DIY ("এসো নিজে করি" বিশেষ ক্রিসমাস সপ্তাহ) // একটি শিশু উপোর হয়ে ঘুমিয়ে থাকার থ্রিডি চিত্রাংকন।

in আমার বাংলা ব্লগ3 years ago

১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য

স্টিমিটের সহযোদ্ধারা,

আসসালামু আলাইকুম"আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা আল্লাহর রহমতে ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় ভাল আছি সুস্থ আছি এবং সুন্দরভাবে জীবন যাপন করছি। আজকে আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" DIY Event এ আবার ও আমার নিজের হাতের তৈরি পেন্সিল অংকন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকনটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন"

আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "একটি শিশু উপোর হয়ে ঘুমিয়ে থাকার থ্রিডি চিত্রাংকন" করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20211229_103208.jpg

তাহলে চলুন বন্ধুরা আর দেরি না করে কিভাবে আমি এই থ্রিডি চিত্রাংকন করেছি তা ধাপে ধাপে আপনাদের সামনে শেয়ার করি। আশা করি আমার আজকের এই চিত্রাংকনটি আপনাদের ভালো লাগবে।

IMG_20211229_103330.jpg

উপকরণ সমূহ

  • ড্রইং খাতা
  • কাঠপেন্সিল
  • পেন্সিল কাটার
  • কটনবার
  • রাবার
  • রুলার।

IMG_20211229_102603.jpg

প্রথম ধাপঃ

  • আমি এই চিত্রাঙ্কনটি করতে প্রথমে একটি ড্রয়িং পেপার নিয়ে এর মধ্যে কাঠ পেন্সিল দিয়ে শিশুটির মাথা ও মাথার উপর থাকা টুপির কিছু অংশ অংক করলাম।

IMG_20211229_102617.jpg

দ্বিতীয় ধাপঃ

  • এ পর্যায়ে আমি শিশুটির বিছানায় থাকা একটি হাত ও শিশুটির পা সহ পেছনের অংশ অংকন করলাম।

IMG_20211229_102738.jpg

তৃতীয় ধাপঃ

  • তারপর আমি শিশুটির সম্পূর্ণ শরীরটা অঙ্কন করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করলাম।

IMG_20211229_102813.jpg

চতুর্থ ধাপঃ

  • এরপর আমি শিশুটির মাথায় থাকা শীতের টুপি ও তার বন্ধ থাকা দুটি চোখ, নাক ও মুখ অঙ্কন করে আমাদেরকে দেখানোর চেষ্টা করলাম।

IMG_20211229_102825.jpg

IMG_20211229_102847.jpg

পঞ্চম ধাপঃ

  • এবার আমি শিশুটির শরীরে থাকা পোশাকের ভাঁজগুলো পেন্সিল দিয়ে অঙ্কন করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করলাম।

IMG_20211229_102915.jpg

IMG_20211229_102931.jpg

ষষ্ঠ ধাপঃ

  • এবার আমি পেন্সিল দিয়ে যেসব জায়গাগুলোকে মোটা করেছিলাম ঘষে ঘষে সে গুলোকে কটনবার দিয়ে ঘষে পাতলা করে দিলাম এবং পুরো শরীরটা সেভাবে ডিজাইন করে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

IMG_20211229_102950.jpg

চূড়ান্ত ধাপঃ

  • মোটামুটি ভাবে আমার আজকের এই চিত্রাংকনটি শেষ হয়ে গিয়েছে, এরপর আমি রুলারের সাহায্যে চিত্রাংকন এর উপরে কিছু অংশ পেন্সিল দিয়ে মার্ক করে কেচি দিয়ে কেটে নিলাম। আর সেইসাথে এটিকে থ্রিডিতে রূপান্তর করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করলাম।

IMG_20211229_103006.jpg

IMG_20211229_103030.jpg

IMG_20211229_103111.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন সুস্থ ,থাকবেন নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

একটি শিশু উপোর হয়ে ঘুমিয়ে থাকার থ্রিডি চিত্রাংকন দারুন হয়েছে ভাইয়া। থ্রিডি চিত্রগুলো আমার কাছে খুবই ভালো লাগে। তবে আমি কখনো থ্রিডি চিত্র অঙ্কন করিনি। দেখতে অনেক সুন্দর হয়েছে ভাইয়া। অনেক সুন্দর একটা চিত্র আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু, আপনার মন্তব্যে আমি অনেক মুগ্ধ। আপনার জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

থ্রিডি অংকন গুলো আমার কাছে ম্যাজিক এর মতো লাগে।খুবই দারুন একেছেন আপনি ধাপ উপস্থাপন সুন্দর ছিল।শুভ কামনা।

 3 years ago 

আপনার জন্য ও শুভকামনা। এত সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রাণিত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাই অনেক বিচক্ষণতার এর সাথে চিত্রটি তৈরি করতে হয়েছিল, এর জন্যই চিত্রটি দেখতে বেশ ভালই লাগছে। মনে হচ্ছে বাস্তবে কোনো শিশু ঘুমিয়ে রয়েছে।

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু। অসাধারণ ও গঠনমূলক মন্তব্য পেয়ে আমি খুবই আনন্দিত ও উচ্ছ্বাসিত। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

বাহ কি সুন্দর। আপনি চিত্রের মধ্যে আপনার সৃজনশীলতা ফুটিয়ে তুলেছেন যা দেখে অনেক ভালো লাগলো। চিত্র টা দেখতেও অনেক সুন্দর হয়েছে ভাই।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই। মন্তব্যের মাধ্যমে সৃজনশীলতার প্রশংসায় আমি মুগ্ধ। আপনার জন্য শুভকামনা রইল।

বাহ ভাইয়া একটি শিশু উপোর হয়ে ঘুমিয়ে থাকার থ্রিডি চিত্রাংকন অনেক সুন্দর হয়েছে। আমার কাছে এটা অনেক ভালো হয়ে গেছে। যাকে বলে অনবদ্য পোস্ট। সত্যি ভাইয়া দক্ষতা ও সময় সাপেক্ষে নিয়ে অনেক সুন্দর একটা পোস্ট তৈরী করেছেন আপু। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মন্তব্যে আমি অনেক মুগ্ধ। এভাবে সবসময় সাপোর্ট করে যাবেন, আশা করি আরো ভালো ভালো ইউনিক কিছু উপহার দিতে পারব ইনশাল্লাহ। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

চমৎকার একটি চিত্র অঙ্কন করেছেন ভাইয়া আপনি। কারণ এই যে আপনি চিত্রটি অঙ্কন করেছেন সেটা একটি শিশুকে নিয়ে চিত্র অংকন টা কিন্তু অনেক সুন্দর হয়েছে এবং শুরু থেকে শেষ পর্যন্ত অসাধারণভাবে আপনি বর্ণনা দিয়েছেন। সব মিলিয়ে খুব ভালো হয়েছে ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসাধারণ ও গঠনমূলক মন্তব্যের মাধ্যমে উৎসাহ প্রদানের জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার থ্রিডি চিত্রাঙ্কন টি সত্যিই অসাধারণ হয়েছে। মানে হচ্ছে সত্যি কারের একটি বাবু উপোড় হয়ে শুয়ে আছে। আপনি খুব সুন্দর থ্রিডি আর্ট করেন। আমার কাছে আপনার আর্ট গুলো খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর আর আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাদের মন্তব্যের মাধ্যমে অনেক উৎসাহ ও অনুপ্রেরণা পেয়ে থাকি। আপনার মন্তব্যে আমি অনেক মুগ্ধ, শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

আপনি পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আমি খুবই খুশি ও আনন্দ আমার চিত্রাংকন কি আপনার ভালো লেগেছে, এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

সুন্দর এঁকেছেন ছবিটি। একটি শিশু উপুড় হয়ে শুয়ে আছে আইডিয়াটা মন্দ নয় । অঙ্কনের ক্ষেত্রে আপনি পটু। সব মিলিয়ে উপস্থাপনাটি ছিল সুন্দর। ধন্যবাদ।

 3 years ago 

হাহাহাহা..... আমাকে পটু বললেন খুবই আনন্দিত হলাম। অসংখ্য ধন্যবাদ অসাধারণ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68244.61
ETH 2640.30
USDT 1.00
SBD 2.69