বিকেল বেলার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #161

in আমার বাংলা ব্লগ11 months ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। আমি মোটামুটি আছি আরকি। একদিকে অফিস এর চাপ। অন্যদিকে নিজের পড়াশুনা। আর ভালো লাগেনা। আর কতো চাপের মাঝে থাকা যায় আপনারাই বলুন। স্টিমিট এর জন্য সময়ই বেড় করতে পারছিনা। যাই হোক। আজ আবারো আপনাদের মাঝে ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম। আশা করি ভালো লাগবে।


161 digital art.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লেসো টুল ব্যবহার করে নিচের মাটির অংশ তৈরি করি। তারপর এটিকে কালো রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার মাটির সে লেয়ার এ ঘাস যুক্ত করি ব্রাশ টুল এর মাধ্যমে।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার লেসো টুল ব্যবহার করে পেছনে একটি পাহাড় এঁকে দেই। তারপর সেটিতে গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার একই ভাবে লেসো টুল দিয়ে আরো দুইটি পাহাড় আঁকি এবং সেগুলোতেও একই ভাবে গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার কাষ্টম ব্রাশ টুল ব্যবহার করে আমার ছবিতে গাছ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার পুরো ছবির ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার আবারো কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে আকাশে মেঘ যুক্ত করে দেই।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

161 digital art.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 11 months ago (edited)

ডিজিটাল আর্টের মাধ্যমে আপনি খুবই সুন্দর একটি বিকেলের দৃশ্য অঙ্কন করেছেন ভাইয়া। বিকেল বেলার দৃশ্যের কালার কম্বিনেশন টি অসাধারণ হয়েছে। এছাড়াও আপনি ডিজিটাল আর্ট করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 11 months ago 

বিকেল বেলার দৃশ্যের কালার কম্বিনেশিন আমার কাছে সব সময় দারুণ লাগে। একটা ফিল পাওয়া যায়।

 11 months ago 

গোধূলি বিকেলের দৃশ্য খুব চমৎকারভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুব চমৎকার ছিল দৃশ্যটি। আর ধাপে ধাপে তুলে ধরতে আরো বেশি ভালো লেগেছে। ধন্যবাদ ভাই ভালো থাকবেন সব সময় এই কামনা করি।

 11 months ago 

আসলে দৃশ্য গুলো মনের ভিতর ফুটে থাকে। তখনই তা ফটোশপ এ রুপ দেই।

ভাইয়া আপনার ডিজিটাল চিত্র অংকন দেখে আমি মুগ্ধ হলাম । বরাবরের মতো আজকেও চমৎকার ভাবে গোধূলি বিকেলের দৃশ্য ডিজিটাল আর্ট করেছেন। ধাপে ধাপে পুরো আর্ট টি আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 11 months ago 

ধন্যবাদ আপু। এমন মন্তব্য গুলো আমাকে অনেক অনুপ্রেরণা দেয়।

 11 months ago (edited)

ভাইয়া চমৎকার একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন ।দেখতে খুবই সুন্দর লাগছে ।দেখে মুগ্ধ হয়ে গেলাম ।ডিজিটাল আর্ট এর কালার কম্বিনেশন খুবই ভালো ছিল । আমার কাছে আকাশের মেঘগুলো অনেক ভালো লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।আপনার অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আসলে কালার কম্বিনেশন গুলো খুবই ভেবে চিনতে করি। এতে করে ছবির সৌন্দর্যতা বৃদ্ধি পায়।

 11 months ago 

ভাই বরাবরের মতো আজকেও আপনি খুবই চমৎকার ডিজিটাল আর্ট তৈরি করেছেন। আপনার তৈরি ডিজিটাল আর্ট গুলো ভীষণ ভালো লাগে। যদিও আমি এগুলো তৈরি করতে পারি না। সত্যি বলতে কখনো চেষ্টা করি নাই। বিকেল বেলার দৃশ্যটি আপনি অঙ্কন করেছেন খুবই চমৎকার ভাবে। অঙ্কনের ধাপ আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আসলে ডিজিটাল আর্ট এর প্রেমে পড়ে গিয়েছি যে আমি। ভালো লাগে খুবই।

 11 months ago 

সব সময়ের মতো আজও চমৎকার একটি ডিজিটাল আর্ট শেয়ার করলেন। দেখে ভীষণ ভালো লাগলো। আপনি বিকেলের দৃশ্য খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন।দারুন হয়েছে।আপনি অংকনের প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করলেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

জ্বি আপু। সব সময় আমার চেষ্টা থাকে আর্ট গুলো সুন্দর ভাবে ফুটিয়ে তোলার।

 11 months ago 

বিকেল বেলার দৃশ্য অঙ্কন দেখতে অসাধারন লাগতেছে। বিশেষ করে বিকেল বেলায় আকাশ অনেক পরিষ্কার থাকে আর আকাশে সাদা মেঘের ভেলা ভেসে বেরার দেখতে অসাধারন লাগে। আপনার ডিজিটাল আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 11 months ago 

পরিষ্কার আকাশ এর দিকে তাকিয়ে থাকতে কিন্তু জোশ লাগে।

 11 months ago 

ওয়াও অসাধারণ আপনি খুব সুন্দর করে বিকেল বেলার দৃশ্য অঙ্কন করেছেন। ডিজিটাল আর্টগুলো আমার কাছে বেশি ভালো লাগে। কারণ ডিজিটাল আর্ট গুলো দেখলে মন ভরে যায়। আপনি ব্যস্ততার মাঝে খুব সুন্দর ডিজিটাল আর্ট করলেন। এই ধরনের ডিজিটাল আর্ট দেখলে মন ভরে যায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে বিকেল বেলার দৃশ্য অঙ্কন আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 11 months ago 

এমন সুন্দর কমেন্ট গুলো থেকেই তো আগ্রহ পাই আর্ট করার।

 11 months ago 

বিকেল বেলার দৃশ্য অংকন ডিজিটাল আর্টটি সত্যি অসাধারণ হয়েছে। খুবই চমৎকার ভাবে আপনি দৃশ্যটি অংকন করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ডিজিটাল আর্ট গুলো দেখতে সত্যিই খুব ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ডিজিটাল আর আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

এতো সুন্দর মন্তব্যের জন্য আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45