শহর এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #80

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



আজ আবারো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হইলাম। ডিজিটাল আর্ট করতে আমার খুবই ভালো লাগে। আমি আর্ট করতে ভালোবাসি অনেক। আজ একটি আর্ট করবো যার কনসেপ্ট নিয়েছি @rabiul365 ভাই এর একটি আর্ট থেকে। উনি হাতে এঁকেছেন। আমি চেস্টা করেছি ডিজিটাল ভার্শন করার। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


building.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে একটি লেয়ার খুলি। তারপর লেসো টুল দিয়ে প্রথমে পাড়ের একটি অংশ এঁকে দেই। তারপর সেটিকে সবুজ রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আরো একটি লেয়ার খুলে সেটাতে লেসো টুল দিয়ে পুকুর এর পানির অংশ আঁকি। তারপর সেটিতে গ্র্যাডিয়েন্ট কালার যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার পুকুর এর এক পাড়ে বিল্ডিং গুলো তৈরি করে দেই।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার বিল্ডিং এর কিছু জানালা যুক্ত করি। বা বারান্দা বলা চলে।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার যায়গা বৃদ্ধি করে কিছু গাছপালা ও ঘাস এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার পুরো ব্যাকগ্রাউন্ড এ আরো একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার যুক্ত করি। যেটি হয় একটু উজ্জ্বল।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার পেইন্ট বাকেট টুল ব্যবহার করে বিল্ডিং গুলো কে রঙ করে দেই।


অঙ্কনের ধাপ-৯

9.png
আকাশে মেঘ যুক্ত করি কাস্টম ব্রাশ টুল এর মাধ্যমে।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথমে একটি সূর্য তৈরি করি। তারপর সূর্যের রশ্মি তৈরি করি। শেষে আমার নাম যুক্ত করে ড্রইং সম্পন্ন করি।

images (17).jpeg

final art.png

building.png

শহর এর দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  

আপনাকে অসংখ্য ধন্যবাদ ধাপগুলোকে এতো সুন্দরভাবে উপস্থাপনা করার জন্য। আপনাদের এত সুন্দর প্রচেষ্টাই আমার বাংলা ব্লগ কে যেন আরও সুন্দর ও শিক্ষণীয় করে তুলছে। ধন্যবাদ আমার বাংলা ব্লগ কে। এটি না থাকলে অনেক কিছুই শিখতে পারতাম না। আপনাকেও অসংখ্য ধন্যবাদ এই কার্যকরী প্রকিয়াটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আমাদের সবাই কেই এগিয়ে আসতে হবে কমিউনিটিকে এগিয়ে নিয়ে আসতে।

 2 years ago 

ভাইয়া আপনার শহরের ডিজিটাল চিত্র অংকন দেখে চোখ জুড়িয়ে গেল। আপনি অনেক সুন্দর ভাবে রবিউল ভাইয়া আর্ট থেকে দৃশ্য অংকন করেছেন। তবে আমার কাছে শহরের চেয়ে গ্রামে দৃশ্য অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ সুন্দরভাবে আপনি উপস্থাপন করেছেন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

হুম আপু গ্রামের দৃশ্য তো সব সময়ই মন জুড়ানো হয়ে থাকে। তবে শহর কিন্তু আদতে এমন না। কি বিশ্রি লাগে । ছবির মতন শহর টা হলে কতই না ভালো হতো।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে শহরের চিত্র অঙ্কন করেছেন। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার এই আর্ট। শহরের দৃশ্য অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে আপনার শহরের দৃশ্য অংকন। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এতো সুন্দর একটি দৃশ্য অংকন শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

বাস্তবে যদি শহর এমন হতো তাইলে কতই না সুন্দর হতো। তবে বাস্তবের চিত্র আলাদা।

 2 years ago 

রবিউল ভাইয়ের আর্ট থেকে আপনি খুবই চমৎকার করে শহরের দৃশ্য অংকন ডিজিটাল আর্টে রূপান্তরিত করেছেন। আপনার এই ডিজিটাল অর্ট দেখে সত্যিই আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি কিভাবে এই ডিজিটাল আর্ট সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

হুম রবিউল ভাই খুব সুন্দর আর্ট করেন। ওনার আর্ট আমার কাছে অনেক ভালো লাগে।

 2 years ago 

খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করেছেন বলে ভাইয়া৷ ভালোই লাগলো শহরের দৃশ্য টি। এবার আমি আপনার কাছে সমুদ্রের পাড়ের সুন্দর প্রকৃতির ডিজিটাল আর্ট চাই ভাইয়া।

শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ওকে আপু । মাথায় থাকলো। আমি শিগ্রই অমন আর্ট করবো। সেখানে আপনাকে মেনশন দিবোনে।

বাহ আপনি খুব সুন্দ র একটি শহরের চিত্র অঙ্কন করেছেন। আপনার আকা খুবই সুন্দর ও অতুলনীয় যা অনেক প্রশংসনীয়, আমার কাছে বেশ ভালই লেগেছে। সাথে উপস্থাপন খুবই সুন্দর ভাবে দিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে সম্পূর্ন ক্রেডিট রবিউল ভাই এর। উনি সুন্দর করে করেছিলেন। তাই আমার টাও সুন্দর হয়েছে একটু।

 2 years ago 

সে কারণেই আপনার ডিজিটাল আর্টের দৃশ্যটি দেখে আমার খুব চেনাচেনা লাগছিল। যাই হোক আপনি খুব চমৎকার করে শহরের দৃশ্যের ডিজিটাল আর্টটি শেয়ার করেছেন। আপনার ডিজিটাল আর্টের প্রত্যেকটি অংশ আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে নদীর উপরে সূর্যটি বেশি ভালো লাগছিলো। শহরের দৃশ্যের ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হুম ভাই। কিছু দিন আগে এই আর্ট রবিউল ভাই করেছিলেন। আমি সে আর্ট এর ডিজিটাল ছোয়া দিলাম।

 2 years ago 

আপনার করা ডিজিটাল আর্টের মাধ্যমে দারুন কিছু দৃশ্য দেখার সৌভাগ্য হয়। আজকে আপনি খুব সুন্দর করে শহরের দৃশ্য অঙ্কন করেছেন অনেক সুন্দর হয়েছে। আপনার আর্ট গুলো সবসময় যেরকম ভালো হয় আজকের টা সেরকম হয়েছে শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনিও আর্ট শুরু করেদেন। হাতে আকবেন। আমি সেটা ডিজিটাল ভার্শন করবো।

 2 years ago 

শহরের পরিবেশটা এমন থাকলে কেমন হতো? একদম বিশুদ্ধ বাতাস, পাশে একটি বয়ে চলা নদী। আহ! শহরের মানুষজন যেন একটু স্বস্তির নিশ্বাস ফেলতো। শহরের রঙিন আর্টটি সুন্দর হয়েছে ভাইয়া। কালার গ্রেডিং ভালো ছিল।

 2 years ago 

আমিও উপরে একজন কে সেটা বলতেছিলাম। যে বাস্তবে শহরের চিত্র টা ভিন্ন। যদি এমন টা হতো কতই না সুন্দর হতো।

 2 years ago 

অনেক দুর্দান্ত একটি দৃশ্য ডিজিটাল আর্ট করেছেন। বিশেষ করে আমার কাছে আকাশের দিকে বেশি ভালো লেগেছে। তাছাড়া আপনার এরকম বিষয়গুলো প্রতিনিয়ত ও বেশ ভালো লাগে। নতুন নতুন দৃশ্য আমাদের মধ্যে উপস্থাপন করেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রবিউল ভাই এর আর্ট টি যে অনেক সুন্দর ছিলো তাই আমার এই আর্ট টিও ওনার আর্ট এর মতই সুন্দর হয়েছে। শুধু ডিজিটাল করেছি আরকি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65641.09
ETH 3479.54
USDT 1.00
SBD 2.50