ডাই ইভেন্ট // পেন্সিল অঙ্কন // বাস্তবসম্মত চোখ অংকন (১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

স্টিমিটের প্রিয় সহযোদ্ধারা,
আসসালামু আলাইকুম,
আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি আপনাদের দোয়ায়। আজকে আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" ডাই ইভেন্ট এ প্রথমবারের মতো আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন" আমি যে অংকন টি আপনাদের সামনে উপস্থাপন করছি তার নাম হচ্ছে "বাস্তবসম্মত চোখ" আশা করি আপনাদের সবার কাছে এটি ভালো লাগবে। তাহলে চলুন দেরি না করে শুরু করি।

IMG_20210910_185109.jpg

এখন আমি আপনাদের সামনে এই বাস্তবসম্মত চোখের একটি অংকন ধাপে ধাপে উপস্থাপন করতে যাচ্ছি।

IMG_20210910_093546.jpg

অংকন এর উপকরণ:

ড্রইং খাতা
কাঠপেন্সিল
রাবার
স্কেল
পেন্সিল কাটার।

IMG_20210910_185506.jpg

ধাপ ১

প্রথমে আমি প্রয়োজনীয় উপকরণ গুলো হাতের কাছে নিয়ে তার মধ্য থেকে ড্রয়িং খাতা টি নিয়ে কাঠপেন্সিলের মাধ্যমে এর প্রথম অংশ যেটাকে আমরা সাধারণত চোখের মনি বলি সেটি অংকন করলাম।

IMG_20210910_082912.jpg

ধাপ ২

এরপর দ্বিতীয় ধাপে আমি চোখের ভিতরে সাদা অংশটি অংকন করেছি।

IMG_20210910_185605.jpg

ধাপ ৩

এখন আমি চোখের মনিটিকে যেভাবে আমরা বাস্তবে দেখে থাকি সেভাবে আঁকতে শুরু করেছি।

IMG_20210910_185643.jpg

ধাপ ৪

এরপর চোখের মনি আঁকা শেষ করে আমি চোখের উপরের অংশ যেটিকে আমরা চোখের পাতা বলি তা একেছি।

IMG_20210910_185711.jpg

ধাপ ৫

এখন আপনারা লক্ষ্য করুন আমি চোখের পাতার উপরে যে চোখের পাপড়ি থাকে তা এঁকেছি।

IMG_20210910_185737.jpg

ধাপ ৭

এপর্যায়ে আমি আমরা যখন কান্না করি তখন চোখ দিয়ে যেভাবে পানি বের হয়ে পড়ে সেই পানিকে আপনাদের সামনে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20210910_091755.jpg

ধাপ ৮

এই পর্যায়ে আমি চোখের উপরের অংশ যাকে আমরা চোখের ভ্রু বলে থাকি সেটিকে আঁকতে চেষ্টা করছি।

IMG_20210910_185800.jpg

চূড়ান্ত ধাপ

এখন আমি ভালোভাবে চোখের ভ্রুটি অঙ্কন করে আপনাদের সামনে পুরোপুরি ভাবে বাস্তবসম্মত চোখটি অংকন করা সম্পূর্ণ করলাম।

IMG_20210910_093101.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে সাপোর্ট দিতে ভুলবেন না।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel

আমার পরিচয়
আমি আলাউদ্দিন পাবেন। আমার জন্ম ১৯৮৩ সালের পয়লা জানুয়ারি নোয়াখালী জেলা অন্তর্গত সোনাইমুড়ি থানার আওতাধীন বারগাঁও গ্রামে। বর্তমানে আমি গাজীপুরে আমার পরিবার নিয়ে বাস করছি। আমি পেশায় একজন ফার্মাসিস্ট তার পাশাপাশি পার্টটাইম হিসেবে ইন্স্যুরেন্স কোম্পানিতে কাজ করছি। আমার সবচেয়ে প্রিয় খেলাটি হলো ক্রিকেট খেলা। আমি ক্রিকেট খেলা দেখতে ও খেলতে খুব ভালোবাসি। সেই সাথে আমি আর্ট করতেও খুব ভালোবাসি। আমি সুস্বাদু রেসিপি তৈরি করতে ভালোবাসি এবং মাঝে মাঝে তৈরি করে আমার পরিবারের সাথে শেয়ার করে তারা খুব আনন্দিত হয়। আমি নিয়মিত লিখি না তবে স্টিমিট এ যোগ দেওয়ার পর থেকে মোটামুটি নিজে থেকে কিছু লেখার চেষ্টা করি।

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর আর্ট করেছেন ভাইয়া। মনে হচ্ছে সত্যি সত্যি কোন চোখ থেকে চোখের পানি ঝরছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ধন্যবাদ আপনাকে আমাদের সাথে এই আর্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ আপনার অতীব অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার একটি হ্যাশট্যাগ দেওয়া হয়নি #amarbanglablog-event হ্যাশট্যাগ ছাড়া আপনার পোস্ট এসো নিজে করি প্রজেক্ট হিসেবে গণ্য হবে না।

বাস্তবসম্মত চোখের চিত্রাংকন টি অসাধারণ।।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার গুরুত্বপূর্ণ দিক নির্দেশনার জন্য।

 3 years ago 

শুভকামনা অবিরাম আপনার জন্য।।

আমরা সবাই একসাথে আমার বাংলা ব্লগ এ

ধন্যবাদ

খুব সুন্দর হয়েছে ভাইয়া একদম বাস্তবে চোখ থেকে পানি ঝরছে। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 62853.43
ETH 3013.11
USDT 1.00
SBD 2.50