পেন্সিল অঙ্কন // কচুরিপানার উপর বসে থাকা রাজহাঁসের চিত্রাংকন (১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিমিটের প্রিয় সহযোদ্ধারা,
আসসালামু আলাইকুম,
আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়। আজকে ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" কমিউনিটিতে আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন"।

আমি যে অংকনটি আপনাদের সামনে উপস্থাপন করছি তার নাম হচ্ছে "কচুরিপানার উপর বসে থাকা রাজহাঁসের চিত্রাংকন" আশা করি আপনাদের সবার কাছে এটি ভালো লাগবে। তাহলে চলুন দেরি না করে শুরু করি।

IMG_20211126_164653.jpg

রাজহাঁস দেখতে খুব সুন্দর যখন সবগুলো পানিতে একসাথে সাঁতার কাটে তখন আরো অনেক সুন্দর লাগে। তার মধ্য থেকে একটি রাজহাঁস কিছু কচুরিপানার উপরে বসে ছিল তার একটি দৃশ্য আপনাদের সামনে আজকে উপস্থাপন করতে যাচ্ছি আশা করি আপনাদের ভালো লাগবে তাহলে চলুন শুরু করা যাক।

IMG_20211126_164753.jpg

উপকরণ সমূহ

  • ড্রইং খাতা
  • কাঠপেন্সিল
  • পেন্সিল কাটার
  • কটনবার
  • রাবার।

IMG_20211126_164909.jpg

প্রথম ধাপঃ

  • প্রথমেআমি একটি ড্রইং পেপার নিয়ে কাঠপেন্সিলের সাহায্যে রাজহাঁসের কিছু আকৃতি অঙ্কন করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20211126_164034.jpg

IMG_20211126_164052.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এবার আমি রাজহাঁসের চোখ এবং ঠোটটি এঁকে দেখানোর চেষ্টা করলাম।

IMG_20211126_164121.jpg

তৃতীয় ধাপঃ

  • এরপর রাজহাঁস যে কচুরিপানার উপর বসে আছে সে কচুরিপানা গুলোর অঙ্কন করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20211126_164134.jpg

IMG_20211126_164307.jpg

IMG_20211126_164319.jpg

IMG_20211126_164355.jpg

চতুর্থ ধাপঃ

  • এবার আমি রাজহাঁসটির গায়ের অংশ ও কচুরিপানা গুলোকে পেন্সিলের সাহায্যে কিছু ডিজাইন করার চেষ্টা করেছি।

IMG_20211126_164424.jpg

IMG_20211126_164443.jpg

চূড়ান্ত ধাপঃ

  • এবার আমি ডিজাইন গুলোকে একটি কটনবার দিয়ে ঘষে ঘষে কিছুটা হালকা করে দেখানোর চেষ্টা করেছি যাতে করে এর সৌন্দর্য তা একটু বৃদ্ধি পায়।

IMG_20211126_164510.jpg

IMG_20211126_164522.jpg

  • আর এতে করেই ধাপে ধাপে তৈরি হয়ে গেল আমার আজকের পেন্সিল চিত্রাংকন কচুরিপানার উপর বসে থাকা একটি রাজহাঁস। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনচট্টগ্রাম, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

কচুরি পানার উপরে বসে থাকতে দেখে রাজহাঁস টাকে অনেক সুন্দর দেখাচ্ছে। আমার তো রাজহাঁস টা দেখতে খুবই ভালো লেগেছে। অনেক নিখুঁতভাবে এই রাজহাঁসের ছবি অঙ্কন করেছেন। এক কথায় অসাধারণ হয়েছে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার গঠনমূলক মন্তব্যের জন্য। আপনাদের এরকম গঠনমূলক মন্তব্যে আরো উৎসাহিত আনন্দিত হই। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

সত্যিই অনেক ভালো লাগছে কচুরিপানার উপর বসে থাকা রাজহাঁসের ছবি আপনি অঙ্কন করেছেন। আমার অনেক ভালো লাগলো আপনি প্রতিটি ধাপ খুব দক্ষতার সাথে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার অঙ্কনের হাত অনেক ভালো ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা। আসলে আপনারা যতটা বলেন ততটা নয় চেষ্টা করেছি মাত্র। তারপরও আপনাদের অসাধারণ মন্তব্যে অনুপ্রাণিত হয়ে আরো ভালো ভালো চিত্রাংকন আপনাদের উপহার দেওয়ার চেষ্টা করবো। ধন্যবাদ ভাই।

 3 years ago 

কচুরিপানার উপর বসে থাকা রাজহাঁসটি দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর করে চিত্রটি অঙ্কন করেছেন। কচুরিপানার পাতাগুলো দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি আপনার অংকন এর ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনাদের এরকম অসাধারণ মন্তব্যে আরো উৎসাহিত ও অনুপ্রাণিত হয়ে ভালো ভালো চিত্রাংকন উপহার দেওয়ার চেষ্টা করবো ইনশাআল্লাহ। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ ভাই নামটি অনেক ভাল দিয়েছেন"পেন্সিল অংকন"।

আপনি আসলেই অসাধারণ পেন্টিং করতে পারেন, কচুরিপানার উপরে একটি কিউট রাজহাঁসের পেইন্টিং দেখে তো আমি পুরো স্তব্ধ হয়ে গেছি, কিছু বলার ভাষা নেই ভাই, আমার হৃদয় কে পুরো স্পর্শ করে গিয়েছে। প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

ভাই আপনার অসাধারণ মন্তব্যের আমি ও একেবারে মুগ্ধ। আপনার মন্তব্যের মাধ্যমে আমার হৃদয় স্পর্শ করে ফেললেন এজন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 3 years ago 

কচুরিপানা বসে থাকা রাজহাঁসের চিত্র অংকনটি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করেছেন। আপনার উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা। আপনার মন্তব্যে আমিও অনেক মুগ্ধ ভাই। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাই আপনি বেশ সুন্দর একটা অঙ্কন করেছেন। আপনার তৈরি করা কচুরিপানার উপর রাজহাঁসটি বসে থাকা চিত্রটি বেশ সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা চিত্র অঙ্কন করে শেয়ার করার জন্য।

 3 years ago 

যাক আমি অনেক আনন্দিত আমার চিত্রাংকনটি আপনার ভালো লেগেছে, এই জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

শুধুমাত্র একটি কাঠ পেন্সিল দিয়ে যে এত সুন্দর একটি চিত্র অঙ্কন করা যায় তা আগে জানা ছিল না। আপনি অনেক সুন্দর ভাবে এই চিত্রটি আমাদের সামনে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপ অনেক সুন্দর হয়েছে। এত সুন্দর পরিষ্কার-পরিচ্ছন্ন পোস্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

জি ভাই শুধুমাত্র একটি পেন্সিল দিয়ে এত সুন্দর সুন্দর চিত্রাংকন উপস্থাপন করা যায়। অসংখ্য ধন্যবাদ আপনার অসাধারণ মন্তব্যের জন্য আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ওয়াও ভাইয়া সত্যিই আপনার আর্ট এর প্রশংসা করতেই হয়। আপনার প্রত্যেকটি আর্ট বরাবর ই সুন্দর হয়। দেখে বোঝাই যায় যে আপনি অনেক ধৈর্য্য এবং দক্ষতার সাথে গুলো করেন। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে সুন্দর সুন্দর আর্ট গুলো শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

জি আপু আপনার প্রশংসায় আমি পঞ্চমুখ। বরাবরই আপনার মন্তব্যে আমাকে অনেক উৎসাহিত করে, অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার অসাধারণ মন্তব্যের জন্য। শুভেচ্ছা অবিরাম।

 3 years ago 

কচুরিপানার ওপর বসে থাকা আপনার রাজহাঁসটি খুবই সুন্দর হয়েছে। পেন্সিল দিয়ে আপনি দারুন একটি চিত্র অঙ্কন করেছেন যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধাপে ধাপে খুব সুন্দর করে তুলে ধরেছেন যার জন্য আপনার পোস্টটি আরো বেশী সুন্দর লাগছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মন্তব্যে স্বস্তি পেলাম আমার চিত্রাংকন টি আপনার কাছে ভালো লেগেছে এজন্য। খুব সুন্দর ও গঠনমূলক মন্তব্য উপহার দিয়েছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা অবিরাম।

 3 years ago 

কচুরিপানার ওপর বসে থাকা রাজহাঁসের চিত্র অংকন আপনি দারুণভাবে করেছেন।খুব নিখুঁতভাবে দক্ষতা সহকারে অঙ্কন করেছেন। সবথেকে ভালো লাগছে যখন আপনি চতুর্থ ধাপটি করেছেন খুব সুন্দরভাবে পেন্সিলের শেডগুলো দিয়েছেন। এবং প্রত্যেকটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করে দেখিয়েছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

বাহ! আপনি তো পুরো চিত্রাংকনের আসল পয়েন্টটাই ধরে ফেললেন, আসলে যে কোন চিত্রাংকনের সেডগুলোর জন্য অনেক ফুটে উঠে। অসাধারণ কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59926.69
ETH 2622.88
USDT 1.00
SBD 2.38