একটি লাল গোলাপ এর দৃশ্য অঙ্কন || ডিজিটাল আর্ট #45

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। তো আজ আপনাদের সাথে শেয়ার আমার তৈরি আরো একটি ডিজিটাল আর্ট আশা করি সাথেই থাকবেন। আর আজকের আর্ট এর কনসেপ্ট এসেছে @nusuranur আপুর একটি আর্ট থেকে। যদিও ভেবেছিলাম পারবোনা। তবে পেন টুল এর ব্যবহার শিখে বানিয়ে ফেললাম। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি।


Rose.png

আমার তৈরি আর্ট।

images (17).jpeg

needed things.png


ডিজিটাল আর্ট করতে বেশি কিছু লাগেনা। আমার যা যা লেগেছে-

  • কম্পিউটার
  • Adobe Photoshop CS6
  • ফ্রি কাস্টম ব্রাশ Brusheezy! থেকে। এখান থেকে কপিরাইট ফ্রি কাস্টম ব্রাশ প্রিসেট নামাতে পারবেন)

images (17).jpeg

art details.png

অঙ্কনের ধাপ-১

1.png

প্রথমে আমি ফটোশপ এপ্লিকেশনটি চালু করে নিউ মেনুতে যেয়ে একটি ব্যাকগ্রাউন্ড তৈরি করি। সাইজ রাখি 2000X2000 পিক্সেল।


অঙ্কনের ধাপ-২

2.png
এবার নতুন একটি লেয়ার ক্রিয়েট করে সেটার উপর পেন টুল মাঝের দিক থেকে ফুল আঁকা শুরু করি।


অঙ্কনের ধাপ-৩

3.png
এবার আমি ধীরে ধীরে আরো একটু ফুলের পাপড়ি আঁকতে থাকি।


অঙ্কনের ধাপ-৪

4.png
একই ভাবে পেন টুল ব্যবহার করে আরো কিছু পাপড়ি আঁকি আমি।


অঙ্কনের ধাপ-৫

5.png
এবার একই ভাবে এক সাইডের পাপড়ি গুলো আঁকি।


অঙ্কনের ধাপ-৬

6.png
এবার বাকি এক সাইডের পাপড়ি গুলো এঁকে ফেলি ধীরে ধীরে।


অঙ্কনের ধাপ-৭

7.png
এবার আমি এক পাশের পাতা এঁকে দেই।


অঙ্কনের ধাপ-৮

8.png
একই ভাবে সব পাতা আঁকা শেষ করি। তারপর নিচে ছোট্ট একটা ডাল আঁকি।


অঙ্কনের ধাপ-৯

9.png
পাতা ও ছোট্ট ডাল টি রঙ করি। পেইন্ট বাকেট টুল এর মাধ্যমে।


অঙ্কনের ধাপ-১০

10.png
একই ভাবে সম্পুর্ন ড্রইং রঙ করা শেষ করি। ব্যাকগ্রাউন্ড এ হলুদ রঙ এর একটি সলিড লেয়ার যুক্ত করি। তারপর আমার নাম যুক্ত করে ড্রইং শেষ করি।

images (17).jpeg

final art.png

Rose.png

একটি লাল গোলাপের দৃশ্য।


তো এই ছিলো আজকের পোস্ট এ। কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না। সবাই সাবধানে থাকবেন ভালো থাকবেন।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 2 years ago 

লাল গোলাপের অসাধারণ একটি ডিজিটাল প্রস্তুত করেছেন সত্যিই আপনার অঙ্কন করা গোলাপ ফুলের দৃশ্যটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম ধাপগুলো সুন্দর পর্যালোচনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

হ্যা ভাই সুন্দর ভাবে বর্ননা দেওয়ার চেস্টা করেছি যেনো সবাই বুঝতে পারে সহজে।

 2 years ago 

আরে বাহ!একেবারে বাস্তব গোলাপের মতোই লাগছে কিন্তু।খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

দেকতে হবে না কার আর্ট থেকে কনসেপ্ট নেওয়া। নুর আপুর আর্ট বলে কথা। বুঝতে হবে।

 2 years ago 

আপনার আজকের ডিজিটাল আর্ট লাল গোলাপ বেশ সুন্দর হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুন সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।🌹🌹

 2 years ago 

ধন্যবাদ আপু। সুন্দর মন্তব্যের মাধ্যমে অনুপ্রেরণা দেওয়া জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি গোলাপ এর ডিজিটাল আর্ট করেছেন। খুবই ভালো লেগেছে আমার কাছে আপনার গোলাপ এর ডিজিটাল আর্ট। আপনি অনেক দক্ষতার সাথে এই ফুলটির ডিজিটাল আর্ট করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলে প্রথমে আমিও ভাবিনি সুন্দর হবে। আঁকার পর যখন রঙ দিলাম দেখি আসলেই খুব সুন্দর লাগছে।

 2 years ago 

গোলাপ ফুলের ডিজিটাল অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যি অসাধারণ আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ। খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কমেন্ট পড়ে আমিও মুগ্ধ ভাই। এভাবেই অনুপ্রেরণা দিয়ে যাবেন সব সময়।

 2 years ago 

খুবই চমৎকার ভাবে একটি গোলাপ ফুলের ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন, দেখে মনে হচ্ছে এখনি মনে হয় গাছ থেকে ছিঁড়ে আনা হয়েছে। কি সুন্দর লাল টকটকে গোলাপ ফুলটি দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যা ভাই আমিও ভাবিনি আঁকার পর এতোটা সুন্দর লাগবে। আসলে কাজ শিখলেই শিখা হয়। আলসেমির কারনেই পারিনা।

 2 years ago 

গোলাপ ফুল আমরা খুবই পছন্দ।আপনার ডিজিটাল আর্ট গোলাপ ফুল টি খুবই চমৎকার হয়েছে। কোন খুঁত খুজে পাচ্ছি না। খুবই চমৎকার হয়েছে আপনার ফুলটি। প্রতি টি ধাপ উপস্থাপন করেছেন খুব চমৎকার ভাবে। ধন্যবাদ

 2 years ago 

হ্যা আপু। পার্ফেক্ট করার চেস্টা করেছি আরকি। অনেক সময় লেগেছে ফুলটি আর্ট করতে।

 2 years ago 

বাহ ভাই খুব সুন্দর করে আপনি গোলাপ ফুলের একটি চিত্র অঙ্কন করেছেন। আসলে আপনার ডিজিটাল আর্ট গুলো সব সময় যেমন অনেক বেশি সুন্দর হয়। আজকে আর্ট অনেক বেশী সুন্দর লাগছে।

 2 years ago 

সবই আপনাদের দোয়া ভাই। আপ্নারা পাশে আছেন বলেই অনুপ্রেরণা পাই সুন্দর আর্ট করার।

 2 years ago 

আমার কাছে এ ধরনের ডিজিটাল আর্ট গুলো খুব ভালো লাগে। অনেক সিম্পল কিন্তু তাও দেখতে খুবই সুন্দর। আরো সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে এবং অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

হ্যা আপু। চেস্টা করবো সামনে এমন আরো আর্ট আপনাদের উপহার দিতে। ধন্যবাদ অনুপ্রেরণা দেওয়ার জন্য আপু।

 2 years ago 

গোলাপের ডিজিটাল আর্ট সাধারন ব্যাপার। মুগ্ধ হয়ে গেলাম দেখে। আজ আমি ফুলের ফটোগ্রাফি করেছি তার মধ্যে প্রথমে ছিল গোলাপের ফটোগ্রাফি। বেশ ভালো ছিল আপনার উপস্থাপনা। এভাবে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা।

 2 years ago 

দেখেছিলাম মনে হয় আপনার ফটোগ্রাফি গুলো ভালো ছবি আঁকার পাশা পাশি ভালো ছবিও তুলেন আপনি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56442.36
ETH 2405.22
USDT 1.00
SBD 2.32