নিস্তব্দ রাতের  দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #162

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। দুইটা দিন খুব ব্যস্ততার মাঝে ছিলাম। তাই পোস্ট করতেই পারিনি। তাই ভাবলাম আপনাদের জন্য একটা ছবি একে ফেলি। যেই কথা সেই কাজ। ছবি একে নিলাম। আশা করি ভালো লাগবে আপনাদের।


162 digital arrt.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার

  • Adobe Photoshop CC 2019

  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লেসো টুল ব্যবহার করে নিচের মাটির অংশ তৈরি করি। তারপর এটিকে কালো রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার একই ভাবে আরো কিছু লেয়ার এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার ব্যাক গ্রাউন্ড এ আরো কিছু ছোট ছোট লেয়ারে মাটির অংশ এঁকে দেই। অনেক গুলা অংশ হওয়াতে ভালো দেখাবে।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার কাস্টম ব্রাশ টুল এর মাধ্যমে দুই পাশে গাছ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার পুরো ছবির ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার এলিপ্টিক্যাল মারকিউ টুল এর মাধ্যমে আকাশে অর্ধচন্দ্র যুক্ত করি। যেটি রাতের দৃশ্যকে আরো প্রাণবন্ত করে তোলে।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার ব্লেন্ডিং অপশন ব্যবহার করে চাঁদ এর উজ্জ্বলতা বৃদ্ধি করি। এতে করে ফুটে উঠে চাঁদটা।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথমে একটু কালার কারেকশন করি এরপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

162 digital arrt.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

ভাই আপনি আজকে নিস্তব্ধ রাতের খুবই চমৎকার একটি দৃশ্য অংকন করেছেন। আপনার অংকটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। অঙ্কনে প্রত্যেকটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। ভাই আপনার পোষ্টের প্রত্যেকটার মার্কডাউন দেখা যাচ্ছে আশা করি এটা ঠিক করে নিবেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

জ্বি ভাইয়া ঠিক করেছি। তবে এটা কেনো হলো বুঝলাম না। সম্ভবত কপি করার কারনে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

নিস্তব্ধ রাতের খুব সুন্দর একটি ডিজিটাল চিত্র অংকন করেছেন আপনি আপনার ডিজিটাল অংকন গুলো খুব সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

চেষ্টা করি সুন্দর করে আর্ট গুলো করার

 11 months ago 

নিস্তব্ধ একটা রাতের দৃশ্য যেখানে সত্যিই নিস্তব্ধের একটা অনুভূতি বিরাজমান রয়েছে, দৃশ্যটির মধ্যে থাকা বৃক্ষটি খুব চমৎকার ছিল।আকাশেও চাঁদ তার সৌন্দর্যের ভূমিকা রেখেছে।

 11 months ago 

একদম বন্ধু। সত্যি চাঁদটি যেনো আকাশের সৌন্দর্য বৃদ্ধি করেছে।

 11 months ago 

নিস্তব্ধ রাতের খুবই অসাধারণ একটি ডিজিটাল আর্ট শেয়ার করেছেন আপনি। প্রতিনিয়ত আপনার ডিজিটাল আর্ট গুলো দেখে আমি মুগ্ধ হয়ে যাচ্ছি। আর আজকে আপনার এই আর্টটি দেখে এর প্রেমে পড়ে গেলাম আমি।

 11 months ago 

আপনাদের এই মুগ্ধতাই যেনো আমার জন্য অনুপ্রেরণা ভাই।

 11 months ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো আমি প্রায় দেখে থাকি। আজকে আপনি খুব সুন্দর করে নিস্তব্দ রাতের দৃশ্য অঙ্কন ডিজিটাল আর্ট করেছেন। ডিজিটাল আর্ট গুলো যতবার দেখি ততবার দেখতে মন চায়। যদিও এই ধরনের ডিজিটাল আর্টগুলো আমি কখনো করিনি। অনেক সুন্দর করে নিস্তব্দ রাতের দৃশ্য অঙ্কন শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 11 months ago 

চেষ্টা করলেই আপনিও পারবেন ভাই৷ খুবই সহজ

 11 months ago 

নিস্তব্ধ রাতের দৃশ্যটি চমৎকার ভাবে এঁকে শেয়ার করলেন।দারুন লাগলো ভাইয়া। আপনি দারুন ভাবে দৃশ্যটি ফুটিয়ে তুলেছেন। দেখে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 11 months ago 

জানিনা কতটা ফুটিয়ে তুলতে পেরেছি৷ তবে চেষ্টা ছিলো সব সুন্দর ভাবে তুলে ধরার৷

 11 months ago 

ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আপনি খুব চমৎকারভাবে নিস্তব্দ রাতের দৃশ্য অঙ্কন করেছেন। এই ডিজিটাল আর্ট এর দৃশ্যগুলো যতবার দেখি ততই দেখতে মন চায়। কারণ ডিজিটাল আর্টের মধ্যে আলাদা একটা সৌন্দর্য লুকিয়ে থাকে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে নিস্তব্দ রাতের দৃশ্য ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

ঠিক বলেছেন৷ ডিজিটাল আর্ট গুলোতে আলাদা এক সৌন্দর্য খুজে পাওয়া যায়।

 11 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন নিস্তব্দ রাতের দৃশ্য অঙ্কন ডিজিটাল আর্ট এর মাধ্যমে। আসলে দৃশ্যটি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছিল। রাতে আকাশের চাঁদ উঠেছে নিস্তব্দ রাতে গাছ ছিল সেখানে সব মিলিয়ে পোস্টটি বেশ দুর্দান্ত ছিল। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

রাতের আকাশে চাঁদ কিন্তু বেশ লাগে দেখতে৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59377.35
ETH 2639.75
USDT 1.00
SBD 2.45