আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব- ৩১

in আমার বাংলা ব্লগ10 months ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ সকালে অফিস গিয়েছিলাম একটু দেড়ি করে। কারন অবরোধ চলে। দেড়িতে গেলেও বাস পাইতে কষ্ট আর আগে গেলেও বাস পাইতে সেই কষ্টই। তাই একটু ঘুমিয়ে দেড়ি করেই গেলাম। যাক আজ অফিসে একটু চাপ কম থাকলেও বেশ প্রেশারে ছিলাম। তবে খুশির বিষয় হচ্ছে একটা বাংলাদেশের জার্সি পেয়েছি অফিস থেকে। যেটা সাজানোর জন্য এনেছিলো। সেটা আমি নিয়ে নিয়েছি। হেহে। যাক আজ আপনাদের সাথে আমার কিছু ডিজিটাল আর্ট এর সংগ্রহশালা শেয়ার করবো। আশা করি ভালো লাগবে।



collage (1).jpg

ক্যানভা প্রো দিয়ে বানানো।


আমার সংগ্রহশালা

#১


বিকেল বেলার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #161

প্রকৃতির বিকেল বেলার দৃশ্য গুলো আমার কাছে বেশ সুন্দর লাগে। অবশ্য ছবির সৌন্দর্য নির্ভর করে একান্তই ছবির বিষয় বস্তুর উপর। অনেক সময় দেখা যায় অনেক কিছু যুক্ত করার পরও ছবি একদই সুন্দর হয়না। আবার অনেক সময় দেখা যায় সিম্পল কিছুতেই ছবি অনেক সুন্দর ভাবে ফুটে উঠে। আমার কাছে দুই ভাবেই ভালো লাগে। মনের মাধুরি মিশিয়ে যাই আকবেন তা ভালোই লাগবে। এই ছবিটিও মনের মাধুরি মিশিয়ে এঁকে ছিলাম। শুধু যে এই ছবি এমনটাও না। সব ছবি মন থেকেই আঁকি।


#২


নিস্তব্দ রাতের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #162

এ যেনো নিস্তব্ধ এক রাতের ছবি। পেছনে পাহাড় সারির পেছনে চাঁদ মামার হাসি যেনো ছবিকে করে তুলেছে আরো অতুলনীয়। চাঁদের উজ্জ্বলতা তৈরি করতে যেয়ে একটু বিপদেই পরতে হয়েছিলো। আমার অরিনিক প্লাগিন কাজ করতেছিলোনা তখন। যেহেতু ফটোশপ এ পদ্ধতির অভাব নাই তাই সেদিন অন্য পদ্ধতি অবলম্বন করেছিলাম চাঁদের এই উজ্জ্বলতা বৃদ্ধির জন্য। এবং সফল ও হয়েছিলাম।

#৩


সন্ধ্যা বেলার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #163

সাধারন এক সন্ধ্যা। দুই পাহাড় এর মাঝে দিয়ে সূর্য মামার ডুব ডুব হাসি। এমন পরিবেশ উপভোগ করতে বেশ ভালো লাগে। যদিও এমন দৃশ্য উপভোগ করা খুবই ব্যয়বহুল। হয়তো একদিন সামর্থ হবে সামনে বসে এমন দৃশ্য উপভোগ করার। সেদিন করবো। আল্লাহ যেনো সেই তৌফিক শিগ্রই দেন। তবে যাই হোক ছবিটি আমার নিজের কাছে ভালো লেগেছিলো অনেক।


#৪


চাঁদনী রাতের পাহাড়ের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #164

চাঁদনী রাত টা কেমন লাগে আপনাদের? আমার কাছে কিন্তু ভালো লাগে খুবই। শুধু ভাবুন চাঁদনী রাত দু পাশে পাহাড় চুড়া। দেখতেও কেমন ভয় ভয়। কিন্তু আকাশ এর চাঁদটার দিকে তাকালে যেনো সব ভয় কই চলে যায়। চাঁদের উজ্জ্বলতা যেনো মনকে আরো প্রাণবন্ত করে তোলে। একদিন এডভেঞ্চার করে এমন পরিস্থিতির মুখোমুখি হবো। জানিনা সাহসে কুলাবে কিনা। কিন্তু চেষ্টা করতে দোষের কি।


#৫


সূর্যাস্তের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #165

আমার কাছে সূর্যাস্ত বলতেই দারুণ এক দৃশ্য কল্পনায় এসে যায়। এই দৃশ্যটা আলাদা ভাবে আকার ট্রাই করেছি। পাইন বাগানে কিন্তু বেশির ভাগ সূর্য দেখা যায়না। এগুলো বেশির ভাগ থাকে মেরু অঞ্চলে। যেখানে সারা বছর বরফ এর চাঁদরে ঢাকা থাকে। সূর্যের দেখা মেলা ভার। কিন্তু আর্ট এর ক্ষেত্রে তো আমি যা কল্পনা করবো তাই ফুটিয়ে তুলতে পারবো। এঁকে দিলাম সূর্যাস্ত। জানিনা কেমন হয়েছে।


তো এই ছিলো আমার আজকের সংগ্রহশালার ছবি। পরবর্তী কোনো এক পোস্ট এ আবার দেখা হবে। ততদিন ভালো থাকবেন সবাই ।



পূর্ববর্তী পর্ব গুলো- পর্ব-১, পর্ব-২, পর্ব-৩, পর্ব-৪, পর্ব-৫, পর্ব-৬, পর্ব-৭, পর্ব-৬, পর্ব-৮, পর্ব-৯,পর্ব-১০, পর্ব-১১, পর্ব-১২,পর্ব-১৩,পর্ব-১৪,পর্ব-১৫,পর্ব-১৭পর্ব -১৮,পর্ব-১৯,পর্ব-২০,পর্ব-২১, পর্ব-২২,পর্ব-২৩,পর্ব-২৪,পর্ব-২৫,পর্ব-২৬,পর্ব-২৭, পর্ব-২৮,পর্ব-২৯পর্ব-৩০



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 10 months ago 

আজকের সংগ্রহশালায় দারুণ দারুণ সব ডিজিটাল আর্ট তুলে ধরেছেন ভাইয়া সবগুলো ডিজিটাল আর্ট অনেক সুন্দর লাগছে মনে হচ্ছে একটার চেয়ে আরেকটা বেশি সুন্দর।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ধন্যবাদ অনেক অনেক ভাই। জানিনা সব গুলো সুন্দর হয়েছে কিনা।

 10 months ago 

আপনার শেয়ার করা ডিজিটাল আর্টগুলো সব সময়ই দেখা হয়।ভীষণ ভালো লাগে।আজ ডিজিটাল আর্টের সংগ্রহশালায় একসাথে বেশকিছু আর্ট দেখে দারুন লাগলো।আপনি আর্টের মাধ্যমে যেকোনো বিষয় খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলেন।ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ডিজিটাল আর্টগুলো শেয়ার করার জন্য।

 10 months ago 

আমার আর্ট গুলো আপনার ভালো লাগে জেনে খুশি হলাম খুব আপু।

 10 months ago 

আপনার ডিজিটাল আর্টের সংগ্রহশালা দেখে অনেক ভালো লাগলো। আপনার কিছু ডিজিটাল আর্ট আমি আগে দেখেছিলাম এখন আরো কিছু দেখেছি। ডিজিটাল আর্ট দেখতে আমার কাছে এমনি অনেক ভালো লাগে। তবে এত সুন্দর করে ডিজিটাল আর্টের সংগ্রহশালা আমাদের সমাজ উপস্থাপনা করেছেন। আর বাংলাদেশের একটি জার্সি পেয়ে নিশ্চয়ই আপনি অনেক খুশি হয়েছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ডিজিটাল আর্ট এর সংগ্রহশালা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

হুম মাঝে মাঝে কিছু তো মিস যাবেই। তাইতো এই সংগ্রহশালা করা।

 10 months ago 

ডিজিটাল আর্টের সংগ্রহশালা সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ডিজিটাল আর্ট গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। এর আগে আপনার কিছু ডিজিটাল আর্ট আমি দেখেছিলাম। সত্যি বলতে এখন ডিজিটাল আর্ট এর সংগ্রহশালা দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া এত সুন্দর করে ডিজিটাল আর্টের সংগ্রহশালা আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 10 months ago 

ডিজিটাল আর্ট করতে আমারো অনেক ভালো লাগে। তাই তো চেষ্টা করি করার।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54523.93
ETH 2291.82
USDT 1.00
SBD 2.35