আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব- ১

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আশা করি সবাই ভাল আছেন। প্রচন্ড এই গরমে সত্যি সবার অবস্থা খুবই খারাপ। কাল গত দুইদিন একটু একটু বৃষ্টি হলেও মনে হয়না কোনো লাভ হয়েছে। আরো মনে হয় ভেপসা গরম টা বেড়েছে। এর জন্য অবশ্য আমরাই দায়ী। কারন আমরাই পরিবেশ এর এই অবস্থা করেছি। যে অবস্থা হচ্ছে কয়দিন পর এসি ছাড়া থাকাই যাবেনা। কিন্তু আমাদের মত মধ্যবিত্তরা কিভাবে এসি কিনবে আর কিভাবেই আবার সেই এসির বিল পরিশোধ করবে। যাক আশা করি স্রষ্ঠা সব ঠিক করে দেবেন। উনি ছাড়া তো আর কেউ নাই আমাদের। তো ভাবলাম নতুন একটা জিনিশ নিয়ে হাজির হই। তা হচ্ছে একটা সংগ্রহশালা পোস্ট। এই সংগ্রহশালায় থাকবে আমার আর্ট পোস্ট গুলো। শুরু থেকে এখন পর্যন্ত আমার কেমন উন্নতি হয়েছে ডিজিটাল আর্ট এ সেটিই এই সংগ্রহশালা দেখে বুঝতে পারবেন। এই সংগ্রহশালা আমি আমার বন্ধু @sajjadsohan থেকে অনুপ্রাণিত হয়ে করলাম।



Black And Beige Minimalist Romantic Photo Collage (1).gif

ক্যানভা প্রো দিয়ে বানানো।


আমার সংগ্রহশালা

#১


DIY(এসো নিজে করি) |একটি রাতের দৃশ্য অঙ্কন (Digital Art) #1 || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য

Drawing.jpg

এটি ছিলো আমার প্রথম ডিজিটাল আর্ট। এই আর্ট করার কয়েকদিন আগেই আমি ইউটিউব টিউটোরিয়াল দেখে দেখে আর্ট করতাম। এভাবে শিখতে শিখতে এক সময় আমি আর্ট মোটামুটি শিখে যাই। তখই এই আর্ট টি করেছিলাম। নতুন হিসাবে অতটাও খারাপ লাগেনি আমার কাছে। অনেক প্রশংসা পেয়েছিলাম ছবিটি একে। তারপর আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। এটি দিয়েই আমার বাংলা ব্লগ এ ডিজিটাল আর্ট এর শুরু আমার।


#২


DIY(এসো নিজে করি) | একটি শীতকালীন মধ্য রাতের দৃশ্য অঙ্কন (Digital Art) #2 || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য

drawing 2.jpg

এটি ছিলো আমার ২য় আর্ট। খুব একটা ভালো হয়নি। কারন তখনো আমি ব্রাশ টুল গুলোর ব্যবহার ভালো করে জানতাম না। মেঘ এর ব্রাশ টুল এর ব্যবহার ভালো মতন হয়নি তাই খুব একটা সুন্দর লাগেনি। তবে এগুলো থেকেই আমি প্রতিনিয়ত শিখে গেছি। যে কিভাবে উন্নতি করা যায় এই সব আর্ট এর বেলায়। নিচের দিকের বেলায় শীতের রাত বুঝাতে চেয়েছিলাম। কিন্তু স্নো গুলো ভালো মতন আঁকা হয়নি।


#৩


DIY(এসো নিজে করি) | একটি সন্ধা বেলার দৃশ্য অঙ্কন (Digital Art) #3 || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য

final art.jpg

এটিও সন্ধ্যা কালীন দৃশ্য হিসেবে একেছিলাম আমি। তবে কালার এর ব্যবহার ঠিক মতন না করায় কেমন যেনো স্মোকি ইফেক্ট হয়ে যায়। তবে এটি যদি আমি এখন আর্ট করি অনেক সুন্দর করে আর্ট করতে পারবো। এক্ষেত্রে গ্র্যাডিয়েন্ট রঙ ব্যবহার করে আরকি। তখন অবশ্য গ্র্যাডিয়েন্ট রঙ এর ব্যবহার জানতাম না খুব একটা। যেটা পরে ধিরে ধিরে শিখেছিলাম। এভাবেই হয়ে গিয়েছিলো আমার সন্ধ্যা কালীন এই আর্ট টি।


#৪


DIY(এসো নিজে করি) | ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষ্যে স্পেশাল আর্ট || ডিজিটাল আর্ট #4

Untitled-1.png

সেদিন ছিলো ভ্যালেন্টাইনস ডে। ভাবলাম কি করা যায় এই দিন উপলক্ষ্যে। অনেকে সুন্দর সুন্দর ডাই প্রোজেক্ট বানাচ্ছিলো। কিন্তু আমি তো সে রকম পারিনা। তাই ভাবলাম একটা আর্ট করার চেস্টা করি ভ্যালেন্টাইন নিয়ে। ভাবনা থেকেই কাজ করা শুরু করি। ঐ সময়টাতে আমি ব্রাশ এর ব্যবহার মোটামুটি ভাবে শিখে ছিলাম আরকি। তবে অত বেশি ভালো ভাবে নয়। থিম এর রঙ রাখলাম গোলাপি। যেনো মানায়। সাথে কিছু কাপল।


#৫


সন্ধ্যা বেলায় সূর্যাস্তের ও পাখি ঘরে ফেরার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #5

sun drawing .png

এটি ছিলো আমার নিজের কাছে সেরা একটি ড্রইং। কারন আমি ফটোশপ এর কাজ গুলো ভালোই আয়ত্বে এনে ফেলেছিলাম তখন। ড্রইং টি সিম্পল হলেও আমার নিজের কাছে ভালোই সুন্দর লেগেছে। কারন এই ড্রইং এর সব কিছু আমি নিখুঁত ভাবে করতে পেরেছিলাম। ভেশি ভালো লেগেছিলো সূর্য মামাকে আর্ট করতে। এভাবেই আমি আর্ট করে যেতে থাকি। জানিনা আমার আজকের সংগ্রহশালার পোস্ট গুলো কেমন হয়েছে বা কেমন লেগেছে আপনাদের কাছে।


তো এই ছিলো আমার আজকের সংগ্রহশালার ছবি। পরবর্তী কোনো এক পোস্ট এ আবার দেখা হবে। ততদিন ভালো থাকবেন সবাই ।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনার ডিজিটাল পোস্টগুলো একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আপনি খুবই দক্ষতার সাথে অনেক সুন্দর সুন্দর পোস্ট করেছিলেন। একসাথে দেখতে পেয়ে ভালো লাগলো।

 2 years ago 

হ্যা ভাই। আমিও এক সাথে করতে যেয়ে অনেক স্মৃতি মনে পরে গেলো।

 2 years ago 

বাহ ! একসাথে অনেকগুলো ডিজিটাল আর্ট দেখতে পেলাম আসলে । বলতে গেলে একটা প্যাকেজ । আপনার ডিজিটাল আর্ট গুলো আসলেই খুব চমৎকার হয় । পাঁচ নাম্বার ডিজিটাল আর্ট চমৎকার লাগছে আমার কাছে । খুব সুন্দর করে সবগুলো ডিজিটাল আর্ট করেছেন । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

হুম ভাই। শুরুর দিকে যেমন আর্ট গুলো করতাম আরকি। ধিরে ধিরে অভিজ্ঞতা বেড়েছে।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টের সংগ্রহশালা গুলো দেখে আমার কাছে খুব ভালো লাগলো। একসাথে এতগুলো ডিজিটাল আর্টের সংগ্রহশালা দেখে আমার কাছে খুব অসাধারণ লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হুম আপু। এভাবেই প্রতি সপ্তাহে একটি করে সংগ্রহশালার পোস্ট দিবো ভাবতেছি।

 2 years ago 

আপনার ডিজিটাল আট গুলো সব সময় অনেক সুন্দর ছিল আর সেই সুন্দর আট গুলো যখন একসঙ্গে দেখার সুযোগ করে দিয়েছেন। তখন আরো ভালো লাগছে একই সঙ্গে সুন্দর জিনিস দেখতে কার না ভালো লাগে। এত সুন্দর একটি সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

সব সময় এর কথা জানিনা তবে আপনাদের দোয়াতে আজকের এই অবস্থানে আসছি।

 2 years ago 

আপনার ডিজিটাল আটের মাধ্যমে চমৎকার দৃশ্য ফুটে উঠেছে। প্রতিটি দৃশ্যের ছবিই আমার এত ভালো লেগেছে যে ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। এক কথায় অসাধারণ। এত সুন্দর ও চমৎকার দৃশ্য ডিজিটাল আটের মাধ্যমে অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

জ্বি ভাইয়া। দৃশ্য গুলো খুবই সাবধানতার সাথে ফুটিয়ে তুলেছিলাম।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আপনার এই ডিজিটাল অংকনের সংগ্রহশালা শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। একত্রে অনেকগুলো ডিজিটাল অংকন দেখতে পারলাম ।ধন্যবাদ তুলে ধরার জন্য।

 2 years ago 

জ্বি ভাই। এগুলো সব আমার শুরুর দিকের আর্ট।

 2 years ago 

আমি আমার ডিজিটাল আর্ট গুলোকে সংগ্রহ করে রাখার জন্য বা যেন হারিয়ে না যায় সেজন্য সংগ্রহশালার তৈরি করেছিলাম, এবং এর ফলে খুব সহজেই দেখা যেত পূর্বে আমার ড্রয়িং গুলো কি রকম ছিল এবং বর্তমানে কি রকম, খুবই ভালো লাগলো বন্ধু তুমিও সংগ্রহশালা তৈরি করছ তোমার ড্রইং গুলোকে সংগ্রহ করছো শুভ কামনা রইল।

Coin Marketplace

STEEM 0.32
TRX 0.12
JST 0.032
BTC 58254.01
ETH 2971.20
USDT 1.00
SBD 3.89