আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব- ১৫

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কেমন আছেন সবাই। আমি ভালো আছি। আজ তো বেশ ফুরফুরে মেজাজে আছি। কারণ আমার পরীক্ষা শেষ। হয়তো আল্লাহ চাইলে খুব শিগ্রই আপনাদের একটা ভালো খবর দিতে পারবো। সবাই দোয়া করবেন আমার জন্য। পরীক্ষা শেষ হয়েছে রাত ৯ টায় । বাসে উঠতে উঠতে ৯ টা ৩০ । তারপর বাসে দাঁড়িয়ে দাঁড়িয়ে হ্যাং আউট শুনলাম। কিছুক্ষন আগে বাসায় এসে ফ্রেশ হয়ে পোস্ট করতে বসলাম। যাই হোক, অনেকদিন পর সংগ্রহশালা পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করি ভালোই লাগবে আমার পুরোনো আর্ট গুলোর স্মৃতিচারণ করতে।



Copy of Black And Beige Minimalist Romantic Photo Collage (2).png

ক্যানভা প্রো দিয়ে বানানো।


আমার সংগ্রহশালা

#১


রোমান্টিক রাত এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #75

ছবিটি করেছিলাম ইন্টারনেট থেকে একটি ছবি দেখে কনসেপ্ট নিয়ে। আমার কিছু দেখে তা থেকে ছবি আঁকতে খুবই ভালো লাগে। চেস্টা করি সব সময় সে কনসেপ্ট গুলোকে বাস্তবে কাজে লাগাতে। এখনো মনে পরে সে সময় মাঝে দিয়ে আমি ল্যান্ডস্ক্যাপ বানানো ছেড়ে দিয়েছিলাম। তাই ভুলে যেনো না যাই এ জন্য এই ছবিটি এঁকে ছিলাম। আমার নিজের কাছে ব্যাক্তিগত ভাবে ছবিটি অনেক সুন্দর লেগেছিলো। বাকিটা আপনারা জানেন।


#২


একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #76

গ্রামে এমন প্রাকৃতিক দৃশ্য গুলো প্রায়ই দেখা যায়। অথবা ঝিল পাড়েও এমন দৃশ্য চোখে পরে। বিকেল বেলায় যদি এমন যায়গায় যাওয়া যায় তাহলে কিন্তু মন্দ হয়না। আমার কাছে সব দিক থেকেই এমন দৃশ্য গুলো খুব ভালো লাগে। আপনাদের কেমন লাগে সেটা জানিনা। এমন ধারনা থেকেই ছবিটি এঁকেছিলাম। গাছ গুলো আমার কাছে সুন্দর লেগেছিলো খুব। আসলে ফটোশপ দিয়ে গাছ আঁকা বেশ সোজা।


#৩


মেঘলা আকাশ নিয়ে একটি বিকাল এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #78

আকাশটা যদি সাদা মেঘে ছেয়ে যায়। আর সময়টা যদি হয় বিকেল বেলা তাহলে অনেক জমে যায় কিন্ত বিষয়টা। অন্তত আমার কাছে কিন্তু অনেক ভালো লাগে। কারণ আবহাওয়াটা যেমন উপভোগ্য। তেমনি সময়টাও। এই পুরো সময়টা যেনো আকাশ পানে চেয়ে থাকতে মন চায়। যদিও বাস্তবে এমন দৃশ্য দেখার সৌভাগ্য খুব কমই হয়। তবে কখনো কখনো দেখার ভাগ্য হলে আমি সেটা পুরো পুরি কাজে লাগাই।


#৪


আমার পছন্দের পিকাচু এর চিত্র অঙ্কন || ডিজিটাল আর্ট #79

কার্টুন এর মধ্যে পিকাচু আমার সব থেকে পছন্দের একটি ক্যারেক্টার। পিকাচুর শব্দ গুলো বেশি ভালো লাগে আমার কাছে। যখন বলে পিকা পি। মনে হয় যেনো ভিতর থেকে কেউ ডাকছে। এই জন্যই এঁকে ছিলাম এই পিকাচুর ছবিটি। দেখতেও কিউট হয়েছিলো ছবিটি। পছন্দের জিনিশ গুলো মনে হয় একটু কিউট করেই আঁকা যায়। মাঝে মাঝে ভাবি আমি যদি আমার কাছেও পিকাচুর মত একটি বিড়াল থাকতো। কতই না ভালো হতো।


#৫


শহর এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #80

এটি আমাদের কমিউনিটির একজন এর ছবি থেকে কনসেপ্ট নিয়ে এঁকেছিলাম। তিনি আর্টটি হাতে একেছিলেন। আর কারো হাতে আঁকা আর্ট যদি আমি ডিজিটাল ভার্শন এ রুপান্তর করতে পারি তাহলে আমার কাছে অনেক ভালো লাগে। কারণ এতে আলাদা একটা অনুভূতি কাজ করে। যদিও আমি সব সময় ক্রেডিট যিনি মূল ছবি এঁকেছেন তাকেই দেই। যেহেতু তার ছবি থেকে কনসেপ্ট নেওয়া। দৃশ্যটি ব্যাক্তিগত ভাবে আমার কাছে অনেক ভালো লেগেছিলো।


তো এই ছিলো আমার আজকের সংগ্রহশালার ছবি। পরবর্তী কোনো এক পোস্ট এ আবার দেখা হবে। ততদিন ভালো থাকবেন সবাই ।



পূর্ববর্তী পর্ব গুলো- পর্ব-১, পর্ব-২, পর্ব-৩, পর্ব-৪, পর্ব-৫, পর্ব-৬, পর্ব-৭, পর্ব-৬, পর্ব-৮, পর্ব-৯,পর্ব-১০, পর্ব-১১, পর্ব-১২,পর্ব-১৩,পর্ব-১৪



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

আপনি অনেক বিন্দাস মুডে আছেন পরীক্ষা শেষ হয়েছে। যাই হোক আশা করছি ভালো খবর পাব।
বাসে উঠে হ্যাংআউট শুনেছেন শুনে ভালো লাগলো। আপনার ডিজিটাল আর্ট করে দেখেছি। বেশ চমৎকার হয় সবগুলো আর্ট একসাথে দেখতে পেরে বেশ ভালো লাগছে।

 last year 

এই মাত্রই সেই খুশির সংবাদ পোস্ট করলাম

 last year 

একসময় যখন ছোট ছিলাম তখন অপেক্ষায় থাকতাম যে কখন পরীক্ষা শেষ হবে আর নিজে ছুটির দোহাই দেখিয়ে আনন্দের মুখে হারিয়ে যাব। যাইহোক সেটা এখন সোনালী অতীত হিসেবে রয়ে গিয়েছে। আপনার ডিজিটাল আর্ট গুলো অনেক সুন্দর ছিল। প্রতিটা ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার শেয়ার করা ডিজিটাল আর্ট গুলো পুনরায় তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last year 

হুম ভাই। সেসব কথাই এখন অতীত৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.030
BTC 60248.53
ETH 3368.01
USDT 1.00
SBD 2.51