একটি সূর্য অস্ত যাওয়ার দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #49

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


seas sun set.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 2000X1124 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এরপর আমি নতুন একটি লেয়ার খুলে সেটার উপর পেন টুল দিয়ে মাটির অংশ সুন্দর মতন একে নেই। এরপর পেইন্ট বাকেট টুল দিয়ে সেটাকে কালো রঙ দিয়ে ভরাট করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি ব্যাকগ্রাউন্ড এ মন মত রঙ এর একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার খুলি।


অঙ্কনের ধাপ-৪

4.png
এবার আমি র‍্যাক্টেঙ্গুলার মারকিউ টুল দিয়ে নিচের অর্ধেক এ আরো একটি গ্র্যাডিয়েন্ট লেয়ার আঁকি। যাতে সূর্য এর পিছনে থাকতে পারে।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার এলিপ্টিকাল মারকিউ টুল দিয়ে সূর্য একে দেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার আমি সূর্যের আলোক রশ্মি তৈরি করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
নতুন একটি লেয়ার এ কাস্টম ব্রাশ টুল ব্যবহার করে আমি কিছু গাছ একে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
একই ভাবে আরো কিছু নারকেল গাছ ও কিছু ঘাস যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার পানিতে ঢেউ এবং সূর্যের সামনে দূরের আকাশে কিছু পাখি একে দেই।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার প্রথমে একটু কালার কারেকশন করি। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

seas sun set.png

আমার সূর্য অস্ত যাওয়ার দৃশ্য ।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

আসলে এই কাজগুলো শিখার আমার ভীষন আগ্রহ। চেষ্টা করে যায়। আমার বেশ ভালো লাগলো। সূর্য অস্ত যাওয়ার দৃশ্য আপনি দারুণভাবে পেইন্টিং করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং দারুণ ভাবে ফুটে উঠেছে। আপনার জন্য শুভকামনা রইল ভাই

 2 years ago 

ইউটিউব এ অনেক টিউটোরিয়াল আছে ভাই। চেস্টা করতে পারেন। তবে আপনার ফোন দিয়ে করা ড্রইং গুলো ও অস্থির হয়।

 2 years ago 

সূর্য অস্ত যাওয়ার অসাধারণ একটি ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করেছেন। খুব সুন্দর লাগছে সন্ধ্যেবেলার দৃশ্যটি। গাছপালা, আকাশে উড়ন্ত পাখি, লাল আকাশ, পানিতে লাল আকাশের প্রতিচ্ছবি সবকিছু মিলিয়ে অসাধারণ। এভাবেই এগিয়ে যান বহুদুর। শুভেচ্ছা ও শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু। লাল আকাশ দেওয়াতে জিনিশ টা আমার কাছেও বেশ সুন্দর লেগেছে।

 2 years ago 

বাহ্ দারুন হয়েছে। আমার সূর্য অস্ত যাওয়ার দৃশ্য খুবই ভালো লাগে। সূর্য তখন রক্তের মত লাল হয়ে থাকে। আপনি দারুন একটি দৃশ্য অংকন করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রক্তিম সূর্যকে আমার ও প্রচন্ড ভালো লাগে ভাই।

 2 years ago 

সূর্য অস্ত যাওয়ার এই দৃশ্যগুলো আমার কাছে দেখতে খুবই ভালো লাগে একেবারে রক্তরাঙা আকাশের মত লাগছে দেখতে ।একেবারে চোখটা জুড়িয়ে যায় দেখলে। আপনি এঁকেছেন খুব সুন্দর করে ।ডিজিটাল আর্টগুলো সব সময় আমার কাছে জীবন্ত লাগে খুবই ভালো লাগলো আপনার আর্টটি।

 2 years ago 

সূর্যাস্ত দেখতে মোটামুটি সবারই ভালো লাগে। খুব মজা করে উপভোগ করা যায় দৃশ্য গুলো।

 2 years ago 

সূর্য অস্ত যাওয়ার দৃশ্য অঙ্কন করেছেন অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। চেস্টা থাকে যতটা সম্ভব নিখুঁত করতে পারি।

 2 years ago 

ওয়াও ভাইয়া অসাধারন চমৎকার একটি ডিজিটাল আর্ট করেছেন। সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটি সত্যি খুব সুন্দর হয়েছে। সত্যিই অসম্ভব সুন্দর মনমুগ্ধকর একটি পরিবেশের দৃশ্য অংকন করেছেন। এতো সুন্দর একটি দৃশ্য যে কেউ দেখলেই মুগ্ধ হয়ে যাবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি ডিজিটাল আর আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনারা মুগ্ধ হলেই আমি সার্থক।

 2 years ago 

image.png


এ নিয়ে আপনি উনপঞ্চাশটি ডিজিটাল আর্ট সম্পন্ন করেছেন। দিন দিন ভালোই দক্ষ হয়ে উঠছেন। সূর্য অস্ত যাওয়ার দৃশ্য ডিজিটাল আর্ট এর মাধ্যমে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। গাছপালা, সূর্য এবং পাখি সবকিছু দেখতে অনেক সুন্দর লাগছে। ভালো থাকবেন সব সময়।


image.png

 2 years ago 

সবই আপনাদের দোয়াতে ভাই। ছবি তে গাছপালা সূর্য এসব দেখতে আমার ও খুব ভালো লাগে।

 2 years ago 

সূর্য অস্ত যাওয়ার দৃশ্য অঙ্কন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য ডিজিটাল আর্ট করেছেন। আপনার এই ডিজিটাল আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখে মনে হচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে সময় নিয়ে এই ডিজিটাল আর্ট করেছেন। অনেক সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমি সব সময় চেস্টা করি সুন্দর সুন্দর আর্ট উপহার দেওয়ার।

 2 years ago 

আপনার শেয়ার করা ডিজিটাল আর্ট টি চোখের দৃষ্টিতে বেশ সুন্দর লাগছে। বিশেষ করে সূর্য কে কেন্দ্র করে তিনটা পাখি উড়ে যাওয়ার দৃশ্য এটি বেশি সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

পাখি গুলো তাদের বাড়ি ফিরতেছে আরকি। এমন থিম চিন্তা করে দিয়েছিলাম।

 2 years ago 

প্রকৃতির নিয়ম মেনে চিত্র অঙ্কন আর কী 🥰

 2 years ago 

যতই দিন যাচ্ছে আপনার ডিজিটাল আর্টগুলো ততই সুন্দর হচ্ছে। সূর্য অস্ত যাওয়ার এই দৃশ‍্য বাস্তবে সব জায়গাই চোখে না পড়লেও শুনেছি কুয়াকাটা সমুদ্র সৈকতে নাকী এইধরনের দৃশ‍্যের দেখা পাওয়া যায়। ডিজিটাল আর্টটা চমৎকার হয়েছে ভাই।।

 2 years ago 

খুব ইচ্ছা এমন দৃশ্য দেখার। সৌভাগ্য হয়ে উঠেনি এখনো। তাই নিজের কল্পনাকে কাজে লাগিয়ে বানালাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67024.68
ETH 3312.25
USDT 1.00
SBD 2.74