একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #76

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



আজ আবারো একটি ডিজিটাল আর্ট নিয়ে হাজির হইলাম। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


natural landscape.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমে একটি লেয়ার খুলি। তারপর পেন টুল ব্যবহার করে সামনের দিকের মাটির অংশের ড্রইং করে ফেলি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার পিছনের দিকে আরো লেয়ার এ কিছু মাটির অংশ আঁকি। তারপর কিছু গাছপালার ঝোপ এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার নতুন একটি লেয়ার খুলে সেটিতে এক এক করে ৩ টি পাহাড় এঁকে দেই। এগুলোর রঙ আলাদা রাখি যেনো বুঝা যায় এগুলো আলাদা।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার পাহাড় এর লেয়ার গুলো তে ড্রপ শেডো ইফেক্ট যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার মাঝের ফাকা অংশ তে গ্র্যাডিয়েন্ত কালার যুক্ত করি। যেনো এটাকে পুকুর মনে হয়।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার সব কিছুর ব্যাকগ্রাউন্ড এ আরো একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার যুক্ত করি। এতে করে এটি আকাশ এর রং ও হয়ে যাবে এক সাথে। ।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে কিছু গাছ ও ঘাস এঁকে দেই পুকুর পাড় গুলোতে।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার কিছু তাল গাছ যুক্ত করি পাহাড় গুলোর পিছনে। তারপর একটু কালার কারেকশন করি।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার নিচের দিকে ডান কোণায় আমার নাম যুক্ত করি।

images (17).jpeg

final art.png

natural landscape.png

একটি প্রাকৃতিক দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আপনি খুবই সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন দেখতে অসাধারণ লাগছে। আসলে প্রাকৃতিক দৃশ্য দেখতে আমরা সবাই অনেক পছন্দ করি। আপনার আর্ট করা দৃশ্যের মধ্যে দূরের পাহাড় এর পাশে গাছ গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এটা ঠিক বলেছেন এই ধরনের প্রাকৃতিক দৃশ্য গুলো আমার কাছেও অনেক ভালো লাগে।

 2 years ago 

ভাইয়া আমি যত বেশি ডিজিটাল আর্ট দেখি তত
বেশি আমার আগ্রহ জাগে ডিজিটাল আর্ট শেখার প্রতি। আপনি খুবই দারুন একটি প্রাকৃতিক দৃশ্যের ডিজিটাল আর্ট অঙ্কন করেছেন। আপনি খুবই দক্ষতার সাথে ও নিখুঁতভাবে এবং অনেক সময় দিয়ে এই ডিজিটাল আর্ট অঙ্কন করে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করে শেয়ার করেছেন। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এমন ভাবেই আগ্রহ থেকে আমার শেখা। আপনি চাইলে শিখতে পারেন। আমি হেল্প করবো।

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্যের খুবই সুন্দর একটি সিনারি প্রস্তুত করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশন টা খুব সুন্দর ভাবে ফুটেছে আসলে আপনার ডিজিটাল অংকন গুলা বরাবরই অনেক চমকপ্রদ হয়ে থাকে

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্যের এই টাইপের সিনারি খুবই ভালো লাগে আমার কাছে। তাই বানালাম ভাই।

 2 years ago (edited)

একটি প্রাকৃতিক দৃশ্য অংকন অত্যন্ত চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন ডিজিটাল আর্টের মাধ্যমে। আপনার ডিজিটাল আর্ট আমার কাছে ভীষণ রকম ভালো লেগেছে। বেশ সুন্দর ঝকঝকে নদীর পানি, অনেকগুলো গাছপালা আবার পাহাড় সব মিলিয়ে আপনার প্রাকৃতিক-দৃশ্য-অংকন টি অত্যন্ত চমৎকার হয়েছে। এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য ডিজিটাল আর্ট এর মাধ্যমে আপনি কিভাবে সম্পন্ন করেছেন তার ধাপ প্রতিটি তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

গ্রামের প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতেও খুবই সুন্দর হয়।

 2 years ago 

ভাইয়া সকাল সকাল আপনার প্রাকৃতিক দৃশ্যের ছবিটি অসাধারণ একেছেন ৷আপনার প্রসংশা না পারছি না ৷ধন্যবাদ এতো সুন্দর আর্ট শেয়ার করার জন্য ৷

 2 years ago 

জ্বি ভাই। আপনার প্রশংসায় আমি মুগ্ধ ভাইয়া।

 2 years ago 

খুবই চমৎকার একটি ডিজিটাল অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে গাছ এবং পাহাড়ের দৃশ্য অনেক বেশি আকর্ষণীয় ছিল এরকম দৃশ্য দেখতে খুবই ভালো লাগে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

যখন গাছ ও পাহারের দৃশ্য নিয়ে কনসেপ্ট ভেবেছিলাম তখন আমার কছে বেশ আকর্ষনীয় লেগেছিলো।

 2 years ago 

ওয়াও এত সুন্দর কালার কম্বিনেশন। সত্যিই আপনার ডিজিটাল আর্ট গুলো সবার থেকে অন্যরকম। আজকের দেশের মধ্যে পাহাড় গুলো এমনকি পাহাড়ের কালার টা আমার কাছে বেশি ভালো লেগেছে। মনে হচ্ছে এটা আঁকতেও আপনার বেশ সময় লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এই আর্ট টা ছিলো একটা পেনসিল আর্ট। আমি সেটা থেকে কনসেপ্ট নিয়ে কালার কম্বিনেশন দিয়ে ডিজিটাল আর্ট করেছি আরকি।

 2 years ago 

বাংলার চমৎকার একটি দৃষ্টিনন্দন দৃশ্য সুনিপুণ ডিজিটাল আর্টের মাধ্যমে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ। নদী,আকাশ, পাহাড় ও বৃক্ষের সমন্নয়ে চিত্রটি ফুটে উঠেছে। অসাধারণ ভাইয়া,আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ঠিক বলেছেন নদী ,আকাশ, পাহাড় ও বৃক্ষ্যের সমন্নয়ে চিত্রটি ফুটেছে ভালোই।

 2 years ago 

আপনার ডিজিটাল দৃশ্যগুলো আমার কাছে খুবই ভালো লাগে দেখতে। খুবই চমৎকার ভাবে আপনি এই দৃশ্যগুলো চিত্র অঙ্কন করে থাকেন। শুরু থেকে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

আসলে যারা মেইন আর্ট করে তারাই মূল ধন্যবাদ এর দাবীদার।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

thanks a lot ...

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65702.61
ETH 3485.24
USDT 1.00
SBD 2.51