আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব- ২৫

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কেমন যাচ্ছে আপনাদের দিনকাল। সব কিছু মিলিয়ে একটু চাপের মধ্যে থাকলেও আমার দিন গুলো দারুণ যাচ্ছে। অনেক চাপ ছিলো আজ। তাই আর পোস্ট করার সময়ই পাইনি। এ জন্যই এখন পোস্ট করতে বসলাম।



White Minimalist Polaroid Photo Collage Film Frames Lifestyle Summer Aesthetic Instagram Post Template (1).png

ক্যানভা প্রো দিয়ে বানানো।


আমার সংগ্রহশালা

#১


সন্ধ্যা বেলার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #131

সন্ধ্যা বেলার আর্ট গুলো খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তোলা যায়। আবহাওয়াটা থাকে লালচে লালচে ভাব। আকাশে সূর্য মাটির খুব কাছেই থাকে। অর্থাৎ দূরে দেখলেও কিন্তু মনে হয় যেনো মাটিতেই অস্ত যাবে। সূর্যের রঙ সব কিছু মিলিয়ে সুন্দর ভাবেই ফুটিয়ে তোলা যায় এই ছবি গুলো। আমিও সেটাই চেস্টা করেছি। ভালো লেগেছে করতে পেরে। আসলে ডিজিটাল আর্ট করতে বর্তমানে খুবই ভালো লাগে আমার। আলাদা এক অনুভূতি কাজ করে আর্ট করতে গেলে।


#২


প্রাকৃতিক পাহাড় এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #132

ছবির আগে প্রাকৃতিক লাগিয়ে দিলে সব কিছু যেন আরো সুন্দর হয়ে উঠে। দূরে দূরে পাহাড় এর সারি। দেখতেও বেশ দারুণ লাগে। আমার কাছে সেরা মনে হয়। পাহাড় এর পেছনে যখন বড় চাঁদ বা সূর্য দেখা যায় তা যেনো ছবিকে আরো প্রাণবন্ত করে তুলে। অবশ্য এখানে দেখার ও একটা বিষয় আছে। আমি যেখাবে ছবিটাকে দেখে অন্য একজন সেভাবে যে দেখবে তার কোনো কথা আছে? হয়তো তার দেখার বিষয়টাও আলাদা। সে অন্যভাবে উপভোগ করতে পারে। তবে সবার উপভোগ্য বিষয় হলেই ছবি সুন্দর। আমি এটাই মনে করি।


#৩


প্রাকৃতিক পাহাড় এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #133

চাঁদনী রাত বরাবরই অনেক ভালো লাগে। বেশি ভালো লাগে যদি দূর থেকে পাহাড় সমেত সেটা উপভোগ করা যায়। মনে করেন রাত্রি বেলা বের হলেন। দূরে অনেক অনেক পাহাড় দেখা যাচ্ছে। পাহাড় এর কোনায় চাঁদ মামা উকি দিচ্ছে। সাথে পাহাড় এর এক সাইডে যেনো চাঁদ এর আলোয় আলোকিত। সামনেই তো পাইন গাছের ঝাড়। দেখতেও চমৎকার লাগে বিষয় গুলো। কম উপভোগ্য নয়। প্রাণ জুড়ানের মতই।


#৪


প্রাকৃতিক দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #134

বাতাসে ঘাস গুলোর হেলে পরা। বিকেলের সূর্য মামার অস্ত যাওয়ার সন্ধিক্ষণে দাঁড়িয়ে। কি এক কমলা রঙ এর আলো ছড়ায়। পাখি গুলো যেনো আপন নিরে ফিরে যাচ্ছে। ফিরতে হবে সন্ধ্যার আগে। বাসায় হয়তো তাদের প্রিয়জনরা অপেক্ষারত। হয়তোবা তাদের সন্তানেরা খুদায় অপেক্ষারত। এভাবেই নেমে যাবে সন্ধ্যা। পাখিরে ফিরবে তাদের ঘরে। পরিবেশ ও যেনো ঠান্ডা হয়ে যাবে। সব কিছু মিলিয়েই এই ছবিটি। দেখতে কেমন হয়েছে আপনারাই ভালো জানেন।


#৫


প্রাকৃতিক উইন্ডমিলের দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #135

উইন্ডমিল এর ছবি সচারাচর আঁকা হয়না। এর অবশ্য বিশাল কারণ আছে। আমি কাস্টম ব্রাশ ব্যবহার করিনা উইন্ডমিলের ক্ষেত্রে। যদিও কাষ্টম ব্রাশ আছে। এক ক্লিকেই উইন্ড মিল হয়ে যাবে। তবে নিজের হাতে আঁকার মজাই আলাদা। এটা যারা ড্রইং করে তারাই বুঝে। আপনি ছাপ দিয়ে আঁকলে একদম নিখুঁত হলেও এতোটা মজা পাবেননা। কিন্তু যদি নিজ হাতে আঁকেন আর সেটা দেখতে খারাপ হলেও মনের মধ্যে একটা শান্তি কাজ করবে।


তো এই ছিলো আমার আজকের সংগ্রহশালার ছবি। পরবর্তী কোনো এক পোস্ট এ আবার দেখা হবে। ততদিন ভালো থাকবেন সবাই ।



পূর্ববর্তী পর্ব গুলো- পর্ব-১, পর্ব-২, পর্ব-৩, পর্ব-৪, পর্ব-৫, পর্ব-৬, পর্ব-৭, পর্ব-৬, পর্ব-৮, পর্ব-৯,পর্ব-১০, পর্ব-১১, পর্ব-১২,পর্ব-১৩,পর্ব-১৪,পর্ব-১৫,পর্ব-১৭পর্ব -১৮,পর্ব-১৯,পর্ব-২০,পর্ব-২১, পর্ব-২২,পর্ব-২৩,পর্ব-২৪



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

অসাধারণ ভাই ডিজিটাল আর্ট গুলো সত্যিই খুব সুন্দর । একেবারে তাকিয়ে থাকতে ইচ্ছে করে‌। আপনি খুব সুন্দর ডিজিটাল আর্ট করতে পারেন। আপনার ডিজিটাল আর্টের সংগ্রহ শালা দেখে খুব ভালো লাগলো। এক সাথে অনেক গুলো ডিজিটাল আর্ট পোস্ট দেখতে পেলাম। বিশেষ করে প্রকৃতির অপরূপ সুন্দর দৃশ্য হৃদয় ছুড়ে গেলো। ডিজিটাল আর্টের সংগ্রহশালার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ ভাই এতো সুন্দর করে প্রশংসা করার জন্য।

 last year 

আমি প্রতিনিয়ত আপনার অংকন করার ডিজিটাল আর্ট গুলো দেখে মুগ্ধ হয়ে যায় ভাইয়া। আপনার এই সংগ্রহশালা গুলোর মধ্য থেকে আমার কাছে প্রাকৃতিক উইন্ডমিল এর দৃশ্য এবং সন্ধ্যাবেলা দৃশ্য খুবই ভালো লেগেছে।

 last year 

সবই আপনাদের দোয়াতে সম্ভব হয়েছে ভাই।

 last year 

আমি যতবার আপনার ডিজিটাল আর্ট গুলো দেখে থাকি ততই যেন মুগ্ধ হই। আর আপনি খুব সুন্দর ভাবে অনেকগুলো ডিজিটাল আর্ট আমাদের মাঝে করে থাকেন। আজকের এই পোষ্টের মধ্যে অনেকগুলো রিভিউ করে একসাথে দেখিয়েছেন যা দেখে যেন মুগ্ধ হলাম। আর উৎসাহ পেলাম নিজে যেন এভাবে করতে পারি সে প্রত্যাশা মনের মধ্যে।

 last year 

চেষ্টা করি সুন্দর কিছু আর্ট আপনাদের উপহার দেওয়ার জন্য।

 last year 

আপনার আর্ট গ্যালারির প্রত্যেকটি আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আসলে আপনার প্রত্যেকটি ডিজিটাল আর্ট দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার সংগ্রহশালার প্রত্যেকটি ডিজিটাল আর্ট অসাধারণ সুন্দর। প্রাকৃতিক দৃশ্য অঙ্কনের পোস্টটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 last year 

আর্ট গুলো করতে আমার নিজের ও অনেক ভালো লেগেছিলো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59991.95
ETH 2664.96
USDT 1.00
SBD 2.45