আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব-৩ || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৬শে বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ

৯ই মে, ২০২২,সোমবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।দেখতে দেখতে অনেকগুলো ডিজিটাল আর্ট আমার সংগ্রহশালায় জমা হয়েছে, আমি আমার ডিজিটাল আর্ট গুলোকে একটি সংগ্রহশালা সংরক্ষণ করতে চাই, আজকে আমি চেষ্টা করব আমার সংগ্রহশালা স্বয়ংসম্পূর্ণ করার জন্য আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট পর্ব-৩

White and Pink Home Plant Photo Collage.gif


আমার সংগ্রহশালা

রাতের বেলা মরুভূমির দৃশ্য || ডিজিটাল আর্ট-(১১) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

Untitled design (2).gif

সে সময়টা আমি প্রথম প্রথম সন্ধ্যাবেলার দৃশ্যগুলো তৈরি করার চেষ্টা করছিলাম, ফার্স্ট টাইম আমি থাম্বেল অ্যানিমেশন দিয়ে তৈরি করতে পেরেছিলাম। এটি একটি মরুভূমির চিত্র ছিল যেখানে একটি মৃত গাছ এবং কাকের ছবি দেখানো হয়েছে।


পড়ন্ত বিকেলে সমুদ্রের পাড় || ডিজিটাল আর্ট-(১২) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

Untitled design (3).gif

তখন আমার পড়ন্ত বিকেলের ছবিগুলো অনেক বেশি পছন্দ হতো। খুব চেষ্টা করতাম এগুলো তৈরি করার জন্য, এই ছবিতে দেখানো হয়েছে সমুদ্রের পাড় থেকে সমুদ্রের দৃশ্যটি, গাছগুলোর মাঝখান দিয়ে দেখা যাচ্ছে আকাশে কয়টি পাখি উড়ে যাচ্ছে, সূর্যটা নিস্তেজ হয়ে ডুবে যাচ্ছে, এখনই রাতের অন্ধকার নেমে আসবে।


চাঁদনী রাতের রোমান্টিক দৃশ্য || ডিজিটাল আর্ট-(১৩) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

Untitled design.gif

প্রথম প্রথম যখন আমি রোমান্টিক দৃশ্য গুলো তৈরি করতাম আমার যে কি পরিমান ভালো লাগতো, তা বলে বোঝাতে পারবো না, চাঁদনি রাতের এই রোমান্টিক দৃশ্যটি আমি অনেকটা সময় নিয়ে তৈরি করেছিলাম, তখন এতটা এক্সপার্ট ছিলাম না, একটা ছোট ছোট কাজ করতে অনেক সময় লাগতো, এখানে নীল আকাশে সাদা মেঘ পূর্ণিমার ভরা চাঁদ, গাছের নিচে দাঁড়িয়ে আছে একটি কিউট কাপল, ভালো লাগার একটি অনুভূতি থেকে ছবিটি তৈরি করা।


তারা ভরা রাতে || ডিজিটাল আর্ট-(১৪) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

Untitled design (1).gif

আগের ছবিগুলো দেখলে বোঝা যায় বর্তমানে কিছুটা হলেও উন্নতি হয়েছে 😂, এখানে নদীর দুটি পাড় দেখানো হয়েছে, নদীর এপার থেকে অন্য পাড়ের ছবি, রয়েছে তাল গাছের সারি, আর মস্ত বড় একটি চাঁদ, আকাশে রয়েছে হাজারো তারার মেলা। তাই এই পোষ্টের নাম দেয়া হয়েছিল তারা ভরা রাতে।


নদীর পাড়ে লাইট হাউস || ডিজিটাল আর্ট-(১৫) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

Untitled design (4).gif

আমি যখন প্রথম লাইট হাউজ বানানোর শিখলাম, চিত্রের শুধু এই লাইট হাউজ তৈরি করতে আমার কয়েক ঘন্টা লেগেছিল। ছোট্ট এই অবকাঠামোকে রং করা এবং তৈরি করার জন্য আমার প্রায় তিন ঘণ্টার মতো সময় লেগেছিল, সেই সাথে আমি প্রথম পানিতে প্রতিচ্ছবি ব্যবহার করেছিলাম এই আর্ট এর মধ্যে, ড্রইং করার মধ্যে আমি দুইটি জিনিস শিখেছিলাম। আমার জন্য একটু স্পেশাল ছিল এই ড্রয়িংটি।


আমার সকল সংগ্রহশালা


115.png





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

আপনি তো প্রায় প্রতিদিনই ডিজিটাল আর্ট করেন।
আপনার প্রত্যেকটা ডিজিটাল আর্র আমার অনেক ভালো লাগে। আজকে আপনার করা অনেকগুলো ডিজিটাল আর্ট একত্রে দেখতে পেলাম।যা দেখে খুবই ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এতগুলো ডিজিটাল আর্ট আবার দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 years ago 

প্রতিদিন ভিজিটর আর্ট করার চেষ্টা করি, তাই পূর্বে ড্রইং গুলো যেন হারিয়ে না যায় সে জন্য সংগ্রহ করা, তাই আমার এই ছোট্ট প্রচেষ্টা, আপনাদের ভালবাসা এবং সাপোর্ট দেখে আমি খুবই খুশি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

এই অল্প সময়েই আপনি ডিজিটাল আর্টে অনেক দক্ষ হয়ে উঠেছেন। এবং আপনার ডিজিটাল আর্টের সংগ্রহ শালা বেশ সমৃদ্ধ। তারা ভরা রাত চাদনী রাতের রোমান্টিক দৃশ‍্য নদীর পাড়ে লাইটিং হাউস সবগুলো ভালো ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে পূণরায় শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

সবটাই আপনাদের ভালোবাসার কৃতিত্ব, আপনাদের ভালোবাসাই আমাকে শিখতে বাধ্য করেছে, প্রতিনিয়ত আমাকে আপডেট হতে শিখিয়েছে। এর মূলে আপনাদের ভালোবাসা।

 2 years ago 

আপনার সবগুলি ডিজিটাল আর্টের সংগ্রহশালা দেখে ভালো লাগলো। আমারও খুব ইচ্ছা আছে ডিজিটাল আর্ট শেখার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর রিভিউ দেয়ার জন্য।

 2 years ago 

অবশ্যই কেন নয়, আপনি চাইলেই শিখতে পারেন, যদি শেখার আগ্রহ থাকে তাহলে বিভিন্ন উপায় রয়েছে। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 2 years ago 

আপনার প্রতিটি ডিজিটাল আর্ট সত্যিই অসাধারণ হয়েছে। প্রতিটি দৃশ্য আপনি অনেক সুন্দর ভাবে আর্ট করেছেন। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

আমার প্রতিটি দৃশ্য দেখার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ, আপনাদের সাপোর্টের কারণে দেখতে দেখতে আমি এতগুলো ড্রয়িং সম্পন্ন করতে পেরেছি।

 2 years ago 

আপনার প্রত্যেকটি ডিজিটাল আর্টই অসাধারণ। আমার কাছে আপনার ডিজিটাল আর্ট গুলো খুবই ভালো লাগে। প্রত্যেকটি আর্ট দেখে মনে হচ্ছে যেন ফটোগ্রাফি। আশা করছি আরও সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এগুলো বেশ কিছুদিন আগের, যেন হারিয়ে না যায় তাই আমি সংগ্রহ করে রাখছি। আপনি আমার সবগুলো পোস্ট টি মন্তব্য করেন খুব ভালো লাগে আপনার মন্তব্য দেখলে আপনার অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রত্যেকটি আর্ট এতটাই সুন্দর যে কোনটা রেখে কোনটার প্রশংসা করব তা ভেবে পাচ্ছিনা।ভাইয়া আপনি সত্যিই অনেক দক্ষতার সাথে এই ডিজিটাল আর্ট গুলো করেছেন। এর মধ্যে কিছু আর্ট আমি পূর্বেই দেখেছি। যা সত্যিই অনেক মনমুগ্ধকর ছিল। খুব ভালো লাগলো না দেখা ডিজিটাল আর্টিগুলো আজকে আবার দেখতে পেয়ে।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনি প্রতিনিয়ত আমার ড্রইং দেখে থাকেন, নিয়মিত আমার পাশে থেকে আমাকে এগিয়ে নেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

দেখতে দেখতে কতগুলো ডিজিটাল আর্ট করে ফেললেন। আপনার ডিজিটাল আর্ট এর প্রশংসা করে শেষ করা যাবেনা ‌‌। একটার চেয়ে একটা অসাধারণ কালার কম্বিনেশন। সবগুলো আর্ট আমার কাছে সেরা। সবগুলো একসাথে দেখতে পেয়ে ভীষণ ভালো লাগতেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সবগুলো ড্রয়িং আপনার পছন্দ হয়েছে জেনে আমার খুব খুশি হচ্ছে, তবে প্রথম দিকে আমি শিখছিলাম তাই একটু কোয়ালিটি খারাপ ছিল, তবু ও আপনার ভালো লেগেছে জেনে আমি খুব খুশি হলাম।

 2 years ago (edited)

আপনার পোস্টটি পড়ে বুঝতে পারলাম যে ডিজিটাল আর্টগুলো করতে অনেক কষ্ট ও সময় প্রয়োজন হয়। তাইতো এই ডিজিটাল আর্ট গুলো দেখতে খুব সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর সুন্দর আর্ট গুলোর সংগ্রহ মালা তৈরি করার জন্য।
শুভকামনা রইল।

 2 years ago 

প্রচুর ধৈর্যের প্রয়োজন হয়, প্রতিনিয়ত নতুন নতুন জিনিস ভাবনা চিন্তা করতে হয়, তবুও সবকিছু সার্থক আপনাদের ভালোবাসার জন্য। সব সময় আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টের সংগ্রহশালা দেখে আমার খুব ভালো লাগলো। দেখে বেশ ভালই বুঝতে পারছি পর্যায়ক্রমে আপনি খুব দক্ষ হয়ে উঠেছেন। প্রথমদিকের ডিজিটাল আর্ট গুলোও খুব ভাল ছিল কিন্তু তারা ভরা রাতে ডিজিটাল আর্টটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। ডিজিটাল আর্ট এর সংগ্রহশালা পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পর্যায়ক্রমে পরের গুলা একটু বেশী ভাল হয়েছে কারণ তখন আমি আস্তে আস্তে বুঝতে শিখেছি, আমার সবগুলো পোস্ট দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার করার প্রতিটি ডিজিটাল আর্ট অনেক সুন্দর হয়েছে। ডিজিটাল আর্ট এর মধ্য দিয়ে আপনি আপনার সৃজনশীলতা আমাদের মাধ্যমে তুলে ধরেছেন। ডিজিটাল আর্ট করা অনেক দক্ষতার একটি কাজ যা আপডেট নিখুঁতভাবে করে যাচ্ছেন। আপনার করা ডিজিটাল আর্টের সংগ্রহশালা 3 অনেকটাই সমৃদ্ধ। এতগুলা আর্ট একসাথে দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আগামীতে আরো সংগ্রহশালা আসবে, এগুলোর থেকে সেগুলো আরো ভালো হবে। প্রথমদিকের হওয়ায় কিছুটা কোয়ালিটি লো ছিল, আপনাদের ভালোবাসায় ভালো কিছু করতে পারবো ইনশাআল্লাহ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61787.88
ETH 2991.71
USDT 1.00
SBD 2.48