আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব- ৮

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ মোটামুটি ভালোই ধকল গেলো। সকালে ঘুম থেকে উঠেই শুনি আব্বুর আঙ্গুল একটু কেটে গেছে। দৌড়ে বেন্ডেজ নিয়ে গেলাম। পরে আব্বু আমায় দোকানে বসাই রেখে বাসায় এসে ব্যান্ডেজ করে গেছে। তারপর দুপুরে পড়াতে গেলাম। গিয়ে দেখি স্টুডেন্ট বেড়াতে গেছে। তারপর বাসায় এসে কিছুক্ষন বিশ্রাম নিয়ে আবার দোকানে গেলাম। সেখান থেকে বাসায় এসে গোসল করে আবার পড়াতে চলে গেলাম। পড়ানো শেষ করে মাত্র ফ্রি হলাম। ভাবলাম পোস্ট করেই ফেলি। আজ আমার সংগ্রহশালার কিছু ডিজিটাল আর্ট নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে।



Copy of Caramel Brown Torn Paper Fall Memories Photo Collage.png

ক্যানভা প্রো দিয়ে বানানো।


আমার সংগ্রহশালা

#১


সমুদ্র দ্বীপের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #37

ছোট ছোট দ্বিপ তার ভিতর নারিকেল গাছ। পরিবেশটা দারুন না? এমন পরিবেশ দেখার সৌভাগ্য আর কয়জনই আছে? তার সাথে সন্ধায় সূর্য ডুবে যাচ্ছে। সব মিলিয়ে কিন্তু বেশ। পাল তোলা নৌকাটি আর্ট এর সৌন্দর্য আরো বেশি বাড়িয়ে দিয়েছে। ছবিটি আঁকার সময় আমার বেশি ভালো লেগেছিলো।


#২


বৃত্তের ভিতর সূর্যাস্তের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #38

সেদিন একজন এর আর্ট দেখেছিলাম। যেটি ছিলো বৃত্তের ভিতর আর্ট৷ সেই আর্টটি হাতে আকা ছিলো। তো আমি ভাবলাম ফটোশপ দিয়ে কি আমি পারবো? তখন সাথে সাথে বসে গেলাম ফটোশপ নিয়ে। অনেক চিন্তা ভাবনার পরে আমি ধীরে ধীরে আর্টটি করতে পেরেছি। যদিও খুব একটা সুন্দর হয়নি। তবে এটি ছিলো বৃত্তের ভিতর করা আমার প্রথম আর্ট৷ যতটা ভালো করা যায় চেস্টা করেছি আরকি।


#৩


সিয়াম ভাই এর আয়নায় মুখ দেখা মেয়ের দৃশ্যের ডিজিটাল ভার্সন। || ডিজিটাল আর্ট #39

ডিজিটাল আর্ট শেখার পর থেকে এটি ছিলো কোনো চেহারার প্রথম আর্ট। এই আর্টটি আমাদের সিয়াম ভাই এর একটি হাতে আকা ছবি দেখে করেছিলাম। সিয়াম ভাই খুব সুন্দর সুন্দর ছবি আঁকেন। আর মেয়েটিকেও খুব পছন্দ হইছিলো। তাই একেছি আরকি। যদিও চোখের অইদিক দিয়ে ভালো মতন কাজ করতে পারিনি। তবে চেস্টা করেছি আরকি।


#৪


করোনা ভাইরাস ঘিরে আছে পৃথিবীকে এমন একটি দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #40

করোনার মধ্যে আমরা কি বিভীষিকাময় সময় না পার করেছিলাম সেটির উপর নির্ভর করে এই ছবিটি এঁকেছিলাম। ছবিটাতে এটাই বোঝাতে চেয়েছিলাম যে পুরো পৃথিবীর মাস্ক এ বন্দী। এই ছবির আইডিয়া এসেছিল আমাদের রাজুয়ান ভাইয়ের একটি আর্ট থেকে। তাই আমি ডিজিটাল করার চেষ্টা করেছি মাত্র। জানিনা কতটা সুন্দর হয়েছে বা কতটা বুঝাতে পেরেছি।


#৫


একটি লাইট হাউজ এর ল্যান্ডস্কেপ আর্ট || ডিজিটাল আর্ট #41

তখন সবে আমি লাইট হাউজ বানানো শিখেছিলাম। শিখেছিলাম মানে একদিন হঠাৎ একটা ভিডিও সামনে আসে যেটিতে কিভাবে ফটোশপ দিয়ে লাইট হাউজ বানিয়ে সেটা দেখাচ্ছিল। আমিও সেই ধাপগুলো মনে রেখেছিলাম। তারপর আর কি চেষ্টার পর বানিয়ে ফেললাম। সাথে একটু প্রতিফলনের ইফেক্ট যুক্ত করলাম। সবকিছু মিলে ছবিটি কিন্তু দারুণ হয়েছিল। আকাশে তারা মেলার সাথে অর্ধচন্দ্র সবগুলোর প্রতিফলন পানিতে দেখা যাচ্ছে।


তো এই ছিলো আমার আজকের সংগ্রহশালার ছবি। পরবর্তী কোনো এক পোস্ট এ আবার দেখা হবে। ততদিন ভালো থাকবেন সবাই ।



পূর্ববর্তী পর্ব গুলো- পর্ব-১, পর্ব-২, পর্ব-৩, পর্ব-৪, পর্ব-৫, পর্ব-৬, পর্ব-৭



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

অনেক দিন পর এরকম ডিজিটাল আর্ট রিভিউ পোস্ট দেখলাম। আপনি অনেক দক্ষতা সহকারে এই আর্টগুলো অঙ্কন করেছেন এবং আবার নতুন করে আমাদের মাঝে প্রত্যেকটি আর্ট শেয়ার করেছেন। আবার নতুন করে এই আর্ট গুলো র উপস্থাপনা করতে আপনার অনেক সময় লেগেছে মনে হচ্ছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সব সময় পাশে থাকার জন্য। আসলে আর্ট গুলো করেছি বেশ কদিন হলো। ভাবলাম একটি সংগ্রহশালা করি। এতে ভালোই দেখাবে।

 2 years ago 

বেশ ব‍্যস্ততার মধ্য দিয়ে দিন অতিবাহিত করেছেন দেখছি। আমি যখন পড়াতাম যেদিন দেখতাম ছাএ নেই দেখে বেশ ভালো লাগত হি হি। আপনার ডিজিটাল আর্টগুলো চমৎকার ছিল প্রথমদিকের প্রাকৃতিক দৃশ্য। এবং এরপরের পৃথিবীর উপর মাস্ক করোনার সেই বিভীষিকাময় সময় কে স্মরণ করিয়ে দেয়।।

 2 years ago 

হ্যা ভাই। করনার সময় কি এক কঠিন অবস্থা পার করেছি আমরা।

 2 years ago 

আপনি পূর্ব দিনের মত এখনো ডিজিটাল আর্ট একইভাবে করে চলেছেন এবং মাঝে মাঝে তার কয়েকটি পোস্ট থেকে সুন্দর রিভিউ করে দেখান যা দেখে খুব ভালো লাগে। পোস্টগুলো একসাথে একত্রে দেখতে পাওয়ার সুযোগ করে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। একসাথে দেখতে পারলে যেন একটি অনুপ্রেরণা পাওয়া যায়।

 2 years ago 

আসলে রিভিউ পোস্ট করার একটাই কারণ যাতে মানুষ বুঝতে পারে শুরুর থেকে কিভাবে উন্নতি করেছি আমি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 62487.83
ETH 3340.96
USDT 1.00
SBD 2.46