আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব- ১০

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কেমন আছেন সবাই। আশা করি সবাই ভালো আছেন। আমিও আপনাদের সকলের দোয়ায় ভালো আছি। দিন গুলো কেমন জানি কেটে যাচ্ছে । কোণো রস কস পাচ্ছিনা ইদানিং। একটা টুর দিতে হবে। দেখি সামনে একদিন টুর এর ব্যবস্থা করা যায় কিনা। আজ অবশ্য রাতে মন ভালো হয়ে যাবে। কারণ রাতে হ্যাং আউট আছে আমার বাংলা ব্লগ এ। আর এই দিন মন ভালো না হয়ে পারে নাকি। তো যাই হোক আজো আমার আর্ট এর সংগ্রহশালা নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে। আশা করি সবার ভালই লাগবে।



Copy of Caramel Brown Torn Paper Fall Memories Photo Collage (1).png

ক্যানভা প্রো দিয়ে বানানো।


আমার সংগ্রহশালা

#১


একটি লাজুক খ্যাঁক এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #47

আমাদের লাজুক খ্যাঁক কে নিয়ে ছবিটি এঁকেছিলাম। তখন আমি এই ধরনের আর্ট শিখছিলাম। ভাবলাম লাজুক খ্যাঁক আমাদের এতো সাপোর্ট দেয়। তাহলে তাকে নিয়ে কিছু করি। তখন গুগল থেকে ধারনা নিয়ে বসে গেলাম পিসিতে। ফটোশপ এর বিভিন্ন টুল এর ব্যবহারে বানিয়ে ফেললাম আমাদের লাজুক খ্যাঁক কে। লাজুক তো সে তাই একটু লজ্জা পেয়ে মুখ লুকিয়েছে।


#২


একটি প্রজাপতির দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #48

একদিন এমনি প্র্যাকটিস করতে করতে এই প্রজাপতিটি বানিয়েছিলাম ফ্রি হ্যান্ড এ। ফ্রি হ্যান্ড ডিজাইন আমার ক্ষেত্রে তেমন একটা ভালো হয়না। তবে ভেবেছিলাম একটু ট্রাই মারতে দোষ কি। চেস্টা করতে করতেই তো শেখা যায় যে কোনো জিনিশ। কারণ আমি যখন এই কমিউনিটিতে এসেছিলাম তখন আমি ডিজিটাল আর্ট এর ড ও বুঝতাম না। তবে সবটা দিয়ে চেস্টা করতে করতে শিখেছি আরকি।


#৩


একটি সূর্য অস্ত যাওয়ার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #49

সূর্য অস্ত যাওয়ার দৃশ্য গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আমার বেশির ভাগ আর্ট এর থিম থাকে সূর্য মামাকে নিয়ে। স্পেশালি করে যদি বলি। তাহলে বলবো সূর্য ডুবার সেই মুহূর্ত দেখতে যেমন ভালো লাগে তেমনি ফটোশপ দিয়ে ডিজিটাল আর্ট এর মাধ্যমে ফুটিয়ে তুলতেও অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সূর্যের গ্লো গুলো তৈরি করতে ভালো লাগে বেশি।


#৪


একটি মিনিয়ন এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #50

মিনিয়ন আমার কাছে অনেকটা কলার মতন লাগে। মনে হয় যে একটি জ্যান্ত কলা দাড়িয়ে আছে। এ জন্যই ছবিটি এঁকেছিলাম। আমাদের একটি পাবজি খেলার গ্যাং আছে। তার নাম কলা গ্যাং। অনেক ভেবে চিনতে ছবিটি এঁকেছিলাম। তবে আমার মিনিয়ন বেচারা শুকিয়ে গেছে কেনো জানি। ধরে নিলাম সে এক রোগে ভোগতেছে। যাই হোক এমনিতে কিন্তু ভালোই লেগেছে আমার কাছে। আপনাদের কাছে কেমন লাগলো জানাবেন।


#৫


রাতের একটি ভয়ানক দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #52

সেদিন আমি বসে ছিলাম যে আজ একটি ভয়ানক ছবি আমি আঁকবোই আঁকবো। তখন বুদ্ধি বের করতে থাকলাম কি রকম ছবি আঁকা যায় এই ধরনের। তারপর এঁকে ফেললাম এই ছবি। বেশি ভালো লেগেছিলো ঝলকানো চাঁদটি এঁকে। এই ছবির সৌন্দর্য ঐ চাঁদ বাড়িয়ে দিয়েছে । এটা যদিও আমার ব্যাক্তিগত মতামত। তবে আপনাদের কি মনে হয়? ভয় এর জন্য কিছু বাদুর এঁকে ছিলাম। যদিও অতটা ভয় পাওয়া যাচ্ছিলোনা।


তো এই ছিলো আমার আজকের সংগ্রহশালার ছবি। পরবর্তী কোনো এক পোস্ট এ আবার দেখা হবে। ততদিন ভালো থাকবেন সবাই ।



পূর্ববর্তী পর্ব গুলো- পর্ব-১, পর্ব-২, পর্ব-৩, পর্ব-৪, পর্ব-৫, পর্ব-৬, পর্ব-৭, পর্ব-৬, পর্ব-৮, পর্ব-৯



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো আমার অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে ডিজিটাল অংকন করেন এবং ডিজিটাল অংকনের কালার কম্বিনেশন গুলো আপনার অনেক সুন্দর হয়। আসলে একটি দক্ষ হাতেই সম্ভব এত সুন্দরভাবে ডিজিটাল অঙ্কন করা ধন্যবাদ ভাই এত সুন্দর ডিজিটাল অংকনগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আমার ডিজিটাল আর্ট এর প্রশংসা করার জন্য। পাশে থাকবেন সব সময়।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট অনেক দিন পর দেখলাম। আপনার সব গুলো আর্টই বেশ সুন্দর হয়।কালার কম্বিনেশন বেশ দারুন হয়।আজকে একসাথে সবগুলো দেখে বেশ ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

হুম আপু ধন্যবাদ। সবই আপনাদের দোয়া।

 2 years ago 

খুব ভালো এঁকেছেন তো। ডিজিটাল আর্টে ভালো হাত না থাকলে এত ভালো আঁকা সত্যিই কঠিন।

 2 years ago 

হ্যা ভাই। তাইতো এই সংগ্রহশালা তৈরি করলাম।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে আপনার ডিজিটাল আর্টের সংগ্রহশালা শেয়ার করেছেন। একসাথে এতগুলো ডিজিটাল আর্ট দেখে খুব ভালো লাগলো। সময়ের কারণে আগে সবগুলো আমি দেখতে পারিনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য। এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সমস্যা নাই আপু। দুই একটা মিস যেতেই পারে।

 2 years ago 

বাহ খুব অসাধারণ ডিজিটাল আর্টের সংগ্রহশালা দেখে খুব ভালো লাগলো। একসাথে পাঁচটি ডিজিটাল আর্ট কার না ভালো না লাগবে। প্রতিটি ডিজিটাল আর্ট আপনি সুন্দর করে বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন। খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে পোস্ট করতে পারলে নিজের কাছেই তৃপ্তি লাগে।

 2 years ago 
আপনার ডিজিটাল আর্টের সংগ্রহশালা থেকে অসাধারণ কিছু আর্ট দেখতে পেলাম।অবশ্য যদিও এই ডিজিটাল আর্টগুলো এর আগে পোস্ট করেছিলেন।কিন্তু তখন আমি দেখিনি।এবার পুনরায় আপনার সংগ্রহশালা থেকে আর্টগুলো পোস্ট করার কারনে আপনার এত সুন্দর ডিজাইনের ডিজিটাল আর্টগুলো দেখতে পেলাম। বিশেষকরে লাজুক খ্যাঁক,সূর্য অস্ত যাওয়ার দৃশ্য ও রাতের ভয়ানক দৃশ্যের অংকনটি অসাধারণ লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনার ডিজিটাল আর্টের সংগ্রহশালা থেকে এত সুন্দর সুন্দর ডিজিটাল আর্টগুলো পুনরায় আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

এই জন্যই আমার সংগ্রহশালা করা।। এতে করে আমি আর্ট এ কিভাবে উন্নতি৷ করেছি সেটাও দেখাতে পারবো। একই সাথে যারা আগে দেখেন নি তারাও দেখতে পারবেন।

Coin Marketplace

STEEM 0.31
TRX 0.11
JST 0.030
BTC 67692.01
ETH 3734.85
USDT 1.00
SBD 3.69