পেন্সিল অংকন// মা সন্তানকে আদর করার মুহূর্ত চিত্রাংকন (১০% পে-আউট লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিমেটের সহযোদ্ধারা,
"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আবার ও আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন"

আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে "মা সন্তানকে আদর করার মুহূর্ত" অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

মায়ের আদর ভালবাসা এটা সম্পর্কে একটু না বললেই নয়। আমার মতে পৃথিবীতে শ্রেষ্ঠ আদর ও ভালোবাসা হলো মায়ের ভালোবাসা। যেটা আমরা আর কোথাও থেকে শত চেষ্টা করলেও কোটি কোটি টাকা দিয়েও এই আনন্দঘন মুহুর্তটি নিতে পারবোনা। শুধুমাত্র নিজের মায়ের কাছ থেকে এই আদর ভালোবাসা টুকু পাওয়া যাবে। মা শব্দটা এত মধুর শব্দ মন থেকে একবার ডাক দিলে আপনার অস্থির মন ও শান্ত হয়ে যাবে। কারণ হলো এ মায়ের পায়ের নিচে হলো সন্তানের বেহেশ্ত। আর এই বেহেশ্ত মানে হচ্ছে শান্তি শান্তি আর শান্তি। মায়ের মত দরদী এই দুনিয়ায় আর দ্বিতীয় কেউ হবেনা তাই আমরা সবাই আমাদের মাকে তার যথেষ্ট মর্যাদা দিয়ে মাথায় তুলে রাখবো। অবশ্যই সবাই মনে রাখবেন মা এই দুনিয়ার শ্রেষ্ঠ নেয়ামত তার সন্তানের জন্য।

IMG_20211103_185841.jpg

তাহলে চলুন দেরি না করে আমার ধাপে ধাপে তাহলে চলুন দেরি না করে আমার ধাপে "মা সন্তানকে আদর করার মুহূর্ত" চিত্রাংকন করাটি দেখে নিন এবং সেই সাথে আপনারাও শিখে নিন।

IMG_20211103_190219.jpg

উপকরণ সমূহ

  • ড্রইং খাতা
  • কাঠপেন্সিল
  • পেন্সিল কাটার
  • রাবার।

IMG_20211103_184317.jpg

প্রথম ধাপঃ

প্রথমে আমি একটি ড্রয়িং পেপার এর উপরে পেন্সিল এর সাহায্যে মায়ের মাথার চুলগুলো অংকন করলাম।

IMG_20211103_184357.jpg

দ্বিতীয় ধাপঃ

এরপর আমি মাথার চুল গুলোকে পেন্সিল এর সাহায্যে ঘাড় ও করে কালো করে দিলাম যাতে বুঝা যায় এগুলো চুল। আর মাথার উপরে কাপড়টা ভালো করে অঙ্কন করে দিলাম।

IMG_20211103_184435.jpg

তৃতীয় ধাপঃ

এরপর আমি মায়ের কপাল থেকে শুরু করে বন্ধ চোখ, নাক এবং মুখ এইগুলোকে অংকন করলাম।

IMG_20211103_184505.jpg

চতুর্থ ধাপঃ

তারপর আমি মায়ের জামির অংশ এবং গলার অংশটি ও ঠোঁটগুলোকে পেন্সিল দ্বারা গাড়ো করে অঙ্কন করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করলাম।

IMG_20211103_184549.jpg

পঞ্চম ধাপঃ

এরপর আমি মায়ের মুখের কাছে তার সন্তানের মাথা, মাথার চুল, বন্ধ চোখ, নাক, মুখ এইগুলো অংকন করলাম। এবং সেই সাথে মায়ের অপরপাশের আরো কিছু গাড়ো করে মায়ের চুল অংকন করলাম।

IMG_20211103_185727.jpg

চূড়ান্ত ধাপঃ

এরপর আমি বাচ্চাটির মুখের নিচের হাতটি অঙ্কন করি তারপর পুরো চিত্রাংকনটির যেখানে যেটুকু ফিনিশিং দেওয়া দরকার সেখানে সেভাবে ফিনিশিং দিয়ে আমার চিত্রাংকনটি সম্পন্ন করলাম।

IMG_20211103_185810.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ও সাপোর্ট দিতে ভুলবেন না।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন নিজের প্রতি যত্ন নিবেন আর আমার জন্য দোয়া করবেন।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel
Sort:  
 3 years ago 

সত্যিই মা সন্তানকে আদর করার মুহূর্ত এত সুন্দর ভাবে মুহূর্তটি ফুটে উঠেছে। ভাইয়া দেখে খুবই ভালো লাগছে এবং আপনার অংকনের হাত খুব ভাল। আপনার জন্য শুভ কামনা রইল। অনেক ভালো লাগছে অংকনটি ভাইয়া

 3 years ago 

আপনার মন্তব্যে আমি মুগ্ধ ভাই। অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

বাহ অসাধারণ একটি আর্ট করেছেন ভাই। মা সন্তানকে আদর করার মুহূর্ত চিত্রাংকনের মাধ্যমে অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। এমন আর্ট দেখে ছোট বেলার কথা মনে পরে গেলো। সুন্দর ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল ভাই। আসলে ভাই এগুলো আপনাদের মন্তব্যের কারণে অনুপ্রেরণার একটা বহিঃপ্রকাশ মাত্র। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 3 years ago 

আটটি সত্যিই অসাধারণ ছিল। আপনার অংকণ টি তে মা সন্তানকে আদর করছে এমন একটি অংকন সবার সামনে তুলে ধরেছেন। মা তো মাই মার কোন তুলনা হয় না। পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ মা। আর মায়ের ভালোবাসার কাছে পৃথিবীটা মূল্যহীন। আমাদের সমাজ থেকে শুরু করে পৃথিবীজুড়ে যদি নিঃস্বার্থ কোন ভালোবাসা থাকে সেটা হচ্ছে মায়ের ভালোবাসা। আপনি অনেক সুন্দর বর্ণনা করেছেন এবং কি অনেক সুন্দর একটি চিত্র অংকন আমাদের উপহার দিয়েছেন। আমাদের এত সুন্দর একটি চিত্র অংকন উপহার দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার গঠনমূলক মন্তব্য আমাকে অনুপ্রাণিত করে। আপনাদের মন্তব্য পেয়ে আমি চেষ্টা করছি আরো ভালো ভালো কিছু আপনাদের উপহার দেওয়ার জন্য যাতে আপনারা আমার এই কাজগুলো দেখে আনন্দিত হতে পারেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সকল মা ও তার সন্তান ভাল থাকুক এই কামনা করি । আপনার ছবি আকার হাত খুবি ভাল । ভবিষৎতে আরো সুন্দর সুন্দর ছবি শেয়ার করবেন এই আশায় রইলাম । ভাল থাকবেন। শুভেচ্ছা নিবেন।

 3 years ago 

আপনার জন্য শুভেচ্ছা রইল ভাই। অসংখ্য ধন্যবাদ আপনার উৎসাহ মূলক একটি মন্তব্যের জন্য।

 3 years ago 

মা সন্তানকে আদর করার মুহূর্ত চিত্রাংকন টি সত্যিই অসাধারন হয়েছে♥♥

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ কবি আপু। আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ভাইয়া আপনার অংকন এর প্রশংসা করতে হবে। আপনি খুবই সুন্দর ভাবে মা ও ছেলের চিত্রটি অঙ্কন করেছেন। আমার দেখে খুবই ভালো লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা ভাই। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মা সন্তান কে আদর করার মুহূর্ত টি আপনি পেন্সিল দিয়ে খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন।যা আমার কাছে খুবই ভালো লেগেছে।এই মুহূর্ত টি সত্যি অসাধারণ।প্রতিটি ধাপের বর্ণনা ও ছিল খুবই সুন্দর।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

মা ছেলের চিত্রটি অনেক সুন্দর হয়েছে। খুব নিখুঁতভাবে ভাবে আপনি চিত্রটি এঁকেছেন। তবে ছবি আঁকার আরো কয়েকটা ধাপ দিলে মনে হয় আরো ভালো লাগতো বুঝতে একটু সুবিধা হত অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি চিত্রাঙ্কন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

জি আপু আপনার কথায় যুক্তি আছে। তবে আমার মনে হয় না ওই ধাপ গুলো আর প্রয়োজন হবে। আশা করছি এই ধাপ গুলো দেখে ছবিটি আঁকতে পারবেন। অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ ভাই। মারাত্মক সুন্দর একটি চিত্র একেছেন আপনি। অল্প ধাপে সুন্দর করে চিত্র টি তুলে ধরেছেন আপনি আমাদের মাঝে। আপনার জন্য শুভেচ্ছা রইল ভাই।

 3 years ago 

আপনার জন্য শুভেচ্ছা অবিরাম। তেমন ভালো আর কি করছি ভাই একটু চেষ্টা করছি আরকি, তাও সব আপনাদের বিনোদনের জন্যই। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার অসাধারণ মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া সত্যি বলছি আজকের অঙ্কণটি জাস্ট মনোমুগ্ধকর হয়েছে। আমার কাছে অন্তত অসাধারণ লেগেছে আপনার অঙ্কণটি। আপনার অঙ্কণের একটি জিনিষ আমার খুব ভালো লেগেছে তা হলো মাটির চুল আঁকাটি। চুলগুলো দেখে মনে হচ্ছে বাস্তব, জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া।

 3 years ago 

আপনি বরাবরের মত আমার আকর্ষণীয় পয়েন্টগুলোতে মার্ক করে ফেলেন। জ্বী আপু আপনি ঠিকই বলেছেন চুলগুলো আসলে আমার কাছেও খুব আকর্ষণীয় লাগে অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57340.70
ETH 3072.28
USDT 1.00
SBD 2.37