DIY Event // পেন্সিল অঙ্কন // পঙ্খিরাজ ঘোড়ার মুখ চিত্রাংকন (১০% পে-আউট 'লাজুক-খ্যাক' এর জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

স্টিমেটের সহযোদ্ধারা,
"আসসালামু আলাইকুম" সকলের প্রতি রইল আমার অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধা। আশা করি আপনারা সবাই ভাল আছেন, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আপনাদের সামনে আমি "আমার বাংলা ব্লগে" DIY Event এ আমার নিজের হাতের তৈরি অঙ্কন উপস্থাপন করতে যাচ্ছি। যেহেতু এই অংকটি আমি শুধুমাত্র কাঠ পেন্সিল দিয়ে এঁকেছি তাই এটির নাম হচ্ছে "পেন্সিল অংকন"

আপনাদের সামনে আজকে আমি আমার নিজের হাতে তৈরি আরো একটি সম্পূর্ণ কাঠপেন্সিল দিয়ে পঙ্খিরাজ ঘোড়ার মুখ অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20210926_101245.jpg

তাহলে চলুন দেরি না করে আমার ধাপে ধাপে পঙ্খিরাজ ঘোড়ার মুখ অঙ্কন করাটি দেখে নিন এবং সেই সাথে আপনারাও শিখে নিন।

IMG_20210926_003627.jpg

উপকরণ সমূহ

  • ড্রইং খাতা
  • কাঠপেন্সিল
  • পেন্সিল কাটার
  • রাবার।

IMG_20210922_235641.jpg

ধাপ ১

এই চিত্র অংকনটি করতে আমি প্রথমে একটি ড্রইং খাতা নিয়ে তার মধ্যে প্রথমে পঙ্খিরাজ ঘোড়ার মুখটিকে অংকন করার চেষ্টা করেছি।

IMG_20210926_003307.jpg

IMG_20210926_003249.jpg

ধাপ ২

এই পর্যায় আমি পঙ্খিরাজ ঘোড়ার ঠিক মাথার উপরের অংশ এবং সেখানে একটি ফুল অংকন করে আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি। এবং এর গলার নিচে কিছু ডিজাইন করার চেষ্টা করেছি।

IMG_20210923_001530.jpg

IMG_20210923_002435.jpg

#ধাপ ৩
এখানে আমি পরপর আরো তিনটে ফুল অংকন করে আরো বেশকিছু গলার নিচে এবং মাথার উপরে ডিজাইন অঙ্কন করেছি যাতে করে একে দেখতে ভালো লাগে।

IMG_20210923_003832.jpg

IMG_20210926_003208.jpg

ধাপ ৪

এই পর্যায়ে আমি যতটুক অঙ্কন করেছি সেহেতু পেন্সিল দিয়ে করেছিন স্পষ্ট দেখা যাচ্ছিল না তাই আমি আমার পুরো অংকনটিকে প্রত্যেকটি দাগ মোটা করে দিয়েছি।

IMG_20210926_003136.jpg

IMG_20210926_003054.jpg

#ধাপ ৫
এখানে আপনারা লক্ষ্য করুন আমি যে ফুলগুলো অংকন করেছিলাম সে ফুল গুলোকে আরো ভালো ভাবে যাতে ফুটে উঠে তা অঙ্কন করে দেখানোর চেষ্টা করেছি।

IMG_20210923_013453.jpg

IMG_20210923_014334.jpg

ধাপ ৬

এ পর্যায়ে আমি খালি জায়গা গুলোকে পেন্সিল দিয়ে গাড়ো করে অংকন করেছি এবং সে গুলোকে আঙুলের সাহায্যে ভালো করে মিশিয়ে দিয়েছি।

IMG_20210923_015227.jpg

IMG_20210923_020528.jpg

চূড়ান্ত ধাপ

এখন আমি আস্তে আস্তে সবগুলোকে পেন্সিল এর মাধ্যমে আরও গাড়ো করে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি এবং এর সাথে আমার এই অংকটি আঁকা সম্পন্ন হয়ে গেল।

IMG_20210926_101245.jpg

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। সেই সাথে যদি আমার পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে মন্তব্য করতে ও সাপোর্ট দিতে ভুলবেন না।

শুভেচ্ছান্তে,@alauddinpabel

Cc:
@shuvo35

বিভাগফটোগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩
ফটোগ্রাফার@alauddinpabel

আমার পরিচয়
আমি আলাউদ্দিন পাবেল। আমার জন্ম ১৯৮৩ সালের পয়লা জানুয়ারি নোয়াখালী জেলা অন্তর্গত সোনাইমুড়ি থানার আওতাধীন বারগাঁও গ্রামে। বর্তমানে আমি গাজীপুরে আমার পরিবার নিয়ে বাস করছি। আমি পেশায় একজন ফার্মাসিস্ট তার পাশাপাশি পার্টটাইম হিসেবে ইন্স্যুরেন্স কোম্পানিতে কাজ করছি। আমার সবচেয়ে প্রিয় খেলাটি হলো ক্রিকেট খেলা। আমি ক্রিকেট খেলা দেখতে ও খেলতে খুব ভালোবাসি। সেই সাথে আমি আর্ট করতেও খুব ভালোবাসি। আমি সুস্বাদু রেসিপি তৈরি করতে ভালোবাসি এবং মাঝে মাঝে তৈরি করে আমার পরিবারের সাথে শেয়ার করে তারা খুব আনন্দিত হয়। আমি নিয়মিত লিখি না তবে স্টিমিট এ যোগ দেওয়ার পর থেকে মোটামুটি নিজে থেকে কিছু লেখার চেষ্টা করি।

Sort:  
 3 years ago 

সুন্দর এঁকেছেন ভাই । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা অবিরাম।

 3 years ago 

পঙ্খিরাজ ঘোড়ার ছবিটি অসম্ভব সুন্দর হয়েছে। মন ছুঁয়ে গেলো। আপনার জন্য শুভকামনা রইল এবং আরো সুন্দর সুন্দর চিত্রাংকন আমাদের উপহার দিতে থাকবেন। ধন্যবাদ।

 3 years ago 

অবশ্যই ভাই আপনাদের সুচিন্তিত মতামত ও সব সময় সাপোর্ট পেলে আরো ভালো কিছু করার চেষ্টা করব। ধন্যবাদ ভাই আপনার গুরুত্বপূর্ণ মন্তব্যের জন্য। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

বাহ ভাই পঙ্খিরাজ ঘোড়ার মুখটা খুবই নিখুঁত ভাবে একেছেন। খুবই সুন্দর হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে পেন্সিল আর্টে আপনার ভালো দক্ষতা আছে। আপনার জন্য শুভকামনা।।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুগঠিত মন্তব্যের জন্য। শুভেচ্ছা আপনাকে ও আপনার জন্য শুভকামনা অবিরাম।

 3 years ago 

আপনি অনেক সুন্দর আর্ট করতে পারেন ভাই। প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর আর্টশিল্প আমাদের মাঝে উপহার দিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 3 years ago 

আপনার জন্য শুভকামনা। ধন্যবাদ আপনার সুচিন্তিত মতামতের জন্য।

 3 years ago 

বাহ! বাহ! বাহ!
খুবই চমৎকার ড্রয়িং করেছেন ভাই, তবে পঙ্খিরাজ ঘোড়ার মুখ এই রকম হয় সেটা আমি জানতাম না, হা হা হা হা
ড্রয়িংটি সুন্দর হয়েছে, উপস্থাপনও ভালো ছিলো, শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার গঠনমূলক মন্তব্যের জন্য। আসলে পঙ্খিরাজ ঘোড়া এগুলো তো আসলে একটা কাল্পনিক জিনিস। তাই কল্পনার মন থেকে নিয়েছিলাম। শুভকামনা অবিরাম আপনার জন্য।

 3 years ago 

পঙ্খিরাজ ঘোড়া চিত্রাংকন সত্যিই অসাধারণ ছিলো। আপনি অনেক দক্ষতার সাথে অঙ্কন করেছেন আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে, শুভকামনা রইল।

 3 years ago 

পঙ্খিরাজ ঘোড়ার মুখ অনেক সুন্দর হয়েছে ভাই। আপনার আঁকার হাত সত্যিই আসাধারণ। ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাই আপনাদের দোয়ায় একটু চেষ্টা করছি। আরো বেশি বেশি করে দোয়া করবেন তাহলে আরো ভালো কিছু করার চেষ্টা করব ধন্যবাদ আপনাকে। আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

ভাইয়া অসম্ভব সুন্দর এঁকেছন।আপনার হাতে অনেক যাদু আছে।শুভ কামনা রইল।

 3 years ago 

ভাই যাদু-টোনা জানিনা তবে একটু একটু আঁকার চেষ্টা করছি এই আর কি। আপনাদের সহযোগিতা পেলে আরো ভালো কিছু আঁকার চেষ্টা করব। ধন্যবাদ আপনারকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57305.83
ETH 3076.79
USDT 1.00
SBD 2.40