আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব-১৩

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১লা আশ্বিন,, ১৪২৯ বঙ্গাব্দ

১৬ই সেপ্টেম্বর, শুক্রবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।দেখতে দেখতে অনেকগুলো ডিজিটাল আর্ট আমার সংগ্রহশালায় জমা হয়েছে, আমি আমার ডিজিটাল আর্ট গুলোকে একটি সংগ্রহশালা সংরক্ষণ করতে চাই, আজকে আমি চেষ্টা করব আমার সংগ্রহশালা স্বয়ংসম্পূর্ণ করার জন্য আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট পর্ব-১৩

Brown Aesthetic Paper Wedding Couple Photo Collage (1).gif


আমার সংগ্রহশালা

ফুল এবং ম্যান্ডেলা || ডিজিটাল আর্ট-(৬১) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো


Cartoon (1).gif


ফুল এবং ম্যান্ডেলা বলার কারণ হলো প্রথমে আমি এটি তৈরি করেছিলাম একটি সূর্যমুখী ফুল, সূর্যমুখী ফুল ধাপে ধাপে একটি ম্যান্ডেলার রূপ দিয়েছিলাম। লাল হলুদ কমলা সবমিলিয়ে কিছুটা আগুনের ফুলকির মতো দেখাচ্ছিল।


আলপনা ডিজাইন || ডিজিটাল আর্ট-(৬২) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো


Cartoon.gif


ম্যান্ডেলার মতো দেখালেও আলপনা টা কিছুটা ভিন্ন, এখানেও প্রথমে একটি নয়ন তারা ফুল তৈরি করা হয়েছিল এবং সেখান থেকে বিভিন্ন ধাপে বিভিন্ন ধরনের জিনিস এড করা হয় পাখি পাতা লাভ এরকম ভিন্ন আঁকিবুকি করার মাধ্যমে এটি তৈরি করা হয়েছিল।


চাঁদনী রাতে বাঁশ বাগান || ডিজিটাল আর্ট-(৬৩) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো


Cartoon.gif


হঠাৎ কেন যেন বাঁশ বাগান নিয়ে মাথায় কোন একটা আইডিয়া ঘুরপাক খাচ্ছিল, তখন ভাবলাম বাঁশ বাগান নিয়ে একটি ডিজিটাল আর্ট করা যেতে পারে, অনেকদিন পরে আবার ল্যান্ডস্কেপ তৈরি করলাম যার মূল বিষয়বস্তু ছিল চাঁদনী রাতে বাঁশ বাগান।


আলপনা ডিজাইন || ডিজিটাল আর্ট-(৬৪) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো


Cartoon (1).gif


আলপনার আরেকটি ধরন তৈরি করার চেষ্টা করেছিলাম, সূর্যমুখী ফুল থেকে পাখি মাছ ইত্যাদি বিভিন্ন জিনিস ছিল আলপনা টির মধ্যে ব্যাকগ্রাউন্ড কালার এর সাথে সামঞ্জস্য রেখে বেশ কালারফুল তৈরি করা হয়েছিল। কাল ব্যাকগ্রাউন্ডে হলুদ রঙে ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছিল।


কাল্পনিক নারী || ডিজিটাল আর্ট-(৬৫) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো


Cartoon.gif


বেশ কয়েক দিন হয়েছিল কার্টুন ক্যারেক্টার তৈরি করা হচ্ছিল না, হঠাৎ মনে হল যদি একটি মেয়ের ছবি তৈরি করা যায় তাহলে কেমন হয়। এরপর কল্পনা করা শুরু করলাম কিরকম তৈরী করা যেতে পারে। যদিও চিন্তা করেছিলাম একরকম কিন্তু তৈরি করতে পেরেছি অন্যরকম কল্পনার মত তৈরী করার সামর্থ্য হয়নি এখনো। তবে সবার ভালবাসা এবং সাপোর্ট ছিল অনেক যা আমাকে বেশি উৎসাহিত করেছিল।


আমার সকল সংগ্রহশালা






image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

ভাই আপনি এত ডিজিটাল আর্ট এর আইডিয়া পান কই থেকে।একটার পর একটা সংগ্রশালা বানিয়ে রেখেছেন দেখছি।তবে চার নম্বর আর্ট এর কনসেপ্ট টি ভালো লেগেছে।

 2 years ago 

এখন তো প্রায় করাই হয় না আগে তো প্রতিদিনই একটা না একটা ড্রইং করতে বসতাম, আবার ভাবছি নতুন কোনো কিছু আপনাদেরকে উপহার দিব নতুন ধারাবাহিকতায়।

 2 years ago 

ভাইয়া আপনার প্রত্যেকটি ডিজিটাল আর্ট অসম্ভব সুন্দর ছিল। চাঁদনী রাতে বাঁশ বাগানের ডিজিটাল আর্ট এর রিভিউটি পড়ে খুবই ভালো লাগলো আমার। পাশাপাশি চাঁদনী রাতে বাঁশ বাগানের ডিজিটাল আর্ট টি দেখতে অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

রাতের ল্যান্ডস্কেপ গুলো একটু বেশি সুন্দর হয়ে থাকে কারণ কালো ছায়ার মধ্যে রঙিন একটি আভাস থাকে, ধন্যবাদ আপনাকে আপনার পছন্দের কথাটি জানানোর জন্য চেষ্টা করবো সেরকম নতুন কিছু উপহার দেয়ার জন্য।

 2 years ago 

অনেকদিন পর আমি আবারো আপনার ডিজিটাল আর্ট দেখতে পারলাম। অবশ্য আজকে ডিজিটাল আর্টের সংগ্রহশালা দেখে খুব ভালো লাগলো। আপনি তো এ যাবত অনেকগুলো ডিজিটাল আর্ট এর কাজ সম্পাদন করেছেন এবং আমাদের মাঝে তুলে ধরেছেন। সত্যিই অসাধারণ।

 2 years ago 

জি ভাই অনেকদিন হলো ডিজিটাল আর্ট করা হয় না। গ্রাফিক্স ডিজাইনের কাজ গুলো করা হয় কিন্তু সেগুলো পোস্ট করা হয় না। চেষ্টা করব ড্রইং গুলো আবার কন্টিনিউ করার জন্য আপনার উপহার দেয়ার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64741.88
ETH 3457.21
USDT 1.00
SBD 2.55