২০২১ সালের আমার ১৬ টি পেন্সিল আর্ট পোস্টের রিভিউ (১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর অশেষ মেহেরবানীতে সবাই ভালই আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভাল আছি আপনাদের দোয়ায়।

আজকে আমি আপনাদের সামনে কোন ডাই বা কোন রেসিপি বা কোন আর্ট নিয়ে হাজির হইনি। আজকে আমি সম্পূর্ণ ব্যতিক্রম একটি বিষয় নিয়ে হাজির হয়েছি। আমি ২০২১ সালের যে কয়টি পেন্সিল আর্ট পোষ্ট আমার বাংলা ব্লগ কমিউনিটিতে করেছিলাম তার একটি রিভিউ আপনাদের সামনে উপস্থাপন করব। আমি বিগত ২০২১ সালে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে মোট ১৬ টি পেন্সিল আর্ট পোষ্ট করেছিলাম সেই ১৬ টি পেন্সিল আর্ট পোষ্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশা করি আমার আজকের এই রিভিউ পোস্টটি আপনাদের ভালো লাগবে।

⭐ পেন্সিল আর্ট পোস্টের রিভিউ⭐

IMG_20220107_173337.png

প্রথম পোস্টঃ

SAVE_20220107_182204.jpg
পোস্ট লিংক

পেন্সিল অঙ্কন // বাস্তবসম্মত চোখ অংকন।

  • এই চিত্রাংকন আমি আমার বাংলা ব্লগে জন্যে সর্বপ্রথম পেন্সিল আর্ট করেছিলাম। এই পেন্সিল আর্টটি আমার সবচেয়ে পছন্দের আর্ট এর মধ্যে একটি।

দ্বিতীয় পোস্টঃ

SAVE_20220107_182213.jpg
পোস্ট লিংক

পেন্সিল অঙ্কন //লাজুক খ্যাকের চিত্রাংকন।

  • এটি আমার আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্য দ্বিতীয় পেন্সিল আর্ট। আপনারা সবাই এই আটটি সম্পর্কে অবশ্যই অবগত আছেন এ আর্টটিতে আমি যা অংকন করেছি সেটি হচ্ছে আমাদের সবচেয়ে প্রিয় লাজুক খ্যাক। এবং বলতে গেলে আমার বাংলা ব্লগ কমিউনিটির জন্য সবারই প্রিয় এই লাজুক খ্যাক।

তৃতীয় পোস্টঃ

SAVE_20220107_182220.jpg
পোস্ট লিংক

পেন্সিল অঙ্কন // পঙ্খিরাজ ঘোড়ার মুখ চিত্রাংকন।

  • এটি হচ্ছে একটি পঙ্খিরাজ ঘোড়ার মুখের চিত্রাংকন। আমার কাছে চিত্রাংকনটি খুবই ভালো লাগে, আমার পছন্দের চিত্রাংকন এর মধ্যে এটি ও একটি।

চতুর্থ পোস্টঃ

SAVE_20220107_182231.jpg
পোস্ট লিংক

পেন্সিল অঙ্কন // বিড়াল ও প্রজাপতির ভালোবাসা চিত্রাংকন।

  • বিড়াল ও প্রজাপতির মধ্যে ভালোবাসারই চিত্রাঙ্গনটি আমার কাছে খুবই ভালো লাগে। আমি মনে করি এটি একটি আনকমন চিত্রাংকন যা ভালবাসার নিদর্শন স্বরূপ প্রদর্শন করে। আশা করি এই চিত্রাংকনটি ও আপনাদের কাছে ভাল লেগেছিল।

পঞ্চম পোস্টঃ

SAVE_20220107_182241.jpg
পোস্ট লিংক

"Love" এর থ্রিডি চিত্রাংকন।

  • এই লাভ শব্দটার অর্থ আমরা সবাই জানি, ভালোবাসা। এটার সাথে সকলেই পরিচিত। আমি এটিকে থ্রিডির মাধ্যমে আপনাদের সামনে প্রকাশ করেছিলাম।

ষষ্ঠ পোস্টঃ

SAVE_20220107_182249.jpg
পোস্ট লিংক

পেন্সিল অংকন// মা সন্তানকে আদর করার মুহূর্ত চিত্রাংকন।

  • মা সন্তানের ভালোবাসা হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ ভালোবাসা। আমি এই চিত্রাংকনটির মাধ্যমে শ্রেষ্ঠ ভালোবাসাকে সকলের মাঝে পেন্সিল আর্ট এর মাধ্যমে উপস্থাপন করেছিলাম।

সপ্তম পোস্টঃ

SAVE_20220107_182257.jpg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // ফুলসহ দুইটি পাখির চিত্রাংকন।

  • ফুল পাখি এগুলো পছন্দ করেনা এমন মানুষ পাওয়া যাবে না। তাই আমি সকলের পছন্দের দুটি জিনিসকে পেন্সিল আর্ট এর মাধ্যমে আপনাদের সামনে উপস্থাপন করার চেষ্টা করেছিলাম।

অষ্টম পোস্টঃ

SAVE_20220107_182304.jpg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // শুকনো পাতার উপর কয়েক ফোটা পানির চিত্রাংকন।

  • শুকনো পাতার ওপর কয়েক ফোটা পানি দেখতে অসাধারণ লাগে, সত্যিকার অর্থে মনে হচ্ছে যে পাতার উপরে যেন পানির ফোটা গুলো পড়ে আছে একেবারে বাস্তব এর মত। এই বাস্তব জিনিসটাকে আপনাদের মাঝে পেন্সিল আর্ট এর মাধ্যমে উপস্থাপন করেছিলাম। এই আর্টটিও আমার সবচেয়ে পছন্দের আর্টের মধ্যে একটি।

নবম পোস্টঃ

SAVE_20220107_182313.jpg
পোস্ট লিংক

পেন্সিল অঙ্কন // কচুরিপানার উপর বসে থাকা রাজহাঁসের চিত্রাংকন।

  • একটি রাজা কচুরিপানার উপর কিভাবে বসে আছে এই দৃশ্যগুলো আমরা যখন গ্রামে দেখি খুবই অসাধারণ লাগে এই অসাধারণ জিনিসটা আপনাদের মাঝে পেন্সিল আর্ট এর মাধ্যমে উপস্থাপন করেছিলাম।

দশম পোস্টঃ

SAVE_20220107_182033.jpg
পোস্ট লিংক

পেন্সিল অংকন // একটি গরুর কার্টুন চিত্রাংকন।

  • এই আটটি আমাদের প্যানথম দাদা নতুন যারা চিত্রাংকন করবে তাদের উদ্দেশ্যে একটি স্ট্রাকচার দিয়ে আর্টটি সকলকে করার জন্য বলেছিলেন, তার উদ্দেশ্যে এই আটটি করা। আশাকরি এটিও আপনাদের কাছে অনেক ভালো লেগেছিল।

একাদশ পোস্টঃ

SAVE_20220107_182050.jpg
পোস্ট লিংক

পেন্সিলের সাথে থ্রিডি আর্ট // একটি তুষার পর্বতের থ্রিডি চিত্রাংকন।

  • যেসব এলাকায় প্রচুর তুষার পরে সেসব এলাকায় তুষারে ঘেরা পাহাড় গুলো এরকমই দেখায় । এটাও দেখতে অনেক ভালো লাগে তাই আমি আমার ভালোলাগা থেকে তুষার পর্বতটি পেন্সিল আর্ট এর মাধ্যমে উপস্থাপন করেছিলাম।

দ্বাদশ পোস্টঃ

SAVE_20220107_182058.jpg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // পাতার মধ্যে কিছু প্রাকৃতিক দৃশ্যের চিত্রাংকন।

  • এই চিত্রাঙ্গন গুলো আমার কাছে বরাবরই অনেক ভাল লাগে আর বিশেষ করে যারা আর্ট প্রেমী তারাও এগুলো অনেক পছন্দ করে, সেজন্যই এ চিত্রাংকনটি আমি আপনাদের সামনে শেয়ার করেছিলাম।

ত্রয়োদশ পোস্টঃ

SAVE_20220107_182112.jpg
পোস্ট লিংক

পেন্সিলের সাথে থ্রিডি আর্ট // মুখমন্ডলের থ্রিডি চিত্রাংকন।

  • একটি মুখমন্ডলের চিত্রাংকন আমার সবচেয়ে পছন্দের আর্ট হল এটি। চিত্রাংকনটা আমার কাছে অনেক আকর্ষণীয় লাগে অনেক ধৈর্য্য নিয়ে সময় নিয়ে এই চিত্রাংকনটি আমি সম্পূর্ণ করেছিলাম এবং তাই আপনাদের মাঝে চিত্রাঙ্কনটি আমি শেয়ার করেছিলাম। আমার বিশ্বাস আপনাদের কাছেও এই চিত্রাংকনটি অনেক ভালো লেগেছে।

চতুর্দশ পোস্টঃ

SAVE_20220107_182123.jpg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // অর্ধেক কেটে ফেলা বৃক্ষের চিত্রাংকন।

  • এই চিত্রাঙ্গনটি আমি করেছিলাম মূলত একটা কেটে ফেলা গাছকে উদ্দেশ্য করে আমরা যেভাবে গাছপালা কেটে ফেলছি সেই অনুযায়ী কিন্তু গাছপালা লাগাই না। সেই দৃষ্টিভঙ্গি থেকে সকলকে উদ্দেশ্য করেই আমার এই পেন্সিল আর্ট করা।

পঞ্চদশ পোস্টঃ

SAVE_20220107_182132.jpg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // একটি হরিণ ও তার দুটি বাচ্চার চিত্রাংকন।

  • একটি হরিণ ও তার দুটি বাচ্চা চিত্রাংকন দিয়ে এখানে আমি বনের পশুদের তার বাচ্চার প্রতি যে ভালোবাসা বা তার বাচ্চাদেরকে কিভাবে অন্যান্য হিংস্র প্রাণী থেকে আগলে রাখার একটা নিদর্শন আপনাদের মাঝে পেন্সিল আর্ট এর মাধ্যমে উপস্থাপন করে ছিলাম।

ষোড়শ পোস্টঃ

SAVE_20220107_182142.jpg
পোস্ট লিংক

পেন্সিল আর্ট // একটি শিশু উপোর হয়ে ঘুমিয়ে থাকার থ্রিডি চিত্রাংকন।

  • এই চিত্রাঙ্গনটি হচ্ছে আমার সর্বশেষ চিত্রাংকন ২০২১ সালের জন্য। এখানে আমি একটি বাচ্চা ছেলে যখন ঘুমিয়ে থাকে তখন সে ঘুমানো অবস্থায় কিভাবে থাকে তার একটা চিত্র আপনাদের মাঝে শেয়ার করেছিলাম।

তো বন্ধুরা আজকের আপনাদের জন্য আমার এই ছিল রিভিউ পোস্ট। আমার আজকের এই রিভিউ পোস্টটি দেখে পড়ার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। তবে আপনাদের কাছে আমার একটাই রিকুয়েস্ট আমার এই ১৬টি পোস্টের মধ্যে কোন পোস্টগুলো আপনাদের সবচেয়ে বেশি ভালো লেগেছে তা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

সবাই ভালো ও সুস্থ থাকবেন আর নিজের প্রতি যত্ন নিবেন

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

প্রতিটা পোস্টই আমার দেখা প্রায় অসাধারন অংকন ছিল আপনি অনেক দারুন অংকন করেন ভাই এভাবেই এগিয়ে জান শুভ কামনা রইল।

 3 years ago 

আর প্রত্যেকটা অংকন মনোযোগ দিয়ে দেখে অসাধারণ মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

প্রত্যেকটা আর্ট জাস্ট অসাধারণ। সবার পোস্টে আমি ভালো কয়েকটা আর্টের কথা উল্লেখ করে বলি।কিন্তু আপনার ক্ষেত্রে সেটা বলা অসম্ভব। কারণ আমি কোনটা রেখে কোনটা বলবো সেটাই বুঝতে পারতেছি না। আপনার সবগুলো আর্ট অনেক অনেক সুন্দর হয়েছে ।ধন্যবাদ আপনাকে এগুলো আমাদের মাঝে আবারো শেয়ার করার জন্য। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

আপনার মন্তব্যটি পেয়ে আমি খুবই আনন্দিত ও উচ্ছ্বাসিত। গঠনমূলক মন্তব্যছ আমাকে এত এত উৎসাহ প্রদানের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 
ভাইয়া আপনার 2021 সালের অঙ্কিত প্রতিটি চিত্র এতটা সুন্দর হয়েছে যা ভাষায় প্রকাশ করা যাবে না। তারমধ্যে পঞ্চম এবং ষষ্ঠ ছবিটি সেরা হয়েছে আমার মতে। আপনার আঁকাআঁকি হাত খুবই ভালো বলতে হবে। ধন্যবাদ আপনাকে সুন্দর সব চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 3 years ago 

সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পোস্টগুলো নিয়ে আমাকে প্রশংসিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

প্রতিটি চিত্রাংকন দারুন ছিল। বিশেষ করে শাই ফক্সের চিত্রটি আমার কাছে দারুন লেগেছে। সুন্দর চিত্রাংকন করতে পারেন পেন্সিল দিয়ে। আমার মনে হয় লেগে থাকলে দারুণ কাজে আসবে। ধন্যবাদ।

 3 years ago 

জি ভাই সব সময় লেগে আছি। আশা করি ভবিষ্যতেও লেগে থাকব আপনারা এভাবে পাশে থাকলে। গঠনমূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

ভাই আপনার প্রতিটি পেন্সিল আর্ট এর পোস্ট আমি পড়েছি। আপনার প্রত্যেকটি পেন্সিল আর অসাধারন সুন্দর হয়েছিল। আপনার মোট 16 টি পেন্সিল আর্ট এর মধ্যে ষষ্ঠ আর্ট টি আমার সবচাইতে বেশি ভালো লেগেছে।

 3 years ago 

খুবই ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে, আমার পোস্টগুলো আপনার ভালো লেগেছে এটা জেনে আমি খুবই আনন্দিত উচ্ছ্বাসিত। জি ভাই ষষ্ঠ নাম্বার পোস্টটি আমারও খুব প্রিয় আর্ট গুলোর মধ্যে একটি। অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58180.92
ETH 2477.99
USDT 1.00
SBD 2.42