পেন্সিল আর্ট // ফুলসহ দুইটি পাখির চিত্রাংকন ( ১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিমেটের সহযোদ্ধারা,
"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন"

আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "ফুলসহ দুইটি পাখির" অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20211114_091352.jpg

ফুল ও পাখি এ দুটো কে ভালোবাসে না বা পছন্দ করে না এমন কোন লোক নেই আমার মতে। দুটোই মানুষের হৃদয়ে স্থান করে নেয় খুব সহজেই। পাখির কিচিরমিচিরে আমাদের সকালের ঘুম ভাঙ্গে সকাল বেলায় পাখির কিচিরমিচির শব্দটা শুনতে অনেক মধুর লাগে। সবকিছুই কালের বিবর্তনে আস্তে আস্তে কমে যাচ্ছে মানুষের অসতর্কতা ও অবহেলার কারণে। এই পাখি কিন্তু আমাদের ফসলাদি ধ্বংসাত্মক কীটপতঙ্গ গুলোকে খেয়ে আমাদের ফসলকে রক্ষা করে। কিন্তু এখন কিছু মানুষ শখের বশে পাখিগুলোকে দিন দিন মেরে ফেলছে। এতে করে সমাজের অনেক ক্ষতি হচ্ছে। আর ফুল হচ্ছে সৌন্দর্যের প্রতীক। আমরা কম বেশি সবাই ফুল কে ভালবাসি।

IMG_20211114_005005.jpg

উপকরণ সমূহ

  • ড্রইং খাতা
  • কাঠপেন্সিল
  • পেন্সিল কাটার
  • রাবার।

IMG_20211114_084813.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমে আমি একটি ড্রয়িং পেপার নিয়ে পেন্সিল এর সাহায্যে একটি পাখি অঙ্গন করার জন্য একটি ছোট একটি বড় বৃত্ত অংকন করেছি।

IMG_20211113_220220.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এরপর আমি আরো একটি পাখি অংকন করার জন্য আরও দুটি বৃত্ত এবং প্রথম পাখিটির লেজ অংকন করেছি।

IMG_20211114_084914.jpg

তৃতীয় ধাপঃ

  • এ পর্যায়ে আমি দ্বিতীয় পাখিটির দুটি পাখনা অংকন করেছি এবং সেই সাথে ফুল অংকন এর জন্য আরও তিনটি বৃত্ত অঙ্কন করলাম।

IMG_20211113_223607.jpg

চতুর্থ ধাপঃ

  • এখানে আমি পাখির পাখনা দুটোকে বাস্তবিক পাখনা রূপে পরিণত করার জন্য কিছু নকশা অঙ্কন করলাম।

IMG_20211114_085135.jpg

IMG_20211114_085200.jpg

পঞ্চম ধাপঃ

  • এ পর্যায়ে আমি একটি গোলাপ ফুল, ফুলের পাতা ও ফুলের কলি অঙ্কন করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20211114_085429.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এখন আমি ফুল, পাতা গুলোকে পেন্সিল এর সাহায্যে বিভিন্ন নকশা দিয়ে আপনাদের কে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20211114_085357.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এখানে আমি এটাকে আরও ফুটিয়ে তোলার জন্য যেখানে যা প্রয়োজন পেন্সিল এর সাহায্যে আরও গাড়ো করে আপনাদেরকে দেখানো চেষ্টা করেছি। আর এতে করেই আমার তৈরী হয়ে গেল আজকের চিত্রাংকনটি।

IMG_20211114_085521.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনচট্টগ্রাম, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি চিত্র একেছেন ভাই দেখতে খুব সুন্দর লাগছে।আমার কাছে খুবই ভালো লেগেছে।

ধাপ গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাদের ভাল লাগাই আমার চিত্রাংকন করার সার্থকতা। অসংখ্য ধন্যবাদ আপনাদের মূল্যবান মন্তব্যের জন্য।

 3 years ago 

ফুলসহ দুইটি পাখির চিত্রাংকন অসাধারণ হয়েছে দেখতে। আমার কাছে খুবই ভালো লেগেছে। সত্যি প্রসংশার দাবিদার। ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছে।
শুভকামনা রইল

 3 years ago 

জি ভাই আপনার প্রশংসায় আমি পঞ্চমুখ। অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্য আমাকে অনুপ্রাণিত করে।

 3 years ago 

পেন্সিল দিয়ে অসাধারন একটি চিত্র অঙ্কন করেছেন ভাইয়া। পেন্সিল আর্ট গুলা সব সময়ই অনেক ভালো লাগে। আজকের চিত্রাঙ্কনে ফুলসহ দুটি পাখির অংকন খুব ভালো লেগেছে। বিশেষ করে কিভাবে অঙ্কন করলেন তার প্রতিটি ধাপে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অনেক ভালো লাগলো আপনার আজকের ফুলের মাঝে দুটি পাখির অংকন। ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি পেন্সিল আর্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ। আপনাদের কাছে ভালো লেগেছে তাই আমার সার্থকতা। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ওয়াও জাস্ট অসাধারণ এতো সুন্দর করে আপনি আর্ট করেছেন যে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর ও গঠনমূলক মন্তব্যে আমিও মুগ্ধ হয়েছি। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সত্যি খুব সুন্দর হয়েছে আপনার ফুলসহ দুটো পাখির ছবি আঁকাটা। বিশেষ করে আমার কাছে তো পাখি দুটি খুবই ভালো লাগতেছে। পাখি দুটি দেখে মনে হচ্ছে একজন আরেকজনের সাথে অনেক মায়ায় জড়িয়ে গেছে। ফুল গুলোকে দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। এক কথায় অসাধারণ হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল অসংখ্য ধন্যবাদ আপনার গুরুত্বপূর্ণ ও গঠন মূলক মন্তব্যে আমিও মুগ্ধ।

 3 years ago 

পেন্সিল দিয়ে ফুলসহ দুটি পাখির চিত্র দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই সুন্দর ভাবে এটি অঙ্কন করেছেন। আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। অসংখ্য ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেক কঠিন একটা আর্ট। দেখতে যতটা সহজ আসলে আঁকা ততটা সহজ নয়। অনেক কষ্টসাধ্য কাজ করে দেখেছেন আপনি আমাদেরকে।

তবে আমার কাছে মনে হচ্ছে হালকা রং ব্যবহার করলে আরো ভালো দেখাতো

 3 years ago 

জি ভাই আসলে আপনি ঠিকই বলেছেন হয়তো আরও বেশি ভালো লাগতো তবে আমি পেন্সিল আর্ট সাধারণত রং করি না আমার কাছে এভাবেই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সেটা অবশ্যই আপনার নিজের উপর নির্ভর করে। তবে আমি মাত্র আপনি কে কিছু অনুরোধ পাঠিয়েছিলাম।

আর পেন্সিল এর আঁকা আর্ট গুলো রং না করলেও বেশি ভালো লাগে। যাইহোক সুন্দর কম্মুনিকেশন গঠন করার জন্য আবারো ধন্যবাদ

 3 years ago 

দারুন এঁকেছেন তো ভাইয়া ফুলসহ পাখির আর্টটি। পেন্সিল দিয়ে এঁকেছেন তারপরেও কত সুন্দর লাগছে আর যদি রং করা হতো তাহলে তো আরো অনেক বেশি সুন্দর লাগত। আমার কাছে মনে হয় আর্টটি রঙ ছাড়াই বেশি ভালো লাগছে ।পাখি দুটোকেও খুবই ভালো লাগছে ফুল গুলো অনেক সুন্দর লাগছে। আপনি খুব সুন্দরভাবে নিজের হাতে এঁকে ছবিগুলো ডিটেইলস দেখিয়েছেন দেখে অনেক ভালো লাগলো ।আপনারা আঁকা র হাত আসলেই অনেক ভালো। খুবই সুন্দর হয়েছে আপনার আঁকাটি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আসলে আপনি যতটা বলেছেন অতটা করতে পারিনি তবে যতটুক সম্ভব চেষ্টা করেছি আপনাদেরকে বিনোদন দেওয়ার জন্য। আর পেন্সিল আর্ট আমি কখনো রং করি না এভাবেই আমার কাছে ভালো লাগে।

 3 years ago 

পেন্সিল আর্ট // ফুলসহ দুইটি পাখির চিত্রাংকটি
সত্যিই খুবই অসাধারণ হয়েছে।ফুলের ঠিক মাঝখানে পাখি দুটি অসম্ভব সুন্দর হয়েছে♥

 3 years ago 

জি কবি আপু আপনি ঠিকই বলেছেন ফুল গুলোর মাঝে দুটি পাখির চিত্রাংকনটা আমার কাছে খুব ভালো লেগেছে। তাই নিজের মন মত করে এঁকে আপনাদের কাছে শেয়ার করলাম। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 3 years ago 

ফুলসহ দুটি পাখির চিত্র অংকন বা অসাধারণ চিন্তাধারা। অত্যন্ত ভাল। হাতের কাজ নিখুঁত। আপনি খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন।আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। বরাবরি আপনার মন্তব্য অসাধারণ হয়ে থাকে। অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67753.90
ETH 3783.00
USDT 1.00
SBD 3.54