আমার পছন্দের পিকাচু এর চিত্র অঙ্কন || ডিজিটাল আর্ট #79

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ আরো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হলাম। আজকের আর্ট এর কনসেপ্ট হচ্ছে পকেমন কার্টুন এর পিকাচু কে নিয়ে। একটি পর্ব তে পিকাচুর এটাক এর সময় যেমন টা দেখেছিলাম তেমন টা আঁকার চেস্টা করেছি। তো যাই হোক চলুন শুরু করি।


pickachu.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ১২১১X১৬২৫ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে আমি একটি লেয়ার খুলে নেই। তারপর সেই লেয়ার এ পেন টুল দিয়ে আমি পিকাচুর চোখ এর কালো অংশ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার পিকাচুর নাক ও চোখের সাদা অংশ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার পিকাচুর গালে গোল গোল এঁকে দেই। এটিকে লাল রঙ করবো। যেনো বুঝা যায় রাগ এ গাল লাল হয়ে গেছে।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার পিকাচুর শরীর এর উপরের অংশ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার পিকাচুর পুরো শরীর এঁকে দেই। খুব ভালো মতন ফিনিশিং দিতে হবে।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার পিকাচুর লেজ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার আমি পেইন্ট বাকেট টুল থেকে ফুলের রঙ করা শুরু করি। প্রথমে [ পিকাচুর পুরো শরীর রঙ করে ফেলি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার পিকাচুর গাল এবং পুরো লেজ রঙ করে ফেলি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার ব্যাকগ্রাউন্ড এ একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার যুক্ত করি। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি। হয়ে গেলো আমাদের রাগান্বিত পিকাচু।

images (17).jpeg

final art.png

pickachu.png

পিকা পিকা। পিকাচু............।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  

হাহাহা ভাই প্রশংসা করবো নাকি কিউট বলবো তা বুঝতে পারছি ন। আপনি হলুদ রঙের এত সুন্দর একটি পিকাচু তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর এবং কিউট লাগছে। পিকাচু টা রেগে আছে মনে হচ্ছে ভাই। এর রহস্য কি!?

 2 years ago 

প্রশংসা করা দরকার নেই ভাই। তবে পিকাচু কিন্তু কিউট আছে। হেহেহে।

 2 years ago 

পোকেমন সিরিজের আমার সবচেয়ে পছন্দের একটি চরিত্র পিকাচু। এটি আমার খুবই পছন্দের একটি কার্টুন। আপনি খুব সুন্দর ভাবে পিকাচুর ডিজিটাল আর্ট করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

হুম আমার কাছেও খুব ভালো লাগে । পিকাচুর পিকা পিকা ভয়েজ খুবই ভালো লাগে।

 2 years ago 

খুব সুন্দর একটি পিকাচু এর ডিজিটাল আর্ট অঙ্কন করেছেন। আপনার অঙ্কন করা ডিজিটাল আর্ট দেখে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে পিকাচু অংকন করার পদ্ধতি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু। আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে এটাই আমার কাছে অনেক।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টের তুলনা হয়না, খুব সুন্দর ফিনিশিং এর মাধ্যমে ডিজিটাল আর্ট গুলো আপনি সম্পূর্ণ করেন। ধন্যবাদ আপনাকে ভাল থাকুন সর্বদা।

 2 years ago 

ফিনিশিং দিতে কিন্তু ভালোই লাগে ভাই। কারন খুব ভালো কাজ করা যায়। আর মেইন বিষয় হচ্ছে দেখতেও খুবই ভালো লাগে কিন্তু।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই ফিনিশিং এর মাধ্যমে এই কাজটি পরিপূর্ণ হয় ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে ডিজিটাল পিকাচু আর্ট করেছেন। আমার অনেক ভালো লেগেছে আপনার ডিজিটাল আর্টি। প্রতিটি ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন আর্টি যে কেউ অতি সহজেই বুঝে নিতে পারবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে পোস্টটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি ট্রাই করেছি আপু। পিকাচু আমার কাহছে খুবই ভালো লাগে। সেই চেস্টা থেকে আর্ট টি করার চেস্টা।

 2 years ago 

খুবই সুন্দর একটি চিত্র প্রস্তুত করেছেন পিকাচুর দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে খুবই ভালো লেগেছে আমার কাছে বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ফুটেছে

 2 years ago 

আসল ব্যাপার হচ্ছে পিকাচুর কালার টাই তো সুন্দর। তাই এর আর্ট এর কালার কম্বিনেশন ও সুন্দর হয় আরকি।

 2 years ago 

বাহ ভাই কত সুন্দরভাবে একটি পিকাচু আমাদের এঁকে দেখালেন। আসলেই দুর্দান্ত। খুব ভালো লাগছে দেখতে এই পিকাচুকে।
ধন্যবাদ ভাই এমন সব চমৎকার অঙ্গন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

হুম ভাই। পিকাচু অনেক ভালো লাগে আমার নিজের কাছেও। তাই তো অনেক সময় নিয়ে একে ফেললাম।

 2 years ago 

বাহ ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে পিকাচু চিত্র অংকন করেছেন। সত্যি দেখার মত সুন্দর হয়েছে ভাইয়া। অনেক সুন্দর ভাবে ডিজিটাল আর্ট টি আমাদের সবার মাঝে উপস্থাপন করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া। আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

আসলে পিকাচু ক্যারেক্টার টাই এমন। খুব কিউট।

 2 years ago 

ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আজ আপনার পছন্দের পিকাচুর অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি সুন্দরভাবে ধাপে ধাপে বর্ণনা করেছেন দেখে অনেক ভালো লাগলো।

 2 years ago 

হুম। শুধু আমারই না। আমার মনে হয় পিকাচু অনেকেই পছন্দ করে। দেখেন না কতই কিউট সে।

 2 years ago 

পিকাচু এর চিত্র অঙ্কন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার এই ডিজিটাল আর্ট আমার অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে এই চিত্রটি অঙ্কন করে সকলের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পিকাচু আমার খুবই পছন্দের একটি ক্যারেক্টার। তাই সুন্দর করে আকার চেস্টা করেছি আরকি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65702.61
ETH 3485.24
USDT 1.00
SBD 2.51