতাটি পড়ার জন্য।

 2 years ago 

কবিতা তো পৃথিবীর না বলা যতসব কথা
যেমন ইচ্ছে লেখা আমার কবিতার খাতা।

একদম ঠিক বলেছেন কবিতা হচ্ছে না বলা কথাগুলো লিখা। আপনি এমনভাবে কবিতাটি লিখেছেন আমি তো একদম অবাক হয়ে গিয়েছিলাম। কবিতার লাইনগুলো যতক্ষণ পড়ছিলাম ততক্ষণ অন্য রকম একটা অনুভূতি হয়েছিল। সত্যি অনেক অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ। আসলে আমি নিজেও অবাক হয়েছি কবিতাটি লিখতে পেরে। যখন কবিতাটি লিখছিলাম তখন আমার চোখ দিয়ে সত্যিই টলমল করে পানি ঝরছিল।

 2 years ago 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। কবিতার লাইন ছন্দ আকারে লেখার জন্য পড়তে ভালো লাগছে ।
এত সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দোয়া করবেন ভাই। স্কুলজীবনে লেখালিখির অভ্যাস ছিল। ইউনিভার্সিটি লাইফে লিখতে পারিনি অনেক পড়াশোনা করেছি।

 2 years ago 

কবিতা তো মগজে ঘুরপাক করা জগতের সব ক্ষুদিত মানেুষের গল্প

আপনার লেখা পড়ে আমি অভিভূত। আপনার কবিতা লেখার প্রতিভা দারুন। খুব সুন্দর কবিতা লিখেছেন ভাই আপনি আশা করছি ভবিষ্যতেও আপনার থেকে এরকম আরো সুন্দর সুন্দর কিছু কবিতা উপহার পাবো।

 2 years ago 

কবিতার প্রথমদিকে আপনি খুব সুন্দর কিছু কথা শেয়ার করলেন যেগুলো আমার কাছে অনেক ভাল লেগেছে। তাছাড়া আপনার লেখা কবিতার ছন্দ গুলো ভালোই ছিল। এভাবে কবিতা লিখতে থাকলে অনেক দক্ষতা অর্জন করতে পারবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ প্রিয় রিপন সাহেব আমার জন্য দোয়া করবেন। অনেকদিন পর কবিতা লেখায় হাত দিলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 62435.23
ETH 3369.42
USDT 1.00
SBD 2.45