আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব- ৯

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ শুক্রবার ছিলো। সকাল বেলা উঠেই দোকান খুলে বসি। আব্বু অসুস্থ তাই এই কয়দিন আমি দোকান খুলছি। তো যাই হোক। দুপুরের খাবার খেতে খেতে বিকাল হয়ে গেলো। ভাবলাম পোস্ট করে ফেলি একটি। ভেবেছিলাম এবিউজ খুজার দুইটি টেকনিক নিয়ে কথা বলবো। কিন্তু তাতে অনেক সময় যাবে। তাই এবিউজ নিয়ে পোস্ট লিখবো কাল। আজ আমার সংগ্রহশালা নিয়ে হাজির হলাম। যাথে থাকবে আমার করা ৫ টি আর্ট। তো আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার সংগ্রহশালাতে আজ কি কি আর্ট থাকছে। যেগুলো আমার নিজের করা।



Copy of Black And Beige Minimalist Romantic Photo Collage.png

ক্যানভা প্রো দিয়ে বানানো।


আমার সংগ্রহশালা

#১


একটি ফুলের চিত্র অঙ্কন || ডিজিটাল আর্ট #42

এটি ছিলো আমার করা প্রথম ফুলের আর্ট। এটি অবশ্য আশিক নামে একজন আমার বাংলা ব্লগ এর ইউজার থেকে অনুপ্রাণিত হয়ে করেছিলাম। তুনি হাতে এমন সুন্দর একটি আর্ট করেছিলেন। তারপর আমি সেটাকে অবজেক্ট ধরে ফটোশপ এর মাধ্যমে ডিজিটাল ভার্শন তৈরি করি। আর কারো আর্ট এর ডিজিটাল ভার্শন করতে সত্যি খুব ভালো লাগে। এ ছাড়াও অনেক এর আর্ট আমি করেছিলাম।


#২


শুভ নববর্ষ ১৪২৯ উপলক্ষ্যে একটি দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #43

সেদিন আমাদের বৈশাখ মাসের ১ তারিখ ছিলো। মানে বাংলা নববর্ষ। আর স্পেশাল দিন গুলোতে সেই দিন গুলোর উপর নির্ভর করে ছবি আঁকতে খুবই ভালো লাগে কিন্তু। আমার মত অনেকেই আছেন হয়তো । আমি যেমনটা ভাবি তেমনটা অনেকেই ভাবে। স্পেশাল দিন গুলোকে নিয়ে ছবি আঁকলে আলাদা একটা ভালোবাসা কাজ করে। এর জন্যই প্রতিটি স্পেশাল দিনে আমি ছবি এঁকে থাকি। তাই এই ছবিটি নববর্ষের জন্য এঁকেছিলাম।


#৩


লাল সন্ধ্যা বেলায় সূর্যাস্তের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #44

লাল সন্ধ্যা! ব্যাপারটা একটু জোশ জোশ লাগেনা? আমার মাথায়ও তেমন জিনিশ ঘুরছিলো সেদিন। তাইতো এঁকে ফেলেছিলাম। আর আঁকবোই না কেন। এমন সুন্দর ওয়েদার হাতে করতে কত ভালই না লাগে। কারণ লালচে আকাশ দেখতে কিন্তু বেশ লাগে। মাঝে মধ্যেই দেখবেন লালচে আকাশ দেখা যায়। তাই আমিও ট্রাই করেছিলাম। এবং পেরেও ছিলাম। সবাই অনেক প্রসংসাও করেছিলো সেদিন।


#৪


একটি লাল গোলাপ এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #45

একদিন আমাদের নুসুরানুর আপু একটা গোলাপ ফুল আর্ট করেছিলেন। আমি সেটা দেখে ভাবলাম গোলাপ ফুল আঁকা কতই না কঠিন। তাই নতুন একটি টূল এর কাজ শিখেছিলাম সেদিন। আর সেই টুল দিয়ে বানিয়ে ফেলেছিলাম আমার সেই গোলাপ ফুল। অবশ্য ক্রেডিট নুসুরা আপুর। উনি অনুপ্রেরণা দিয়েছিলেন অনেক।


#৫


এক গুচ্ছ ফুল এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #46

এক গুচ্ছ ফুলের এই ডিজিটাল আর্ট খানা করেছিলাম আমাদের কমিউনিটির একজন ইউজার বৃষ্টি আপুর একটি আর্ট থেকে অনুপ্রাণিত হয়ে। তিনি খুব সুন্দর আর্ট করেন। তাই তার আর্ট থেকে ধারনা নিয়ে এই আর্টটি সম্পন্ন করেছিলাম। আমার কাছে বেশ ভালই লেগেছিলো। আর ফুল আঁকা তো এর কিছু দিন আগেই শিখেছিলাম। সব কিছু মিলিয়ে দারুণ ছবি হয়েছিলো এটি। তবে হাতে আঁকা আপুর ছবি বেশি সুন্দর হয়েছিলো।


তো এই ছিলো আমার আজকের সংগ্রহশালার ছবি। পরবর্তী কোনো এক পোস্ট এ আবার দেখা হবে। ততদিন ভালো থাকবেন সবাই ।



পূর্ববর্তী পর্ব গুলো- পর্ব-১, পর্ব-২, পর্ব-৩, পর্ব-৪, পর্ব-৫, পর্ব-৬, পর্ব-৭, পর্ব-৬



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

thanks for encourage me by your support.

 2 years ago 

আপনার সবগুলো ডিজিটাল আর্ট অসাধারণ হয়েছে।লাল সন্ধ্যা বেলায় সূর্য্য অস্তের দৃশ্য অঙ্কন খুবই ভালো লেগেছে আমার। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর আর্টের সংগ্রহশালা-৯ শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি ভাইয়া আশা করি আমার আর্ট গুলো আপনার খুবই ভালো লেগেছে। দোয়া করবেন আমার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর সুন্দর কিছু ডিজিটাল আর্টের সংগ্রহশালা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ডিজিটাল আর্ট গুলো খুবই সুন্দর হয়েছে। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে লাল সূর্যাস্তের ডিজিটাল আর্ট টি। ধন্যবাদ ভাইয়া ডিজিটাল আর্ট গুলোর রিভিউ পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে লাল সূর্য দেখতে আমারো খুবই ভালো লাগে আপু। তাই করেছিলাম সেটা।

 2 years ago 

আপনার প্রতিটা ডিজিটাল আর্ট আমার কাছে খুবই ভালো লাগে। আপনি এত সুন্দর করে ডিজিটাল চিত্র অঙ্কন করতে পারেন আপনার পোস্ট গুলো দেখে মুগ্ধ হয়ে যাই। যেগুলো একসাথে তুলে ধরেছেন খুবই সুন্দর ছিল। প্রত্যেকটা ডিজিটাল পোস্ট একসাথে দেখতে পেরে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আমি সব সময়ই চেস্টা করি আপনাদের মাঝে সুন্দর কিছু তুলে ধরার।

 2 years ago 

ডিজিটাল আর্ট খুবই কঠিন একটা কাজ। এ ধরনের আর্ট করতে হলে অনেক দক্ষতার প্রয়োজন। আর আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে ।।এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

কঠিন তবে যদি অনেক প্র‍্যাকটিস করা যায় তাহলে সহজ হয়ে যাবে।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ডিজিটাল অংকন অনেক সুন্দর হয়েছে। প্রত্যেকটা ডিজিটাল আর্ট পোস্ট আমি দেখেছিলাম। আজকে একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগলো।

 2 years ago 

জ্বি ভাইয়া। এক সাথে দেওয়ার মানে হলো স্মৃতিচারণ করা।। সাথে আমার সংগ্রহশালা তৈরী।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট এর সংগ্রহশালা দেখে ইচ্ছে করছে নিজেও করি। কিন্তু ডিজিটাল আর্ট করার মতো সময় এবং সৌভাগ্য কখনো হবে কিনা জানা নেই। যেখানে ল্যাপটপ নিয়ে বসার কথা, সেখানে হাতে তেল গ্ৰিজ মেখে পড়ে থাকতে হয় সারাদিন। আর এত সুন্দর ডিজিটাল আর্ট সংগ্রহশালা গুলো উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

চাইলে নরমাল হাতে আঁকা আর্ট করেও আপনি সংগ্রহশালা বানাতে পারেন৷

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টের সংগ্রহশালা থেকে সব কটি ছবি একসঙ্গে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আপনার ডিজিটাল অংকন গুলো অনেক নিখুঁত হয় এবং আপনি অনেক সুন্দর ভাবে অংক গুলো করেন। তিন নাম্বার ডিজিটাল অংকনটি আমাকে অনেক মুগ্ধ করেছে ।ধন্যবাদ ভাই ডিজিটাল মনমুগ্ধকর কিছু অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে সংগ্রহশালা করার মানেই তো এটা। এর মাধ্যমে অনেক কিছুই তুলে ধরা যায়।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66843.30
ETH 3094.89
USDT 1.00
SBD 3.67