আলপনা ডিজাইন || ডিজিটাল আর্ট-(৬৪) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১২ই শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

২৭শে জুলাই, বুধবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে একটি আলপনা ডিজাইন তৈরি করলাম আশা করি আপনাদের ভালো লাগবে।



ডিজিটাল আর্ট-(৬৪)

Cartoon (1).gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


প্রথম এরকম অদ্ভুত একটি আকৃতি দিয়ে শুরু করেছিলাম আজকের এই আলপনার প্রথম ধাপটি।


ধাপ-৩

Screenshot_3.png


ভাবলাম এটিকে সূর্যমুখী ফুলের মত করা যেতে পারে তাই আলপনার প্রথম ধাপে একটি ফুল তৈরি করলাম।


ধাপ-৪

Screenshot_4.png


এ ধাপে এসে আরো কয়েকটি ছোট ছোট অংশ তৈরি করলাম এবং একটি পাখি তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৫

Screenshot_5.png


এ ধাপে এসে আমার পাখিটা তৈরি করা শেষ হলো এবং পাখিদের মধ্যে অল্প একটু ডিজাইন করার চেষ্টা করলাম।


ধাপ-৬

Screenshot_6.png


এবার শুরু হলো রং করার ধাপ আমার আলপনা তৈরি করার শেষ এখন শুরু করলাম রং প্রয়োগ করার ধাপ।


ধাপ-৭

Screenshot_7.png


এভাবে সেই ডিজাইনের ভিতরে সবটুকু রং করা আমার শেষ হয়ে গেল এবং এটি দেখতে কিছুটা এরকম দেখাচ্ছে।


ধাপ-৮

Screenshot_8.png


বেশ অনেকগুলো কালার ব্যাকগ্রাউন্ড ইউজ করলাম শেষে বুঝতে পারলাম ব্ল্যাক কালার টাই বেশ ভালো লাগছে।


ধাপ-৯

Screenshot_9.png


সর্বশেষ ধাপ আমি আমার সিগনেচার টাইপ করে দিলাম ছবির একদম নিচে।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

ধন্যবাদ আপনাকে ধন্যবাদ পাশে থাকার জন্য।

 2 years ago 

ডিজিটাল আর্টের মাধ্যমে খুবই চমৎকার একটি আলপনা তুলে ধরেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর হয়েছে। এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার আলপনা আপনার পছন্দ হয়েছে যেন খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার আলপনা ডিজাইন ডিজিটাল আর্ট এককথায় অসাধারণ হয়েছে। এই ধরনের আর্ট আমি খুবই পছন্দ করি। আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমারও যে কোন ধরনের ডিজাইন পছন্দ হয় আপনাদের ডিজাইন গুলো যখন দেখি খুবই ভালো লাগে ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই অসাধারণ হয়েছে আপনার আলপনা ডিজাইন ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে এত সুন্দর একটি মন্তব্য আমাকে উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আপনার আলপনা ডিজিটাল অংকন দেখতে অনেক ভালো লাগছে। আমার ডিজিটাল অংকন দেখতে অনেক ভালো লাগে। আলপনার কালার কম্বিনেশনটাও অনেক সুন্দর ছিল। ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

আমার ড্রইং কালার কম্বিনেশন এগুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে কমেন্ট এর মাধ্যমে উৎসাহ দেয়ার জন্য।

 2 years ago 

আলপনা ডিজাইনটি দেখতে খুব ভালো লাগলো। আপনি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা এত চমৎকার একটি মন্তব্য আমাকে উপহার দেয়ার জন্য।

 2 years ago 

ডিজিটাল অংকন এর মাধ্যমে খুবই চমৎকার একটি আলপনা ডিজাইন অংকন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার অংকন গুলো আমার কাছে খুবই ভালো লাগে। সুন্দর এই আলপনা ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

নতুন একটি থিম চেষ্টা করেছি আপনাদের মাঝে ফুটিয়ে তোলার জন্য ধন্যবাদ আপনাদেরকে এত উৎসাহ দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67900.86
ETH 3250.85
USDT 1.00
SBD 2.63