কাল্পনিক নারী || ডিজিটাল আর্ট-(৬৫) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

১৬ই শ্রাবণ,, ১৪২৯ বঙ্গাব্দ

৩১শে জুলাই,রবিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।চারদিকে শুধু আর্ট এর ছড়াছড়ি, রং তুলির কাজ ছেড়ে দিয়েছে প্রায় এক যুগ আগে, তাই আর্ট করার ক্ষেত্রে বেছে নিয়েছি ডিজিটাল আর্ট। আপনাদের মাঝে আরেকটি নতুন ড্রয়িং নিয়ে এসেছি আশা করি আপনাদের ভালো লাগবে।



ডিজিটাল আর্ট-(৬৫)

Cartoon.gif


প্রয়োজনীয় উপকরণ (2).gif

  • কম্পিউটার
  • Adobe Photoshop CC 2019

115.png

প্রয়োজনীয় উপকরণ (3).gif


ধাপ-১

Screenshot_1.png


আমি ড্রইং করার জন্য সফটওয়্যারটি রান করলাম এবং একটি পেজ তৈরী করলাম এবং সেই পেজের সাইজ দিয়েছিলাম ২০০০ * ১৬০০ পিক্সেল।


ধাপ-২

Screenshot_2.png


প্রথমে ভেবে রেখেছিলাম আমি অর্ধেক মুখ তৈরি করব, শুরুতেই অর্ধেক একটি মুখের আকৃতি তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৩

Screenshot_3.png


ড্রইং এর এই ধাপটিতে এসে আমি তৈরি করলাম চোখ, নাখ, চোখের ভুরু এগুলো।


ধাপ-৪

Screenshot_4.png


এবার আমি সেই কাল্পনিক নারীর একটি ঠোঁট তৈরি করার চেষ্টা করলাম।


ধাপ-৫

Screenshot_5.png


মেয়েদের চোখের পাপড়ি গুলো একটু বড় বড় থাকে এগুলো তৈরি করার চেষ্টা করছি।


ধাপ-৬

Screenshot_6.png


এবার আমি সেই কাল্পনিক নারীর একটি কান তৈরি করলাম এবং কানের ঝুমকো তৈরি করে দিলাম।


ধাপ-৭

Screenshot_7.png


চুল তৈরি করা নিয়ে বেশ বিপাকে পড়তে হয়েছে, চেষ্টা করে যাচ্ছি একটু বড় বড় চুল তৈরি করার জন্য।


ধাপ-৮

Screenshot_8.png


আমার সুবিধার জন্য এ ধাপে এসে আমি রং করা শুরু করলাম, এবং বাকি অংশগুলো পরবর্তীতে ড্রইং করব।


ধাপ-৯

Screenshot_9.png


এই ধাপে এসে আমি চুল এবং কানের দুল টি রং করার চেষ্টা করলাম।


ধাপ-১০

Screenshot_10.png


এবার আমি ব্যাকগ্রাউন্ড এর একটি গ্রেডিয়েন্ট কালার ব্যবহার করলাম আমার পছন্দ অনুযায়ী।


ধাপ-১১

Screenshot_11.png


সর্বশেষ ধাপ আমি আমার সিগনেচার টাইপ করে দিলাম ছবির একদম নিচে।

প্রয়োজনীয় উপকরণ (4).gif

Untitled-1-Recovered.png

এটি আমার সর্বশেষ ধাপ এবং আমার চূড়ান্ত অংকন।

এই ছিল আমার আজকের ডিজিটাল আর্ট, কেমন হয়েছে অবশ্যই জানাবেন আশা করছি সবার কাছে ভালো লাগবে।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করছি।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

ওয়াও কাল্পনিক নারীর ডিজিটাল আর্ট আপনি আমাদের মাঝে সুন্দর ভাবে তুলে ধরেছে ভাইয়া। আপনার ডিজিটাল আর্ট গুলো সব সময় অনেক সুন্দর হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সব সময় আমার আর্ট গুলো দেখার জন্য এবং মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। কাল্পনিক নারীর চিত্রটি দেখতে বেশ ভালো লাগতেছে। দেখে বোঝা যাচ্ছে যে মনের ভিতর থেকে অঙ্কন করেছেন। সেইসাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

কল্পনা থেকেই তৈরি করা হয়েছিল। তাই হয়তো অর্ধেক তৈরি করা হয়েছে ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

সাপোর্ট করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কাল্পনিক নারীর ডিজিটাল আর্ট চমৎকার হয়েছে ভাইয়া। আপনার শেয়ার করা ডিজিটাল আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আজকের ডিজিটাল আর্টটিও আমার কাছে ভালো লেগেছে। আপনি আপনার কল্পনা থেকে দারুণভাবে একটি নারীর চিত্র ফুটিয়ে তুলেছেন। ভাইয়া আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

সব সময় আমার আর্ট দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আমার এই ড্রয়িং টি আপনার পছন্দ হয়েছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

কাল্পনিক নারীর মুখমণ্ডল আপনি খুবই সুন্দরভাবে ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরেছেন ভাইয়া। যা দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর এবং মন মুগ্ধকর একটি ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমার এই কাল্পনিক নারীর ছবিটি দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

কাল্পনিক নারীর ডিজিটাল আর্ট করেছেন দারুন হয়েছে। আপনার এধরনের কাজ গুলো আমার ভীষণ ভালো লাগে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

আপনি প্রতিনিয়ত আমার কাজগুলো দেখেন খুবই ভালো লাগলো আপনি আমাকে সবসময় সাপোর্ট করেন এবং উৎসাহ দেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কাল্পনিক নারীর ডিজিটাল আর্ট সুন্দর হয়েছে ভাই । তবে পুরো মুখটাই দেখাতেন হাহাহা 🤭 ধাপে ধাপে খুব সুন্দর করে দেখিয়েছেন আপনি । ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ❤️

 2 years ago 

কল্পনাতেই অর্ধেকটাই দেখতে পেরে ছিলাম তাই অর্ধেকটাই তৈরি করা, পুরো ফ্রেশ মনে নেই তাই তৈরি করতে পারলাম না ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

বোঝা যাচ্ছে আপনার কল্পনার সেই মেয়েটি অনেক সুন্দরী কারন চোখ আর ঠোঁট দেখেই কিছুটা অনুমান করা যাচ্ছে। এমন সুন্দর একটি ডিজিটাল আর্ট অংকন করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হাহাহা বেশ ভাল বলেছেন ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার কাল্পনিক নারীর ছবি দেখে মুগ্ধ আমি। আপনি অসাধারণ ভাবে কাল্পনিক নারীর ছবি ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে চোখের কালার আমার কাছে বেশি ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্য করে পাশে থাকার জন্য এবং আমার ড্রইং আপনার পছন্দ হয়েছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

সত্যিই রং তুলির কাজ এক যুগ আগে আপনি ছাড়লেও ডিজিটাল আর্টের মাধ্যমে আজকে একজন কাল্পনিক নারীর চিত্র অংকন অনেক সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। বিশেষ করে চিত্রটি অংকনের শেষ ধাপটি আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রং তুলির আর্ট ভুলে গেছি নতুন করে যখন আর্ট শেখার ইচ্ছে হলো তখন ডিজিটাল ভাবেই তৈরি করার চেষ্টা করলাম, ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64599.25
ETH 3467.96
USDT 1.00
SBD 2.55