আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব- ৩

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আশা করি সবাই ভাল আছেন। আমিও অনেক ভালো আছি আপনাদের দোয়াতে। কিন্তু আজকে অনেক বেশি গরম লাগছে। গরমে আমার অবস্থা খারাপ। বার বার ঘামাচ্ছি। যাই হোক। তো আজো একটি সংগ্রহশালা পোস্ট নিয়ে হাজির হলাম। এর আগের পর্বে অনেকের সারা পেয়েছি। আসলে এই সংগ্রহশালার মাধ্যমে আপনারা বুঝতে পারবেন দিন এর পর দিন কিভাবে আমি আমার আর্ট গুলো ভালো ভাবে করার চেস্টা করেছি। তো আর বেশি কথা না বাড়িয়ে চলুন শুরু করি।



Black And Beige Minimalist Romantic Photo Collage (2).gif

ক্যানভা প্রো দিয়ে বানানো।


আমার সংগ্রহশালা

#১


একটি রাতের মাউন্টেইন দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #12

final art.png

এই ছবি টি বানিয়েছিলাম ঠান্ডা আবহাওয়ার উপর নির্ভর করে। শুরুতে কিছু বড় পাহাড় একে দিয়েছিলাম। তারপর বাকি সব একেছি ধিরে ধিরে। আমার মনে হচ্ছিলো বরফ এর দেশে এই রকম এর আবহাওয়া দেখা যায়। মানে একটু সাদা নীল এমন আরকি। এমন একটি যায়গায় যেতে পারলে কতই না মজা লাগতো।


#২


একটি সমুদ্র সৈকত এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #13

final art beach.png

বাস্তবে আমি এখনো সমুদ্র সৈকত এ যাইনি কখনো। তাই ঘরে বসেই একে ফেললাম যেনো মন রে বুঝ দিতে পারি। এক বারে পাল তোলা নৌকা সহই একে ফেলেছিলাম। ভালো লেগেছিলো কিন্তু অনেক। এই ধরনের দৃশ্য গুলো আকতে বেশ চমৎকার লাগে আমার কাছে। আপনাদের কাছে কেমন লাগে তা জানিনা। তবে আমি বেশ উপভোগ করি।


#৩


একটি রাতের সমুদ্র পাড় এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #14

beach.png

রাতের দৃশ্য গুলো কেমন যেনো সবই ভালো লাগে। তাই এটি বানিয়েছিলাম। ভাবলাম সমুদ্রের পারের রাতের দৃশ্য হবে। বস্তুত সব কিছু চাঁদের আলোয় আলকিত। তাই বেশি ভালো লাগে আমার কাছে। নতুন শেখা একটু পানিতে রিফ্লেকশন ইফেক্ট ও যুক্ত করে দিয়েছিলাম যেনো অনেকটা সুন্দর দেখা যায়।


#৪


একটি চাঁদনি রাতের এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #15

moonscape.png

এটি ছিলো চাঁদনী রাতের একটি দৃশ্য। যদিও অতটা ভালো হয়নি। কারন ব্যাকগ্রাউন্ড রঙ একটু বেশি গাঢ় দিয়ে ফেলেছিলাম। তবুও আমার আঁকা সেরা একটি দৃশ্য ছিলো এটি। ব্যাক্তিগত ভাবে হিসেব করলে ছবিটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিলো। বাকিটা তো আপনারা দেখলেনই।


#৫


সন্ধ্যা বেলায় সূর্যাস্তের দৃশ্য অঙ্কন || ডিজিটাল ল্যান্ডস্ক্যাপ আর্ট #16

![sun set new.png](

এটিও ছিলো আমার আঁকা সেরা আর্ট গুলোর একটি। আমি এই ধরনের আর্ট করতে অনেক ভালো বাসি। ফটোশপ এর কাজ শেখার পর থেকে অনেক আর্ট করেছি। অনেক আর্ট শিখেছি। প্রতিনিয়ত আমি চেস্টা করি উন্নতি করার। তবে সবই সম্ভব হয়েছে আপনাদের দোয়াতে। আপনারা পাশে না থাকলে হয়তো এসবের কিছুই হতোনা।


তো এই ছিলো আমার আজকের সংগ্রহশালার ছবি। পরবর্তী কোনো এক পোস্ট এ আবার দেখা হবে। ততদিন ভালো থাকবেন সবাই ।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনার প্রতিটি ডিজিটাল আর্ট সুন্দর হয়েছে। কোনটা থেকে কোনটার কথা বলবো।সব গুলো আর্ট নিখুঁত ভাবে ডিজাইন করেছেন। চাঁদনী রাতে ডিজিটাল আর্ট টা ভিশন ভালো লেগেছে আমার কাছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে প্রতিটি আর্ট আমার কাছে বেশ ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আমার আর্ট গুলোর এতো সুন্দর প্রশংসা করার জন্য। দোয়া করবেন যেনো ভবিষ্যতেও এভাবে আপনাদের অনেক আর্ট উপহার দিতে পারি।

 2 years ago 

আপনার ডিজিটাল গুলো সত্যিই অসাধারণ হয়েছে। আপনার প্রতিটি ডিজিটাল খুব সুন্দর হয়েছে। আমার কাছে পঞ্চম ফটোগ্রাফিতে অনেক বেশি সুন্দর লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর কিছু ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি আপু। শেষের সে ছবিটির বেলায় আমি কিভাবে সূর্যের গ্লো তৈরি করতে হয় এটা শিখেছিলাম। আর দিয়ে দিলাম ।

 2 years ago 

ভাই আপনার ডিজিটাল আর্ট এর সমস্ত পোষ্ট গুলো একসাথে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো ৷সত্যি আপনার ডিজিটাল আর্ট গুলো অসাধারণ হয়েছে ৷

 2 years ago 

জ্বি ভাইয়া। আমি শুরুর দিক থেকে সিরিয়ালি ছবি গুলো দিচ্ছি । যেনো সবাই বুঝতে পারে।

 2 years ago 

আপনি কম্পিউটার দিয়ে বেশ সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করে দেখিয়ে থাকেন। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার খুবই ভালো লাগে। আমি তো পূর্বে আপনার অনেক সুন্দর সুন্দর অনেকগুলো ডিজিটাল আর্ট দেখেছি। আজকেও রিভিউ এর মাধ্যমে কিছুটা আপনার নিজের তৈরি ডিজিটাল আর্ট উপস্থাপন করে দেখেছেন দেখে খুব ভালো লাগলো।

 2 years ago 

জ্বি ভাইয়া। সবই আপনাদের দোয়া। আপনারা পাশে থাকাতেই সম্ভব হয়েছে । শুরু থেকে সব শিখতে পেরেছি।

 2 years ago 

প্রতিটি ডিজিটাল অংকন আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল বিশেষ করে চাঁদনী রাতে সমুদ্র পাড়ের দৃশ্যটি অনেক বেশি ভালো লেগেছে পোস্টটি আমি এর আগেও দেখেছিলাম। সুন্দর এই রিভিউ আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হুম ভাই। ওটা মনে হয় আরো একটি ডিপ কালার এর হলে ভালো হতো।

 2 years ago 

আপনার শেয়ার করা অনেকগুলো ডিজিটাল আর্ট আজকে আপনি আমাদের মাঝে একত্রিতভাবে একটি পোষ্টের মাধ্যমে শেয়ার করলেন। আপনার অংকন করার ডিজিটাল আর্ট গুলোর মধ্যে থেকে আমার কাছে রাতের সমুদ্রের চিত্রটি এবং সমুদ্র সৈকতের দৃশ্যটি খুবই ভালো লেগেছে।

 2 years ago 

সেটি আমার কাছেও অনেক ভালো লেগেছিলো ভাই। তবে আমি চেস্টা করছিলাম আরো সুন্দর কিছু করার।

 2 years ago 

কয়েকটি সৌন্দর্য একসাথে থাকলে সেটা যেন যাচাই করাই দুষ্কর হয়ে পড়ে ঠিক আপনার ডিজিটাল আর্ট পর্বগুলো দেখার পরে একই মনে হয়েছে। প্রতিটি ডিজিটাল আর্ট অনেক সুন্দর ছিল ভাইয়া।

 2 years ago 

দোয়া করবেন ভাই। সামনেও যেনো এমন আর্ট করে আপনাদের মন জয় করে নিতে পারি।

 2 years ago 

ভাই প্রচন্ড গরম পড়েছে যেটা সহ্য করার মতো ছিল না ।তবে আজকে বৃষ্টি নামায় অনেকটা স্বস্তি লাগছে। এছাড়া আপনি রাতের যে দৃশ্যটি অংকন করেছেন সত্যিই সেটি আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক। সেদিন আবহাওয়াটা মজাই ছিলো একটু।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.031
BTC 69430.02
ETH 3814.93
USDT 1.00
SBD 3.66