আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব- ২৭

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কেমন যাচ্ছে আপনাদের দিনকাল। সব কিছু মিলিয়ে একটু চাপের মধ্যে থাকলেও আমার দিন গুলো দারুণ যাচ্ছে। আসলে কর্মজীবন মানেই চাপ। এটা মেনেই এগিয়ে যেতে হবে। যতদিন বড় যায়গায় না পৌছাতে পারছি ততদিন এমন চাপের মাঝেই সার্ভাইব করতে হবে। তো আজ অনেকদিন পর আবারো হাজির হলাম আমার ডিজিটাল আর্ট এর সংগ্রহশালা নিয়ে। আশা করি ভালো লাগবে আপনাদের।



download.png

ক্যানভা প্রো দিয়ে বানানো।


আমার সংগ্রহশালা

#১


চাঁদের রাতের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #141

রাতের আর্ট গুলো খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তোলা যায়। আকাশে চাঁদ ও মেঘের আনাগোনা। দেখতেও বেশ চমৎকার লাগে। আমার কাছে বেশি ভালো লাগে চাঁদ এর কাজ করতে কাজ করতে। সব কিছু মিলিয়ে সুন্দর ভাবেই ফুটিয়ে তোলা যায় এই ছবি গুলো। আমিও সেটাই চেস্টা করেছি। ভালো লেগেছে করতে পেরে। আসলে ডিজিটাল আর্ট করতে সব সময় খুবই ভালো লাগে আমার। আলাদা এক ভালো লাগা কাজ করে আর্ট করতে গেলে।


#২


চাঁদের রাতের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #142

ডিজিটাল আর্ট এর কনসেপ্ট এর ক্ষেত্রে চাঁদ আর পাহাড় এর কম্বিনেশন যেনো আমার পছন্দের লিস্ট এর প্রথমেই রয়েছে। কনসেপ্ট এর কথা চিন্তা করলেই আমি শুধু চাঁদমামা ও পাহাড় দেখে থাকি আমার চিন্তাতে। যদিও সব আর্ট আমার একই ধরনের হয়না। একটি থেকে আরেকটি আর্ট বরাবরই আলাদা রাখার চেস্টা করি । একই রকম ডিজাইন হয়ে গেলে দেখা যায় এক ঘেয়েমি চলে আসে। তাই এটাই বেস্ট মনে হয় আমার কাছে। সব দিক থেকেই ভালো বাকিটা কালার কম্বিনেশন এর খেলা।


#৩


গোধূলি বিকেলের অঙ্কন || ডিজিটাল আর্ট #143

নতুন ধাচের এই ছবিটি এঁকেছিলাম। নতুন ধাচ বলছি এ কারণেই যে এ ছবির কালার কম্বিনেশন। এমন গোলাপি ধাঁচের ছবি এর আগে কখনো করা হয়নি। হলেও এই টাইপের ছিলোনা। আমার মনে পরে এর আগে গোলাপী রঙ এর ছবি এঁকে ছিলাম কোনো এক ভ্যালেন্টাইন্স ডে তে। এরপর আর করা হয়নি। ল্যান্ডস্ক্যাপ আর্ট এর ক্ষেত্রে এই কালার কম্বিনেশন এই প্রথম আমার। ছবিটি আমার নিজের কাছেই অনেক বেশি ভালো লেগেছে। এজন্য আমি এটি আমার কম্পিউটারের ওয়ালপেপার হিসেবেও সেট করে রেখেছি। এর জন্যই তো সাইজ রেশিও সব সময় আমার মনিটর এর সাইজ এর করে থাকি।


#৪


নিস্তব্ধ সন্ধ্যার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #144

প্রকৃতিক পাহাড় এর ছবি গুলো দেখতে কিন্তু বেশ ভালো লাগে। স্পেশালি আমার কাছে। আপনাদের কেমন লাগে জানিনা। দূরে দূরে পাহাড় এর সারি। দেখতেও বেশ দারুণ লাগে। আমার কাছে দারুণ মনে হয়। আকাশ এ সাদা মেঘ এর খেলা ধুলা ছবিটাকে যেনো আরো সুন্দর ক্রএ তুলে। অবশ্য এটা দেখার বিষয় আছে। আপনি যেভাবে ছবিটাকে দেখবেন আমি সেভাবে নাও দেখতে পারি। তবে উপভোগ করাটাই মেইন বিষয় এখানে। অন্তত আমার মতে। বাকিটা আপনারা জানেন।


#৫


নিস্তব্ধ সন্ধ্যার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #145

সন্ধ্যার আর্ট গুলো বরাবরই আমাকে অনেক টানে। খুব ভালো লাগে সন্ধ্যা বেলার আর্ট গুলো করতে। সন্ধ্যা বেলাটা হচ্ছে দিনের সব থেকে সুন্দর এক বেলা। মানে আমার কাছে বেশ লাগে। অনেকের সকাল ভালো লাগে অনেকের আবার বিকেল ভালো লাগে। তবে আমার কাছে সন্ধ্যা বেলাই বেস্ট। ডুবন্ত সূর্য দেখলে যেনো মন জুড়িয়ে যায়। গাছের পেছনে সূর্যটাকে দেখুন একবার। অসাধারন সুন্দর লাগছে যেনো। এটাই ভালো। কালার কম্বিনেশন ও অনেক ভেবে চিনতে করা।


তো এই ছিলো আমার আজকের সংগ্রহশালার ছবি। পরবর্তী কোনো এক পোস্ট এ আবার দেখা হবে। ততদিন ভালো থাকবেন সবাই ।



পূর্ববর্তী পর্ব গুলো- পর্ব-১, পর্ব-২, পর্ব-৩, পর্ব-৪, পর্ব-৫, পর্ব-৬, পর্ব-৭, পর্ব-৬, পর্ব-৮, পর্ব-৯,পর্ব-১০, পর্ব-১১, পর্ব-১২,পর্ব-১৩,পর্ব-১৪,পর্ব-১৫,পর্ব-১৭পর্ব -১৮,পর্ব-১৯,পর্ব-২০,পর্ব-২১, পর্ব-২২,পর্ব-২৩,পর্ব-২৪,পর্ব-২৫,পর্ব-২৬



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ভাই আমি রীতিমতো আপনার ডিজিটাল অংকনের ফ্যান বলতে পারেন আমার কাছে খুবই ভাল লাগে আপনার এই অংকন গুল অনেক গুলো অংকন একসাথে দেখে অনেক ভালো লাগছে ধন্যবাদ আপনাকে।

 last year 

আহ অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনাদের এই সুন্দর মন্তব্যই তো আমার জন্য অনুপ্রেরণা।

 last year 

আপনার ডিজিটাল আর্টের সংগ্রহ শালা দেখে আমি রীতিমতো মুগ্ধ। কি সুন্দর আপনার আর্টের কাজগুলো।যদিও আগে দেখা হয়েছে।তবে আজ ডিজিটাল পোস্টের সংগ্রহ শালা দেখে ভিষন ভালো লাগলো। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

সব আর্ট গুলো কে এক সাথে রাখাই আমার এই সংগ্রহশালার উদ্দ্যেশ্য।

 last year 

আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। খুব সুন্দর ডিজিটাল আর্ট করেছেন আপনি। সবগুলো আর্ট আমার কাছে খুব ভালো লেগেছে। তবে আজ একসাথে অনেকগুলো ডিজিটাল আর্ট দেখতে পেয়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ডিজিটাল আর্টের সংগ্রহশালা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু। আমার আর্ট গুলো আপনার ভালো লাগে জেনে খুবই ভালো লেগেছে আমার।

 last year 

চমৎকার একটি সংগ্রহশালা পোস্ট তৈরি করলেন আপনি প্রতিটি পোস্ট অনেক সুন্দর ছিল। কারণ আপনার ডিজিটাল আর্টের মাধ্যমে করা প্রতিটি পোস্ট খুবই সুন্দর করে প্রাকৃতিক দৃশ্য নিয়ে এঁকেছেন। প্রতিটি ডিজিটাল আর্ট অনেক সুন্দর ছিল। অনেক ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি আর্টের সংগ্রহশালা তৈরি করার জন্য। যেহেতু এক সাথে অনেক গুলো পোস্ট দেখার সুযোগ হয়ে যায়।

 last year 

প্রাকৃতিক দৃশ্য গুলোতে একটা ভালো লাগা কাজ করে আরকি।

 last year 

আমার দেখা মতে আমাদের এই কমিউনিটিতে আপনি খুব সুন্দরভাবে ডিজিটাল আর্ট করে থাকেন ভাই। আপনার তৈরি ডিজিটাল আর্ট গুলো ভীষণ ভালো লাগে। যদিও আপনার ডিজিটাল আর্টের সবগুলো দেখা হয়নি। তবে ডিজিটাল আর্টের সংগ্রহশালার মধ্য দিয়ে অনেক গুলো আর্ট দেখে নিলাম। পুনরায় আপনার সুন্দর আর্ট গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

হুম ভাই। এ জন্যই আমার এই সংগ্রহশালার প্রচেষ্টা।

 last year 

আপনার ডিজিটাল আর্ট এর সংগ্রহশালা দেখে অনেক ভালো লাগলো। ডিজিটাল আর্ট গুলো দেখলে মন ছুঁয়ে যায়। একসাথে এতগুলো ডিজিটাল আর্ট দেখলে কার না ভালো না লাগে। সময়ের কারণে আগে অনেকগুলো ডিজিটাল আর্ট দেখি নাই আপনার। এখন সংগ্রহশালার মধ্যে দেখে খুব ভালই লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

জ্বি ভাইয়া। এ কারনেই তো ডিজিটাল আর্ট গুলো এমন সংগ্রহ শালায় নিয়ে আসা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45