আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব- ২

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আশা করি সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি আপনাদের দোয়াতে। তবে গরমে অবস্থা খারাপ হয়ে গেছে। এতো গরম পরতেছে যা বলার বাইরে। তো আজো একটি সংগ্রহশালা পোস্ট নিয়ে হাজির হলাম। এর আগের পর্বে অনেকের সারা পেয়েছি। আসলে এই সংগ্রহশালার মাধ্যমে আপনারা বুঝতে পারবেন দিন এর পর দিন কিভাবে আমি আমার আর্ট গুলো ভালো ভাবে করার চেস্টা করেছি। তো আর বেশি কথা না বাড়িয়ে চলুন শুরু করি।



Caramel Brown Torn Paper Fall Memories Photo Collage.png

ক্যানভা প্রো দিয়ে বানানো।


আমার সংগ্রহশালা

#১


একটি রাতের দৃশ্য অঙ্কন (Night Landscape) || ডিজিটাল আর্ট #6

final art.png

এটি আমার ৬ নং আর্ট ছিলো। তখন আমি ধিরে ধিরে আমার স্কিল বাড়ানোর চেস্টা করছিলাম। কারন যত প্র্যাকটিস করবো আমার নিজের জন্যই ততো ভালো। সেদিন আমি কিভাবে উইন্ডমিল বানাতে হয় এটা শিখেছিলাম। তারপর শিখেই আর দেড়ি করিনি। আঁকা শুরু করে এই আর্ট টি বানিয়েছিলাম।


#২


একটি প্রাকৃতিক সূর্যাস্তের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #7

sun set.png

এই দৃশ্যটি বানিয়েছিলাম সন্ধ্যা বেলার কথা মাথায় রেখে। হঠাৎ করে ভাবতে ভাবতে একে ফেলা আরকি। তখনো আমি নৌকা দেইনি। সব কিছু শেষ করার পর ভাবলাম যদি একটা ফিশিং বোট দেওয়া যায় সূর্য মামার সামনে তাহলে মানাবে ভালো। তারপর চলে গেলাম ব্রাশ খুজতে । দেখলাম কপিরাইট ফ্রি ব্রাশ আছে ফিশিং বোট এর। তা দিয়েই বানিয়েছি।


#৩


একটি রাতের দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #8

nightscape.png

রাতের দৃশ্য গুলো কেমন যেনো সবই ভালো লাগে। তাই এটি বানিয়েছি। ভাবলাম উইন্ডমিল দেওয়া যায়। এতে করে সুন্দর দেখা যাবে। সব দিক থেকে সাজিয়ে গুছিয়ে ছবিটি একে ছিলাম। যদিও এখন আর তেমন ধরনের আর্ট বানানো হয়না অনেক দিন হলো। সাথে চাদের আলো তে একটু প্রতিফলন হচ্ছে পানিতে। এই ইফেক্ট শিখেছিলাম।


#৪


অমর ২১ শে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #9

final.png

ভাষা দিবস ছিলো আমাদের সেদিন। আমরাই একমাত্র জাতি যারা ভাষার জন্য ও লড়েছি। সেই দিন এর স্মরণে এই ছবিখানা বানিয়েছিলাম। আমি জানি তেমন ভালো হয়নি। তবে আমার কাছে এটা আমার সেরা ছবি। কারণ একটা দিন কে সামনে রেখে একেছিলাম।


#৫


একটি রোমান্টিক দৃশ্য অঙ্কন (@shopon700 এর হাতে আঁকা ছবির আদলে) || ডিজিটাল আর্ট #10

love.png

এটি আমাদের কমিউনিটির একজন এর করা হাতে আঁকা ছবি দেখে আমি ডিজিটাল ভার্সন করেছিলাম আরকি। এটি দিয়েই শুরু হয়েছে। এর পর আমি আরো অনেকের ছবি থেকে ধারনা নিয়ে একে গিয়েছি। তবে স্যালুট তাদের যারা হাতে ছবি আকেন। যা খুব কষ্ট সাধ্য।


তো এই ছিলো আমার আজকের সংগ্রহশালার ছবি। পরবর্তী কোনো এক পোস্ট এ আবার দেখা হবে। ততদিন ভালো থাকবেন সবাই ।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনার অংকন গুলো দেখে আমি মুগ্ধ হয়ে যাই। আপনি সব সময় আমাদেরকে দারুন দারুন কিছু ডিজিটাল অংকন আমাদের মাঝে উপস্থাপন করেন। সবগুলো ডিজিটাল অংকন একসঙ্গে দেখতে পেয়ে আরো বেশি ভালো লাগছে। ধন্যবাদ ভাই এত সুন্দর
ডিজিটাল অঙ্কনের সংগ্রহশালা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

সবই আপনাদের দোয়াতে আপু। আমি সব সময় আমার সেরাটা দিতে চাই কমিউনিটিকে।

 2 years ago 

আপনার সংগ্রহশালার সবগুলো পোস্টটি অসাধারণ ছিল পূর্বেও আমি আপনার প্রত্যেকটা পোস্টটি দেখেছি পুনরায় আজকে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো

 2 years ago 

জ্বি ভাইয়া। আমি চাই যেনো সবাই বুঝুক শুরুর দিক থেকে কিভাবে আমি এগিয়ে এসেছি।

 2 years ago 

thank you so much...

 2 years ago 

আপনি সব সময় চমৎকার সব কিছুটার আর আমাদের মাঝে উপহার দেন আপনার প্রত্যেককে ডিজিটাল আর আমার অনেক পছন্দ হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত সবগুলো একসাথে দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

জ্বি আপু। এভাবেই ধীরে ধীরে শুরু করেছিলাম।

 2 years ago 

মাশাআল্লাহ ভাইয়া আপনার প্রতিটি ডিজিটাল আর্ট গুলো অনেক সুন্দর হয়েছে। কোনটা থেকে কোনটা বলবো সেটা বুঝতে পারছি না। সবগুলো খুবই নিখুঁত ভাবে তৈরি করেছেন। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য অনেক।

 2 years ago 

জ্বি ভাইয়া। আল্লাহর রহমতে ধিরে ধিরে উন্নতি করার চেস্টা করেছিলাম।

আপনার ডিজিটাল আর্টের সংগ্রহশালা গুলো অনেক সুন্দর ছিল। অনেক সুন্দর ভাবে ডিজিটাল আর্ট করেছেন। এই ডিজিটাল আর্ট গুলোর মধ্যে রোমান্টিক দৃশ্যের আর্টটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

হুম ভাই৷ রোমান্টিক দৃশ্যের আর্ট এর সম্পুর্ন ক্রেডিট আমাদের সপন ভাই এর।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টের সংগ্রহশালার প্রতিটি আর্ট অনেক সুন্দর হয়েছে। তবে 5 নম্বর রোমান্টিক প্রেমের আর্টটি আমার কাছে দারুণ লেগেছে।♥♥

 2 years ago 

ধন্যবাদ আপু। এটি অবশ্য স্বপন ভাই এর আর্ট দেখে করেছিলাম। তাই সুন্দর হয়েছে।

 2 years ago 

কোনটা রেখে কোনটা ভালো বুঝতেছিনা । আপনার সব কটি ডিজিটাল আর্ট চমৎকার হয়েছে । বিশেষ করে মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারের ডিজিটাল আর্টটি চমৎকার ছিল ।

 2 years ago 

অনেক অনেক শুকরিয়া ভাই। সব সময় দোয়া করবেন।

 2 years ago 

আসলেই যে জিনিসটা যত প্র্যাকটিস করা হয় সেই জিনিসটা ততই ভালো হয়। আপনার সবগুলো ডিজিটাল আর্ট সুন্দর হয়েছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

এটা একদম খাটি কথা বলেছেন আপু। যত বেশি শ্রম তত উন্নতি।

 2 years ago 

সুন্দর একটি রিভিউ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার ডিজিটাল অংকনের রিভিউ গুলো দেখেই বোঝা যায় আপনি এ ব্যাপারে অনেক বেশি দক্ষ। একুশে ফেব্রুয়ারি উপলক্ষে অনেক চমৎকার একটি ডিজিটাল অংকন করেছিলেন যেটা দেখে আমার খুবই ভালো লেগেছিল।

 2 years ago 

এটা করতে অনেক সময় লেগেছিলো আমার ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 62685.52
ETH 2436.42
USDT 1.00
SBD 2.51