একটি প্রজাপতির দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #48

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


projapoti.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 2000X2000 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার আমি প্রথমে ব্রাশ টুল এ হার্ড ব্রাশ টুল সিলেক্ট করি। তারপর সেটার সাইজ ৩ পিক্সেল রেখে পেন টুল দিয়ে প্রজাপতির শরীর একে ফেলি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি পেনটুল ও ব্রাশ টুল এর সাহাজ্যে প্রজাপতির শিং একে দেই।


অঙ্কনের ধাপ-৪

4.png
এলিপ্টিকাল টুল ব্যহবার করে চোখ আঁকি প্রজাপতিটির।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার প্রজাপতির এক পাশের পাখনা একে দেই।


অঙ্কনের ধাপ-৬

6.png
একই ভাবে প্রজাপতির অন্য পাশের পাখনা অঙ্কন সম্পন্ন করি।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি প্রজাপতিটির পাখনাতে কিছু ডিজাইন যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৮

8.png
একই ভাবে প্রজাপতিটির শরীরে কিছু ডিজাইন যুক্ত করি।


অঙ্কনের ধাপ-৯

9.png
এবার পেইন্ট বাকেট টুল দিয়ে আমি প্রজাপতিটির শরীরে বিভিন্ন ধরনের রঙ করে দেই।


অঙ্কনের ধাপ-১০

10.png
এবার সম্পুর্ন ড্রইং রঙ করা শেষ করি। তারপর ব্যাকগ্রাউন্ড এ একটি গ্র্যাডিয়েন্ট রঙ যুক্ত করি। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

projapoti.png

আমার তৈরি প্রজাপতির দৃশ্য ।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

ফটোশপের ব্রাশগুলো অনেকেই ডাউনলোড করতে পারে না। কিন্তু আপনি সহজ একটি উপায় দেখিয়ে দিলেন। আপনার ডিজিটাল আর্টগুলো অনেক সুন্দর হয়ে থাকে। প্রজাপতির ডিজিটাল আর্টটা অনেক সুন্দর করেছন ভাই। ভালো ছিল।

 2 years ago 

হ্যা ভাই। এ জন্যই লিংক দিয়ে দিছি। যেনো সবাই সহজেই ডাউনলোড করে নিতে পারে।

ডিজিটাল আর্ট গুলো সব সময় অনেক ভালো এবং সুন্দর হয় আপনার প্রজাপতির রং কোনটি খুবই চমৎকার। প্রজাপতিটি এত সুন্দর ভাবে আর্ট করেছেন দেখতে খুবই সুন্দর লাগতেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর রঙ এ সব কিছুকেই অনেক ভালো লাগে। ধন্যবাদ।

 2 years ago 

পরপর দুই জনের ডিজিটাল আর্ট দেখলাম।
আসলে ভাইয়া আমি চিন্তা করি কিভাবে আপনারা এত সুন্দর করে ডিজিটাল আর্ট গুলো করতে পারেন। আপনার অনেক ডিজিটাল আর্ট আমি দেখেছি যেগুলো খুবই ভালো ছিল ।আর আজকের এই প্রজাপতির ডিজিটাল আর্টটিও আগের গুলোর মতই সুন্দর হয়েছে।আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল ভাইয়া। আমি চাই আরো ডিজিটাল আর্ট করুন এবং আমাদের মাঝে শেয়ার করুন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর এক মন্তব্যের মাধ্যমে অনুপ্রেরণা দেওয়ার জন্য।

 2 years ago 

ভাই সত্যি বলতে আপনার ডিজিটাল আর্ট গুলো খুবই ভালো লাগে। এত সুন্দর ভাবে খুবই চমৎকার আইডিয়া নিয়ে আপনি কাজগুলো উপস্থাপন করে থাকেন বিষয়টি দেখে মুগ্ধ হয়ে যাই। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সব সময় ইচ্ছা থাকে আপনাদের ভালো কিছু উপহার দেওয়ার এতেই হয়ে যায় ভাই।

 2 years ago 

ভাইইয়া আপনি খুব সুন্দর একটি প্রজাপতির ডিজিটাল অঙ্কন করেছেন। কালারফুল প্রজাপতিটি দেখতে বেশ ভালো লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন স্আ সেজন্য পনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপ্নাকেও ধন্যবাদ আপু। সময় নিয়ে আমার প্রজাপতির চিত্রটী দেখার জন্য।

 2 years ago 

ওয়াও কী অসাধারণ আর্ট। ডিজিটাল আর্ট দ্বারা আপনি অনেক সুন্দরভাবে প্রজাপতির ছবিটি অঙ্কন করেছেন। প্রজাপতির ছবিটি অনেক কালারফুল হয়েছে দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আসলে কালারফুল প্রজাপতি আমার ও খুব ভালো লাগে।

 2 years ago 

ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুব ভালো লাগে। খুবই সুন্দর হয় ডিজিটাল আর্টের কালার গুলো এই কালারগুলো সত্যিই মুগ্ধ করে। ভাইয়া, আপনার করা প্রজাপতির ডিজিটাল আর্ট টি অসাধারণ সুন্দর হয়েছে। প্রজাপতির ডিজিটাল আর্টটি করার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনি। ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

এই জন্যই ডিজিটাল আর্ট এ আসা। রঙ করতে সুবিধা হয় অনেক।

 2 years ago 

একটি প্রজাপতির ডিজিটাল আর্ট খুবই সুন্দর হয়েছে। প্রজাপতির পাখায় বিভিন্ন রংয়ের সংমিশ্রণ ঘটেছে।প্রজাপতি টি দেখতে খুব চমৎকার লাগতেছে। আপনি খুব চমৎকার ভাবে সবগুলো ধাপ সুন্দর ভাবে বিশ্লেষণ করেছেন। দেখে মনে হচ্ছে আপনি খুব ধৈর্য্য নিয়ে বানিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

হ্যা আপু। একটু ধৈর্য লাগে এই কাজ গুলোতে।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার ডিজিটাল প্রজাপতির আর্ট দেখে আমি মুগ্ধ হলাম। আমার কাছে দেখতে দারুণ লাগছে। আপনার ডিজিটাল প্রজাপতি আর্ট দেখে মনে হচ্ছে যেন সত্যি একটি প্রজাপতি দেখছি। প্রজাপতি আর্ট এর প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

হাহা। নিয়ে যান এসে। সত্যি প্রজাপতি বানিয়ে দিবোনে।

 2 years ago 

একটি প্রজাপতির দৃশ্য অঙ্কন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে প্রজাপতির দৃশ্য অঙ্কন করেছেন। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। দারুন আর্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হঠাৎ মাথায় আসলো প্রজাপতির দৃশ্য অঙ্কন করার করে ফেললাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65