পেন্সিল অঙ্কন // বিড়াল ও প্রজাপতির ভালোবাসা চিত্রাংকন (১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিমেটের সহযোদ্ধারা,
"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন"

আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "বিড়াল ও প্রজাপতির ভালোবাসা" অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20211016_181505.jpg

তাহলে চলুন দেরি না করে আমার ধাপে ধাপে বিড়াল ও প্রজাপতির ভালোবাসা অঙ্কন করাটি দেখে নিন এবং সেই সাথে আপনারাও শিখে নিন।

IMG_20211016_181756.jpg

উপকরণ সমূহ

  • ড্রইং খাতা
  • কাঠপেন্সিল
  • পেন্সিল কাটার
  • রুলার
  • রাবার।

IMG_20211013_001104.jpg

প্রথম ধাপঃ

প্রথমে আমি একটি ড্রয়িং পেপার নিয়ে কাঠ পেন্সিলের সাহায্যে পেপারের এক অংশে সমান মাপের দুটি চতুর্ভুজ অঙ্কন করে নিলাম।

IMG_20211013_002446.jpg

দ্বিতীয় ধাপঃ

এ পর্যায়ে আমি বিড়ালটি মুখমন্ডল এর মধ্যে নাক, কান, চোখ সব গুলো একের পর এক অংকন করলাম।

IMG_20211013_003408.jpg

তৃতীয় ধাপঃ

এরপর আমি বিড়ালটির নাকের উপরে বসে থাকা একটি প্রজাপতি অঙ্কন করলাম।

IMG_20211013_005553.jpg

চতুর্থ ধাপঃ

তারপর আমি প্রজাপতিকে বিভিন্ন রকম ডিজাইন করেছি যাতে করে বুঝা যায় একটি প্রজাপতি। এরপর বিড়ালের কপালের অংশে কানের বাহিরের অংশ এবং গলার অংশে কিছু পশম অংকন করে দেখানোর চেষ্টা করেছি। সেইসাথে বিড়ালের চোখটিকে ভালো করে অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20211013_012909.jpg

পঞ্চম ধাপঃ

এরপর আমি বিড়ালের কানের ভিতরের অংশের এবং মুখমণ্ডলের উপরে পশম অঙ্কন করে আপনাদের দেখানোর চেষ্টা করেছি।

IMG_20211013_014404.jpg

চূড়ান্ত ধাপঃ

এই পর্যায়ে আমি পশম গুলোকে আরো গাড়ো করে অঙ্কন করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি। এবং এরপর আমার সম্পূর্ন অংকনটি তৈরি হয়ে গেল।

IMG_20211013_022937.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ও সাপোর্ট দিতে ভুলবেন না।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

সুন্দর একটি ইউনিক চিত্র অঙ্কন করেছন। বিড়ালের মুখে প্রজাপতি দেখতে অনেক সুন্দর লাগছে। অন্য কেউ হলে সাধারণত বিড়াল অথবা প্রজাপতির আলাদা আলাদা ছবি আঁকত। আর আপনি দুটি প্রাণীর সমন্বয় ঘটিয়েছেন আপনার চিত্রে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার এত সুন্দর মন্তব্য আমাকে অনুপ্রাণিত করে। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

আপনি খুব সুন্দর আর্ট করেছেন। বিড়াল আর প্রজাপতি দুটোই খুব সুন্দর হয়েছে। দুজনের ভালোবাসা সত্যি অসাধারণ দেখা যাচ্ছে ।ধাপগুলো খুব সুন্দর করে উল্লেখ করেছেন ।আপনাকে অনেক অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার অসাধারণ ও মূল্যবান মন্তব্য করার জন্য। শুভেচ্ছা আপনার জন্য।

দারুন হয়েছে ভাই আপনার চিত্র অঙ্কনটি।বিড়াল এবং প্রজাপতির অকৃত্রিম ভালোবাসার চিত্রটি খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন দেখে খুব ভালো লাগলো।আর আপনার অঙ্কনের স্টাইলটাও দারুণ।সবমিলিয়ে চমৎকার একটি পোস্ট হয়েছে। শুভকামনা রইলো।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল। সেই সাথে এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার আঁকার হাত দেখছি বেশ ভালো।
অনেক বেশি ভালো হয়েছে ড্রয়িংটি। এক কথায় অসাধারণ হয়েছে ভাইয়া। বিশেষ করে বিড়ালের চোখটা একদম ডাগর ডাগর,কেমন যেনো মায়া মায়া হয়েছে।

 3 years ago 

জি আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার পোস্টে যখন আপনার কোন মন্তব্য পাই তখন নিজেকে ধন্য মনে করি এই কারণে যে আপনার গঠনমূলক মন্তব্য আমাকে অনুপ্রাণিত করে।

 3 years ago 

বাহ খুবই চমৎকার হয়েছে। নিরালা প্রজাপতিকে দেখে মনে হচ্ছে তারা একে অপরের বন্ধু অনেক দিন হয় তারা একে অপরকে চিনে😍

 3 years ago 

জি ভাই ঠিকই বলেছেন আমি যখন চিত্রাংকনটি করি তখন আমারও তাই মনে হয়েছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাই আমি তো অবাক হয়ে গেলাম এত সুন্দর অংকন দেখে। ফাটাফাটি অংকন ছিল। দাগ টেনে কি সুন্দর সিস্টেম করে নিয়েছেন যাতে এজি হয় অংকন করা।এটা খুব ভালো সিস্টেম ছিল ভাই।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার গুরুত্বপূর্ণ মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ আপনি খুব চমৎকার একটি চিত্র অঙ্কন করেছেন। যা দেখে খুব ভালো লাগলো। তাই আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া। শুভকামনা অবিরাম।

 3 years ago 

ভাইজান অনেক সুন্দর লাগছে দুইটোই আসলে দক্ষতা ছাড়া এতো ভালো অংকন পসিবল না।আপনার অনেক ভালো দক্ষতা আছে।শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আপনার জন্য শুভেচ্ছা রইল ভাইজান। আপনার মূল্যবান মন্তব্য আমাকে মুগ্ধ করেছে। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

আপনারা অংকন টি ভালো হয়েছে ভাই । প্রজাপতি তো একবারে বিড়ালের মুখে বসে আছে। বেশ ভালো দেখাচ্ছে ব্যাপারটা। ধন্যবাদ আপনাকে ভালো একটা ড্রইং আমাদের উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

ভাইয়া আপনাকে আমি একটি ড্রয়িং উপহার দিতে পেরেছি এবং সেই উপহার আপনার কাছে ভাল লেগেছে এটা জেনে আমি খুবই আনন্দিত। সেজন্য আমি আপনাকে আমার অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জ্ঞাপন করছি। আপনার জন্য শুভকামনা ।

 3 years ago 

বিড়াল ও প্রজাপতির ভালোবাসা চিত্রাংকন অনেক সুন্দর হয়েছে ভাই আপনার প্রশংসা করতে হয় ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনার জন্য শুভকামনা। আপনার প্রশংসা পেয়ে আমি নিজেকে গর্বিত মনে করছি। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার এই প্রশংসার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59214.68
ETH 2622.69
USDT 1.00
SBD 2.44