আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব-১ || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

২৭ চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ।

১০ই- এপ্রিল, রবিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।দেখতে দেখতে অনেকগুলো ডিজিটাল আর্ট আমার সংগ্রহশালায় জমা হয়েছে, আমি আমার ডিজিটাল আর্ট গুলোকে একটি সংগ্রহশালা সংরক্ষণ করতে চাই, আজকে আমি চেষ্টা করব আমার সংগ্রহশালা স্বয়ংসম্পূর্ণ করার জন্য আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট পর্ব-১

White and Pink Home Plant Photo Collage.png



আমার সংগ্রহশালা

সন্ধ্যাবেলা একটি ঘোড়ার দৃশ্য || ডিজিটাল আর্ট-(১) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

Untitled-1.png


তখন আমি ডিজিটাল আর্টে একদম নতুন, সকলের আর্ট করা দেখে খুব আগ্রহ জাগল, কিন্তু রং তুলি দিয়ে ড্রইং প্রায় ভুলেই গেছি, সবার দেখাদেখি আমিও ডিজিটাল আর্ট প্র্যাকটিস করা শুরু করলাম, এটি ছিল আমার এই কমিউনিটিতে সর্বপ্রথম ডিজিটাল আর্ট।

115.png

জোছনা রাতের মাঝে || ডিজিটাল আর্ট-(২) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো


Untitled-2.png

তখন আমি লেয়ার ব্যবহার করার সম্পর্কে তেমন অভিজ্ঞ ছিলাম না, কোন লেয়ার আগে এবং কোন লেয়ার পরে হবে, এটি ঠিক করার জন্য আমার অনেক সময় লেগে যেত একটি ড্রইং করার জন্য, যেহেতু আমার আগের প্র্যাকটিস ছিলনা। আমি অনেক সময় ধরে এই এই ডিজিটাল আর্ট সম্পূর্ণ করেছিলাম। এখনো মনে পড়ে সেই অনুভূতিগুলো।

115.png

জ্যোৎস্নারাতে ঘোড়া || ডিজিটাল আর্ট-(৩) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

Untitled-3.png

একটি ঘোড়ার ঘাস খাওয়ার দৃশ্য, তখন আমি আস্তে আস্তে ব্রাশ টুল ব্যবহার করা একটু আয়ত্তে আনতে পেরেছি। আমি এই দৃশ্যটি তৈরি করতে পেরে অনেক খুশি হয়েছিলাম। আমার ডিজিটাল আর্ট করার প্রতি আগ্রহ বাড়তে থাকলো। প্রথম আমি ড্রইং করতে পেরে খুব খুশি হলাম কারণ এটি আমার খুব ভাল লেগেছিল। আমি ডিজিটাল আর্টের প্রতি আরও মনোযোগ দেই এবং শিখতে থাকি।

115.png

শেষ রাতের দৃশ্য || ডিজিটাল আর্ট-(৪) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

night.png

আজ আমি চাঁদকে ঠিক ভাবে তৈরি করতে পারতাম না, ব্যাকগ্রাউন্ডে যে ইফেক্ট দিতাম সেটি চাঁদের উপরেও হয়ে যেত, আস্তে আস্তে আমি বোঝা শুরু করলাম কিভাবে আমি চাঁদের উপর আরো বেশি ফোকাস করতে পারি এবং চাঁদকে আরো কিভাবে সুন্দর করা যায়, আস্তে আস্তে আমি চাঁদের আলোকিত করার টেকনিক বের করলাম। এবং সেটি ব্যবহার করা শুরু করলাম এই ছবির কালার লাইটিং টা আমার কাছে বেশ ভালো লেগেছিল, খুব শান্তশিষ্ট একটি পরিবেশ আমি ফুটিয়ে তুলতে পেরেছিলাম ছবিটি তৈরি করতে পেরে আমার অনেক ভালো লেগেছিল।

115.png

জোছনা রাতের রোমান্টিক দৃশ্য || ডিজিটাল আর্ট-(৫) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

work 5 last work.png

একটা সময় ডিজিটাল আর্ট ভালোবাসা শুরু করলাম, আমি যেমনটা চাচ্ছি আমি সেরকম তৈরি করতে পারছি , আমি আমার কাল্পনিক চিত্র কে ফুটিয়ে তুলতে পারছি, শুরু থেকেই ভেবেছিলাম আমি একটি রোমান্টিক দৃশ্য তৈরি করব, আমি রোমান্টিক কিংবা চাঁদনী রাতের দৃশ্য গুলোর উপর বেশি ফোকাস করব, এটি ছিল আমার তৈরি করা সর্বপ্রথম একটি রোমান্টিক দৃশ্য, তাই হয়তো এই ছবির প্রতি আমার অন্যরকম একটি ভালোলাগা রয়েছে।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

দেখতে দেখতে অনেকগুলো ডিজিটাল আর্ট এই করে ফেলেছেন আপনি। প্রত্যেকটি আর্ট অনেক সুন্দর ছিল, মানতে হবে আপনার চিন্তাভাবনা অনেক সুন্দর। অসংখ্য ধন্যবাদ আপনাকে নিজের আর্ট গুলো পুনুরায় সুন্দর করে রিভিউ দেয়ার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রাণপ্রিয় ভাই, আপনারা সব সময় আমাকে ভাইয়ের মতো আগলে রেখেছেন সেজন্যই এতদূর আসতে পেরেছি আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সব আর্ট দেখা হয়েছিল না আমার। এই পোস্টের মাধ্যমে সব একসাথে পেয়ে গেলাম। অনেক ভাল ডিজিটাল আর্ট করেন আপনি। সব গুলো আর্ট অসাধারন একেছেন। আরও সুন্দর সুন্দর আর্ট আমাদের উপহার দেন ভাই

 2 years ago 

ভাই আপনার প্রতিটি ডিজিটাল আর্ট আমার বেশ ভালো লাগে। আর আপনি খুবই চমৎকার ভাবে সেগুলো আমাদের মাঝে উপস্থাপন করেন। আপনার আজকের সংগ্রহশালার মধ্যে শেষের তিনটি ডিজিটাল আর্ট খুবই চমৎকার লেগেছে আমার।
শুভকামনা রইলো আপনার জন্য প্রিয় ভাই আমার।

 2 years ago 

এগুলো আমার একদম প্রথম দিকের কাজ, তখন থেকেই আপনারা আমাকে ভালোবাসা দিয়ে সামনের দিকে এগিয়ে নিয়ে গেছেন, তাই আজকে আমি এখন পর্যন্ত এখানে আপনার প্রতি রইল অনেক অনেক ভালোবাসা, আপনার সাথে সম্পর্কটা যেন বন্ধুত্বের আপনার প্রতি রইল অনেক অনেক ভালোবাসা।

 2 years ago 

সংগ্রহশালা তে থাকা ডিজিটাল আর্ট গুলো অত্যন্ত সুন্দর ছিল ভাই। এতগুলো ডিজিটাল আর্ট দেখে মনে হচ্ছে আপনি ডিজিটাল আর্ট এ বেশ পারদর্শী। প্রত্যেকটির ডিজিটাল আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রতিনিয়ত কমেন্টের মাধ্যমে আমাকে সাপোর্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি সবসময় আমাকে কমেন্ট এর মাধ্যমে উৎসাহ করেন, আপনার পোস্ট গুলো বেশ চমৎকার হয়ে থাকে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনার ডিজিটাল আট পোষ্টের সংগ্রহশালা খুবই চমৎকার ছিল আসলে আপনার একটা ডিজিটাল পোস্টটি আমি পর্যবেক্ষণ করি খুবই ভালো লাগে আমার কাছে ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রিভিউ পোস্ট তুলে ধরার জন্য

 2 years ago 

এত চমৎকার একটি মন্তব্য আমাকে উপহার দিলেন আমার পোস্টে খুব ভালো লাগলো, প্রতিনিয়ত এভাবেই কমেন্টের মাধ্যমে ভালোবাসা প্রকাশ করবেন আপনার প্রতি রইল অনেক অনেক ভালোবাসা ও শ্রদ্ধা।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে আপনার ডিজিটাল আর্টের সংগ্রহশালা শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আপনার ডিজিটাল আর্ট গুলো আমার ভিশন ভালো লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার পোস্ট গুলো বেশ চমৎকার হয়ে থাকে আমি সেগুলো দেখি, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য সত্যি আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার প্রতি রইল অনেক অনেক ভালোবাসা।

 2 years ago 

আপনি যে এত কিছু করতে পারেন এগুলো আমার আগে জানা ছিল না। ভেরিফাইড হওয়ার পরে যখন কমেন্ট করতে এলাম নিয়মিতভাবে, আপনার পোস্টগুলো আমার চোখের সামনে এসেছে। আস্তে আস্তে বুঝতে পারলাম সত্যিই আপনি একজন দক্ষ ব্যক্তি।

 2 years ago 

সব আপনাদের ভালোবাসার ফল আপনারা সবাই আমাকে সাপোর্ট করেছেন বিধায় আমি আজকে এখানে, আপনাদের ভালবাসা এবং উৎসাহই আমাকে এতদূর নিয়ে এসেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি সবসময় আমার পোষ্ট দেখেন খুব ভালো লাগলো।

 2 years ago 

আপনার প্রত্যেকটি ডিজিটাল আর্ট আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। আপনি অনেক দক্ষতার সাথে প্রত্যেকটি ডিজিটাল আর্ট করেছেন এবং ধাপে ধাপে উপস্থাপনা করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর ডিজিটাল আর্ট করে আমাদের সকলের সঙ্গে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কমিটির মাধ্যমে ভালোবাসা প্রকাশ করার কারণে আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি সবসময় কমিটির মাধ্যমে উৎসাহ করে আসেন মানুষকে, এটি খুবই ভালো লাগে আমার কাছে আপনিও বেশ চমৎকার কাজ করেন এ প্লাটফর্মে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

সবগুলো ডিজিটাল আর্ট ই বেশ দারুন হয়েছে ভাইয়া । প্রত্যেকটা এতটাই সুন্দর যে কোনটা থেকে কোনটা বেশি ভালো লাগতেছে তা বলতে মুশকিল ।অসাধারণভাবে আপনি কাজ করেছেন। মুগ্ধ হয়ে গেলাম আপনার কাজ দেখে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার মন্তব্য করার জন্য এগুলো ছিল আমার একদম প্রথম দিকের ড্রয়িং, তখন আমি তেমন ভাল পারতাম না আস্তে আস্তে আমি এখনো শিখছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্টের পর্ব দেখে মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ আপনার আর্ট গুলো। আপনার ডিজিটাল আর্ট এর দৃশ্য গুলো অসাধারণ লাগে। এমনকি কালার কম্বিনেশন দারুন দেন। প্রতিটা আর্ট আরো একবার একসাথে উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর একটি কমেন্ট করেছেন খুব ভালো লাগলো আমি চেষ্টা করেছি আমার কাল্পনিক চিত্র গুলো কে ডিজিটাল ভাবে রাঙিয়ে তুলতে, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি মন্তব্য আমাকে উপহার দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32