আমার ডিজিটাল আর্টের সংগ্রহশালা || পর্ব-৪ || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম
আমি @sajjadsohan from 🇧🇩.

৩১শে বৈশাখ, ১৪২৯ বঙ্গাব্দ

১৪ই মে, ২০২২,শনিবার।



মার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।দেখতে দেখতে অনেকগুলো ডিজিটাল আর্ট আমার সংগ্রহশালায় জমা হয়েছে, আমি আমার ডিজিটাল আর্ট গুলোকে একটি সংগ্রহশালা সংরক্ষণ করতে চাই, আজকে আমি চেষ্টা করব আমার সংগ্রহশালা স্বয়ংসম্পূর্ণ করার জন্য আশা করি আপনাদের ভালো লাগবে।


ডিজিটাল আর্ট পর্ব-৪

White and Pink Home Plant Photo Collage (1).gif


আমার সংগ্রহশালা

চাঁদনী রাতের প্রতিচ্ছবি || ডিজিটাল আর্ট-(১৬) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো


Untitled design (6).gif

তখন আমার সংগ্রহশালায় বেশ অনেকগুলো গাছ হয়ে যায়, এবং আমি পানিতে প্রতিচ্ছবি তৈরি করতে পারছিলাম ঠিকভাবে, মূলত সেজন্য আমি এই চিত্রের নাম দিয়েছিলাম চাঁদনী রাতের প্রতিচ্ছবি ছবি, এখন আমি পানির মধ্যে প্রতিচ্ছবি তৈরি করতে পেরে বেশ অনেকটা খুশি এবং সবার ভালোবাসা পেয়েছিলাম এই ছবিটার মধ্যে।


রমজানের চাঁদের দৃশ্য || ডিজিটাল আর্ট-(১৭) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো

Untitled design (7).gif

তখন আমাদের দেশে রোজার সময় হয়, রোজার আনন্দে আমি এই চিত্রটি অঙ্কন করেছিলাম, এই কয়েকটি দিন আমি ভালো প্রতিচ্ছবি তৈরি করতে পারছিলাম, তবে এই প্রথম আমি এরকম বাঁকা চাঁদ তৈরি করার চেষ্টা করেছি, আগে আমি বেশ কয়েকবার চেষ্টা করেছি তৈরি করতে পারিনি এই ছবির মধ্যে প্রথম আমি এরকম চাঁদ তৈরি করতে পেরেছিলাম। আমার প্রথম এরকম চাঁদ তৈরি করা এবং রমজান মাস উপলক্ষে আমি এই চিত্রের নাম দিয়েছিলাম রমজান মাসের চাঁদ


চাঁদনী রাতে দোলনায় একটি মেয়ে || ডিজিটাল আর্ট-(১৮) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

Untitled design (1).gif

এরকম একটি চিত্র অনেক দিন ধরেই ভাবছিলাম তৈরি করব, এগুলো আমার প্রথম দিকের কাজ হওয়ার কারণে আমি যেমনটা চাচ্ছিলাম ঠিক তেমনটা তৈরি করা সম্ভব ছিল না। আমি অনেকদিন ধরেই ভাবছিলাম একটি মেয়ে দোলনায় বসে দোল খাবে এরকম একটি চিত্র আমি অঙ্কন করব, ফাইনালি করতে পেরেছিলাম এবং আমি খুব খুশি ছিলাম।


সমুদ্রের পাড়ে সূর্যাস্ত || ডিজিটাল আর্ট-(১৯) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

Untitled design (3).gif

এই ছবিটি কেন জানো আমার কাছে শান্তিপূর্ণ একটি ছবি মনে হয়, সমুদ্রের পাড়ে সূর্যাস্তের একটি দৃশ্য তৈরি করেছিলাম, বে শান্তিপূর্ণ এবং নিরিবিলি একটি পরিবেশ, সন্ধ্যা বেলার দৃশ্য গুলো আমার অনেক ভালো লাগে তবে এই দৃশ্যের মধ্যে আমি কিছুটা লাল রঙের আভা তৈরি করেছি, অনেক সময় সন্ধ্যায় লাল রঙের আকাশ দেখা যায় তাই কিছুটা সেরকম তৈরি করার চেষ্টা করেছিলাম। ব্যক্তিগতভাবে আমার কাছে এই দৃশ্যটি ভালো লেগেছিল।


খোলা জানালায় পূর্ণিমা রাতের দৃশ্য || ডিজিটাল আর্ট-(২০) || ১০% প্রিয় লাজুক-খ্যাকের🦊 জন্য থাকলো by sajjadsohan

Untitled design (4).gif

সকল ছবির মধ্যে এই ছবিটা বেশী সাদামাটা মনে হতে পারে সবার কাছে, তাবে এইখানে শুধু জানালা এবং বারান্দা তৈরি করতে আমার কয়েক ঘন্টা সময় লেগেছিল, ব্যতিক্রম কিছু তৈরি করতে গিয়ে এই জিনিসগুলো প্রথম তৈরি করি, বেশ কয়েক ঘণ্টা অতিক্রম করার পর আমি এই চিত্রটি কমপ্লিট করতে পেরেছিলাম, খোলা জানালা পূর্ণিমা রাতের দৃশ্য। এরমধ্যে দেখানো হয়েছিল জানালা খুলে দেয়া হয়েছে এবং বাহির থেকে পূর্ণিমা রাতের দৃশ্য গুলো দেখা যাচ্ছে।


আমার সকল সংগ্রহশালা






image.png



আমি কে?

আমি সাজ্জাদ সোহান
আমি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর একজন শিক্ষার্থী। আমি ঢাকাতে বসবাস করি। আমি ট্রাভেল করতে অনেক ভালোবাসি, এছাড়া অবসর সময়ে মুভি দেখি, ফটোগ্রাফি করি, গান করি। আমি একটু চাপা স্বভাবের তাই কম কথা বলি কিন্তু আমি একজন ভালো শ্রোতা। ভালোবাসি নতুন জিনিস শিখতে, মানুষকে ভালবাসি তাই মানুষের সহযোগিতায় এগিয়ে আসি।


@sajjadsohan (1).gif


image.png



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖

115.png

Sort:  
 2 years ago 

সব গুলোই ভাল ছিল কিন্তু আমার কাছে সমুদ্রের পারে সূর্যাস্তের দৃ্শ্য টি দারুন লেগেছে। চেষ্টা করে যান আরো ভাল কিছু আশা করছি ভাই আপনার কাছ থেকে। ভাল থাকবেন।

 2 years ago 

অবশ্যই আমি চেষ্টা করে যাবো আরো ভালো কিছু আপনাদেরকে উপহার দেয়ার জন্য, এগুলো আমার পূর্বের করা চিত্র যেগুলোকে সংগ্রহশালা হিসেবে আপনাদের সামনে উপস্থাপন করলাম।

 2 years ago 

আপনার ছবিগুলো আসলেই ভীষণ চমৎকার।
আমি প্রতিটি ছবি দেখার চেষ্টা করেছি।
আসলে আপনার চেষ্টা সবসময়ই ভালো করার, আমি দেখেছি।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

খুব ভালো লাগলো ভাই থেকে সবগুলো ডিজিটাল চিত্র গুলো আমাদের সামনে একসাথে তুলে ধরার জন্য। আপা ডিজিটাল চিত্রগুলো বেশ ভালই লাগে আমার কাছে। সেইসাথে আপনার উপস্থাপনা গুলো খুব ভালো করেন আপনি। ধন্যবাদ ভাই আপনাকে এরকম সুন্দর কিছু ডিজিটাল চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার ডিজিটাল আর্টগুলো আমি আগেও দেখেছি। আজকে আবারো দেখলাম। সবগুলোর ডিজিটাল আর্ট একসঙ্গে রাখার খুব ভালো একটি বুদ্ধি। এভাবে আপনি চাইলেই সব গুলো আর্ট একসঙ্গে দেখতে পারবেন । ধন্যবাদ আপনাকে সবগুলো আর্ট এক সঙ্গে আমাদেরকে দেখতে দেওয়ার জন্য।

 2 years ago 

আপনি বুঝতে পেরেছেন। মূলত এই কারণেই আমি এগুলোকে সংগ্রহ করার সিদ্ধান্ত নিয়েছি আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার মূলভাব বুঝার জন্য

 2 years ago 

আপনার ডিজিটাল আট গুলা বরাবরই মাইন্ড ব্লোয়িং এক কথায় অসাধারণ পুনরায় সবগুলা চিত্র একসাথে দেখার সুযোগ করে দিলেন বিষয়টি খুবই ভালো লাগছে শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মন্তব্য দেখে আমি মুগ্ধ হলাম, আপনাকে দ্বিতীয়বার দেখার সুযোগ করে দিলাম এতে আপনি খুশি হলেন আমার খুব ভালো লেগেছে। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট শেয়ার করেন ভাইয়া। প্রতিটা ডিজিটাল আর্ট অনেক সুন্দর ছিল তার কোনটা রেখে কোনটার প্রশংসা করবো সেটাই যেন বুঝতে পারছিনা। সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট গুলো একসাথে সাজিয়ে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত কমেন্ট এর মাধ্যমে আমাকে সাপোর্ট করেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার চমৎকার চমৎকার মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার তৈরি অসাধারণ কিছু ডিজিটাল আর্ট আবার একত্রে দেখতে পেলাম। যা দেখে সত্যিই অনেক ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া বিগত দিনের ডিজিটাল আর্ট গুলো আমাদেরকে আবার ধারাবাহিক ভাবে দেখার সুযোগ করে দেওয়া জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামতের জন্য, আশা করি আগামী পোস্টগুলো আপনি অবশ্যই দেখবেন এবং এরকমভাবে ভালোবাসা দিয়ে সাপোর্ট করে পাশে থাকবেন।

 2 years ago 

ভাইয়া আপনার ডিজিটাল আর্ট এর সংগ্রহশালা ঘুরে দেখলাম। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

ইনশাআল্লাহ আপনাদেরকে ভালো কিছু উপহার দিব, আপনাদের ভালবাসা এবং সাপোর্ট থাকলে অবশ্যই সামনের দিকে এগিয়ে যাব।

 2 years ago 

দেখতে দেখতে আপনি আর্ট পোস্টের সংগ্রহশালা ০৪ এ পৌঁছে গেলেন ভাইয়া, আপনার এখানকার কয়েকটি পোস্ট আমি আগেও দেখেছি, আজকে রিভিউ সহ দেখতে খুবই ভালো লেগেছে, আপনি সব গুলো পোস্টের অনেক সুন্দর করে রিভিউ করেছেন, রিভিউ গুলো পরে খুবই ভালো লাগলো, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনি পূর্বে আমার পোস্টগুলো দেখেছেন অর্থাৎ আপনি আমার অনেক আগে থেকে পোস্টগুলো সম্পর্কে অবগত। খুব ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ভাইয়া আপনার ডিজিটাল আর্ট দেখে আমি মুগ্ধ হয়েছি। আপনার প্রতিটি আর্ট অনেক সুন্দর। মনে হচ্ছে আপনি একজন আর্টিস্ট ম্যান। পুকুরের ওপরে গাছের আর্ট এবং পাতা স্পষ্টভাবে অঙ্কন করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়েছি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি পোষ্ট আমাদের অন্য শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাদেরকে ভালো কিছু উপহার দেয়া আমার মূল উদ্দেশ্য, আমার সংগ্রহশালার পোস্টগুলো দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57666.58
ETH 3076.03
USDT 1.00
SBD 2.28