আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব- ২৮

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কেমন যাচ্ছে আপনাদের দিনকাল। সব কিছু মিলিয়ে একটু চাপের মধ্যে থাকলেও আমার দিন গুলো দারুণ যাচ্ছে। আসলে কর্মজীবন মানেই চাপ। এটা মেনেই এগিয়ে যেতে হবে। যতদিন বড় যায়গায় না পৌছাতে পারছি ততদিন এমন চাপের মাঝেই সার্ভাইব করতে হবে। তো আজ অনেকদিন পর আবারো হাজির হলাম আমার ডিজিটাল আর্ট এর সংগ্রহশালা নিয়ে। আশা করি ভালো লাগবে আপনাদের।



collage.png

ক্যানভা প্রো দিয়ে বানানো।


আমার সংগ্রহশালা

#১


চাঁদনী রাতের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #146

চাঁদনী রাতের আর্ট গুলো খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তলতে পারি আমি। আকাশে চাঁদ ও তারার মেলা। দেখলেই যেনো প্রাণ জুড়িয়ে যায়। আমার কাছে বেশি ভালো লাগে চাঁদ এর কাজ করতে কাজ করতে। বিশেষ করে যখন অর্ধ চন্দ্র তৈরি করি তখন সেটার সাইজ ঠিক করতে বেশি সময় লাগলেও বেশ ভালো লাগে। আসলে ডিজিটাল আর্ট করতে সব সময় খুবই ভালো লাগে আমার। আলাদা এক ভালো লাগা কাজ করে আর্ট করতে গেলে।


#২


নিস্তব্ধ সন্ধ্যার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #147

এ যেনো নিস্তব্ধ এক সন্ধ্যার ছবি। আকাশে রয়েছে অনেক অনেক তারার মেলা। যেখানে চাঁদমামা হাসি দিচ্ছে। বেগুনী পরিবেশ। এ যেনো বাস্তবে দেখা পাওয়া যায়না। তবে কল্পনাতে ঠিকি ফুটিয়ে উঠানো যায়। আর সে কল্পনার বাস্তবায়ন ডিজিটাল আর্ট এর মাধ্যমে ক্রয়ার চেষ্টা করেছি। জানিনা কতটা পেরেছি। তবে চেষ্টার কমতি রাখিনি একটুও। ওই যে আলাদা এক ভালো লাগা কাজ করে আর্ট এর ক্ষেত্রে। কারণ এর মাধ্যমে কল্পনাকে একটু হলেও বাস্তব রূপ দেয়া যায়।


#৩


নিস্তব্ধ সন্ধ্যার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #148

সাধারন এক সন্ধ্যা। সূর্যমামা অস্ত যাচ্ছে। এমন পরিবেশ উপভোগ করতে বেশ ভালো লাগে। যদিও খুব একটা সময় এখন পাওয়া যায়না এমন দৃশ্য গুলো উপভোগ করার। তাই তো আর্ট দিয়ে সেটা পুষিয়ে নিচ্ছি। তবে দুধের স্বাদ কি আর ঘোলে মিটে? তেমনি বাস্তব দৃশ্য কখনো আর্ট এর মাধ্যমে উপভোগ করা সম্ভব নয়। তবে কথা হচ্ছে নাই মামার চেয়ে কানা মামা কিন্তু ভালো। হেহেহে।


#৪


লেক ও সূর্যাস্তের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #149

লেক এর ছবি গুলো দেখতে কিন্তু বেশ ভালো লাগে। স্পেশালি আমার কাছে। আপনাদের কেমন লাগে জানিনা। এমন আর্ট আগে তেমন একটা করা হয়নি। সম্ভবত দুইটা কি একটা করছি। তাই সেদিন গুগলে একটা ছবি দেখে ভালো লেগে যায়। ভাবলাম আঁকি পারবো এমন আর্ট করতে? চিন্তা করতে করতেই ফটোশপ নিয়ে বসে যাওয়া। এরপর চেষ্টা করতেই দেখি হয়ে যায়। আর ছবিটি আমার বেশ পছন্দেরও। মাঝে মাঝে কিছু ছবি আঁকি সেগুলো নিজের কাছেই অনেক ভালো লাগে।


#৫


সন্ধ্যা বেলার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #150

সন্ধ্যার আর্ট গুলো বরাবরই আমাকে অনেক টানে। খুব ভালো লাগে সন্ধ্যা বেলার আর্ট গুলো করতে। সন্ধ্যা বেলাটা হচ্ছে দিনের সব থেকে সুন্দর এক বেলা। মানে আমার কাছে বেশ লাগে। অনেকের সকাল ভালো লাগে অনেকের আবার বিকেল ভালো লাগে। তবে আমার কাছে সন্ধ্যা বেলাই বেস্ট। ডুবন্ত সূর্য দেখলে যেনো মন জুড়িয়ে যায়। গাছের পেছনে সূর্যটাকে দেখুন একবার। পাহাড় এর পেছনে সে অস্ত যাচ্ছে যে। পাখি গুলোর বাসায় ফেরার দৃশ্য অসাধারন সুন্দর লাগছে যেনো।


তো এই ছিলো আমার আজকের সংগ্রহশালার ছবি। পরবর্তী কোনো এক পোস্ট এ আবার দেখা হবে। ততদিন ভালো থাকবেন সবাই ।



পূর্ববর্তী পর্ব গুলো- পর্ব-১, পর্ব-২, পর্ব-৩, পর্ব-৪, পর্ব-৫, পর্ব-৬, পর্ব-৭, পর্ব-৬, পর্ব-৮, পর্ব-৯,পর্ব-১০, পর্ব-১১, পর্ব-১২,পর্ব-১৩,পর্ব-১৪,পর্ব-১৫,পর্ব-১৭পর্ব -১৮,পর্ব-১৯,পর্ব-২০,পর্ব-২১, পর্ব-২২,পর্ব-২৩,পর্ব-২৪,পর্ব-২৫,পর্ব-২৬,পর্ব-২৭



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

সবগুলো ডিজিটাল আর্ট অনেক সুন্দর লাগছে। তবে তার মধ্যেও যদি সেরাটা নির্বাচন করতে যাওয়া যায় সে ক্ষেত্রে আমি ১৫০ তম ডিজিটাল আর্ট বেছে নিব কারণ সেখানে পাহাড় আর সূর্য সেই সাথে পাখি উড়ে যাওয়ার দৃশ্যটা ফুটিয়ে তুলেছেন।

 last year 

পাখি উড়ে যাওয়ার দৃশ্যটা হঠাৎই মাথায় আসে। আমিও করে ফেলি। তবে শুরুতে শিউর ছিলাম না যে ভালো হবে কিনা।

 last year 

ভাই আপনি ডিজিটাল চিত্র অংকনের সেরা। ধারাবাহিকভাবে আপনি অনেক সুন্দর সুন্দর ডিজিটাল চিত্র অঙ্কন করে থাকেন। বিগত দিনে আপনার ডিজিটাল চিত্তের সংগ্রহশালা দেখে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর সুন্দর দৃশ্যপট অঙ্কন করেছিলেন।

 last year 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আসলে চেষ্টা করি সুন্দর করেই ডিজিটাল আর্ট গুলো করতে।

 last year 

আপনার ডিজিটাল আর্টের সংগ্রহশালা দেখে অনেক ভালো লাগলো। আপনার কিছু ডিজিটাল আর্ট আগে আমি দেখেছি আর কিছু দেখা হয়নি। ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অস্বাভাবিক ভালো লাগে। যদিও আমি এখনো ডিজিটাল আর্ট গুলো করি নাই। তবে আপনার সবগুলো ডিজিটাল আর্ট অসাধারণ। সত্যি বলতে আপনার ডিজিটাল আর্ট গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে ডিজিটাল আর্টের সংগ্রহশালা শেয়ার করার জন্য।

 last year 

চেষ্টা করি সুন্দর ভাবে ডিজিটাল আর্ট গুলো সম্পন্ন করে আপনাদের উপহার দিতে।

 last year 

ডিজিটাল আর্ট গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আর একসাথে এতগুলো ডিজিটাল আর্ট সংগ্রহশালা দেখলেতো এমনিতে ভালো লাগবে। তবে আপনার ডিজিটাল আর্ট গুলো কিছু আগে আমি দেখেছিলাম। তবে সবগুলো ডিজিটাল আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে ডিজিটাল আর্টের সংগ্রহশালা শেয়ার করার জন্য।

 last year 

ডিজিটাল আর্ট করতেও আমার খুব ভালো লাগে আপু।

 last year 

আপনি অনেক সুন্দর ভাবে আপনার ডিজিটাল আর্ট এর সংগ্রহশালা আমাদের মাঝে শেয়ার করেছেন। বিগত কয়েকদিনে আপনার করা আর্ট একত্রে একটি সংগ্রহশালা তৈরি করেছেন সবগুলো আর্ট একসঙ্গে উপভোগ করতে পরছি।যে পোস্টগুলো মিস করা হয় সংগ্রহশালা মাধ্যমে পোস্টগুলো একত্রে দেখতে পাওয়া যায়। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া ডিজিটাল আর্টের সংগ্রহশালাটি শেয়ার করার জন্য।

 last year 

জ্বি ভাইয়া। এতে করে আমার একটা সংগ্রহশালা তৈরি হয়।

 last year 

ভাই আপনি বরাবরই খুব সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট গুলো আমাদের মাঝে উপস্থাপন করে আসছেন। আর আপনার ডিজিটাল আর্টগুলো সত্যিই প্রশংসা পাবার যোগ্য। আজ আপনার ডিজিটাল আর্টের সংগ্রহশালা দেখে খুবই ভালো লাগলো। কেননা এই সংগ্রহশালার মাধ্যমে একসাথে অনেকগুলো ডিজিটাল আর্ট দেখার সুযোগ পেয়ে গেলাম। অনেক অনেক ধন্যবাদ ভাই, নতুন করে আবারও ডিজিটাল আর্ট গুলো সংগ্রহশালা আকারে আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 last year 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর করে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59834.01
ETH 2665.66
USDT 1.00
SBD 2.46