মেঘলা আকাশ নিয়ে একটি বিকাল এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #78

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



আজ আবারো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হইলাম। ডিজিটাল আর্ট এর প্রতি কেমন যেনো একটা আবেগ কাজ করে আমার এখন। এবিবিতে এসে কত কিছুই না শিখেছি। তার মধ্যে ডিজিটাল আর্ট অন্যতম। একটা সময় আমার পোস্ট কুয়ালিটি ভালো ছিলোনা তেমন। কিন্তু ধীরে ধীরে এডমিন দের থেকে সাজেশন নিতে নিতে নিজের অনেক দুর্বলতা কাটিয়ে উঠেছি আমি। যাই হোক সে অনেক কথা। আজ সেদিকে না যাই। চলুন শুরু করি আর্ট এর ধাপ গুলো।


natureal landscape.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে একটি লেয়ার খুলি। তারপর লিগাসি ব্রাশ টুল ব্যবহার করে সেই লেয়ার এ ঘাস এঁকে দেই অনেক গুলো।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আরো দুইটি লেয়ার খুলে সেই লেয়ার গুলোতে নদীর পাড় এর অংশ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৪

4.png
যেহেতু মেঘলা আকাশ। তাই বিকালের আলো কম থাকবে। সে হিসাবে আমি একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার যুক্ত করি ব্যাকগ্রাউন্ড এ।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে আকাশে অনেক গুলো মেঘ এঁকে দেই। ঘন রাখার চেস্টা করি। যেহেতু মেঘলা আকাশ।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার এলিপ্টিকাল মারকিউ টুল ব্যবহার করে একটি সূর্য এঁকে দেই মেঘ এর পিছনে।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার সুর্যের লেয়ার টা কপি করে সেটায় ইফেক্ট যুক্ত করে সূর্য রশ্মি তৈরি করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে কিছু গাছ ও ঘাস এঁকে দেই নদীর পাড় গুলোতে।


অঙ্কনের ধাপ-৯

9.png
পাড় গুলোর ছায়া যুক্ত করে দেই নদীতে।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার নিচের দিকে ডান কোণায় আমার নাম যুক্ত করি।

images (17).jpeg

final art.png

natureal landscape.png

মেঘলা বিকেল এর দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনার ডিজিটাল আর্টগুলো বরাবরই খুব সুন্দর হয়। আমার কাছে বেশ ভালো লাগে আপনার আর্ট গুলো দেখতে। আজকের টিও খুব সুন্দর হয়েছে। বিশেষ করে আকাশের মেঘগুলো খুব চমৎকার লাগছে দেখতে। এত সুন্দর ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হেহে। সুন্দর সুন্দর কমেন্ট করেন তাই আমার আর্ট ও সুন্দর হয়। এই আরকি কাহিনি। ।

 2 years ago 

আপনিতো অসম্ভব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন মেঘলা আকাশের নিয়ে বিকেলের দৃশ্য অংকন। খুবই ভালো লাগলো আপনার ডিজিটাল আর্ট দেখে। ডিজিটাল আর্ট করতে আমি ভীষণ পছন্দ করি। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট উপস্থাপনা করে শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হুম ইদানিং দেখছি আপনিও চমৎকার সব ডিজিটাল আর্ট উপহার দিচ্ছেন আমাদের। ভালো লাগে সব।

 2 years ago 

মেঘলা আকাশ নিয়ে একটি বিকাল এর দৃশ্য অঙ্কন তাও আবার ডিজিটাল আর্টের মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার এই দৃশ্য অংকন টি সত্যিই অনেক অনেক সুন্দর হয়েছে। আমার কাছে দেখতে ভীষণ রকম ভালো লেগেছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

মেঘলা আকাশ এর দৃশ্য আমার কাছে ভালোই লাগে অনেক। তাই এঁকে দিলাম।

 2 years ago 

মেঘলা আকাশের খুবই সুন্দর একটি বিকেলের দৃশ্য অংকন করেছেন আপনি। আপনার অঙ্কন করে দৃশ্যটি আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে গাছ গুলো দেখতে বেশি আকর্ষণীয় লাগছে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হুম মেঘলা আকাশ মোটা মুটি অনেক মানুষ এর কাছেই ভালো লাগে।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট দেখে খুব ভালো লাগলো। খুব মনমুগ্ধকর দৃশ্য আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে ডিজিটাল আর্ট এর মাধ্যমে মেঘলা আকাশ নিয়ে একটি বিকাল এর দৃশ্য পেইন্টিং করেছেন। বেশ দুর্দান্ত হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাদের এমন সুন্দর সুন্দর কমেন্ট পরলে ভালো লাগে আমার কাছে অনেক। তাই আর্ট গুলাও সুন্দর হয়।

 2 years ago 

ভাইয়া আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার ডিজিটাল অংকন টি ।বিকেলবেলার দৃশ্য এমনিতেই দেখতে খুব ভালো লাগে ।আর আপনি সেই বিকেলের দৃশ্য কে ডিজিটাল আর্ট এর মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক সুন্দর হয়েছে ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন বিকেল্বেলার দৃশ্য এমননিতেই দেখতে খুব সুন্দর লাগে।

 2 years ago 

এবার কিন্তু একটু ভিন্ন হলো ভাইয়া । মেঘলা আকাশের সাথে বিকালের দৃশ্য অঙ্কন ভালো ছিল। তবে সূর্যের লাইটিং হালকা কম হলো আরো ভালো লাগতো।। চালিয়ে যান ভাই। 😍

 2 years ago 

হুম মাঝে মধ্যে ভিন্ন রকম কিছু দিতে হয়। নাইলে কেমন যেনো এক টাইপ এর হয়ে যায় সব। সুর্যের কালার টা ভেবেছিলাম পরে কারেকশন করবো। কিন্তু কারেকশন করতে যেয়ে দেখি বেশি পরিবর্তন হয়ে যায়। তাই সেম রেখে দিছি।

 2 years ago 

মেঘলা আকাশ বিকেলবেলা এর খুবই সুন্দর একটি ডিজিটাল চিত্র প্রস্তুত করেছেন খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন টা

 2 years ago 

হুম। কালার কম্বিনেশন নিয়ে একটু ভালই কাজ করতে হয়েছে। কারণ একটি হলে আরেকটি হচ্ছিলোনা।

 2 years ago 

মেঘলা আকাশ দেখতে আসলে যেমন ভালো লাগে তেমনি এটা উপভোগ করার মতো। আপনি মেঘলা আকাশ নিয়ে খুব সুন্দর একটি বিকালের ডিজিটাল চিত্র অঙ্কন করেছেন অনেক সুন্দর হয়েছে। আপনার এটি সত্যিই অসাধারণ।

 2 years ago 

হ্যা এটা বাস্তব কথা। মেঘলা আকাশ উপভোগ করার মতন ।

 2 years ago 

মেঘলা আকাশ নিয়ে আপনি অনেক চমৎকার একটি বিকেল বেলার ডিজিটাল অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন সত্যিই আপনার মন খুবই ভালো ছিল বিশেষ করে পানির মধ্যে গাছের প্রতিচ্ছবি।

 2 years ago 

পানির মধ্যে প্রতিচ্ছবি আনতে কিছু টা কষ্ট করতে হয়েছে ভালই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65702.61
ETH 3485.24
USDT 1.00
SBD 2.51