চাঁদনী রাতে বাঁশ বাগান || ডিজিটাল আর্ট-(৬৩) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১১ই শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

২৬শে জুলাই,মঙ্গলবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে একটি নতুন ল্যান্ডস্কেপ তৈরি করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।



ডিজিটাল আর্ট-(৬৩)

Cartoon.gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


জীবনটা বেদনা চারদিকে শুধু বাঁশ আর বাঁশ, তাইতো আমার আজকের ডিজিটাল আর্টের মধ্যে থাকবে বাঁশের বাগান। প্রথমেই কাস্টম ব্রাশ তৈরি করে নিলাম এবং সেগুলো দিয়ে বাঁশ তৈরি করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


শুধু বাঁশ থাকলে কি হবে তাই নতুন আরেকটি লেয়ার তৈরি করলাম, এখানে আরো ছোট ছোট কিছু পাতা তৈরি করে দিলাম।


ধাপ-৪

Screenshot_4.png


আমি মাটি তৈরি করতে ভুলে গিয়েছিলাম তাই প্রথম দুই লেয়ার হাইট করে আমি আরেকটি লেয়ার তৈরি করলাম, সেখানে মাটি তৈরি করলাম।


ধাপ-৫

Screenshot_5.png


পরবর্তী ধাপে আমি আরেকটি লেয়ার তৈরি করলাম এবং সেখানে দুইটি পাহাড় তৈরি করলাম আলাদা লেয়ার এর মাধ্যমে।


ধাপ-৬

Screenshot_6.png


এই ধাপে এসে অনেকগুলো কাজ করা হয়েছে, প্রথমত ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা হয়েছে। সেইসাথে ব্যাকগ্রাউন্ড এর সঙ্গে মিলে রাখার জন্য সবকিছুর কালার পরিবর্তন করা হয়েছে এবং সর্বশেষ আকাশে চাঁদ তৈরি করা হয়েছে।


ধাপ-৭

Screenshot_7.png


এবার তৈরি হল পানি এবং আকাশ এর মধ্যে পার্থক্য, আকাশে তৈরি করে দিলাম এক বিশাল মেঘের ভেলা।


ধাপ-৮

Screenshot_8.png


এইবার চাঁদের আলো বৃদ্ধি করার চেষ্টা একটি প্লাগিন এখানে এপ্লাই করা হলো।


ধাপ-৯

Screenshot_9.png

Screenshot_10.png


প্রথম ধাপে আমি নদীর মধ্যে একটি ঢেউ তৈরি করার চেষ্টা করলাম এবং পরবর্তী ধাপে আমি আকাশে তৈরি করে দিলাম অসংখ্য তারা।


ধাপ-১০

Screenshot_11.png

Screenshot_12.png


এখানে প্রথম ধাপে আমি মাটিতে ঘাস লতাপাতা এগুলো তৈরি করে দিলাম এবং সর্বশেষ আমি আমার সিগনেচার করলাম ছবির নিচে।


প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

চাঁদনী রাতে বাঁশ বাগানের ডিজিটাল চিত্র অংকন অসাধারণ হয়েছে।। চাঁদের দৃশ্যটা আমার কাছে বেশ ভালো লেগেছে।। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ছোটবেলা একটা কবিতা ছিল সেই কবিতা থেকেই মূলত এই আইডিয়াটা এসেছিল ধন্যবাদ আপনাকে আমার পোস্ট দেখার জন্য।

 2 years ago 

পাশে থেকে সাপোর্ট করার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার ডিজিটাল আর্ট গুলো তো বরাবরই চমৎকার হয়। আজকের টাও তার ব্যতিক্রম হয়নি। হোয়াটসঅ্যাপে আমার কাছে চাঁদ এবং বাঁশ বাগানের বাঁশ গাছগুলো সবচেয়ে বেশি ভালো লাগছে। মনে হচ্ছে চাঁদ এবং বাঁশ গাছগুলো পুরো আর্টটিকে আরো অনেক সুন্দরভাবে ফুটিয়ে তুলেছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে এবং আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিনিয়ত আমার ডিজিটাল আর্ট গুলো দেখার জন্য।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে খুবই চমৎকারভাবে বাঁশ বাগানের মাথার উপর চাঁদনী রাতের একটি দৃশ্য অংকন করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার অংকন করার এই দৃশ্যটি দেখে ছোটবেলার সেই বাঁশ বাগানের মাথার উপর চাঁদ উঠেছে কবিতাটির কথা মনে পড়ে গেল।

 2 years ago 

আমারও ছোটবেলার সেই বাঁশ বাগানের কবিতা থেকেই আজকের আইডিয়াটা এসেছিল ধন্যবাদ আপনাকে পাশে থাকার জন্য।

 2 years ago 

আমার কাছে অসম্ভব ভালো লেগেছে আপনার চাঁদনী রাতে বাঁশ বাগানের ডিজিটাল আর্ট। আপনি খুবই দক্ষতা সহকারে এই ডিজিটাল আর্ট তৈরি করেছেন। এই ডিজিটাল আর্ট করতে আপনার অনেক সময় লেগেছে দেখে মনে হচ্ছে। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জি অনেক সময় এবং ধৈর্য নিয়ে বসেছিলাম বেশ অনেকদিন পরে ল্যান্ডস্কেপ তৈরি করেছি ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

চাঁদনী রাতে বাঁশ বাগানের অনেক চমৎকার একটি ডিজিটাল অংকন আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার ডিজিটাল অংকন গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। দক্ষতার সাথে অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমি শুধু নতুন কিছু তৈরি করার চেষ্টা করেছি, ধন্যবাদ কমেন্টের মাধ্যমে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

আপনার এই ডিজিটাল আর্ট দেখে আমি প্রথমে ভেবেছিলাম আপনি চাঁদনী রাতে বাঁশের বাগানের ফটোগ্রাফি করেছেন। পরে আপনার পোস্টে ঢুকে দেখলাম এটি একটি ডিজিটাল আর্ট। এক কথায় অসাধারণ ছিল আপনার এই ডিজিটাল আর্ট। এভাবেই এগিয়ে যান । শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হাহাহা বেশ মজা পেলাম ধন্যবাদ আপনাকে মন্তব্য মাধ্যমে আমাকে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

চাঁদনী রাতে বাঁশ বাগানের সৌন্দর্য আরো বেশি ফুটে ওঠে। বাঁশ বাগানের অপরূপ সৌন্দর্য ও চাঁদনী রাত মিলেমিশে আরো বেশি সুন্দর হয়েছে। দারুন আর্ট করেছেন ভাইয়া। আপনার আর্ট খুবই চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে এবং সেইসাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জ্বী ভাইয়া চাঁদনী রাতে বাঁশবাগানের দেশ চমৎকার সুন্দর একটি পরিবেশ সৃষ্টি হয় সেখানে থেকে ধারণা পেয়ে আজকের এটি তৈরি করা।

 2 years ago 

চাঁদনী রাতের বাঁশ বাগানের ডিজিটাল আর্ট বাহ ভাইয়া অনেক সুন্দর লাগছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে চাঁদ ও আকাশটি অনেক সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর ডিজিটাল আর্ট করতে পারেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্ট দেখার জন্য এবং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

চাঁদনী রাতের বাঁশ বাগানের দারুন ডিজিটাল চিত্র অঙ্কন করেছেন। সত্যিই অনেক সুন্দর লাগছে দেখতে এইরকম দৃশংকন করতে দক্ষতা লাগে। যেটা আপনি প্রমাণ করে দেখালেন।

 2 years ago 

আমি চেষ্টা করেছি মাত্র আপনাদের ভালোবাসা এবং সাপোর্টের কারণে আজকে এতদূর আসতে পেরেছি ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59234.78
ETH 2525.56
USDT 1.00
SBD 2.47