আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব- ৫

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ শুক্রবার। দিন টা তেমন ভালো কাটেনি। তবে আমি সব সময় চেস্টা করি ভালো থাকার। কিন্তু গরমে কতটাই ভালো থাকা যায় আপনারাই বলেন। এর উপর আমি গরম একদমই সহ্য করতে পারিনা। তবুও চেস্টা করি যতটা সম্ভব ঠান্ডা থাকা যায়। তো আজো কিছু ডিজিটাল আর্ট এর সংগ্রহশালা নিয়ে হাজির হলাম আপনাদের মাঝে। আজকের সংগ্রহশালায় ও থাকবে আমার অঙ্কিত কিছু ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ ছবি। আশা করি সেগুলোর স্মৃতিচারণ আপনাদের কাছে ভালোই লাগবে।



Black And Beige Minimalist Romantic Photo Collage.png

ক্যানভা প্রো দিয়ে বানানো।


আমার সংগ্রহশালা

#১


চাঁদনী রাতের একটি দৃশ্য অঙ্কন #22 || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট

চাঁদনী রাত আমার খুব ভালো লাগে। সেই ধারনা থেকে আর্ট টি করেছিলাম । গাছের নিচে বেঞ্চ আর ব্যাকগ্রাউন্ড এ চাঁদনী রাতের চাঁদ আর আকাশে হাজারো তারা। সেই একটা মুহুর্ত সেখানে। এমন একটি যায়গায় যদি বসে থাকতে পারতাম প্রিয়তমার হাত ধরে। যদিও আমার প্রিয়তমা নাই। তবুও কল্পনা করতে দোষ কিসের? ভালো লাগতো অনেক।


#২


রাতের একটি মাউন্টেইন দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #23

এটি ছিলো মাউন্টেইন এর দৃশ্য। অনেক গুলো মাউন্টেইনের সমন্বয়ে করেছিলাম আর্ট খানা। তবে তখন শুরুর দিকে আমি মাউন্টেইন গুলো ভালো মতন আঁকতে পারিনি। তবে এটাই স্বাভাবিক। তখন আমার কাছে ঐটুকুই ছিলো সেরা জিনিশ। তবুও চেস্টা করেছিলাম সুন্দর করে করার। যদিও এখন মনে হচ্ছে মাউন্টেইন গুলো সঠিক ভাবে আঁকতে পারিনি।


#৩


লেক এর পাশে ব্রিজ এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #24

আমি বরাবর নতুন কিছু করার চেস্টায় থাকি সব সময়। এর জন্যই চেস্টা করছিলাম ব্রিজ টা বানাতে পারিকিনা। অনেক চেস্টার পর নতুন কিছু টুল এর কাজ শিখে ব্রিজ বানাতে শিখেছিলাম। তারপর ব্যাকগ্রাউন্ড এ আরো কিছু জিনিশ জুড়ে দিয়ে ছবিটি সম্পন্ন করি। সব কিছু মিলিয়ে আমার কাছে আমার এই আর্টটি দারুণই লাগে। আপনাদের কেমন লেগেছে জানিনা।


#৪


একটি সন্ধ্যার দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #25

এই ছবিটি আমি প্রথম যে ছবিটি দিলাম তার উপর নির্ভর হয়েই করেছিলাম। আমার মন শুধু কল্পনা করছিলো রাতের দৃশ্য যদি এমন হয় তাহলে সূর্যডোবা সন্ধ্যায় বিষয়টা আরো বেশি ভালো লাগবে। তাই একটু অন্য ভাবে করে দেখলাম। ছবিটি সম্পূর্ণ হওয়ার পর আমি নিজেও অনেকটা অবাক হয়েছি। ভালোই সুন্দর হয়েছিলো আমার চোখে।


#৫


একটি রাতের মাউনটেইন দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #26

রাতের মাউন্টেইন কল্পনা করে একেছিলাম ছবিটি। যদিও মাউন্টেইন গুলো তেমন ভালো দিতে পারিনি। তবে একটু অন্য ভাবে চেস্টা করেছিলাম সেদিন আরকি। আমি সব সময় নতুন কিছু করার চেস্টায় করেছিলাম এই আর্ট খানা। এটি তে চাঁদের আলোতে মাউন্টেইন এর মাথা গুলো একটু উজ্জ্বল করেদিছিলাম।


তো এই ছিলো আমার আজকের সংগ্রহশালার ছবি। পরবর্তী কোনো এক পোস্ট এ আবার দেখা হবে। ততদিন ভালো থাকবেন সবাই ।



পূর্ববর্তী পর্ব গুলো- পর্ব-১, পর্ব-২, পর্ব-৩, পর্ব-৪



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

ডিজিটাল আর্ট পোস্টগুলো আপনি অনেক সুন্দরভাবে সংগ্রহ করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি প্রত্যেকটি ডিজিটাল আর্ট আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে গাছের নিচে মাছা তৈরি এবং সন্ধ্যা কালের দৃশ্যটি।

 2 years ago 

হুম ভাইয়া। সংগ্রহ করতে ভালো লাগে।

 2 years ago 

আপনার ডিজিটাল অংকন গুলো খুবই সুন্দর হয়েছে। আজকে ডিজিটাল আর্ট গুলি একসাথে দেখতে পেয়ে অনেক ভালো লাগছে।

 2 years ago 

হুম ভাইয়া৷ আমি সব গুলো আর্টই চেস্টা করি সুন্দর সাবলিল ভাবে ফুটিয়ে তুলতে।

 2 years ago 

চমৎকার কিছু ডিজিটাল আর্ট এর সংগ্রহশালা আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। আপনার শেয়ার করা ডিজিটাল আর্টগুলোর মধ্য থেকে আমার কাছে একটি সন্ধ্যার দৃশ্য অংকন এবং চাঁদনী রাতের একটি দৃশ্য আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া পাশে থাকার জন্য। আপনাদের অনুপ্রেরণায় আমি এতো আর্ট করতে পেরেছি।

 2 years ago 

আমাদের কমিউনিটিতে কয়েকজন ভাই আছেন আপনারা খুব সুন্দর সুন্দর ডিজিটাল চিত্র শুরু থেকেই আমাদেরকে উপহার দিয়ে আসছেন তার মধ্যে আপনি অন্যতম।। আপনার সংগ্রহশালায় প্রত্যেকটা ডিজিটাল চিত্র দেখতে পেরে খুবই ভালো লাগলো আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো।।।

 2 years ago 

জ্বি ভাইয়া। আরো অনেকেই কমিউনিটি তে সুন্দর সুন্দর আর্ট উপহার দেয়। ব্যাপার টা ভালো লাগে।

 2 years ago 

অনেকেই ডিজিটাল আর্ট পোস্ট করে সেটা ঠিক আছে কিন্তু আপনি এবং আরো কয়েকজন ভাই আছেন যাদের আট পোস্ট গুলা সব থেকে বেশি ভালো লাগে আমার কাছে।।

 2 years ago 

ভাইয়া আপনার ডিজিটাল আর্ট গুলো ভীষণ ভালো লাগলো। চোখ ফেরানো যাচ্ছে না এই ডিজিটাল আর্ট গুলো থেকে। আপনার হাতের ডিজিটাল আর্ট ভীষণ সুন্দর। ধন্যবাদ শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার আর্ট গুলাও সেই হয় আপু। আপনার হাতে আকা আর্ট গুলো খুব মিস করি আমি।

 2 years ago 

ভাইয়া আপনার চাঁদনি রাতের ডিজিটাল আর্ট এবং লেকের পাশে একটি ব্রিজের ডিজিটাল আর্ট এই দুই আর্ট আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। এবং অন্যান্য ডিজিটাল আর্টগুলো খুব সুন্দর ছিল ভাইয়াআপনার এত গুলো ডিজিটাল আর্টের সংগ্রহ সালা দেখতে পেরে খুব ভালো লাগলো।

 2 years ago 

চাদনী রাতের আর্ট গুলো আমার নিজের কাছেও খুব ভালো লাগে আপু। তাই সুন্দর করে করেছি আরকি।

 2 years ago 

আসলে প্রচন্ড গরমের মধ্যে ভালো থাকাটাই অসম্ভব হয়ে পড়ে। তারপরে আপনি গরম সহ্য করতে পারেন না এজন্য আপনার জন্য একটু অসুবিধা বেশি হয়। যাই হোক আপনার এ সপ্তাহের চিত্র অংকন গুলোর মধ্যে আমার কাছে রাতের মাউন্টেইনের যে চিত্রটি অঙ্কন করেছেন সেটি অনেক সুন্দর লেগেছে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হুম৷ প্রচন্ড গরমে ভালো থাকাটা সত্যি কষ্ট কর। আমি তবুও চেস্টা করি ভালো থাকার জন্য।

 2 years ago 

এটা একদম ঠিক বলেছেন। অসম্ভব এর মধ্যেও আমাদের ভালো থাকতে হয়।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.030
BTC 68403.29
ETH 3749.74
USDT 1.00
SBD 3.66