আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব-৬ || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

২২শে জুন,বুধবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।দেখতে দেখতে অনেকগুলো ডিজিটাল আর্ট আমার সংগ্রহশালায় জমা হয়েছে, আমি আমার ডিজিটাল আর্ট গুলোকে একটি সংগ্রহশালা সংরক্ষণ করতে চাই, আজকে আমি চেষ্টা করব আমার সংগ্রহশালা স্বয়ংসম্পূর্ণ করার জন্য আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট পর্ব-৬

White and Pink Home Plant Photo Collage (2).gif


আমার সংগ্রহশালা

আমার প্রিয় বিড়াল ডোরেমন (◕ᴥ◕) || ডিজিটাল আর্ট-(২৬) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan


Doraemon.gif

প্রথম দিকে আমি ল্যান্ডস্কেপ তৈরি করতাম, ডরিমনের অঙ্কন দিয়েই আমি প্রথম কার্টুন ক্যারেক্টার শুরু করি। যারা অনেকেই ডিজিটাল আর্ট করতে ভয় পায় কিংবা কীভাবে শুরু করবে এটা নিয়ে ভাবছেন এই পোস্ট টা শুধু তাদের জন্য, কারণ এতদিন পর যখন আমি আমার নিজের ছবিগুলো দেখছিলাম তখন বেশ পার্থক্য বুঝতে পারছিলাম প্রথমদিকের ছবিগুলো আমার কেমন ছিল। আমার সবথেকে পছন্দের ক্যারেক্টার ছিল ডোরেমন কিন্তু তার ক্যারেক্টার আমি পারফেক্ট ভাবে করতে পারিনি বলে আমি মনে করি।


একটি ফ্লাওয়ার আর্ট || ডিজিটাল আর্ট-(২৭) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan


Doraemon (1).gif

ল্যান্ডস্কেপের পাশাপাশি এখন আমি কার্টুন ক্যারেক্টার এবং অন্যান্য ড্রয়িং গুলো আস্তে আস্তে প্র্যাকটিস শুরু করেছিলাম, তারই ধারাবাহিকতায় এটি ছিল আমার সর্বপ্রথম কোন ফুল রং করা। সত্যিই যখন আমি ব্যতিক্রম কোন ড্রইং করতে শুরু করেছিলাম সেই অনুভূতিটা ছিল আমার অন্যরকম, এখন এর থেকে ভালো ড্রইং করেও আমি সেই আনন্দটা পাইনি যে আনন্দ আমি এই ছবিটা তৈরি করে পেয়েছিলাম, যে কোন কিছুর প্রথমটা একটু বেশি আবেগের হয়ে থাকে, এর মাধ্যমে আমি আমার ডিজিটাল আর্টের আরো একটি ধাপ সামনের দিকে এগিয়ে গেলাম আমি আরো প্র্যাকটিস করার প্রতি আগ্রহী হলাম।


একগুচ্ছ জবা ফুল || ডিজিটাল আর্ট-(২৮) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan


Doraemon (2).gif

প্রথম সেই ফুলের ছবি তৈরি করতে পেরে আমি এতটাই খুশি হয়েছিলাম যে এর পরবর্তী আমি ফুলের ছবি তৈরি করতে বেশি আগ্রহী হয়েছি। আস্তে আস্তে আমার ড্রইং গুলো আমি ইমপ্রেস করার জন্য বার বার প্র্যাকটিস করতে থাকি, জবা ফুল আমার খুব পছন্দের একটি ফুল, সেদিন আমি আমার পছন্দের ফুলটিকে তৈরি করেছিলাম।


আমার প্রিয় শিজুকা|| ডিজিটাল আর্ট-(২৯) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan


Doraemon (3).gif

আস্তে আস্তে আমি শিখেছিলাম কিভাবে সোজা এবং সফট ভাবে লাইন অঙ্কন করা যায়। এই সময়টাতে আমি ক্যারেক্টার এর বেসিক জিনিস গুলো তৈরি করতে পারছিলাম খুব ডিটেইলস তৈরি করতে না পারলেও আমি খুব খুশি ছিলাম এই ক্যারেক্টারগুলো তৈরি করতে পারে। কারণ ছোটবেলার একটা বড় সময় আমি কার্টুন দেখে পার করেছি, তাই পছন্দের একটি ক্যারেক্টার ছিল সিজুকা, অনুভূতির একটা জায়গা ছিল যখন আমি এই ডিজিটাল ড্রইং কমপ্লিট করছিলাম।


লাজুক-খ্যাকের নতুন রকেট || ডিজিটাল আর্ট-(৩০) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan


Doraemon (4).gif

টাইটেল দেখে একটু অবাক হচ্ছেন কারণ ছবিতে কোথাও লাজুক খ্যাক থেকে দেখা যাচ্ছে না। তবে ড্রইং করার সময় রকেটের গায়ে লাজুক খ্যাক এর লোগো ড্রইং করা হয়েছে, এই ছবিটা যখন ক্রিয়েট করেছিলাম তখন একটা অন্যরকম ফিলিংস হচ্ছিল, আপনারা চাইলে এই ছবিটি দেখে আসতে পারেন। বেশ অনেক ঘন্টা খানেক সময় নিয়ে কাজগুলো করা হয়েছিল, নিজের কাছে অনেক ভাল লাগছিল যখন আমি ড্রইং টা সম্পূর্ণ করতে পেরেছিলাম।


আমার সকল সংগ্রহশালা






image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

ডিজিটাল আর্ট গুলো সবসময়ই আমার কাছে অনেক ভালো লাগে আজকে আপনি কিছু ডিজিটাল আর্টের সংগ্রহশালা আমাদের মাঝে তুলে ধরেছেন সত্যিই আপনার প্রত্যেকটা ডিজিটাল আর্ট চমৎকার ছিল অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেশ কয়েকদিন আগের ছবি গুলোই আপনাদের সামনে আবার নতুন করে উপস্থাপন করলাম, এগুলো আমার আবেগ তাই সংগ্রহ করার ছোট্ট একটি প্রচেষ্টা শুধু যেন ছবিগুলো আমার কাছে থাকে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার করা ডিজিটাল আর্টের সংগ্রহশালা দেখতে পেরে সত্যিই অনেক ভালো লাগলো। ভাইয়া আমি আপনার কয়েকটি পোস্ট দেখতে পারিনি আজ একসাথে সবগুলো পোস্ট দেখতে পেরে অনেক ভালো লাগলো। সবগুলো আর্ট অনেক অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে আপনি চাইলে আমার আগের পোস্ট গুলো দেখে আসতে পারেন এখানে উল্লেখ করা হয়েছে।

 2 years ago 

ভাইয়া আপনার সবগুলো পোস্ট একসাথে দেখে খুবই ভালো লাগলো। আসলে আপনার সবগুলো পোস্ট আমি দেখেছিলাম। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার সবগুলো পোস্ট দেখার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে আপনার ডিজিটাল আর্টের সংগ্রহশালা শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটি ডিজিটাল আর্ট দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। তার মধ্যে সবথেকে ভালো লেগেছে একগুচ্ছ জবা ফুল এই ডিজিটাল আর্ট আমার কাছে সব থেকে ভালো লেগেছে।

 2 years ago 

শুনে খুব ভালো লাগলো জবা ফুলের ছবিটি আপনার কাছে অনেক ভাল লেগেছে আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

আপনি অনেক সুন্দর ভাবে আপনার ডিজিটাল আর্ড গুলো আমাদের মাঝে তুলে ধরেছেন। ডোরেমন, ফুল ও বিভিন্ন ধরনের চিত্র গুলো খুবই সুন্দর এঁকেছেন। চিত্রগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য দোয়া ও শুভকামনা রইলো।

 2 years ago 

আমার সংগ্রহশালার পোস্টগুলো দেখার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

খুবই চমৎকার একটি ডিজিটাল আর্টের সংগ্রহশালা আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার ডিজিটাল অংকন আমার কাছে খুবই ভালো লাগে। প্রতিনিয়ত সুন্দর সুন্দর অংকন আমাদের মাঝে শেয়ার করে যাবেন। শুভকামনা রইল।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করব আপনাদের ভাল কিছু উপহার দেয়ার জন্য এবং নতুন নতুন ড্রইং তৈরি করার জন্য আমার জন্য দোয়া করবেন, ধন্যবাদ ভাই।

 2 years ago 

যতদিন অতিক্রম হচ্ছে আপনার অংকন করার ডিজিটাল আর্ট কতটা উন্নত হয়ে যাচ্ছে। আপনার শেয়ার করা ডিজিটাল আর্ট গুলোর মধ্যে আমার কাছে ডোরেমন এর চিত্র এবং জবা ফুলের চিত্র টি অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জি আমি চেষ্টা করছি ক্রমাগত আমার ড্রইং আপলোড করার জন্য, খুব ভালো লাগলো এখান থেকে কিছু ড্রইং আপনার পছন্দ হয়েছে।

সবাই ডিজিটাল চিত্র অঙ্কন করা শুরু করছে তাতে তো দেখি ট্রেন্ড হয়ে গেছে। আপনার ডিজিটাল চিত্র গুলো দেখে বুঝতে পারলাম আপনি অনেক সুন্দর এবং গুছিয়ে প্রতিটি স্টেপ আমাদের মাঝখানে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ সাজ্জাদ ভাই

 2 years ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ এত গুছিয়ে সুন্দরভাবে একটি মন্তব্য আমাকে উপহার দেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64741.88
ETH 3457.21
USDT 1.00
SBD 2.55