গোধূলি বিকেলের অঙ্কন || ডিজিটাল আর্ট #143

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। কি খবর সবার। তীব্র গরমের পর বৃষ্টিতে একটু স্বস্তি। তবে এটা খুবই সীমিত সময় এর জন্য। তা বুঝাই যাচ্ছে। দিন দিন পরিবেশ আরো খারাপ এর দিকে যাবে। তাই আমাদের উচিৎ বেশি বেশি করে গাছ লাগানো। তো এই বৃষ্টির মাঝে আপনাদের জন্য সুন্দর একটি আর্ট নিয়ে হাজির হলাম । আশা করি আপনাদের সকলের ভালো লাগবে অনেক।


143 landscape.png

আমার তৈরি আর্ট

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ ওপেন করে নিউ ফাইল তৈরি করি যার সাইজ রেশিও ২০০০X১১২৪ পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
প্রথমেই আমি নতুন একটি লেয়ার খুলে নেই।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি লেসো টুল ব্যবহার করে নিচের মাটির অংশ তৈরি করি। তারপর এটিকে বেগুনী রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার একই রকমের আরো ৩ টি লেয়ার তৈরি করি। প্রতিটি আগেরটি ঠেকে উজ্জ্বল রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার আগের ৪ টি লেয়ারে ঘাস যুক্ত করি। যা আমার ছবির সৌন্দর্য আরো অনেক গুণে বৃদ্ধি করে দিবে।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার পেছনে বড় দুইটি পাহাড় একে দেই।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার পাহাড় এর এক পাশের অংশ একটু উজ্জ্বল করি। যেনো এটিকে সত্যি পাহাড় মনে হয়।


অঙ্কনের ধাপ-৮

8.png
এবার পুরো ছবির ব্যাকগ্রাউন্ড এ গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার কাষ্টম ব্রাশ এর মাধ্যমে ছবিতে গাছ ও পাখি যুক্ত করি। এগুলো ছবিকে করে তুলে আরো প্রাণবন্ত।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথমেই পাহাড় এর পেছনে একটু অস্ত যাওয়া সূর্য এঁকে দেই। তারপর হালকা কালার কারেকশন করি। এরপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

143 landscape.png

আমার করা আর্ট।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।



░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

break .png

Purple Yellow Black Neon SciFi YouTube Banner (800 × 260 px) (800 × 250 px).gif

break .png

আমি রাজু আহমেদ। আমি একজন ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। বি.এস.সি ইঞ্জিনিয়ারিং পড়ছি সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে। আমি বাঙ্গালী তাই বাংলা ভাষায় লিখতে ও পড়তে পছন্দ করি। ফোন দিয়ে ছোটখাট ছবি তোলাই আমার সখ। এছাড়াও ঘুরতে অনেক ভালো লাগে।

break .png

Banner.png

break .png

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

গোধূলি বিকালের ডিজিটাল চিত্র বেশ সুন্দর লাগছে ভাই। খুব সুন্দরভাবে ধাপে ধাপে তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার বাংলা ব্লগে আপনার জন্য শুভকামনা রইলো ভাই।

 last year 

গোধূলি বিকেল এর দৃশ্য গুলো দেখতে সব সময় চমৎকার লাগে।

 last year 

ভাই আপনি ডিজিটাল আর্টের মধ্য দিয়ে গোধূলির বিকেলের আর্ট করেছেন দেখে অনেক ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে তৈরি টা আমাদেরকে দেখিয়েছেন। গোধূলি বিকেলে আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ ভাই শেয়ার করার জন্য।

 last year 

জ্বি ভাইয়া, আর্ট গুলো ধাপে ধাপে করতে ভালো লাগে খুবই।

 last year 

গোধূলি বিকেলের অসাধারণ একটি দৃশ্য প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে বিশেষ করে কালার কম্বিনেশন টা অনেক সুন্দর হয়েছে।।
পাহাড়ের আড়ালে উকি দেওয়া সূর্যটা দারুন ভাবে ফুটেছে।।

 last year 

জ্বি ভাইয়া। এই আর্ট এর কালার কম্বিনেশনটা আমার নিজের কাছেও খুব পছন্দ হয়েছিলো।

 last year 

গোধূলি বিকালের ডিজিটাল চিত্র অংকন দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এই দৃশ্যগুলো সত্যিই অসাধারণ। আসলে বিকেলবেলার মুহূর্ত গুলো দেখতে আমারো অনেক বেশি ভালো লাগে।

 last year 

একদম ঠিক বলেছেন। বিকেলবেলার মুহূর্ত গুলো দেখতে অনেক বেশি সুন্দর লাগে।

 last year 

গোধূলি বিকেলের অনেক সুন্দর একটি ডিজিটাল অংকন আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ডিজিটাল অংকন শেয়ার করে যাচ্ছেন। আজকের এই অংকনের মাঝে সবথেকে সুন্দর দৃশ্য আমার কাছে এটা যে দুই পাহাড়ের মাঝখানে সূর্য ডুবে যাচ্ছে। অংকন পদ্ধতির টা অসাধারণ ছিল ভাইয়া। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

জ্বি ভাইয়া সহজেই অঙ্কন করা যেনো সবাই বুঝতে পারে।

 last year 

ওয়াও অসাধারণ আপনি অনেক সুন্দর করে গোধূলি বিকেলের অঙ্কন করেছেন। আসলে ডিজিটাল আর্ট গুলো দেখতে খুব চমৎকার লাগে। আপনার ডিজিটাল আর্টগুলো আমি ফ্রাই দেখে থাকি। সত্যি বলতে এ ধরনের আর্ট গুলো দেখলে মুগ্ধ হয়ে যায়। গোধূলি বিকেলের অঙ্কন শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last year 

জ্বি আপু মাঝে মাঝেই ডিজিটাল আর্ট করা হয় এখন। ভালো লাগে অনেক আমার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47