আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব-২ || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

৩রা বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ।

১৬ই- এপ্রিল,শনিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।দেখতে দেখতে অনেকগুলো ডিজিটাল আর্ট আমার সংগ্রহশালায় জমা হয়েছে, আমি আমার ডিজিটাল আর্ট গুলোকে একটি সংগ্রহশালা সংরক্ষণ করতে চাই, আজকে আমি চেষ্টা করব আমার সংগ্রহশালা স্বয়ংসম্পূর্ণ করার জন্য আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট পর্ব-২

White and Pink Home Plant Photo Collage.png


আমার সংগ্রহশালা

চাঁদনী রাতের দৃশ্য || ডিজিটাল আর্ট-(৬) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

4-3-22.png

নতুন নতুন ড্রইং করছিলাম তখন, লেয়ার গুলো ঠিক ভাবে মেইনটেইন করা আস্তে আস্তে শিখছিলাম। খুব বেশি ভালো হচ্ছিল না কিন্তু মনের ভাব আমি প্রকাশ করতে পারছিলাম আমার ডিজিটাল আর্টের বিভিন্ন টুলস দিয়ে। আস্তে আস্তে আমি বিভিন্ন ধরনের ব্রাশ ব্যবহার করা সম্পর্কে ধারণা লাভ করতে থাকেন, এখানে একটি কাক মরা গাছে বসে আছে পানিতে অনেক ঢেউ চাঁদনী রাতের একটি ছবি এঁকে ছিলাম আমি, জানিনা সবার কাছে কেমন লেগেছে কিন্তু এগুলো আমার প্রথম দিকের ছবি আমার ইমোশন রয়েছে।

115.png

কোন এক সন্ধ্যায় নদীর পাড়ে || ডিজিটাল আর্ট-(৭) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

12.03.22.png

ভুল করে ছবিটা তৈরি করে ফেলেছিলাম তবে আমার কাছে ভালো লেগেছিল, আমি চেয়েছিলাম অর্ধেক সমুদ্র এবং অর্ধেক সমুদ্রের পাড় থাকবে, কিন্তু আমি সমুদ্রের পানির অংশ খুবই কমিয়ে দিয়েছিলাম। অধিকাংশ অংশ ছিল সমুদ্রপাড়ের, সমুদ্রের পাড়ে একসাথে তিনটি নারিকেল গাছ আকাশে পাখি উড়ে যাচ্ছে সন্ধ্যা হয়ে যাবে এরকম একটি দৃশ্য তৈরি করেছিলাম, আকাশের কালারটি আমার কাল্পনিক ছিল, প্রকৃতির রং এরকম হয় কিনা আমার ধারনা নেই তবে আমার কাছে ভালো লেগেছিল।

115.png

রোমান্টিক এক সন্ধ্যায় || ডিজিটাল আর্ট-(৮) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

13.03.22.png

এই ছবিটা যখন তৈরি করছিলাম কেন যেন পিছনের ব্যাকগ্রাউন্ড কালার টা দেখে মনের মধ্যে একটা রোমান্টিক ভাব আসলো, প্রাকৃতিক দৃশ্যের মধ্যে রোমান্টিক কিছু দেয়ার চিন্তাভাবনা আসলো মাথায়, কেন যেন রোমান্টিক দৃশ্য গুলো সবাই একটু বেশি পছন্দ করেন, আকাশে মেঘের ভেলা মিটিমিটি তারার মেলা, এরকম একটি রোমান্টিক পরিবেশে পাশে প্রিয়তমা থাকলে ওই মানুষটাই বোধহয় পৃথিবীর সবথেকে সুখী মানব বলে ধরা যেতে পারে।
এখন মনে হচ্ছে এই ডিজিটাল আর্ট এর টাইটেল দেওয়া উচিত ছিল সুখী মানব। কারণ চিত্রে থাকা সেই মানুষটাকে দেখে আমার নিজেরই হিংসে হচ্ছিলো 😝😂😝

115.png

পাহাড়ের উপর 🦊 লাজুক-খ্যাকের || ডিজিটাল আর্ট-(৯) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

15.03.22.png

তখন সবাই আমরা প্রিয় লাজুক-খ্যাকে শিশু থেকে কৈশোর হওয়ার জন্য অভিনন্দন জানালাম। তখন আমারও মাথায় আসলো সকলের এই প্রিয় প্রিয় লাজুক-খ্যাকে নিয়ে আমি একটি ডিজিটাল আর তৈরি করব। অনেক চিন্তা ভাবনা করলাম তারপর ভাবলাম পাহাড়ের উপর আমাদের প্রিয় লাজুক খ্যাক কিছু একটা খুঁজছে এরকম চিত্র হবে, যেই ভাবা সেই কাজ তৈরি করে ফেললাম এই ডিজিটাল আর্ট, আমিও তখন লাজুক খ্যাক এর জন্য কিছু একটা করতে পেরে খুব ভালো লাগছিল। অভিজ্ঞতা কম থাকলেও আমি অংশগ্রহণ করতে পেরেছিলাম খুব ভাল লেগেছিল আমার।

115.png

পূর্ণিমা রাতের দৃশ্য || ডিজিটাল আর্ট-(১০) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

17.03.22.png

অনেকদিন ধরেই ভাবছিলাম পূর্ণিমা রাত আমি আমার ডিজিটাল আর্টে ফুটিয়ে তুলবো , এর মধ্যে কিভাবে চাঁদের আলোকিত করার ইফেক্ট তৈরি করতে হয় সেটি আমি আয়ত্ত করে ফেলেছি, তখন থেকে আমার বেশি ভালো লাগতো চাঁদ তৈরি করতে তাই কিছুটা চাঁদকে মেইন ফোকাস রেখে আমি চাঁদনী রাতের পূর্নিমার একটি দৃশ্য তৈরি করলাম। নিজের কাছে খুব ভালো লাগছিল কারন পূর্ণিমা রাত আমার খুব ভালো লাগে। আশাকরি আপনাদের ভাল লেগেছিল বেশ অনেকদিন আগেই আমি এই ড্রইং সম্পূর্ণ করেছিলাম এবং আপনাদের ভালোবাসা পেয়েছিলাম।





image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

আপনার প্রত্যেকটা ডিজিটাল অংকন খুবই সুন্দর হয়েছে। আবারও দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে একসাথে আবারও আপনার আর্টগুলো দেখার সুযোগ করে দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা, আপনাদের ভালবাসা এবং সাপোর্ট এর কারণেই আমি এতগুলো ড্রইং করতে সক্ষম হয়েছি।

 2 years ago 

ভাই আপনার ডিজিটাল আর্ট নিয়ে নতুন করে কিছু বলার নেই। গত কয়েকটি পোষ্টে দেখেছি ভালো কাজ করেন আপনি। এই ভাবেই এগিয়ে যান ভালো কিছু হবে ইনশাআল্লাহ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই প্রথম থেকে যদি কোনো একটা মানুষ আমাকে সাপোর্ট করে থাকে সেটি হচ্ছেন আপনি, আপনার জন্য রইল অনেক অনেক ভালোবাসা।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো অনেক সুন্দর হয়েছে ভাইয়া।অনেক আকর্ষনীয় ডিজিটাল আর্ট গুলো।সত্যি অনেক ভালো লাগলো আমার কাছে।শুভকামনা রইলো আপনার জন্য

 2 years ago 

চমৎকার একটি মন্তব্য করলেন খুব ভালো লাগলো আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ সবসময় এভাবে পাশে থাকবেন মন্তব্য করে ভালোবাসা দিয়ে, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

খুব ইউনিক কিছু ডিজিটাল আর্ট আপনার এ রিভিউর মাধ্যমে দেখতে পেলাম, যদিও পোস্টগুলো মিস করা হয়েছে। আগে দেখা হয়নি তবে এখন দেখতে পেলাম খুবই সুন্দর এবং চমৎকার ছিল। ধন্যবাদ আপনাকে আশা করি সামনে আরও সুন্দর সুন্দর চিত্র আমাদেরকে ডিজিটাল আর্ট এর মাধ্যমে উপহার দেবেন ভাল থাকবেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনি আমার পোস্টগুলো এখনি ভিজিট করেছেন খুবই ভালো লাগলো, আমি চেষ্টা করব এরকম আরো ড্রইং নিয়ে আসার জন্য আশা করি সেগুলো আপনি দেখবেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জি অবশ্যই দেখবো কারণ ভালো কাজ চোখ কোনভাবে এড়ায় না। ধন্যবাদ আপনাকে এবং পরবর্তী ভাল কাজের আশায় রইলাম।

 2 years ago 

ভাইয়া আপনার ডিজিটাল আর্টগুলো প্রায় সবগুলোই আমি দেখেছি। খুব ভাল লেগেছিল আমার কাছে। সবগুলো আর্ট একসঙ্গে রেখে দিয়ে খুবই ভালো কাজ করেছেন। যাতে পরবর্তীতে খুঁজে পেতে সুবিধা হয়। আপনার সবগুলো আর্টটি খুবই চমৎকার হয়েছিল। ধন্যবাদ আপনাকে সবগুলো আর্ট একসঙ্গে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেকেই দেখলাম সংগ্রহশালা পোস্ট করল, আমার খুব ইচ্ছে হলো সবগুলো ড্রইং কে যদি আমি একত্র করতে পারি মন্দ হয় না। সে জন্যই আমার আজকের এই পোস্ট আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার সকল পোস্ট দেখার জন্য।

 2 years ago 

আপনার সবগুলো ডিজিটাল চিত্র আমি ইতিমধ্যে দেখেছি। আপনার ডিজিটাল চিত্রগুলো আমার কাছে অনেক ভালো লাগে। সবচেয়ে ভালো লাগলো যে আপনি সবগুলো চিত্রগুলো একত্রে করে আমাদের সামনে তুলে ধরেছেন। খুব সুন্দর করে সবকিছুর বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য ভাই।

 2 years ago 

এখানে আসার পরই আমার ড্রইং শেখা বা এই কাজের প্রতি আগ্রহ বৃদ্ধি পায় তারপরে আমি কাজ শুরু করি, একটা অন্যরকম অনুভূতি রয়ে গেছে তাই সংগ্রহশালা তৈরি করার একটি চিন্তা আসলো আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাকে সাপোর্ট করার জন্য।

 2 years ago 

ইদানিং আপনি খুব সুন্দর সুন্দর এবং চমৎকার কিছু ডিজিটাল আর্ট করছেন। ভালোই লাগছে সেগুলো দেখতে, এবং সেগুলোর খুব সুন্দর এবং চমৎকার রিভিউ দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য ধারাবাহিকতা অব্যাহত রাখুন। 🖤🖤

 2 years ago 

আপনার জন্য রইল অনেক অনেক ভালোবাসা এত চমৎকার মন্তব্যের মাধ্যমে আপনি আমাকে আরো কয়েকগুণ বেশি উৎসাহিত করলেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

অনেক অসাধারন অসাধারন ডিজিটাল আর্ট নিজের তত্ত্বাবধানে রেখেছেন ভাই। অনেক দক্ষ আপনি এই বিষয়ে। আরও সুন্দর আর্ট দেখার জন্য আমরা অপেক্ষায় আছি। জলদি করে আমাদের উপহার দেন। ভালবাসা রইল

 2 years ago 

বেশ মজা পেলাম আপনার কমেন্ট পড়ে, ইনশাল্লাহ অবশ্যই আমি চেষ্টা করব আরও এ ধরনের পোস্ট করার, কিংবা ব্যতিক্রম কিছু আপনাদেরকে উপহার দেয়ার আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার ডিজিটাল আর্ট গুলো দেখতে অনেক সুন্দর হয়।এর আগে আমি আপনাকে অনেক বার বলেছি।যাই হোক একসাথে দেওয়াতে কোনটা দেখতে বাদ পরলেও দেখে নেওয়া যাবে।ভালো করেছেন।ধন্যবাদ আপনাকে।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু আপনি বেশ চমৎকার একটি মন্তব্য করেছেন এবং আমাকে সাপোর্ট করে আসছেন এজন্য সত্যি আমি কৃতজ্ঞ আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

বাহ চমৎকার অনেক সুন্দর ছিল আপনার ডিজিটাল আর্টগুলো। আপনি বরাবরই খুব ভালো ডিজিটাল আর্ট করেন। আপনার বিগত আর্টগুলো ভালো ছিল। রোমান্টিক দৃশ্য, সন্ধ‍্যায় নদীর পাড়ে এবং পূর্ণিমা রাত এই তিনটা ডিজিটাল আর্ট আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

বেশ ভালো লাগলো আপনি উল্লেখ করে দিয়েছেন আপনার কোন কোন ছবিগুলো ভালো লেগেছে এতে করে আমার জন্য সুবিধা হল, আমি সেই ধরনের ছবিগুলোকে আরো বেশি তৈরি করার চেষ্টা করব এবং নতুনত্ব আনার চেষ্টা করলো আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 57558.50
ETH 2437.62
USDT 1.00
SBD 2.35